কম্পিউটার

কিভাবে রেডিস ওপেন সোর্স থেকে রেডিস এন্টারপ্রাইজে 5 মিনিটের মধ্যে ডেটা স্থানান্তর করবেন

একটি ডেটা উৎস থেকে অন্য ডেটা স্থানান্তর করা একটি ব্যবসার জন্য একটি বড় ঝুঁকি তৈরি করে। ডেটা হারানো, ডেটাসেট স্কিমা পরিবর্তনের ফলে শব্দার্থগত ঝুঁকি, বর্ধিত (অপ্রত্যাশিত) ডাউনটাইম এবং ডেটা দুর্নীতির মতো কিছু কিছু ভুল হওয়ার সুযোগ রয়েছে। ঝুঁকি নির্বিশেষে, ব্যবসাগুলিকে বেঁচে থাকার জন্য উদ্ভাবন করতে হবে এবং এর অর্থ হল পুরানো বা লিগ্যাসি ডেটাবেস থেকে ডেটা নেওয়া এবং নতুন এবং প্রয়োজনীয় সমস্ত সম্ভাবনার সদ্ব্যবহার করার জন্য কিছু, যদি সব না হয়, নতুন ডেটাবেসে ডেটা রাখা। রিয়েল-টাইম ডেটার শক্তির সুবিধা নেওয়ার জন্য কোম্পানিগুলি তাদের আরও বেশি ডেটা ইন-মেমরি সলিউশনে রেডিসের মতো স্থানান্তরিত করে৷

কিভাবে রেডিস ওপেন সোর্স থেকে রেডিস এন্টারপ্রাইজে 5 মিনিটের মধ্যে ডেটা স্থানান্তর করবেন

রেডিস ওপেন সোর্স আপনার অ্যাপে রিয়েল-টাইম ক্ষমতাগুলিকে একত্রিত করার সত্যিই একটি দুর্দান্ত উপায়। Redis এন্টারপ্রাইজের সাথে, আপনি Redis সম্পর্কে আপনার পছন্দের সমস্ত জিনিস আনতে পারেন অসীম লিনিয়ার স্কেলেবিলিটি, 5 9s সত্যিকারের উচ্চ প্রাপ্যতা, বিল্ট-ইন নিরাপত্তা, এবং Redis অন ফ্ল্যাশের মাধ্যমে খরচ কম রাখার উপায়। একবার আপনি রেডিস ওপেন সোর্সকে ছাড়িয়ে যেতে শুরু করলে, প্রশ্ন হয়ে যায়:কীভাবে নিরাপদে এবং সবচেয়ে দক্ষতার সাথে সেই রেডিস ডেটা একটি এন্টারপ্রাইজ-কঠিন রেডিসে স্থানান্তর করা যায়? উত্তর:রেডিস এন্টারপ্রাইজ।

কেন রেডিস ওপেন সোর্স থেকে রেডিস এন্টারপ্রাইজে মাইগ্রেট করবেন?

একজন স্থপতি হিসাবে, আপনার গ্রাহকরা নতুন ক্ষমতা এবং নির্ভরযোগ্য কর্মক্ষমতা চাইবেন যা আপনি রেডিস ওপেন সোর্স-এ গ্রাউন্ড আপ তৈরি না করেই পেতে পারবেন না। একজন অপারেটর হিসাবে, আপনি ম্যানুয়াল ওভারহেড এবং রক্ষণাবেক্ষণ ছাড়াই এই গুরুত্বপূর্ণ ডেটা পাইপলাইনটি পরিচালনা করার জন্য একটি সাধারণ সেট-আপ এবং একটি নির্ভরযোগ্য এবং সহজ উপায় চাইবেন। Redis এন্টারপ্রাইজ হল রেডিস ওপেন সোর্স থেকে এন্টারপ্রাইজ সমাধানের জন্য তৈরি Redis-এর সংস্করণে Redis ডেটা স্থানান্তর করার সবচেয়ে সহজ এবং সহজ উপায়। আসুন ডুব দেওয়া যাক।

রেডিস এন্টারপ্রাইজ ডাটাবেস মাইগ্রেশন:জিরো-ডাউনটাইম স্থাপনা

আমরা কীভাবে শূন্য ডাউনটাইম স্থাপনার সাথে একটি ডাটাবেস স্থানান্তর করতে পারি তা বোঝার জন্য, আমাদের Redis এন্টারপ্রাইজের পিছনের বৈশিষ্ট্যগুলি বুঝতে হবে যা আমাদের এই ডেটা স্থানান্তর কার্যকর করতে সহায়তা করে। রেডিস এন্টারপ্রাইজের বিভিন্ন ভৌগলিক অবস্থান থেকে প্রতিলিপিগুলিতে শুধুমাত্র-পঠন অ্যাক্সেস সহ অ্যাপ্লিকেশনগুলিতে সক্রিয়-প্যাসিভ জিও-ডিস্ট্রিবিউটেড প্রতিলিপি প্রদান করার ক্ষমতা রয়েছে। আমরা একে প্রতিরূপ বলি।

কিভাবে রেডিস ওপেন সোর্স থেকে রেডিস এন্টারপ্রাইজে 5 মিনিটের মধ্যে ডেটা স্থানান্তর করবেন

