কম্পিউটার

স্থির:মাউস ডাবল ক্লিক উইন্ডোজ 10, 8, 7

কম্পিউটারের জন্য মাউস একটি অপরিহার্য সহকারী। আপনি মাউস দিয়ে দ্রুত যেকোনো কিছু করতে পারেন, যেমন নির্বাচন করা, টেনে আনা এবং ফাইল খোলা ইত্যাদি। যাইহোক, উচ্চ ফ্রিকোয়েন্সি সহ কাজ মাউসকে অব্যবহারযোগ্য করে তুলবে . উদাহরণস্বরূপ, মাউস সবসময় ডাবল-ক্লিক করে নিজেই একটি সমস্যা।

বিভিন্ন শর্ত আছে যেখানে আপনার মাউস দুবার ক্লিক করে রাখে। আপনি শুধুমাত্র একটি বাম বোতামে ক্লিক করতে পারেন, কিন্তু মাউস দুইবার কাজ করে। আপনি Logitech মাউস ভাল চালায়, কিন্তু এটি হঠাৎ নিজেই ডাবল-ক্লিক করে, ইত্যাদি।

কেন আমার মাউস ডাবল ক্লিক করতে থাকে?

সাধারণভাবে, মাউস ব্যর্থতার কারণে মাউস একক-ক্লিক ডাবল ক্লিকে পরিবর্তিত হয়। অবশ্যই, এটি ভুল সেটিংসের কারণেও হতে পারে। যদি এটি একটি হার্ডওয়্যার সমস্যা হয়, তবে এর বেশিরভাগই কারণ মাইক্রো সুইচটি ত্রুটিপূর্ণ, এবং তামার শীটের পরিচিতিগুলি অক্সিডাইজড হয়, যা একটি ভার্চুয়াল সংযোগের কারণ হয়, তাই কখনও কখনও এটি সরাসরি দুবার ক্লিক করা হয়, এবং কখনও কখনও এটি ক্লিক করা হয় কিন্তু সেখানে আছে কোনো প্রতিক্রিয়া নেই৷

Windows 10 এ ডাবল ক্লিক করা থেকে আমি কিভাবে আমার মাউস বন্ধ করব?

আপনার মাউসকে একক ক্লিক করার সময় ডাবল-ক্লিক করতে থাকে তা ঠিক করার জন্য আপনি যে সমাধানগুলি নিতে পারেন তার পরে রয়েছে৷ এই সমস্ত উপায়গুলি আপনার Logitech, Razer, Microsoft এবং অন্যান্য ব্র্যান্ড মাউসের জন্য সম্ভব৷

  • 1:আপনার মাউস পরীক্ষা করুন
  • 2:মাউসের ডাবল-ক্লিক স্পিড রিসেট করুন
  • 3:ফাইল এক্সপ্লোরার বিকল্প সেট করুন
  • 4:মাউস ড্রাইভার আপডেট করুন
  • বিশেষ সমাধান
  • 5:মাউস মাইক্রো সুইচ সমস্যা সমাধান করুন

সমাধান 1:আপনার মাউস পরীক্ষা করুন

সহজ পরীক্ষা এবং পরিচালনা করা সহজ। আপনি আপনার তারের মাউস বা ওয়্যারলেস মাউস প্লাগ আউট করতে পারেন এবং আপনার মাউস সঠিকভাবে কাজ করতে পারে কিনা তা পরীক্ষা করার জন্য এটি অন্য USB পোর্ট বা অন্য কম্পিউটারের সাথে সংযুক্ত করতে পারেন। মাউস ভেঙ্গে গেলে, আমি মনে করি আপনার একটি নতুন পাওয়া উচিত।

সমাধান 2:মাউস ডাবল-ক্লিকের গতি পুনরায় সেট করুন

আপনার প্রথম জিনিসটি পরীক্ষা করা এবং পুনরায় সেট করা উচিত মাউসের ডাবল-ক্লিক গতি। যখন ডাবল-ক্লিকের গতি কম সেট করা হয়, তখন এটি পুনরায় সেট করতে এই সেটিংসটি খুলুন৷

1. মাউস সেটিংস টাইপ করুন মাউস ট্যাব খুলতে অনুসন্ধান বাক্সে।

2. অতিরিক্ত মাউস বিকল্প ক্লিক করুন .

3. বোতামে ট্যাবে, আপনি স্পিড বিকল্পে ডাবল-ক্লিক করতে পারেন।

স্থির:মাউস ডাবল ক্লিক উইন্ডোজ 10, 8, 7

4. ডাবল-ক্লিক গতি সামঞ্জস্য করতে গতি স্ক্রোল-বার নিয়ন্ত্রণ সরান৷

তারপরে আপনি বোতামটি স্বয়ংক্রিয়ভাবে দুবার ক্লিক করে কিনা তা দেখতে মাউসের বাম বোতামে ক্লিক করতে পারেন।

সম্পর্কিত: Windows 10 এ মাউস সেটিংস কিভাবে সামঞ্জস্য করবেন

সমাধান 3:ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলি সেট করুন

কিছু লোক রিপোর্ট করেছে যে মাউসের বাম বোতামে একক ক্লিক করলে, ফাইল বা ফোল্ডার খোলা হয়। কেন একক ক্লিক ডাবল-ক্লিক পরিবর্তন? তাই যখন আপনার মাউস এলোমেলোভাবে একক-ক্লিকে ডাবল-ক্লিক করা শুরু করে, তখন আপনার ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলি পরীক্ষা করা উচিত।

উইন্ডোজ সিস্টেমে দুটি ফাইল বা ফোল্ডার খোলার ধরন রয়েছে, আপনি আপনার ফাইল খুলতে একক-ক্লিক বা ডাবল-ক্লিক নির্বাচন করতে পারেন।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷

2. ফাইল এক্সপ্লোরার বিকল্প খুঁজুন এবং এটি খুলুন।

3. নিম্নলিখিত আইটেমগুলিতে ক্লিক করুন৷ , একটি আইটেম খুলতে ডাবল-ক্লিক করুন (নির্বাচন করতে একক-ক্লিক করুন) নির্বাচন করুন .

