কম্পিউটার

উইন্ডোজ 10 এর জন্য কিভাবে অডিও ড্রাইভার আপডেট করবেন

আপনার দৈনন্দিন জীবনে, আপনি প্রায়শই অডিও সম্পর্কিত সমস্যার সম্মুখীন হবেন, আপনি যা ব্যবহার করছেন তা নির্বিশেষে, Realtek বা Intel HD অডিও।

উদাহরণস্বরূপ, Windows 10-এ আপনার অডিওর কোনো শব্দ নেই বা Windows 10-এ আপগ্রেড করার পরে স্পিকার কাজ করে না। এর মানে হতে পারে যে ড্রাইভার সামঞ্জস্যপূর্ণ সমস্যা বা অডিওর উন্নতির কারণে Windows 10-এর জন্য আপনার অডিও ড্রাইভার আপডেট করার সময় এসেছে। শব্দ।

অডিও ড্রাইভারগুলিকে সর্বশেষ সংস্করণে আপডেট করতে, আপনি অনেকগুলি উপায় অবলম্বন করতে পারেন। এখানে এই প্যাসেজে, আপনি তিনটি ভিন্ন পদ্ধতি জানতে পারবেন এবং আপনি আপনার জন্য উপযুক্ত একটি নির্বাচন করতে পারবেন।

পদ্ধতি:

  • 1:ডিভাইস ম্যানেজারে অডিও ড্রাইভার আপডেট করুন
  • 2:স্বয়ংক্রিয়ভাবে অডিও ড্রাইভার আপডেট করুন
  • 3:অডিও ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করুন

পদ্ধতি 1:ডিভাইস ম্যানেজারে অডিও ড্রাইভার আপডেট করুন

আপনি যদি উইন্ডোজ 10-এ কোনো বাইরের ফ্যাক্টর হস্তক্ষেপ না করে কোনো শব্দ সমস্যা সমাধান করতে চান, তাহলে আপনি ডিভাইস ম্যানেজারের মাধ্যমে Realtek HD বা ক্রিয়েটিভ অডিও বা অন্য কোনো অডিও ড্রাইভার আপডেট করতে পারেন, যা ড্রাইভার সফ্টওয়্যার নিয়ন্ত্রণের জন্য একটি অন্তর্নির্মিত টুল। পি>

1:ডিভাইস ম্যানেজার খুলুন .

2:সাউন্ড, ভিডিও, গেম কন্ট্রোলার প্রসারিত করুন এবং আপডেট করতে ডান-ক্লিক করুন সঠিক অডিও ড্রাইভার, যেমন Realtek HD অডিও ড্রাইভার .

উইন্ডোজ 10 এর জন্য কিভাবে অডিও ড্রাইভার আপডেট করবেন

3:আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন ক্লিক করুন৷ . তারপরে অডিও ড্রাইভারগুলি উইন্ডোজ 10 এর জন্য আপডেট হবে।

এর পরে, আপনি সর্বশেষ অডিও ড্রাইভার সংস্করণ পাবেন, যেমন ভিআইএ হাই ডেফিনিশন অডিও বা এম-অডিও, এবং Windows 10 কোন সাউন্ড সমস্যা সমাধান করা হয়নি।

ডিভাইস ম্যানেজার ছাড়াও, আপনি Realtek HD বা ক্রিয়েটিভ অডিও ড্রাইভার বা ইন্টেল হাই ডেফিনিশন অডিও ড্রাইভারকে Windows আপডেট দ্বারা আপডেট করার চেষ্টা করতে পারেন। সেটিং-এ Windows 10 এর।

পদ্ধতি 2:স্বয়ংক্রিয়ভাবে অডিও ড্রাইভার আপডেট করুন

আপনি যখন ডিভাইস ম্যানেজার বা Windows 10 আপডেট থেকে Windows 10 অডিও ড্রাইভার ডাউনলোড করতে অক্ষম হন, আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করার চেষ্টা করতে পারেন একটি সহায়তা হিসাবে।