একটি রেডিস এন্টারপ্রাইজ ডাটাবেসের কনফিগারেশনে, আমরা একটি ডাটাবেসকে এক বা একাধিক (সর্বোচ্চ 32) ডেটাবেসের (উৎস) প্রতিরূপ (গন্তব্য) হিসাবে বরাদ্দ করতে পারি। উৎস থেকে গন্তব্যে প্রাথমিক লোড সম্পন্ন হওয়ার পর, সমস্ত লেখার কমান্ড উৎস থেকে গন্তব্যে সিঙ্ক্রোনাইজ করা হয়। এটি আপনাকে শূন্য ডাউনটাইম সহ একটি ডাটাবেস স্থানান্তর করতে সক্ষম করে কারণ গন্তব্য ডেটাবেস এবং উত্সগুলির মধ্যে প্রতিলিপি সেতু যতক্ষণ প্রয়োজন ততক্ষণ পর্যন্ত সংযুক্ত থাকতে পারে, এমনকি অনির্দিষ্টকালের জন্যও৷

কিভাবে রেডিস ওপেন সোর্স থেকে রেডিস এন্টারপ্রাইজে 5 মিনিটের মধ্যে ডেটা স্থানান্তর করবেন

রেপ্লিকা অফ আপনাকে একাধিক ডাটাবেস জুড়ে আপনার অ্যাপ্লিকেশনের রিড লোড বিতরণ করতে দেয় বা রেডিস এন্টারপ্রাইজের মধ্যে বা রেডিস এন্টারপ্রাইজের বাহ্যিকভাবে অন্য ডাটাবেসে ডাটাবেস সিঙ্ক্রোনাইজ করতে দেয়।

রেডিস এন্টারপ্রাইজ ডাটাবেস মাইগ্রেশন:সক্রিয়-সক্রিয় জিও-ডিস্ট্রিবিউশন

আপনি হয়ত লেখার অ্যাক্সেস সম্পর্কে ভাবছেন - এর জন্য, রেডিস এন্টারপ্রাইজের অ্যাক্টিভ-অ্যাকটিভ জিও-ডিস্ট্রিবিউশন (CRDB) রয়েছে যা ডাটাবেস মাইগ্রেশনের সময় অন্যান্য সুবিধার উপরে সমস্ত ডাটাবেসের প্রতিলিপিগুলিতে লেখার অ্যাক্সেস সরবরাহ করে।

নীচে, আপনি পাঁচ মিনিটেরও কম সময়ে আমরা কীভাবে এটি সেট আপ করেছি তার একটি লাইটনিং ডেমো দেখতে পাবেন। তবে আপনি এটি দেখার আগে, আসুন ডেটা প্রতিলিপি প্রক্রিয়াটি কভার করি। যখন আমাদের ডাটাবেসকে অন্য ডাটাবেসের প্রতিরূপ হিসাবে সংজ্ঞায়িত করা হয়, তখন এর সমস্ত বিদ্যমান ডেটা মুছে ফেলা হয় এবং উৎস ডাটাবেস থেকে লোড করা ডেটা দ্বারা প্রতিস্থাপিত হয়। আমাদের লাইটনিং ডেমোতে, আমরা শূন্য ডেটা সহ একটি নতুন রেডিস এন্টারপ্রাইজ ডাটাবেস দিয়ে শুরু করব যাতে আমরা ডেটা হারানোর ঝুঁকি না করি। একবার প্রাথমিক লোড সম্পন্ন হলে, একটি চলমান সিঙ্ক্রোনাইজেশন প্রক্রিয়া সঞ্চালিত হয় যাতে গন্তব্য ডেটাবেসকে সর্বদা তার উত্সের সাথে সিঙ্ক্রোনাইজ করা যায়।

কিভাবে রেডিস ওপেন সোর্স থেকে রেডিস এন্টারপ্রাইজে 5 মিনিটের মধ্যে ডেটা স্থানান্তর করবেন

নিরাপত্তার কথা মাথায় রেখে, Replica Of টিএলএস 1.2 এনক্রিপশন ব্যবহার করে উৎস এবং গন্তব্য রেডিস ক্লাস্টারের মধ্যে একমুখী প্রতিলিপির জন্য এনক্রিপশন সমর্থন করে।

কিন্তু যদি আপনার উৎস ডাটাবেস sharded হয়? সম্পূর্ণ ডাটাবেসটিকে গন্তব্য ডাটাবেসের জন্য একটি একক উত্স হিসাবে বিবেচনা করা হয়। যদি আপনার গন্তব্য ডাটাবেস শার্ড করা হয় তবে কমান্ডটি কোন শার্ড(গুলি) নির্দেশ করে তা নির্ধারণ করতে গন্তব্য ডাটাবেসের হ্যাশিং ফাংশনটি কার্যকর করা হয়।

ঠিক আছে, এটি রেডিস ওপেন সোর্স থেকে রেডিস এন্টারপ্রাইজে ডেটা স্থানান্তরিত করার বিষয়ে আপনার যা জানা দরকার তা কভার করে, তাই আসুন শুধুমাত্র রিয়েল-টাইম পাওয়ার নয় বরং বাস্তবের সুবিধা নেওয়ার জন্য আপনার রেডিস ডাটাবেসের সাথে কীভাবে এটি করবেন তা নিয়ে লাইটনিং ডেমোতে ঝাঁপিয়ে পড়ি। -এন্টারপ্রাইজ-গ্রেড ক্ষমতা সহ সময়ের শক্তি।


No
  1. Redis MOVE - কিভাবে redis-এ এক থেকে অন্য ডাটাবেসে কী সরানো যায়

  2. ডেটা মাইগ্রেশন সফ্টওয়্যার ব্যবহার করে উইন্ডোজ 7 থেকে উইন্ডোজ 10 এ কীভাবে স্থানান্তর করবেন

  3. এমএস অ্যাক্সেস থেকে SQL সার্ভার ডেটাবেসে ডেটা স্থানান্তর করুন

  4. ডাটা না হারিয়ে কিভাবে HDD থেকে SSD তে OS মাইগ্রেট করবেন