কম্পিউটার

উইন্ডোজ 10 এর জন্য সমস্ত ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

HP, Dell, ASUS বা অন্য কোন কম্পিউটার ব্র্যান্ডের জন্য সর্বশেষ সংস্করণে ড্রাইভার আপডেট করতে চান? আপনি কি উইন্ডোজ 10 ড্রাইভার সমস্যার সম্মুখীন হচ্ছেন? আপনার কম্পিউটারে কোন শব্দ নেই ? ডিভাইস ম্যানেজারে ডিভাইস ড্রাইভার খুঁজে পাচ্ছেন না? আপনি সমস্যাগুলির সাথে খুব পরিচিত হতে পারেন, কিন্তু কখনও কখনও মনে হয় যে আপনি নিজেরাই এটি সম্পূর্ণ করার জন্য যথেষ্ট দক্ষ নন৷

তাই আপনাকে Windows 10 এর জন্য হার্ডওয়্যার ড্রাইভার ডাউনলোড, ইনস্টল এবং আপডেট করতে সাহায্য করার জন্য, এখানে বেশ কয়েকটি কার্যকর উপায় রয়েছে, যেগুলিকে দুটি দিকে ভাগ করা যেতে পারে:ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে। অন্য কথায়, এতে উইন্ডোজ বিল্ট-ইন টুল, যেমন ডিভাইস ম্যানেজার এবং উইন্ডোজ আপডেট এবং থার্ড-পার্টি ড্রাইভার সফ্টওয়্যার ব্যবহার করা হয়।

পদ্ধতি:

1:ডিভাইস ম্যানেজারে Windows ড্রাইভার আপডেট করুন

2:স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ড্রাইভার আপডেট করুন

3:নির্মাতার ওয়েবসাইট থেকে ড্রাইভার আপডেট করুন

4:উইন্ডোজ আপডেটে ড্রাইভার আপডেট করুন

পদ্ধতি 1:ডিভাইস ম্যানেজারে উইন্ডোজ ড্রাইভার আপডেট করুন

একটি বিল্ট-ইন ম্যানেজারিয়াল টুল হিসাবে, ডিভাইস ম্যানেজার হল ডিভাইস ড্রাইভার পরিচালনা করা, এতে কোন সন্দেহ নেই যে আপনি Windows 10 এর জন্য ড্রাইভার আপডেট করতে এটি ব্যবহার করতে পারেন।

1:ডিভাইস ম্যানেজার খুলুন অনুসন্ধান বাক্সে৷

2:ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করতে ডিভাইস ড্রাইভারে ডান-ক্লিক করুন . এখানে সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলারের অধীনে Realtek HD অডিও ড্রাইভার আপডেট করতে বেছে নিন।

উইন্ডোজ 10 এর জন্য সমস্ত ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

3:আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন ক্লিক করুন৷ .

উইন্ডোজ 10 এর জন্য সমস্ত ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

তারপর Windows স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটার এবং ইন্টারনেটে সর্বশেষ ড্রাইভার সফ্টওয়্যারের জন্য অনুসন্ধান করবে৷

4:উইন্ডোজ অনলাইনে ডিভাইস ড্রাইভার অনুসন্ধান করে এবং এটি আপনার জন্য ইনস্টল করে .

এটি উইন্ডোজ 10 এর ড্রাইভার আপডেট করার জন্য ডিভাইস ম্যানেজার ব্যবহার করার একটি উপায়, আপনি এটিতে সর্বশেষ অডিও ড্রাইভার, টাচপ্যাড, মাউস এবং অন্য যেকোন সফ্টওয়্যার ড্রাইভার ডাউনলোড করতে পারেন৷

পদ্ধতি 2:সমস্ত ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

এটি Windows 10-এর জন্য স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার একটি উপায়, তাই এটি আপনাকে অনেকগুলি ড্রাইভারের সমস্যা সমাধান করতেও সাহায্য করতে পারে৷

ড্রাইভার বুস্টার ড্রাইভার আপডেট করার জন্য আপনাকে দেওয়া একটি পেশাদার এবং নিরাপদ টুল, এটি 8,100,000 মিলিয়নেরও বেশি ডিভাইস ড্রাইভার ডাটাবেস সমাপ্ত করে। উপরন্তু, এটি কয়েক মিনিটের মধ্যে কয়েকটি ক্লিকের মধ্যে আপনার জন্য ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে পারে।

