কম্পিউটার

RedisConf 2021 থেকে সেরা 9 টেকওয়ে

প্রতি বছর সারা বিশ্ব থেকে Redis উত্সাহীরা RedisConf 2021-এ জড়ো হয়, আমাদের বার্ষিক রিয়েল-টাইম ডেটা কনফারেন্স। গত বছর ছিল আমাদের প্রথম ভার্চুয়াল RedisConf, এবং এই বছরটি আরও বড় এবং ভাল ছিল — 122টি দেশের 12,000-এরও বেশি ডেভেলপার, স্থপতি এবং ব্যবসায়িক ও প্রযুক্তি নেতারা 20-21 এপ্রিল পর্যন্ত কীনোট, ফায়ারসাইড চ্যাট, 60+ ব্রেকআউট সেশন এবং প্রশিক্ষণের জন্য নিবন্ধিত হয়েছেন .

RedisConf 2021 হল রিয়েল-টাইম ডেটার শক্তি পুনরায় আবিষ্কার করার বিষয়ে। আমরা 10 জন মূল বক্তাকে মঞ্চে নিয়ে এসেছি কিভাবে Redis গত এক বছরে বেড়েছে, ভবিষ্যতের জন্য কী আছে এবং কীভাবে তাদের ব্যবসা গ্রাহকের চাহিদা মেটাতে রিয়েল-টাইম ডেটা ব্যবহার করে। আপনি চাহিদা অনুযায়ী কী নোট (এবং সমস্ত ব্রেকআউট সেশন!) দেখে সম্পূর্ণ অভিজ্ঞতা পেতে পারেন পরের মাসের জন্য, কিন্তু এখানে RedisConf 2021-এর মূল টেকওয়েগুলির একটি দ্রুত ডাইজেস্ট রয়েছে:

1। বাস্তব সময়ের বয়স এখানে

আমাদের মূল নোটগুলি জুড়ে, আমরা ধারাবাহিকভাবে একই কথা শুনেছি:রিয়েল-টাইম অভিজ্ঞতাগুলি আর উপভোগ করার মতো নয়, গ্রাহক-মুখী ফ্রন্ট এন্ড অ্যাপগুলির সাথে প্রতিটি ডিজিটাল ব্যবসায় সেগুলি একটি প্রত্যাশা। একটি রিয়েল-টাইম ডেটা প্ল্যাটফর্ম হিসাবে Redis আপনার প্রয়োজনের জন্য আরও ক্ষমতা এবং পছন্দগুলি অফার করে - সেই সাথে এটি যে উচ্চ কার্যকারিতার জন্য পরিচিত। শক্তিশালী ধারাবাহিকতা থেকে শুরু করে ইন্টিগ্রেটেড ডেটা মডেল থেকে কৃত্রিম বুদ্ধিমত্তা পর্যন্ত (নিচে প্রতিটি সম্পর্কে আরও তথ্য!), Redis-এর কাছে আপনার রিয়েল-টাইম, ডিজিটাল অভিজ্ঞতা প্রদানের জন্য যা প্রয়োজন তা আজকের গ্রাহকরা আশা করে।

2. এখন আপনি রেডিসের গতিতে JSON নথিগুলিকে সূচী ও অনুসন্ধান করতে পারেন

JSON হল ইন্টারনেটের ভাষা। প্রতিটি ডিজিটাল পরিষেবার কোটি কোটি JSON নথির অংশ সহ, Redis এর গতিতে JSON থেকে তথ্য পুনরুদ্ধার করতে সক্ষম হওয়া এবং রিয়েল-টাইম অভিজ্ঞতা প্রদানে সহায়তা করা হল একটি প্রকল্প যা আমরা গত বছর ধরে কাজ করছি—এবং সমন্বয় RedisJSON-এর সাথে RediSearch আগামী মাসে পূর্বরূপ হতে চলেছে! এই নতুন ক্ষমতা অন্যান্য মূল ডকুমেন্ট ডাটাবেসের তুলনায় 3 থেকে 37 গুণ দ্রুত গতিতে Redis-এ সংরক্ষিত JSON নথিতে সূচীকরণ, অনুসন্ধান এবং অনুসন্ধানের অনুমতি দেয়৷