স্থির:মাউস ডাবল ক্লিক উইন্ডোজ 10, 8, 7

সম্পর্কিত: Windows 10-এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য কিভাবে পাবেন

সমাধান 4:মাউস ড্রাইভার আপডেট করুন

আপনি যদি বাম মাউস বোতাম বা ডান মাউস বোতামে একক ক্লিক করার সময় আপনার মাউস ডাবল-ক্লিক করতে থাকে, তবে এটি পুরানো বা বাধাপ্রাপ্ত মাউস ড্রাইভারের কারণে হতে পারে। তাই ড্রাইভার আপডেট করা প্রয়োজন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন৷

2. ইঁদুর এবং অন্যান্য নির্দেশক ডিভাইস প্রসারিত করুন৷ এবং আপনি যে মাউসটি ব্যবহার করছেন সেটি খুঁজুন৷

3. এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ .

4. সর্বশেষ মাউস ড্রাইভার খুঁজে পেতে এবং স্থানীয় ডিস্কে এটি ডাউনলোড করতে মাউস প্রস্তুতকারকের অফিসিয়াল সাইটে যান৷

5. ধাপে ধাপে মাউস ড্রাইভার ইনস্টল করুন।

মাউস ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করার পাশাপাশি, আপনি যদি মাউস ড্রাইভার অনুসন্ধান করতে বেশি সময় নিতে না চান তবে আপনি স্বয়ংক্রিয়ভাবে মাউস ড্রাইভার আপডেট করতে পারেন।

ড্রাইভার বুস্টার একজন পেশাদার মাউস ড্রাইভার ডাউনলোডার, ড্রাইভার ফাইন্ডার এবং ড্রাইভার আপডেটার যা আপনাকে আপনার Logitech মাউস, রেজার মাউস, ডেল মাউস, ইত্যাদির জন্য সমস্ত সাম্প্রতিক ড্রাইভার খুঁজে পেতে সাহায্য করতে পারে৷

1. ডাউনলোড করুন৷ , Windows 10 এ ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. এখনই স্ক্যান করুন ক্লিক করুন৷ ড্রাইভার বুস্টার USB কেবল মাউস বা ওয়্যারলেস মাউস ড্রাইভার সহ আপনার সমস্ত ড্রাইভার স্ক্যান করা শুরু করবে৷

স্থির:মাউস ডাবল ক্লিক উইন্ডোজ 10, 8, 7

3. আপনার মাউস ডিভাইস খুঁজুন, এবং তারপর আপডেট এ ক্লিক করুন . ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করা শুরু করবে।

বিশেষ সমাধান:

এই সমাধানটি একটি বিশেষ সমাধান যা লোকেরা অনলাইনে ভাগ করেছে৷ এবং কিছু ব্যবহারকারী এই সমাধানের সাথে মাউসের ডাবল-ক্লিক সমস্যা সমাধান করেছেন, তাই উপরের উপায়গুলি কাজ না করলে এটি চেষ্টা করুন৷

ডান ক্লিক বোতাম টিপুন এবং ধরে রাখুন, মাউসটি বন্ধ করুন এবং চালু করুন, বাম ক্লিক বোতামে 5 বার ক্লিক করার সময় ডান মাউস বোতামটি টিপুন এবং ডান ক্লিক বোতামটি টিপতে ছেড়ে দিন এবং মাউসটি বন্ধ করুন। ডান মাউস বোতামটি ক্লিক করুন এবং ধরে রাখুন, মাউসটি চালু করুন এবং অবশেষে ডান মাউস বোতামটি ছেড়ে দিন।

সমাধান 5:মাউস মাইক্রো সুইচ সমস্যা সমাধান করুন

উপরে উল্লিখিত হিসাবে, মাউসের ডাবল ক্লিক করার সময় যদি এটি শারীরিক সমস্যা হয়, তবে এটি মাইক্রোসুইচের কারণে হতে পারে এবং আপনি এটিকে একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করতে পারেন।

ইউটিউবে, এমন অনেক ভিডিও রয়েছে যা দিয়ে আপনি এটি সম্পর্কে জানতে পারেন। ধাপে ধাপে আপনার মাউসের ডাবল ক্লিক সমস্যা সমাধানের জন্য আপনি পরবর্তী টিউটোরিয়ালটি অনুসরণ করতে পারেন।

এখন উপরের পদ্ধতিগুলি অনুসরণ করে মাউসের ডাবল-ক্লিক করার সমস্যা সমাধান হয়ে যাবে এবং আপনি আবার আপনার মাউস ব্যবহার করে যেকোনো কিছু করতে পারবেন।


  1. Windows 10 এ কিভাবে মাউস ড্রাইভার পুনরায় ইনস্টল করবেন?

  2. ওয়্যারলেস মাউস উইন্ডোজ 10 পিসিতে কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  3. উইন্ডোজ ল্যাপটপ টাচপ্যাড কাজ করছে না:ফিক্সড

  4. কিভাবে উইন্ডোজে মাইক্রোসফ্ট মাউস ড্রাইভার ইনস্টল এবং আপডেট করবেন