আপনি ডাউনলোড করতে পারেন৷ , আপনার কম্পিউটারে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

1:স্ক্যান করুন ক্লিক করুন . তারপর ড্রাইভার বুস্টার IDE HD অডিও ড্রাইভার সহ পুরানো, অনুপস্থিত বা দূষিত ড্রাইভারগুলির জন্য আপনার পিসি অনুসন্ধান করবে৷

উইন্ডোজ 10 এর জন্য সমস্ত ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

এখানে আপনি জানতে পারবেন কতজন ড্রাইভার আপডেট এবং অনুপস্থিত।

2:এখনই আপডেট করুন৷ . এর পরে, ড্রাইভার বুস্টার সমস্ত ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবে।

উইন্ডোজ 10 এর জন্য সমস্ত ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

যদিও এটি একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার, এটি আপনার কম্পিউটারের জন্য একেবারে নিরাপদ। তাই আপনি বিভিন্ন ড্রাইভার সমস্যা সমাধানের জন্য এটি ব্যবহার করতে পারেন, উদাহরণস্বরূপ, NIVID হাই ডেফিনিশন অডিও থেকে কোন শব্দ নেই।

পদ্ধতি 3:প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে ড্রাইভার আপডেট করুন

আপনি যদি Microsoft বিল্ট-ইন টুলে সঠিক ড্রাইভার খুঁজে না পান, তাহলে আপনি Windows 10 এর জন্য সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করতে প্রস্তুতকারকের ওয়েবসাইটে যেতে পারেন।

আপনি দেখতে পাবেন এটি একটি ভিন্ন ব্র্যান্ডের কম্পিউটারের জন্য পরিবর্তিত হয়, তবে বেশিরভাগ ড্রাইভার সমর্থন-এ পাওয়া যাবে অফিসিয়াল সাইটে, এবং আপনি আপনার পিসির মডেল প্রবেশ করার পরে সফ্টওয়্যার এবং ড্রাইভারের অধীনে ড্রাইভার ডাউনলোড করতে পারেন৷

কিছু সফ্টওয়্যার ড্রাইভার আছে যা আপনাকে নির্মাতার সাইট থেকে ডাউনলোড করতে হবে:ভিডিও, অডিও, নেটওয়ার্ক, চিপসেট এবং টাচপ্যাড ড্রাইভার৷

তাই আপনি Realtek Manufacturer এর ওয়েবসাইট থেকে Realtek হাই ডেফিনিশন অডিও ড্রাইভার, Realtek কার্ড রিডার এবং অন্যান্য অনেক Realtek ড্রাইভার ডাউনলোড করতে পারেন। আপনার যদি যথেষ্ট কম্পিউটার দক্ষতা বা জ্ঞান না থাকে তবে আপনি স্বয়ংক্রিয়ভাবে এগিয়ে যেতে পারেন।

পদ্ধতি 4:উইন্ডোজ আপডেটে ড্রাইভার আপডেট করুন

Windows Update হল একটি Microsoft পরিষেবা যা জনপ্রিয় ডিভাইস ড্রাইভারের জন্য ড্রাইভার আপডেট করতে ব্যবহৃত হয়, যেমন Intel HD গ্রাফিক্স ড্রাইভার এবং WLAN অ্যাডাপ্টার। আপনাকে ভালো নেটওয়ার্ক সংযোগে থাকতে হবে।

1:পথ হিসাবে যান:শুরু করুন> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট> আপডেটের জন্য চেক করুন .

উইন্ডোজ 10 এর জন্য সমস্ত ড্রাইভার আপডেট করার 4 টি উপায়

2:Windows স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি ডাউনলোড করে .

তারপর আপনি ডিভাইস ম্যানেজারে গ্রাফিক্স বা নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার দেখতে পাবেন।

সর্বোপরি, আপনি যে উপায়ই বেছে নিন, ম্যানুয়াল বা স্বয়ংক্রিয়, বা একটি অন্তর্নির্মিত টুল বা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করুন, আপনি সর্বদা এমন একটি উপায় খুঁজে পেতে পারেন যা আপনার জন্য সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করতে পারে।


  1. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  2. উইন্ডোজ 10 এর জন্য MSI ড্রাইভার আপডেট করার 3 টি উপায়

  3. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  4. উইন্ডোজ 10 এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার 4 টি উপায়