কম্পিউটার

90 সেকেন্ডে ক্লাউড এবং মাল্টিক্লাউডের জন্য রেডিস বোঝা

90 সেকেন্ডের সিরিজে আমাদের চলমান Redis-এ আবার স্বাগতম। এই পোস্টে, আমরা দেখাব কিভাবে Redis ব্যবহার করতে হয় কোন বড় ক্লাউড প্রদানকারীর সাথে, অথবা হাইব্রিড ক্লাউডে।

একটি মাল্টিক্লাউড পরিবেশে কীভাবে রেডিস ব্যবহার করবেন

বেশিরভাগ রেডিস প্রদানকারীরা কেবল ওপেন সোর্স রেডিস হোস্ট করে এবং ক্যাশে হিসাবে রেডিস প্রদান করে। তারা একটি ডাটাবেস হিসাবে Redis সমর্থন করে না। শুধু তাই নয়, তারা আপনার অ্যাপটিকে তাদের ক্লাউডে লক করার প্রবণতা রাখে।

আপনার যদি কোনো কারণে অন্য কোনো ক্লাউড প্রদানকারীর কাছে যেতে হয়, আপনি প্রায়ই সীমাবদ্ধ থাকেন। এর কারণ হল আপনার বাকি ডেটা ক্লাউড-নির্দিষ্ট ডেটাবেস এবং পরিষেবাগুলিতে যেমন DynamoDB, Kinesis ইত্যাদিতে সংরক্ষিত থাকে৷ আপনি যদি একটি মাল্টিক্লাউডের জায়গায় একই সময়ে একাধিক ক্লাউড ব্যবহার করেন, প্রায়শই অঞ্চলের উপলব্ধতার সীমাবদ্ধতার কারণে, বা নির্দিষ্ট ব্যবসার প্রয়োজন, আপনি সহজে তা করতে পারবেন না। শেষ অবধি, বাকি অংশের জন্য ক্লাউড ব্যবহার করার সময় আপনার যদি কিছু ব্যক্তিগত ডেটা অন-প্রিম স্টোর করার জন্য একটি হাইব্রিড ক্লাউড ক্ষমতার প্রয়োজন হয়, তাহলে আপনি অনেক সমস্যায় পড়বেন। আপনি যখন অন্যান্য Redis প্রদানকারী ব্যবহার করেন তখন আপনি সমস্ত নমনীয়তা হারান এবং আপনি "ক্লাউড লক-ইন" হন।

রেডিস এন্টারপ্রাইজের সাথে, যেহেতু আপনার সমস্ত বা বেশিরভাগ ডেটা একটি একক সিস্টেমে সংরক্ষণ করা হয়, আপনি সহজেই এক ক্লাউড থেকে অন্য ক্লাউডে যেতে পারেন। রেডিস এন্টারপ্রাইজ সমস্ত প্রধান ক্লাউড প্রদানকারীতে উপলব্ধ, যেমন Amazon AWS, Google ক্লাউড, Microsoft Azure, এমনকি Heroku, মাল্টিক্লাউড স্থাপনাকে একটি হাওয়ায় পরিণত করে৷ Redis Enterprise ডাউনলোডযোগ্য সফ্টওয়্যার হিসাবে উপলব্ধ. রেডিস এন্টারপ্রাইজের হাইব্রিড স্থাপনা ব্যবহার করে আপনার ব্যক্তিগত ডেটা আপনার ব্যক্তিগত ডেটা সেন্টারে রাখুন এবং বাকিগুলি ক্লাউডে রাখুন৷

আমরা কি বলতে চাই তা দেখতে নীচের ভিডিওটি দেখুন:

পরবর্তী ধাপগুলি


  1. সার্ভারলেস ক্লাউড, Next.js এবং Upstash Redis দিয়ে শুরু করুন

  2. স্ট্রাপির জন্য সার্ভারহীন রেডিস ক্যাশিং

  3. ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

  4. Xbox ক্লাউড গেমিংয়ের জন্য একটি মাউস এবং কীবোর্ড ব্যবহার করার টিপস