কম্পিউটার

রেডিস ল্যাব কর্মীদের কাছ থেকে শীর্ষ 10টি দূরবর্তী কাজের টিপস৷

যদিও গত কয়েক মাস রেডিস-এ আমাদের প্রথম সম্পূর্ণ ভার্চুয়াল RedisConf এবং আগস্টে একটি নতুন ফান্ডিং রাউন্ডের ঘোষণা সহ রেডিস-এ উত্তেজনায় পূর্ণ ছিল- বলাই বাহুল্য, পুরো টিমের কাজ দূর থেকে করা অনেকের জন্য একটি বড় সমন্বয় হয়েছে। কর্মীরা

তাই Rediscover Magazine-এর প্রিমিয়ার সংখ্যার জন্য , আমরা শীর্ষস্থানীয় প্রযুক্তি সংস্থাগুলির নেতাদের দূরবর্তী কর্মীদের পরিচালনার বিষয়ে তাদের শেখা পাঠগুলি ভাগ করতে বলেছি। আর এই কারণেই রেডিসের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা ওফার বেঙ্গল, COVID-19-এর যুগে সহযোগিতার সুবিধাগুলি পুনরুদ্ধার করার বিষয়ে লিখেছেন। তবে অবশ্যই গল্পটি সেখানে শেষ হয় না। রেডিস সহ অনেক সংস্থা, কমপক্ষে 2021 সাল পর্যন্ত অফিসে পুরোপুরি ফিরে আসবে না—যদি তা হয়। তাই আমরা রেডিস কর্মীদের তাদের অবশ্যই দূরবর্তী কাজের সরঞ্জাম এবং অন্তর্দৃষ্টিতে পোল করার সিদ্ধান্ত নিয়েছি। এখানে তাদের সেরা 10 টি টিপস:

1. আপনার অফিস সরঞ্জামে বিনিয়োগ করুন

অফিসে, সমস্ত রেডিস কর্মচারীদের সামঞ্জস্যযোগ্য ডেস্ক ছিল এবং বেশিরভাগেরই অতিরিক্ত স্ক্রিন ছিল। আপনি যখন উত্পাদনশীলতা এবং আরামের জন্য আপনার বাড়ির অফিসের জায়গা তৈরি করছেন তখন এই সুবিধাগুলিতে বিনিয়োগ করার কথা বিবেচনা করুন। কিছু অতিরিক্ত টুল যা আপনি বিবেচনা করতে পারেন:

  • অন্তহীন জুম কলে একাধিক ডিভাইসের মধ্যে সুইচিং সহজ করতে এয়ারপড বা অন্যান্য ওয়্যারলেস হেডফোন।
  • একটি বাহ্যিক যান্ত্রিক কীবোর্ড, যা সাধারণত আপনার ল্যাপটপ কীবোর্ডের চেয়ে বেশি কাস্টমাইজযোগ্য, দ্রুত, আরও সুনির্দিষ্ট এবং সহজে টাইপ করা যায় (আমরা দাস কীবোর্ড মডেল এস এবং গ্লোরিয়াস মডুলার মেকানিক্যাল কীবোর্ড (GMMK) পছন্দ করি)।
  • মিটিং নোট এবং করণীয় আইটেমগুলি লিখে রাখার জন্য একটি কাগজের নোটবুক (Leuchtturm 1917 নোটবুক জলের ছিটকে প্রতিরোধে দুর্দান্ত)।
  • আপনার সমস্ত ডিভাইসের জন্য অতিরিক্ত চার্জার—আপনার কাছে কখনোই অনেক বেশি থাকতে পারে না!

2. নিশ্চিত করুন যে আপনি আপনার সরঞ্জামগুলি ভাল জানেন

আমরা প্রাথমিকভাবে Redis-এ মিটিংয়ের জন্য Zoom ব্যবহার করি, কিন্তু Google Hangouts, Microsoft Teams, BlueJeans এবং Webex কীভাবে কাজ করে তা বোঝার মতো (আপনি কখনই জানেন না যে আপনি কখনই একজন গ্রাহক বা প্রদানকারীর সাথে মিটিং করবেন যিনি একটি ভিন্ন প্ল্যাটফর্ম ব্যবহার করেন)।

3. আপনার চোখের যত্ন নিন

আপনি বাড়িতে বা অফিসে কাজ করুন না কেন, আপনার চোখ দিনের বেশিরভাগ সময় স্ক্রিনে আটকে থাকে। চোখের চাপ কমাতে, প্রতি ঘন্টায়, আপনার মনিটর থেকে আপনার চোখ সরিয়ে নিন এবং কমপক্ষে 30 সেকেন্ডের জন্য দূরত্বের দিকে তাকান। উপরন্তু, আপনি যদি ঘুমাতে সমস্যায় পড়েন এবং/অথবা মাইগ্রেনের সম্মুখীন হন, তাহলে একজোড়া নীল-আলো ব্লকিং চশমায় বিনিয়োগ করুন। এবং যখন আপনি পারেন, কাজের সময়ের বাইরে আপনার ফোন ব্যবহার এড়াতে চেষ্টা করুন৷

4. ধ্যান করার জন্য কিছু সময় নিন এবং বাইরে হাঁটুন

পাঁচ মিনিটের ধ্যান (বিশেষত সূর্যের আলোতে) নিজেকে মানসিক রিসেট দেওয়ার একটি সহজ উপায় (শুরু করতে ধ্যান অ্যাপস শান্ত বা হেডস্পেস দেখুন)। আপনি যদি পারেন, দিনে অন্তত একবার বাইরে হাঁটাহাঁটি করুন, এমনকি যদি আপনার কাছে মাত্র কয়েক মিনিট থাকে।

