কম্পিউটার

কীভাবে তিনজন রেডিস সম্প্রদায়ের সদস্যরা রেডিস পুনরায় আবিষ্কার করেছেন

আমরা ক্রমাগত সৃজনশীল এবং শক্তিশালী উপায়ে অনুপ্রাণিত হই যেভাবে Redis সম্প্রদায় Redis ব্যবহার করে উদ্ভাবনী অ্যাপ্লিকেশনগুলিকে শক্তিশালী করতে। Rediscover Magazine-এর প্রিমিয়ার সংখ্যায় , আমরা এমন একটি ত্রয়ী সম্প্রদায়ের সদস্যদের প্রদর্শন করেছি যারা রেডিসকে তাদের ডেটা চ্যালেঞ্জগুলি জয় করতে সাহায্য করার জন্য পুনরায় আবিষ্কার করেছে৷

এখন, কার্লোস জাস্টিনিয়ানো, ম্যাথিউ গুস এবং ড্যান পাইপ-মাজোকে আরও ভালোভাবে জানার এবং তারা যথাক্রমে বায়োটেক, মেডটেক এবং রোবোটিক্সে কীভাবে রেডিস ব্যবহার করে তা শেখার সুযোগ রয়েছে। রিডিসকভার ম্যাগাজিন-এ “Met the Redis Stars” দেখুন , তারপর তাদের প্রিয় Redis বৈশিষ্ট্যগুলি জানতে এবং তাদের RedisConf সেশন এবং সামাজিক মিডিয়া চেক করতে এখানে পড়ুন!

কার্লোস জাস্টিনিয়ানো

কীভাবে তিনজন রেডিস সম্প্রদায়ের সদস্যরা রেডিস পুনরায় আবিষ্কার করেছেন

টুইটার:@cjus

গিটহাব:@cjus

মাধ্যম:@cjus

প্রবীণ সফ্টওয়্যার বিকাশকারী কার্লোস জাস্টিনিয়ানো Skafos.ai-এর চিফ টেকনিক্যাল অফিসার। পূর্বে তিনি জেনারচিতে IoT এবং ক্লাউড প্ল্যাটফর্মের ভাইস প্রেসিডেন্ট ছিলেন (তিনি এখনও কোম্পানির একজন উপদেষ্টা), যেখানে তার দল রেডিসগ্রাফ ব্যবহার করে তার বায়োগ্রাফ প্রকল্প, মানব শারীরবিদ্যার একটি নেভিগেবল মডেল। তিনি এখনও স্কাফোসে নতুন, কিন্তু ইতিমধ্যেই তার পরবর্তী প্রজন্মের এআই ভিজ্যুয়াল পণ্য অনুসন্ধান প্রযুক্তিগুলিকে শক্তিশালী করতে RedisGraph এবং RedisAI ব্যবহার করার প্রস্তাব দিয়েছেন। কার্লোস হাইড্রা ফ্রেমওয়ার্কও লিখেছেন, একটি Node.js প্যাকেজ যা মাইক্রোসার্ভিসেস আর্কিটেকচার সহ বিতরণ করা অ্যাপ্লিকেশন তৈরির সুবিধার্থে Redis-কে সুবিধা দেয়।

প্রিয় Redis বৈশিষ্ট্য :"রিডিসের আমার প্রিয় বৈশিষ্ট্যটি সমৃদ্ধ ডেটা স্ট্রাকচারের সাথে মেমরি ভিত্তিক কী স্পেস তৈরি করার ক্ষমতা হতে হবে।"

RedisConf 2020 টেকঅ্যাওয়ে অধিবেশন: RedisGraph ব্যবহার করে মানব দেহবিজ্ঞানের একটি মডেল তৈরি করা

