কম্পিউটার

90 সেকেন্ডে বিশ্বজুড়ে কীভাবে রেডিস স্কেল করবেন তা শিখুন

আমরা প্রযুক্তিগত নিবন্ধগুলি পছন্দ করি যা গভীরে যায়। যাইহোক, কখনও কখনও আপনি যেতে পারেন এবং কিছুর সারাংশ পেতে একটি দ্রুত সারসংক্ষেপ প্রয়োজন। এই কারণেই আমরা আমাদের "90 সেকেন্ডে রেডিস" সিরিজ চালিয়ে যাচ্ছি কিভাবে Redis স্কেল করতে হয় সে সম্পর্কে একটি সংক্ষিপ্ত পোস্ট।

সিআরডিটি ব্যবহার করে অ্যাক্টিভ-অ্যাকটিভ জিও-ডিস্ট্রিবিউশনের সাথে কীভাবে রেডিস স্কেল করবেন

আজকের বিশ্বে, এন্টারপ্রাইজ কাজের চাপ খুব চাহিদাপূর্ণ হতে পারে। এন্টারপ্রাইজ গ্রাহকরা কম লেটেন্সি এবং দ্রুত ব্যর্থতা দাবি করে, কোনো ডেটা হারানো ছাড়াই। এন্টারপ্রাইজ অ্যাপ্লিকেশনগুলিকে লেটেন্সি কমিয়ে বিশ্বব্যাপী বিতরণ করা দরকার।

আপনি ভাবতে পারেন আপনার বিদ্যমান ডাটাবেসের উপরে Redis নিক্ষেপ করলে এই সমস্যার সমাধান হতে পারে। দুর্ভাগ্যবশত, এটি শুধুমাত্র সমস্যার একটি অংশ সমাধান করে। কারণ বেশিরভাগ রেডিস প্রদানকারীরা রেডিস ওএসএস হোস্ট করে। তারা ক্যাশে হিসাবে Redis প্রদান করে, কিন্তু একটি এন্টারপ্রাইজ-গ্রেড রিয়েল-টাইম ডাটাবেস হিসাবে নয়।

Redis Enterprise 99.999% আপটাইম, সাব-মিলিসেকেন্ড লেটেন্সি, সিঙ্গেল-ডিজিট-সেকেন্ড ফেইলওভার, অ্যাক্টিভ-অ্যাকটিভ জিও-রিপ্লিকেশন, এবং কোনও ডেটা লস প্রদান করে। এটি একমাত্র Redis প্রদানকারী যেটি এন্টারপ্রাইজ গ্রাহকদের চাহিদা মেটাতে পারে।

উদাহরণস্বরূপ, রেডিস এন্টারপ্রাইজের সাথে আপনি বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা একাধিক প্রাইমারি থাকতে পারেন এবং পড়া এবং লেখা উভয়ের জন্য স্থানীয়, সাব-মিলিসেকেন্ড লেটেন্সি প্রদান করতে পারেন। . কোনো লেখার দ্বন্দ্ব এড়াতে, রেডিস এন্টারপ্রাইজ কাটিং এজ অ্যাক্টিভ-অ্যাকটিভ জিও-রিপ্লিকেশন বৈশিষ্ট্য ব্যবহার করে যা দ্বন্দ্ব-মুক্ত প্রতিলিপিকৃত ডেটা টাইপের (CRDTs) উপর ভিত্তি করে। একইভাবে, রেডিস এন্টারপ্রাইজ এন্টারপ্রাইজ ক্লাস্টারিং, রেডিস অন ফ্ল্যাশ এবং অন্যান্য অনেক নেটিভ ফাংশন প্রদান করে যা এন্টারপ্রাইজ সলিউশনগুলিকে সম্বোধন করে যা আপনি অন্য কোথাও পাবেন না।

রেডিস এন্টারপ্রাইজের কাজ দেখতে নিচের ভিডিওটি দেখুন:

পরবর্তী ধাপগুলি


  1. রেডিস জেডকার্ড - রেডিস ডেটাস্টোরে সাজানো সেটের আকার কীভাবে পাবেন

  2. Redis HSTRLEN - হ্যাশে থাকা ক্ষেত্রের মানের দৈর্ঘ্য কিভাবে পেতে হয়

  3. রেডিস এইচডিইএল - রেডিস ডেটাস্টোরে হ্যাশ ভ্যালু থেকে কীভাবে একটি ক্ষেত্র মুছে ফেলা যায়

  4. Redis ZINCRBY - কিভাবে redis-এ সাজানো সেট মানের উপাদানের স্কোর বৃদ্ধি করা যায়