এছাড়াও, এই বছরের শেষের দিকে আপনি সক্রিয়-অ্যাক্টিভ রেডিস এন্টারপ্রাইজ ব্যবহার করে একাধিক অঞ্চল/ক্লাউড বা হাইব্রিড ডিপ্লয়মেন্ট জুড়ে সম্পূর্ণরূপে পরিচালিত RedisJSON+RediSearch ডেটাবেস স্থাপন এবং চালাতে সক্ষম হবেন। আমাদের একেবারে নতুন রিটেল ডেমো অ্যাপ্লিকেশন, RedisMart দেখতে Yiftach Shoolman-এর প্রথম দিনের মূল বক্তব্য দেখুন , সকল নতুন ক্ষমতার সাথে!

3. রিয়েল-টাইম অ্যাপ্লিকেশানগুলি বাজারে আনার জন্য দ্রুত Redis     এর সাথে

Redis সবচেয়ে ডেভেলপার বান্ধব ডেটাবেসগুলির মধ্যে একটি হিসাবে তার খ্যাতি প্রতিষ্ঠা করেছে — Redis-এর সাথে প্যাকেজ করা সমর্থিত ডেটা স্ট্রাকচারের সেট সহ, ডেভেলপাররা ডেটা ম্যানিপুলেশনে কম সময় এবং অ্যাপ লজিকে বেশি সময় ব্যয় করতে পারে। Redis মডিউলের সেটের সাহায্যে—RedisGraph, RedisBloom এবং RedisTimeSeries—বিকাশকারীরা একই সেট পরিচিত রেডিস ইন্টারফেস ব্যবহার করার সময় আরও উন্নত ব্যবহার-কেস যোগ করতে পারে এবং আরও কোড দ্রুত বিকাশ করতে পারে! আমরা এর রেডিস মডিউলগুলির জন্য দত্তক গ্রহণের প্রবণতা দেখেছি যার একটি YoY 60% বৃদ্ধি পেয়েছে—এবং এই বছরের প্রথম অংশে, গত বছরের একই সময়ের তুলনায় 120% বৃদ্ধি পেয়েছে৷

ডেভেলপার (Build with Redis) ট্র্যাক সেশন এবং RedisMart চেক করতে ভুলবেন না ডেমো রিটেল অ্যাপটি আমরা ইফটাচ শুলম্যানের প্রথম দিনের মূল বক্তব্যে চালু করেছি, যা পরবর্তী মাসের চাহিদা অনুযায়ী উপলব্ধ!

4. আমরা আমাদের ওপেন সোর্স রুটর প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকি

গত বছর আমরা আমাদের নতুন কমিউনিটি গভর্নেন্স মডেল প্রবর্তন করেছি—যেটি Redis, AWS, এবং Alibaba-এর একটি কোর টিম দিয়ে তৈরি—তার জায়গা নিয়ে। দলটি এই বছরের আগে Redis 6.2 মুক্তির ঘোষণা করেছে, এবং তারা এই বছরের 3 ত্রৈমাসিকের জন্য Redis 7.0-এর পরিকল্পনার সাথে প্রতি বছরে দুটি বড় Redis রিলিজের ক্যাডেন্স বাড়ানোর পরিকল্পনা করেছে। Yiftach Shoolman-এর প্রথম দিনের মূল বক্তব্য এবং Redis 6.2 এবং 7.0-এর ব্রেকআউট সেশনে এই প্রকাশগুলি সম্পর্কে আরও জানুন।

5. Redis শক্তিশালী ধারাবাহিকতা ডেটাবেস সমর্থনে প্রসারিত হয়

একটি প্রাথমিক ডাটাবেস হিসাবে Redis গ্রহণ বৃদ্ধি পাচ্ছে এবং 66% এরও বেশি Redis গ্রাহকরা তাদের প্রধান ডাটাবেস হিসাবে Redis-এর উপর নির্ভর করছে এবং আমরা কার্যকারিতা প্রসারিত করতে চাই এবং Redis কে ব্যবহারের ক্ষেত্রে উপযুক্ত করতে চাই যেখানে দৃঢ় সামঞ্জস্যতা প্রয়োজন৷

