কম্পিউটার

কিভাবে রেডিস 90 সেকেন্ডের মধ্যে আপনার আর্কিটেকচারকে সহজ করে তা জানুন

আমরা এই, এই বা এই মত দীর্ঘ, গভীরভাবে প্রযুক্তিগত নিবন্ধ লিখতে ভালোবাসি। কিন্তু মাঝে মাঝে আপনার হাতে সময় থাকে না। এবং আমরা আপনাকে শুনতে. তাই এখানে রেডিস কীভাবে একটি সংক্ষিপ্ত সারাংশ এবং একটি ভিডিওতে আপনার স্থাপত্যকে সহজ করে তোলে যা 90 সেকেন্ডেরও কম সময়ে সমস্ত কিছু ব্যাখ্যা করে।

কিভাবে আপনার AWS আর্কিটেকচারকে সহজ করবেন

ধরা যাক আপনি AWS-এ একটি রিয়েল-টাইম অ্যাপ্লিকেশন তৈরি করছেন। সেট আপ করতে কি লাগবে?

আপনার বিভিন্ন পরিষেবার সমন্বয় প্রয়োজন। আপনি ডেটা সংগ্রহ করতে Kinesis, ডেটা বজায় রাখতে DynamoDB এবং ঘন ঘন ব্যবহৃত ডেটা দ্রুত অ্যাক্সেস করতে ElastiCache ব্যবহার করতে পারেন। কিন্তু এখানেই শেষ নয়. আপনি ব্যাকএন্ড বিশ্লেষণের জন্য টাইমস্ট্রিম বা অনুসন্ধানের জন্য ওপেনসার্চও ফেলতে পারেন। এবং তালিকা চলতে থাকে।

কিন্তু এগুলি সব আলাদা সিস্টেম, এবং এগুলিকে একসাথে কাজ করার জন্য, আপনি ল্যাম্বডা ফাংশন, সাধারণ সারি পরিষেবা, ইত্যাদির একটি গুচ্ছ ব্যবহার করে শেষ করেন৷ হঠাৎ আপনি একটি খুব জটিল সিস্টেমের সাথে কাজ করছেন- যে সমস্তগুলি পরিচালনা করার জন্য একাধিক বিশেষজ্ঞের প্রয়োজন বিশেষ সেবা। এখন আপনার কাছে একটি ধীর, জটিল সিস্টেম রয়েছে যা পরিচালনা করা ব্যয়বহুল।

রেডিস এন্টারপ্রাইজের সাথে, আপনি একটি ইউনিফাইড রিয়েল-টাইম ডেটা প্ল্যাটফর্মের মাধ্যমে এই সমস্ত জটিলতা কমিয়ে আনতে পারেন। সেই একই সিস্টেমের জন্য, আপনি রেডিস এন্টারপ্রাইজের নেটিভ বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন, যেমন ডেটা সংগ্রহের জন্য স্ট্রীম, ডেটা বিতরণের জন্য পাব/সাব, সারিবদ্ধ করার জন্য তালিকা, বিশ্লেষণের জন্য টাইমসিরিজ, ETL-এর জন্য গিয়ারস এবং টিকে থাকার জন্য RedisJSON। এবং যেহেতু এটি একই সিস্টেমে রয়েছে, তাই এটি পরিচালনা করার জন্য আপনার অনেক বিশেষজ্ঞের প্রয়োজন নেই। আপনি একটি সম্পূর্ণরূপে পরিচালিত সিস্টেমের সাথে শেষ করবেন, এটি দ্রুত এবং সাশ্রয়ী।

আমরা কি বলতে চাই তা দেখতে 90-সেকেন্ডের ভিডিওটি দেখুন৷


  1. আপনার Google অ্যাকাউন্ট ডেটা কীভাবে মুছবেন

  2. Windows 10 এ আপনার ডেটা ব্যবহার কিভাবে দেখবেন

  3. আপনার ম্যাক অপারেটিং সিস্টেম কিভাবে আপডেট করবেন

  4. আপনার কর্টানা ডেটা কীভাবে ডাউনলোড করবেন