কম্পিউটার

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

স্টার্টআপে ব্লু স্ক্রিন ত্রুটির সাথে আটকে গেছেন? আচ্ছা, এটা বেশ সাধারণ। ব্লু স্ক্রীন অফ ডেথ (BSOD) ত্রুটিগুলি আপনার ডিভাইসে বিভিন্ন কারণে ঘটতে পারে যার মধ্যে রয়েছে দুর্নীতিগ্রস্ত সিস্টেম ড্রাইভার, হার্ডওয়্যারের ত্রুটি, ত্রুটিপূর্ণ মেমরি, অতিরিক্ত গরম হওয়া উপাদান এবং অন্যান্য অনেক সমস্যা। ক্যাশে ম্যানেজার ত্রুটিটি স্টার্টআপের সময় নীল স্ক্রিনেও উপস্থিত হয়। সৌভাগ্যবশত, আপনি কয়েকটি সমাধান অনুসরণ করে সহজেই এই সমস্যাটি কাটিয়ে উঠতে পারেন:

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

এই পোস্টে, Windows সেটিংসে কিছু পরিবর্তন করে Windows 10-এ ক্যাশে ম্যানেজার ত্রুটি ঠিক করার জন্য আমাদের কাছে বেশ কয়েকটি তালিকাভুক্ত সমাধান রয়েছে।

চলুন শুরু করা যাক।

Windows 10-এ ক্যাশে ম্যানেজার ত্রুটির কারণ কী?

আপনার Windows ডিভাইসে ক্যাশে ম্যানেজার ত্রুটির সাথে আটকে যাওয়ার কয়েকটি কারণ এখানে রয়েছে৷

  • সেকেলে/দুর্নীতিগ্রস্ত সিস্টেম ড্রাইভার।
  • সঞ্চয়স্থানের অভাব।
  • হার্ডওয়্যার অসঙ্গতি।
  • সেকেলে উইন্ডোজ সংস্করণ।
  • BSOD সমস্যা।
  • ভাইরাস বা ম্যালওয়ারের উপস্থিতি।

উইন্ডোজে ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

আসুন দ্রুত শিখি কিভাবে ক্যাশে ম্যানেজার ব্লু স্ক্রীন ত্রুটির সমাধান করা যায় এবং আপনার উইন্ডোজ ডিভাইসটি দ্রুত চালু করা যায় এবং অল্প সময়ের মধ্যেই আবার চালু করা যায়।

#1 BSOD ট্রাবলশুটার চালান

Windows 10 অগণিত অন্তর্নির্মিত সুরক্ষা বৈশিষ্ট্যগুলির সাথে আসে যা আপনাকে সাধারণ ত্রুটি এবং বাগগুলি ঠিক করতে দেয়৷ Windows 10-এ BSOD ট্রাবলশুটার চালানোর জন্য, এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

উইন্ডোজ আইকন টিপুন, সেটিংস খুলতে গিয়ার-আকৃতির আইকনে আলতো চাপুন।

উইন্ডোজ সেটিংসে, "আপডেট এবং নিরাপত্তা" নির্বাচন করুন৷

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

বাম মেনু ফলক থেকে "সমস্যা সমাধান" বিকল্পে স্যুইচ করুন। নীচে স্ক্রোল করুন এবং "সমস্যাগুলি খুঁজুন এবং সমাধান করুন" বিভাগটি সন্ধান করুন৷

"ব্লু স্ক্রীন" এর নীচে রাখা "সমস্যা সমাধানকারী চালান" বোতামে আলতো চাপুন৷

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

BSOD ট্রাবলশুটার চালানোর জন্য উইজার্ডে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

একবার ট্রাবলশুটারের কাজ শেষ হয়ে গেলে, সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করতে আপনার ডিভাইসটি রিবুট করুন।

#2 সিস্টেম ড্রাইভার আপডেট করুন

আপনার ডিভাইস কি পুরানো/দুর্নীতিগ্রস্ত সিস্টেম ড্রাইভারগুলিতে চলছে? যদি হ্যাঁ, তাহলে এটি উইন্ডোজ ডিভাইসে ক্যাশে ম্যানেজার ত্রুটি ট্রিগার করতে পারে। সিস্টেম ড্রাইভার আপডেট করার দুটি সহজ উপায় আছে, একটি হল ম্যানুয়াল পদ্ধতি যেখানে আপনি উইন্ডোজ ডিভাইস ম্যানেজারে ড্রাইভার আপডেট করেন। সিস্টেম ড্রাইভার আপডেট করার জন্য একটি বিকল্প পদ্ধতি হল একটি তৃতীয় পক্ষের টুলের মাধ্যমে যা স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভারগুলির সর্বশেষ আপডেট নিয়ে আসে এবং আপনার অনেক সময় এবং প্রচেষ্টা বাঁচায়৷

ম্যানুয়ালি সিস্টেম ড্রাইভার আপডেট করুন:

রান ডায়ালগ বক্স খুলতে Windows + R কী সমন্বয় টিপুন। টেক্সটবক্সে "Devmgmt.msc" টাইপ করুন, এন্টার চাপুন।

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

ডিভাইস ম্যানেজার উইন্ডোতে, পুরানো ড্রাইভারের উপর ডান-ক্লিক করুন, "আপডেট ড্রাইভার" বিকল্পটি নির্বাচন করুন।

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনার মেশিন রিবুট করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷

স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড করুন

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

ম্যানুয়ালি প্রতিটি সিস্টেম ড্রাইভার আপডেট করা একটি ক্লান্তিকর কাজ। তাই না? স্মার্ট ড্রাইভার কেয়ার ইউটিলিটি টুল ডাউনলোড করুন যা স্বয়ংক্রিয়ভাবে আপনার পুরো ডিভাইসটি পুরানো/দুর্নীতিগ্রস্ত সিস্টেম ড্রাইভার এবং সফ্টওয়্যারগুলির জন্য স্ক্যান করে এবং তাদের সর্বশেষ আপডেট নিয়ে আসে। এটি আপনাকে শুধুমাত্র একটি ক্লিকে সমস্ত পুরানো ড্রাইভারগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে দেয়৷

#3 SFC স্ক্যান চালান

সিস্টেম ফাইল চেকার হল আরেকটি উইন্ডোজ ইউটিলিটি টুল যা আপনাকে হার্ডওয়্যার ত্রুটিগুলি স্ক্যান করতে এবং ঠিক করতে, দূষিত সিস্টেম ফাইলগুলিকে প্রতিস্থাপন করতে এবং অসঙ্গতিগুলি দূর করতে দেয়। এসএফসি স্ক্যানটি কমান্ড প্রম্পট শেলে কার্যকর করা হয়, আপনাকে যা করতে হবে তা এখানে:

স্টার্ট মেনু অনুসন্ধান চালু করুন, "কমান্ড প্রম্পট" টাইপ করুন, এর আইকনে ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করুন৷

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

কমান্ড প্রম্পট শেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন।

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

sfc/scannow

আপনার ডিভাইসে সম্পূর্ণ স্ক্যান না হওয়া পর্যন্ত কয়েক মিনিট অপেক্ষা করুন। একবার স্ক্যান সম্পন্ন হলে, আপনি যদি এখনও Windows 10 পিসিতে ক্যাশে ম্যানেজার ত্রুটির সম্মুখীন হন তাহলে আপনার ডিভাইস রিবুট করুন৷

#4 DISM কমান্ড ব্যবহার করুন

DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) কমান্ডটি Windows 10 ডিভাইসে সাধারণ BSOD ত্রুটিগুলি ঠিক করতে ব্যবহার করা যেতে পারে। ডিআইএসএম সাধারণত একটি কমান্ড-লাইন টুল যা একটি পুনরুদ্ধার পরিবেশে উইন্ডোজ লোড করে। উইন্ডোজে ডিআইএসএম কমান্ড চালানোর জন্য, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

কমান্ড প্রম্পট শেল খুলুন।

নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এটি কার্যকর করতে এন্টার টিপুন:

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

DISM /Online /Cleanup-Image /RestoreHealth

একবার স্ক্যান সম্পন্ন হলে, স্টার্টআপের সময় আপনি যদি এখনও কোনো প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হন তাহলে আপনার মেশিন রিবুট করুন।

#5 ভাইরাস এবং ম্যালওয়ারের জন্য আপনার ডিভাইস স্ক্যান করুন

উপরে উল্লিখিত workarounds চেষ্টা করেছেন এবং এখনও কোন ভাগ্য? ঠিক আছে, আপনার ডিভাইসটি ভাইরাস বা ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হওয়ার সামান্য সম্ভাবনা রয়েছে। আপনার ডিভাইস একটি শক্তিশালী অ্যান্টিভাইরাস স্যুট সঙ্গে ইনস্টল করা হয়? যদি না হয়, তাহলে আমরা আপনাকে Windows PC এর জন্য Systweak অ্যান্টিভাইরাস ইনস্টল করার পরামর্শ দিই যা ভাইরাস, ম্যালওয়্যার, স্পাইওয়্যার, ট্রোজান, অ্যাডওয়্যার এবং র্যানসমওয়্যার আক্রমণের বিরুদ্ধে রিয়েল-টাইম সুরক্ষা প্রদান করে৷

সিস্টওয়েক অ্যান্টিভাইরাস ডাউনলোড করুন

Windows 10 এ ক্যাশে ম্যানেজার ত্রুটি কীভাবে ঠিক করবেন

সিস্টওয়েক অ্যান্টিভাইরাস আপনার ডিভাইসকে ক্ষতিকারক হুমকি, শূন্য-দিনের দুর্বলতা এবং শোষণ থেকে রক্ষা করে। সাইবার হুমকি থেকে সম্পূর্ণ সুরক্ষিত সুরক্ষা দেওয়ার পাশাপাশি, সিস্টউইক অ্যান্টিভাইরাস অবাঞ্ছিত/দূষিত স্টার্টআপ আইটেমগুলি পরিষ্কার করে আপনার পিসির গতি এবং কর্মক্ষমতা বাড়ায়।

উপসংহার

এখানে কয়েকটি সমাধান রয়েছে যা আপনাকে উইন্ডোজ 10 ডিভাইসে ক্যাশে ম্যানেজার ত্রুটি ঠিক করতে দেয়। ব্লু স্ক্রীন ত্রুটি সমাধানের জন্য কোন সমাধানটি সবচেয়ে ভাল কাজ করেছে তা আমাদের জানান। অন্য যেকোন সহায়তার জন্য, নির্দ্বিধায় মন্তব্যের জায়গায় আপনার প্রশ্নগুলি ছেড়ে দিন!


  1. Windows 10 এ NDIS_Internal_Error কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ “ERROR_VIRUS_INFECTED” কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 LiveKernelEvent Error 141 কিভাবে ঠিক করবেন

  4. কোড 34 কীভাবে ঠিক করবেন:উইন্ডোজ 10 এ ডিভাইস ম্যানেজার ত্রুটি