RedisRaft—একটি নতুন শক্তিশালী-সঙ্গতিপূর্ণ স্থাপনার বিকল্প যা প্রথমে RedisConf 2020-এ চালু করা হয়েছিল—সাধারণত Redis 7.0-এর সাথে উপলব্ধ হবে।

6. এআই-ভিত্তিক রিয়েল-টাইম অ্যাপ্লিকেশানগুলি তৈরিতে রেডিস অত্যন্ত গুরুত্বপূর্ণ  

কোনও প্রশ্ন নেই যে অ্যাপ্লিকেশন স্ট্যাকগুলিতে এআই ব্যবহারের ক্ষেত্রে সমর্থন করার জন্য রিয়েল-টাইম ক্ষমতাগুলি ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। AI রেফারেন্স আর্কিটেকচারের কেন্দ্রবিন্দুতে রয়েছে ফিচার স্টোর, আপনার ডেটা এবং মেশিন লার্নিং মডেলের মধ্যে সেতু। গত বছরে Netflix, Uber, Doordash, Airbnb, এবং Spotify-এর মতো কোম্পানিগুলি তাদের AI স্ট্যাক আর্কিটেকচার প্রকাশ করেছে, যেখানে Redis ধারাবাহিকভাবে অনলাইন বৈশিষ্ট্য স্টোর হিসাবে কাজ করে এবং একটি মডেল স্টোর এবং RedisAI ইনফরেন্স ইঞ্জিনের সাথে মিলিত হয়ে ডেলিভারির প্রয়োজনীয়তাকে সম্বোধন করে। রিয়েল-টাইম এআই পরিষেবা।

আমরা 2021 সালের দ্বিতীয়ার্ধে আমাদের সম্পূর্ণরূপে পরিচালিত ক্লাউড পরিষেবা Redis Enterprise ক্লাউডে RedisAI অনলাইন বৈশিষ্ট্য স্টোরের নির্দিষ্ট ক্ষমতা ধীরে ধীরে প্রকাশ করব।

7। Anthos-এ GKE-এর সাথে Redis ক্লাউড স্থাপনাকে ত্বরান্বিত করা

সম্পূর্ণরূপে পরিচালিত ডেটাবেস-এ-অ-সার্ভিস (DBaaS) হিসাবে Redis Enterprise-এর বিদ্যমান Google ক্লাউড অফার ছাড়াও, আমরা এখন GKE-তে Anthos-এর সাথে Redis Enterprise-এর একটি স্ব-পরিচালিত বিকল্প যোগ করছি। Anthos Google ক্লাউডের বাইরে অন্যান্য প্ল্যাটফর্মে GKE-এর ব্যবহার প্রসারিত করে এবং অন্যান্য ক্লাউড এবং প্রাঙ্গনে মানসম্মত এবং দ্রুত স্থাপনের অনুমতি দেয়। এই সদ্য ঘোষিত সমর্থন সম্পর্কে আরও জানতে, জেফ রিডের দ্বিতীয় দিনের মূল বক্তব্যে টিউন করুন বা আমাদের Google ক্লাউড পৃষ্ঠাতে যান।

8। Redis Enterprise ক্লাউড এখন AWS মার্কেটপ্লেসে উপলব্ধ

গত সেপ্টেম্বরে রেডিসকে AWS-এর অ্যাডভান্সড টেকনোলজি পার্টনার হিসেবে নাম দেওয়া হয়েছে। এখন AWS-এ Redis গ্রাহকদের জন্য আরও বেশি সমর্থন রয়েছে, AWS মার্কেটপ্লেসে সমস্ত Redis এন্টারপ্রাইজ ক্লাউডের উপলব্ধতার সাথে। AWS গ্রাহকরা AWS-এর সর্বজনীন তালিকায় Redis Enterprise ক্লাউড খুঁজে পেতে, AWS-এর উপরে Redis এন্টারপ্রাইজের দিকে AWS ক্রেডিট ব্যবহার করতে এবং সরলীকৃত এবং একত্রিত বিলিং থেকে উপকৃত হতে পারবেন। এই ঘোষণা সম্পর্কে আরও জানতে আমাদের AWS পৃষ্ঠাটি দেখুন।