এটি ছিল কার্লোসের তৃতীয় রেডিসকনফ উপস্থিতি, এবং তার উপস্থাপনাটি RedisGraph ব্যবহার করে ইন্টারনেট অফ থিংস এবং পরিধানযোগ্য প্রযুক্তি ডিভাইসগুলির সাথে মানব দেহবিজ্ঞানের মডেলিংয়ের উপর দৃষ্টি নিবদ্ধ করে। RedisGraph কিভাবে জেনারচির বায়োটেক প্ল্যাটফর্মকে শক্তি দিচ্ছে, যা উন্নত 3D, VR, এবং AR ভিজ্যুয়ালাইজেশন তৈরি করে তা প্রদর্শন করতে দেখুন।

ম্যাথিউ গুস

কীভাবে তিনজন রেডিস সম্প্রদায়ের সদস্যরা রেডিস পুনরায় আবিষ্কার করেছেন

টুইটার:@m4g005

LinkedIn:@matthewgoos

ম্যাথু গুসের 25 বছরেরও বেশি প্রযুক্তির অভিজ্ঞতা রয়েছে এবং তিনি MDmetrix-এর সহ-প্রতিষ্ঠাতা এবং CTO, একটি ইন্টারেক্টিভ ডেটা অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম যা চিকিত্সক এবং প্রতিষ্ঠানগুলিকে তাদের ডেটার প্যাটার্ন বুঝতে সাহায্য করে৷ MDmetrix তার মিশন কন্ট্রোল অ্যাপ্লিকেশন তৈরি করেছে COVID-19 এর বিস্তারের বিরুদ্ধে লড়াই করার জন্য রোগীর যত্নের উন্নতি করতে এবং সংস্থানগুলির অপ্টিমাইজ করার জন্য সারা দেশের প্রতিষ্ঠান এবং চিকিত্সকদের বিশ্লেষণ প্রদান করে। MDmetrix দুটি Redis মডিউল ব্যবহার করে:ব্যবহারকারীদের ডেটা সংরক্ষণের জন্য RedisJSON এবং বিশ্লেষণের জন্য ডেটা সংরক্ষণের জন্য RedisGraph৷

প্রিয় Redis বৈশিষ্ট্য :“যদি আপনি একটি মডিউলকে একটি বৈশিষ্ট্য বিবেচনা করেন, তাহলে আমাদের প্রিয় জিনিস হল RedisGraph৷ এটি আমাদের গ্রাহকের ডেটা নমনীয়ভাবে সংরক্ষণ করতে দেয় যাতে আমাদের বিশ্লেষণ ইঞ্জিন দ্রুত এটি প্রক্রিয়া করতে পারে৷"

RedisConf টেকঅ্যাওয়ে 2020 সাক্ষাৎকারঃ বিকালের মূল বক্তব্য

হাওয়ার্ড টিং এর সাথে কথোপকথনে ম্যাথিউকে ধরুন, পূর্বে রেডিসের সিএমও ছিলেন, কারণ তিনি এবং তার দল কীভাবে মিশন কন্ট্রোল তৈরি করেন সে সম্পর্কে আরও ব্যাখ্যা করেছেন। MDmetrix ছিল আমাদের রিডিসকভার রেডিস প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে একজন!