5. প্রতিদিন সময় দিন সহকর্মীদের সাথে অ-কাজ সম্পর্কিত কিছু বিষয়ে কথা বলার জন্য

দূরবর্তী কাজ কফি মেশিনে বা খুশির সময়ে সহকর্মীদের (বিশেষ করে অন্যান্য বিভাগের) সাথে ধাক্কা খাওয়ার সুযোগ কমিয়ে দেয়। সহকর্মীদের সাথে দৃঢ় সম্পর্ক গড়ে তোলা কার্যকরী দল তৈরির অন্যতম গুরুত্বপূর্ণ অংশ, তাই কাজের বাইরেও লোকেদের জিজ্ঞাসা করতে ভুলবেন না যে তারা কী করছেন!

6. দ্রুত সিঙ্ক সকলকে একই পৃষ্ঠায় থাকতে সাহায্য করে

দৈনিক হোক বা সাপ্তাহিক, সংক্ষিপ্ত "স্ট্যান্ড-আপ" সিঙ্ক যোগাযোগে থাকার একটি দুর্দান্ত উপায়৷ এটি সর্বদা দূরবর্তী দলের সদস্যদের জন্য সত্য, এবং এখন প্রত্যেকের জন্য প্রযোজ্য। (আড়ম্বরপূর্ণভাবে, পূর্ববর্তী প্রত্যন্ত কর্মীরা কোভিড-১৯-এর আগে যেমন বাদ পড়েছেন তেমন মনে নাও হতে পারে।)

7. লাঞ্চের জন্য একটি প্রকৃত বিরতি নিন

আপনার ক্যালেন্ডারে একটি মধ্যাহ্নভোজের বিরতি বা অন্যান্য প্রয়োজনীয় ব্যক্তিগত সময় নির্ধারণ করুন যাতে কাজের দ্বারা কো-অপ্ট করা না হয়। আপনার টেবিলে আপনার খাবার খাওয়া এড়াতে চেষ্টা করুন।

8. আপনার বাড়ির একটি নির্দিষ্ট এলাকায় কাজ করার চেষ্টা করুন

একটি মনোনীত "কাজের এলাকা" তৈরি করুন এবং এটির বাইরে কাজ না করার চেষ্টা করুন (যাতে আপনি আপনার বাড়ির বাকি অংশ উপভোগ করতে পারেন, এটি একটি বাড়ি!)। এটি কাজ এবং জীবনের মধ্যে একটি মানসিক সীমানা তৈরি করতেও সাহায্য করতে পারে। বলা হচ্ছে, আপনি একই অফিসের পরিবেশে অসুস্থ হয়ে পড়তে পারেন-তাই যখন আপনাকে কিছু পরিবর্তন করতে হবে তখন লিভিং রুমের সোফায় কিছুটা কাজ করার জন্য নির্দ্বিধায় বেছে নিন। একইভাবে, আপনার কাজের দিনের জন্য ধারাবাহিক শুরু এবং থামার সময় সেট করার চেষ্টা করুন, যাতে আপনি সর্বদা ঘড়িতে থাকেন না।

9. অন্যদিকে, অন্য অঞ্চলে কাজ করার চেষ্টা করুন

বাড়ি থেকে কাজ করার একটি সুবিধা:আর যাতায়াত নেই! আমাদের Mountain View, Calif. এর অনেক কর্মচারী অফিস-হীন জীবনযাত্রার সুবিধা নিয়েছেন এবং এখন নিউ ইংল্যান্ড, সিয়াটেল এবং পোর্টল্যান্ড, ওরেগন সহ সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করছেন। আপনি যদি বিশ্বের বাইরে থাকতে পছন্দ করেন, তাহলে দৃশ্য পরিবর্তনের জন্য আপনি সবসময় যেতে চান এমন একটি শহর বা অন্য কোনো স্থানে বর্ধিত থাকার জন্য কিছু সময় কাটানোর চেষ্টা করুন।

10. একটি কুকুর এবং/অথবা একটি বিড়াল পোষান

আমাদের পশম বন্ধুরা বাড়িতে দীর্ঘ দিনগুলিকে একটু মিষ্টি করতে পারে৷

করোনভাইরাস কোয়ারেন্টাইনের মাধ্যমে এটি তৈরি করতে আপনার কাছে কি অবশ্যই কিছু প্রযুক্তির সরঞ্জাম এবং কৌশল রয়েছে যা আপনি নির্ভর করছেন? টুইটার @Redis-এ #RedisWFH!

হ্যাশট্যাগ সহ সেগুলি আমাদের সাথে শেয়ার করুন৷

আনস্প্ল্যাশে গ্রোভমেডের মাধ্যমে ছবি কভার করুন


  1. রিডিস আনসাবস্ক্রাইব করুন - রেডিস পাব/সাব-এ একাধিক চ্যানেল থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন

  2. REDIS (রিমোট ডিরেক্টরি সার্ভার) - Redis টিউটোরিয়াল

  3. Redis MOVE - কিভাবে redis-এ এক থেকে অন্য ডাটাবেসে কী সরানো যায়

  4. রিমোট ডেস্কটপ সংযোগ সুরক্ষিত করার টিপস