কম্পিউটার

ত্রুটি কোড 22 ঠিক করুন - ডিভাইস ম্যানেজার ত্রুটি 22

ত্রুটির কোড 22 আপনার কম্পিউটারের ডিভাইস ম্যানেজার দ্বারা সৃষ্ট একটি সমস্যা। এই সমস্যাটি একটি নির্দিষ্ট হার্ডওয়্যার (একটি "ডিভাইস" হিসাবে পরিচিত) অক্ষম হওয়ার কারণে ঘটে, যা উইন্ডোজকে সঠিকভাবে পড়তে এবং প্রক্রিয়া করতে সক্ষম হতে বাধা দেয়। আপনি যদি এই সমস্যাটি সমাধান করতে চান তবে এটি অত্যন্ত সুপারিশ করা হয় যে আপনি আপনার পিসির যে কোনও সমস্যা পরিষ্কার করতে সক্ষম হবেন, যা আপনার সিস্টেমের রেজিস্ট্রি পরিষ্কার করার মাধ্যমে করা হয়, সেইসাথে নিশ্চিত করুন যে সেখানে আছে আপনার সিস্টেমের ভিতরে কোন অক্ষম ডিভাইস নেই।

এরর কোড 22 এর কারণ কি?

এমন অনেকগুলি কারণ রয়েছে যা দেখানোর জন্য ত্রুটি 22 হতে পারে:

  • উইন্ডোজের ভিতরের ডিভাইস "অক্ষম"
  • আপনার পিসিতে চালানোর জন্য প্রয়োজনীয় সঠিক সেটিংস নেই
  • আপনার কম্পিউটারে পুরানো/ক্ষতিগ্রস্ত ড্রাইভার আছে
  • উইন্ডোজ এটি পুরানো
  • আপনার পিসিতে কিছু লুকানো ত্রুটি/বিরোধ রয়েছে যা এটিকে সঠিকভাবে চলতে বাধা দেয়

Error Code 22-এর কারণে যে ত্রুটিগুলি তৈরি হচ্ছে সেগুলি সমাধান করার জন্য, এটা অত্যাবশ্যক যে আপনি বিভিন্ন সমস্যার সমাধান করতে সক্ষম হবেন যা Windowsকে এটি চালানোর জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ বিকল্পগুলি পড়তে সক্ষম হতে বাধা দেবে৷

এরর কোড 22 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 – নিষ্ক্রিয় ডিভাইসটি পুনরায় সক্ষম করুন

প্রথম ধাপ হল আপনার কম্পিউটারে অক্ষম ডিভাইসটিকে পুনরায় সক্ষম করা। এটি "ডিভাইস ম্যানেজার"-এ ক্লিক করে এবং যেকোনো অক্ষম ডিভাইস পুনরায় সক্ষম করার মাধ্যমে করা যেতে পারে:

  1. শুরু করুন এ ক্লিক করুন "
  2. কম্পিউটারে “, রাইট ক্লিক করুন এবং "বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ "
  3. ডিভাইস ম্যানেজার-এ ক্লিক করুন "
  4. অক্ষম ডিভাইস নির্বাচন করুন
  5. ডান-ক্লিক করুন এবং “ডিভাইস সক্ষম করুন নির্বাচন করুন "

ধাপ 2 - আপনার পিসির ড্রাইভার আপডেট করুন

  • এই ড্রাইভার আপডেট সফ্টওয়্যারটি ডাউনলোড করুন

পরবর্তী ধাপ হল আপনার কম্পিউটারের ড্রাইভার আপডেট করা, কারণ এগুলো 22 ত্রুটির একটি সাধারণ কারণ। Windows-এর ড্রাইভারগুলি মূলত যা আপনার কম্পিউটারকে গুরুত্বপূর্ণ বিকল্পগুলি প্রক্রিয়া করতে সাহায্য করার জন্য ব্যবহৃত হয় যা আপনার হার্ডওয়্যারকে Windows-এর সাথে সংযোগ করতে সাহায্য করে। ড্রাইভার সফ্টওয়্যার আপনার কম্পিউটারে সমস্ত হার্ডওয়্যার ডিভাইস দ্বারা ব্যবহৃত হয়, কিন্তু ড্রাইভারগুলি পুরানো বা ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে ক্রমাগত অনেক সমস্যার সৃষ্টি করে৷ এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনি নিজে নিজে ড্রাইভার আপডেট করতে পারেন (ডিভাইস ম্যানেজারের হার্ডওয়্যারে ডান-ক্লিক করে এবং "আপডেট ড্রাইভার" নির্বাচন করে), অথবা ড্রাইভার আপডেট টুল ব্যবহার করে।

ধাপ 3 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

কোড 22 ত্রুটির সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি হল আপনার সিস্টেমের "রেজিস্ট্রি" ক্ষতিগ্রস্ত এবং অপঠনযোগ্য হয়ে যাবে। সমস্যা হল যে উইন্ডোজের রেজিস্ট্রি ডাটাবেস হল সেটিংসের একটি বড় ডাটাবেস যা উইন্ডোজ এটিকে আপনার সাম্প্রতিক ইমেল, ডেস্কটপ ওয়ালপেপার এবং এমনকি আপনার পাসওয়ার্ডগুলি লোড করতে সাহায্য করার জন্য ব্যবহার করে… তবে, এটি সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি। উইন্ডোজ সিস্টেম। সমস্যা হল যে আপনার পিসি ক্রমাগত এই ডাটাবেসের ক্ষতি করবে, যার ফলে আপনার পিসিতে প্রচুর সমস্যা তৈরি হবে।

আমরা RegAce সিস্টেম স্যুট নামে একটি প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দিই আপনার পিসির রেজিস্ট্রি ত্রুটিগুলি ঠিক করতে। আপনি এই টুলটি আপনার কম্পিউটারে ডাউনলোড করে, এটি ইনস্টল করে এবং তারপরে উইন্ডোজের ভিতরে থাকা বিভিন্ন সমস্যা মেরামত করার মাধ্যমে ব্যবহার করতে পারেন।


  1. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন

  2. কোড 34 কীভাবে ঠিক করবেন:উইন্ডোজ 10 এ ডিভাইস ম্যানেজার ত্রুটি

  3. Windows 10 এ ত্রুটি কোড 2048 কিভাবে ঠিক করবেন

  4. ডিভাইস ম্যানেজারে উইন্ডোজ 10 ত্রুটি কোড 45 [ফিক্সড]