ড্যান পাইপ-মাজো

কীভাবে তিনজন রেডিস সম্প্রদায়ের সদস্যরা রেডিস পুনরায় আবিষ্কার করেছেন

টুইটার:@dpipemazo

গিটহাব:@dpipemazo

লিঙ্কডইন:@dpipemazo

ড্যান পাইপ-মাজো হল প্রাথমিক রোবোটিক্সের CTO, যার লক্ষ্য হল আরও সাশ্রয়ী এবং অ্যাক্সেসযোগ্য রোবট সহকারী তৈরি করা। ড্যান রেডিস ডে লন্ডন 2018 এবং RedisConf 2019 উভয়েই Atom সম্পর্কে কথা বলেছেন, Redis স্ট্রিম-ভিত্তিক মাইক্রোসার্ভিস সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কিট যেটিতে রোবোটিক সফ্টওয়্যার স্ট্যাক তৈরি করা হয়েছে। Atom 2.0, বর্তমানে বিটাতে প্রকাশিত, এছাড়াও RedisTimeSeries এবং Grafana ব্যবহার করে। সমস্ত অ্যাটম ব্যবহারকারীরা তাদের সমস্ত মাইক্রোসার্ভিসের সম্পূর্ণ ড্যাশবোর্ড এবং পারফরম্যান্স স্পেস শূন্য অতিরিক্ত কাজ সহ বিনামূল্যে পান৷ প্রাথমিক রোবোটিক্স গত দুই বছর ধরে রেডিস স্ট্রিমগুলিতে তার 100% রোবোটিক ডেটা চালাচ্ছে!

প্রিয় Redis বৈশিষ্ট্য :“Redis Strems হল রোবোটিক সফ্টওয়্যারে একটি গেম-চেঞ্জার যা প্রকাশকের পক্ষে একই ক্রিয়া হিসাবে, (XADD ) , সাধারণ পাব/সাব ফ্যাশনে (XREAD ক্লায়েন্টের সাথে যোগাযোগ করা যেতে পারে ) অথবা একটি শেষ-মান-ক্যাশে ফ্যাশন (XREVRANGE ) এটি রোবোটিক্সের জন্য উপযুক্ত যেখানে আমাদের কাছে অনেক উচ্চ-ফ্রিকোয়েন্সি ডেটা ইনপুট (মোটর পজিশন, তাপমাত্রা, ইত্যাদি) খুব উচ্চ ফ্রিকোয়েন্সিতে (> 1kHz) ইনজেকশন করা হচ্ছে।"

RedisConf টেকঅ্যাওয়ে 2020 সেশন: Redis স্ট্রিম এবং FastAPI এর সাথে একটি বার্তা বাস তৈরি করুন

এলিমেন্টারি রোবোটিক্স-এর ওয়েব আর্কিটেক্ট কাইল বেবাকের সাথে এই সেশনে কীভাবে একটি বার্তা বাস তৈরি করতে হয়—প্রযোজকদের জন্য একটি স্থায়ী ডেটা কাঠামোতে বার্তা যোগ করার মাধ্যমে রিসিভারের সাথে যোগাযোগ করার একটি উপায়—তা শিখুন। তিনি দেখিয়েছেন কিভাবে আপনি Redis Strems এবং FastAPI, একটি Python ওয়েব ফ্রেমওয়ার্ক দিয়ে এটি করতে পারেন।

কারলোস, ম্যাথিউ এবং ড্যান সম্পর্কে আরও পড়ুন ম্যাগাজিন পুনরায় আবিষ্কার করুন, বিনামূল্যে পাওয়া যায় (অনলাইনে এবং মুদ্রণে) -এ Redis.com/rediscover-magazine প্রিমিয়ার ইস্যুতে পুনঃআবিষ্কার, ডেটার শক্তি, রিয়েল-টাইম আর্থিক পরিষেবা, ডাটাবেস প্রবণতা, কৃত্রিম বুদ্ধিমত্তা পরিবেশন করা এবং দূরবর্তী কর্মীদের পরিচালনার পাশাপাশি রেডিস স্রষ্টা সালভাতোর সানফিলিপ্পো এবং আরও কারিগরি নেতাদের সাথে একচেটিয়া সাক্ষাৎকারের এক ডজনেরও বেশি গল্প রয়েছে৷


  1. Redis GEOPOS – কিভাবে দ্রাঘিমাংশ পেতে হয়, ভূ-স্থানিক মানের একাধিক সদস্যের অক্ষাংশ

  2. Redis GEODIST - কিভাবে ভূ-স্থানিক মানের দুই সদস্যের মধ্যে দূরত্ব পেতে হয়

  3. আমি কীভাবে আমার ডেটা ব্যাকআপ করতে পারি?

  4. অ্যান্ড্রয়েডে ডেটা কীভাবে বাঁধবেন