ড্রাইভার বুস্টার হল ড্রাইভারের সমস্যাগুলির জন্য একটি পেশাদার এবং ব্যতিক্রমী নিরাপদ টুল, যা আপনার জন্য সাম্প্রতিক অডিও ড্রাইভারগুলি আপডেট করার জন্য একটি চমৎকার সহায়ক হতে পারে, যেমন Realtek বা Intel হাই ডেফিনিশন অডিও ড্রাইভার৷

1. ডাউনলোড করুন৷ , আপনার পিসিতে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. এটি চালানোর পরে, স্ক্যান করুন ক্লিক করুন৷ Windows 10-এ অনুপস্থিত, পুরানো, বা দূষিত অডিও ড্রাইভার খুঁজে পেতে।

উইন্ডোজ 10 এর জন্য কিভাবে অডিও ড্রাইভার আপডেট করবেন

3. তারপর সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার খুঁজুন এবং আপডেট করার চেষ্টা করুন ড্রাইভার বুস্টার দ্বারা অডিও ড্রাইভার।

উইন্ডোজ 10 এর জন্য কিভাবে অডিও ড্রাইভার আপডেট করবেন

এখানে আপনার অডিও ড্রাইভার হতে পারে Realtek HD অডিও ড্রাইভার বা ইন্টেল অডিও ড্রাইভার বা যাই হোক না কেন।

ড্রাইভার বুস্টার অবিলম্বে Windows 10-এর জন্য অডিও ড্রাইভার ইনস্টল করবে। তাই অডিও যেমন Realtek HD অডিও ড্রাইভার সমস্যার সমাধান করার জন্য এটিকে একটি টুল হিসাবে ব্যবহার করার জন্য এটি দৃঢ়ভাবে সুপারিশ করা হচ্ছে।

পদ্ধতি 3:ম্যানুয়ালি অডিও ড্রাইভার আপডেট করুন

ডিভাইস ম্যানেজার বা থার্ড-পার্টি সফ্টওয়্যার দ্বারা Windows 10 অডিও ড্রাইভার আপডেট করার বিষয়ে আপনার কোনো ধারণা না থাকলে, আপনি সরাসরি অডিও ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে প্রস্তুতকারকের অফিসিয়াল সাইটে যেতে পারেন . এটি নিরাপত্তা এবং সম্ভাব্যতার একটি উপায় হতে পারে। এবং আপনি ডিভাইস ম্যানেজার থেকে অডিও ডিভাইস সম্পর্কে কংক্রিট তথ্য দেখতে পারেন।

অতএব, অফিসিয়াল সাইট থেকে সর্বশেষ অডিও ড্রাইভারগুলি পেতে আপনার পক্ষে সহজ। আপনি যদি Windows 10 অডিও ড্রাইভার ডাউনলোড করে থাকেন, যেমন IDE বা VIA হাই ডেফিনিশন অডিও ড্রাইভার, আপনি এটি আপনার পিসিতে ইনস্টল করতে পারেন ইনস্টলেশন নির্দেশিকা অনুসারে।

আপনি যদি অফিসিয়াল সাইট থেকে লেটেস্ট অডিও ড্রাইভার ডাউনলোড করতে পারেন, তাহলে আপনি উচ্চ মানের অডিও সাউন্ড উপভোগ করতে পারবেন।

অনেকাংশে, আপনার বাস্তব পরিস্থিতি অনুযায়ী উপরের উপায়গুলি ব্যবহার করা উচিত৷


  1. Windows 10 এ USB ড্রাইভার আপডেট করবেন কিভাবে?

  2. Windows 10 এ কিভাবে অডিও টেকনিকা ড্রাইভার আপডেট করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে রিয়েলটেক এইচডি অডিও ড্রাইভার আপডেট করবেন

  4. উইন্ডোজের জন্য কীভাবে ইউএসবি অডিও ড্রাইভার আপডেট করবেন