9. আমাদের গ্রাহকরা তাদের কাছে রিয়েল-টাইম ডেটার অর্থ কী সে সম্পর্কে দৃষ্টিভঙ্গি শেয়ার করেছেন

রিয়েল-টাইম অভিজ্ঞতা এখন প্রতিটি ডিজিটাল ব্যবসার একটি অংশ। এই বছর আমরা মূল মঞ্চে তিনটি মূল রেডিস গ্রাহকদের হোস্ট করেছি এবং তাদের তাদের নিজ নিজ ব্যবসায় কীভাবে রিয়েল-টাইম পরিষেবাগুলিকে বাস্তবে পরিণত করতে বলেছি তা শেয়ার করতে বলেছি। মাইক লি, ক্যাপিটাল ওয়ানের এন্টারপ্রাইজ পেমেন্ট আর্কিটেকচারের প্রধান, ফিনটেক ডিসরাপ্টার, ক্রিপ্টো কারেন্সি এবং নতুন প্রবিধানগুলির সাথে পেমেন্ট স্পেসে সংঘটিত রূপান্তর এবং আজকের এবং আগামীকালের বাস্তব সময়ের প্রয়োজন মোকাবেলা করার জন্য তিনি কীভাবে একটি আর্কিটেকচার তৈরি করেছেন তার মাধ্যমে দর্শকদের নিয়ে গেছেন। . আপনি আমাদের প্রথম দিনের মূল বক্তব্যে মাইকের সেগমেন্টে টিউন করতে পারেন। জেনেসিসের ডেভ অ্যান্ডারসন, একটি পরিচিতি কেন্দ্র সমাধান প্রদানকারী, কল সেন্টারে ভয়েস অ্যাপ্লিকেশনে রিয়েল-টাইম অভিজ্ঞতার সমালোচনামূলকতার দৃষ্টিকোণ দিয়েছেন এবং ইউনিটি থেকে অ্যালেক্স কার্টিন - গেমিং শিল্পের অন্যতম বৃহত্তম প্রযুক্তি প্রদানকারী - তার গল্পটি শেয়ার করেছেন GKE-তে Redis Enterprise-এর সাথে গেমিং ডেভেলপারদের অনবোর্ডিং ত্বরান্বিত করার বিষয়ে। ডেভ এবং অ্যালেক্সের সেগমেন্টে টিউন করুন আমাদের দিনের দুই মূল বক্তব্যে।

RedisConf প্ল্যাটফর্মে পরের মাসের চাহিদা অনুযায়ী দেখার জন্য উপলব্ধ সম্পূর্ণ মূল নোটগুলি পরীক্ষা করে এই টেকওয়েগুলির সম্পূর্ণ গল্প পান৷ আপনি যদি ইভেন্ট বা মূল বক্তব্য সম্পর্কে আপনার প্রতিক্রিয়া শেয়ার করতে চান, তাহলে #RedisConf2021 হ্যাশট্যাগ সহ টুইটারে আমাদের সাথে যোগাযোগ করতে দ্বিধা করবেন না।


  1. রেডিস ডেল - কীভাবে রেডিস ডেটাস্টোর থেকে একটি কী মুছবেন

  2. রিডিস আনসাবস্ক্রাইব করুন - রেডিস পাব/সাব-এ একাধিক চ্যানেল থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন

  3. Redis MOVE - কিভাবে redis-এ এক থেকে অন্য ডাটাবেসে কী সরানো যায়

  4. অ্যান্ড্রয়েডে (2021)