কম্পিউটার

নতুন Qwiklabs সহ Google Anthos Bare Metal-এ Redis Enterprise কিভাবে স্থাপন করবেন তা জানুন

আপনি যদি Google Anthos Bare Metal-এ একটি Kubernetes পরিবেশে Redis Enterprise স্থাপন করতে চান, তাহলে আমাদের সর্বশেষ Qwiklabs মডিউলটি আপনার জন্য। Google ক্লাউডের সহযোগিতায় তৈরি করা এই মডিউলটি আপনাকে শিখাবে কিভাবে রেডিস এন্টারপ্রাইজ চালাতে হয় এবং অ্যান্থোস বেয়ার মেটাল ক্লাস্টার ডিপ্লয়মেন্টে একটি ন্যাটিভ সার্ভারহীন অ্যাপ্লিকেশন। অ্যান্থোস অন-প্রাঙ্গনে, প্রান্তে এবং একাধিক পাবলিক ক্লাউড জুড়ে অবকাঠামো এবং অ্যাপ্লিকেশনগুলির ব্যবস্থাপনাকে একীভূত করে, একটি Google ক্লাউড-ব্যাকড কন্ট্রোল প্লেন সহ স্কেলে ধারাবাহিকভাবে কাজ করার জন্য। এটি যে কোনও জায়গায় এবং যে কোনও ক্লাউডে Redis চালানোর জন্য Redis-এর প্রচেষ্টার অংশ, তা প্রাঙ্গনেই হোক বা ক্লাউডে।

প্রথম যৌথ Redis/GCP Qwiklabs Redis এবং RediSearch এর মৌলিক জ্ঞানকে কভার করে। রেডিস একটি ওপেন সোর্স (বিএসডি লাইসেন্সপ্রাপ্ত), ইন-মেমরি ডেটা স্ট্রাকচার স্টোর, ডাটাবেস, ক্যাশে এবং বার্তা ব্রোকার হিসাবে ব্যবহৃত হয়। এটি এমন অ্যাপ্লিকেশানগুলির জন্য ডিজাইন করা হয়েছে যেগুলির জন্য দ্রুততম প্রতিক্রিয়ার সময় প্রয়োজন৷ রেডিস এর মূল অংশে কী/জোড়া মান ব্যবহার করে এবং সেই কীগুলি খুচরা, গেমিং এবং ব্যাঙ্কিং শিল্পে অনেকগুলি ব্যবহারের ক্ষেত্রে ক্ষমতায়নের জন্য স্ট্রিং, হ্যাশ, সেট এবং তালিকার মতো সমর্থিত ডেটা স্ট্রাকচারের সংখ্যা নির্দেশ করে। যখন হ্যাশের কথা আসে, আপনি যদি হ্যাশগুলিকে তাদের বিষয়বস্তুর উপর ভিত্তি করে পুনরুদ্ধার করতে চান, কেবল তাদের কী ভিত্তিক নয়? যদি, উদাহরণস্বরূপ, আপনি স্টিভেন স্পিলবার্গ পরিচালিত সমস্ত চলচ্চিত্রের একটি তালিকা পেতে চান? RediSearch হল এমন একটি টুল যা এটিকে সম্ভব এবং দ্রুত করে তোলে৷

এই Qwiklabs এ আপনি যা শিখবেন

একটি Kubernetes পরিবেশে রেডিস এন্টারপ্রাইজ স্থাপন করা অনেক ট্র্যাকশন অর্জন করছে, কারণ রেডিস এন্টারপ্রাইজ তার গতি এবং কার্যকারিতার কারণে মাইক্রোসার্ভিস তৈরির জন্য রিয়েল-টাইম ডেটা প্ল্যাটফর্ম হিসাবে খুব কার্যকরভাবে কাজ করে। এই সাম্প্রতিক Qwiklabs-এ, আপনি Redis Enterprise অপারেটর কীভাবে ইনস্টল করবেন তা শিখবেন। অপারেটর দুটি কাস্টম সম্পদ তৈরির জন্য দায়ী:রেডিস এন্টারপ্রাইজ ক্লাস্টার এবং রেডিস এন্টারপ্রাইজ ডাটাবেস। এটি কুবারনেটস পরিবেশে রেডিস এন্টারপ্রাইজ ইনস্ট্যান্সের জীবনচক্র পরিচালনা করার একটি ক্লাউড-নেটিভ উপায় সরবরাহ করে। অ্যান্থোস বেয়ার মেটাল ক্লাস্টারে একটি নেটিভ সার্ভারবিহীন অ্যাপ্লিকেশন কীভাবে তৈরি এবং স্থাপন করা যায় সে সম্পর্কেও এই ল্যাব আপনাকে গাইড করবে। এই ল্যাব থেকে আপনি যে অ্যাপটি তৈরি করবেন সেটি একটি Redis Enterprise ডাটাবেসের সাথে সংযুক্ত হবে যা আপনি তৈরি করবেন এবং কর্মক্ষমতা পরীক্ষার কাজের চাপ থেকে ট্রাফিকের উপর ভিত্তি করে স্কেল আউট করবেন।

Qwiklabs থেকে শংসাপত্রগুলি শেখা এবং উপার্জন করা হল Google ক্লাউড এবং Redis এন্টারপ্রাইজের মতো অন্যান্য তৃতীয়-পক্ষের প্রযুক্তি সম্পর্কে জ্ঞান অর্জনের সবচেয়ে সহজ এবং সবচেয়ে সুবিধাজনক উপায়গুলির মধ্যে একটি৷ আপনি যদি রিয়েল-টাইম অ্যাপস তৈরি করতে শিখতে চান, তাহলে developer.redis.com-এ Redis ডেভেলপার হাব দেখুন। সেখানে আপনি আমাদের আদিম ডেটা স্ট্রাকচার এবং এন্টারপ্রাইজ মডিউল, যেমন RediSearch, RedisJSON, RedisTimeSeries, RedisGraph, এবং RedisBloom থেকে শেখার জন্য কাজের কোড উদাহরণের বিশাল ভান্ডার পাবেন।

এটি ব্যবহার করে দেখুন এবং আপনি কি মনে করেন তা আমাদের জানান

এটি একটি চেষ্টা দিতে প্রস্তুত? https://www.cloudskillsboost.google/focuses/21603?parent=catalog-এ আমাদের “GKE এর জন্য রেডিস এন্টারপ্রাইজ এবং অ্যান্থোস বেয়ার মেটালে সার্ভারলেস অ্যাপ স্থাপন করা” স্ব-গতিসম্পন্ন ল্যাব নিতে ড্রাইভারের আসনে উঠুন। একবার আপনি ল্যাব সম্পূর্ণ করলে, অনুগ্রহ করে আপনার প্রতিক্রিয়া এবং রেটিং প্রদান করুন। আপনার ইনপুট আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ!


  1. HashiCorp Terraform এর সাথে যে কোনো জায়গায় Redis Enterprise ক্লাউডের বিধান এবং পরিচালনা করুন

  2. AWS Lambda এবং Redis Enterprise ক্লাউড সহ সার্ভারহীন উন্নয়ন

  3. কীভাবে আপনার ডাইনোমাইট ডেটাবেসকে একটি রেডিস এন্টারপ্রাইজ সক্রিয়-সক্রিয় ডেটাবেসে স্থানান্তর করবেন

  4. সিরি দিয়ে কীভাবে পডকাস্ট ব্যবহার করবেন তা জানুন