কম্পিউটার

Windows 10-এ Apmsgfwd.Exe কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

ApMsgFwd.exe কি?

আল্পস মেসেজ ফরওয়ার্ডিং সার্ভিস, যা জনপ্রিয়ভাবে ApMsgFwd.exe, নামে পরিচিত একটি জেনুইন এক্সিকিউটেবল ফাইল। এই ফাইলটি আল্পস দ্বারা তৈরি টাচপ্যাডগুলির জন্য ডিভাইস ড্রাইভার চালায়। সাধারণত, এটি ল্যাপটপে পূর্বে ইনস্টল করা ফাইল এবং টাচপ্যাডের সাথে সমস্যায় পরিণতি মেরে ফেলে।

অতএব, যদি আপনি ApMsgFwd.exe-এর সাথে কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে সমস্যাটি এখনই ঠিক করা দরকার।

সুতরাং, এখানে এই নিবন্ধে আলোচনা করা হবে কিভাবে AppMsgFwd.exe সম্পর্কিত ত্রুটিগুলি সমাধান করা যায়৷

তবে তার আগে, আসুন ApMsgFwd.exe সম্পর্কে কিছু প্রয়োজনীয় বিবরণ জেনে নেই।

ApMsgFwd.exe সম্পর্কে ফাইলের আকার, অবস্থান এবং দ্রুত তথ্য

এ অবস্থিতC:\Program Files\Apoint2K .

প্রকাশক: আল্পস ইলেকট্রিক কোং.

সম্পূর্ণ পথ: C:\Program Files\apoint2k\apoint.exe এবং কখনও কখনও C:\Program Files\DellTPad\ এর অধীনে

ফাইলের আকার: 11.74 MB পর্যন্ত

ApMsgFwd এর বিভিন্ন রূপ রয়েছে। এছাড়া, ApMsgFwd.exe সম্পর্কে কিছু জিনিস জানার আছে:

  • এটি একটি এক্সিকিউটেবল ফাইল
  • অত্যাবশ্যকীয় উইন্ডোজ ফাইল
  • Microsoft এবং Verisign ফাইলটি ডিজিটালভাবে স্বাক্ষর করে৷
  • এটি পটভূমিতে চলে এবং দৃশ্যমান নয়

এখন যেহেতু আমরা ফাইলটি সম্পর্কে জেনেছি আসুন জেনে নেই ফাইলটি নিরাপদ কি না।

সাধারণ ApMsgFwd.exe ত্রুটি বার্তা

  • "ApMsgFwd.exe অ্যাপ্লিকেশন ত্রুটি।"
  • "ApMsgFwd.exe ব্যর্থ হয়েছে।"
  • “ApMsgFwd.exe একটি সমস্যার সম্মুখীন হয়েছে এবং এটি বন্ধ করতে হবে৷ অসুবিধার জন্য আমরা দুঃখিত।"
  • "ApMsgFwd.exe একটি বৈধ Win32 অ্যাপ্লিকেশন নয়।"
  • "ApMsgFwd.exe চলছে না।"
  • "ApMsgFwd.exe পাওয়া যায়নি।"
  • "ApMsgFwd.exe খুঁজে পাওয়া যাচ্ছে না।"
  • "প্রোগ্রাম শুরু করার সময় ত্রুটি:ApMsgFwd.exe।"
  • "ফল্টিং অ্যাপ্লিকেশান পাথ:ApMsgFwd.exe।" এই ত্রুটি বার্তাগুলি ঘটতে পারে যখন আপনি ALPS টাচপ্যাড ড্রাইভার ইনস্টল করার চেষ্টা করছেন, এর সাথে সম্পর্কিত ফাইলগুলি চালাচ্ছেন এবং এটিতে পুনঃনির্দেশিত যে কোনও অপারেশন সম্পাদন করছেন৷

ApMsgFwd.exe কি একটি নিরাপদ ফাইল নাকি?

ApMsgFwd.exe হল আল্পস টাচপ্যাডের জন্য ডিজাইন করা একটি ফাইল, এবং এটি একটি নিরাপদ ফাইল। আপনি যদি এটি না রাখার বিষয়ে চিন্তিত হন, ভাল,, আমি আপনাকে বলি এটি নিরাপদ। যাইহোক, কখনও কখনও দূষিত ফাইল, ম্যালওয়্যার এবং ভাইরাস একই নাম ব্যবহার করতে পারে।

তাই, যদি আপনি সংক্রমণের জন্য আপনার সিস্টেম পরীক্ষা করতে চান, তাহলে আপনি অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার দ্বারা অফার করা সিস্টেম প্রটেক্টর মডিউল ব্যবহার করতে পারেন। পিসি অপ্টিমাইজ করার জন্য ডিজাইন করা, এই সেরা পিসি ক্লিনারটি ম্যালওয়্যার ক্লিনিং, জাঙ্ক ক্লিনিং, ডিস্ক অপ্টিমাইজেশান এবং আরও অন্যান্য উইন্ডোজ টুইকিং অফার করে৷ একটি উন্নত স্ক্যান ইঞ্জিন এবং সর্বশেষ ভাইরাস সংজ্ঞা আপডেট সহ সিস্টেম প্রটেক্টর ব্যবহার করতে, আপনাকে অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। একবার হয়ে গেলে, বাম ফলক থেকে নিরাপত্তা ও গোপনীয়তা ক্লিক করুন> সিস্টেম প্রটেক্টর নির্বাচন করুন> স্ক্যান চালান এবং সনাক্ত করা ত্রুটিগুলি ঠিক করুন। এটি আপনার Windows 10 কে ম্যালওয়্যার, সংক্রামক ফাইল থেকে মুক্ত করবে এবং ApMsgFwd.exe-এর কারণে সৃষ্ট সমস্যার সমাধান করতে সাহায্য করবে।

এটি ছাড়াও, ফাইলটি সংক্রামিত কিনা তা নির্ধারণ করতে, আপনি নির্দিষ্ট পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

1. Ctrl+Shift+Esc টিপে টাস্ক ম্যানেজার খুলুন।

2. এখানে ApMsgFwd.exe সন্ধান করুন৷

3. ফাইলের অবস্থান C:\Program Files\Apoint2K হওয়া উচিত। পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন; যদি সবকিছু ফাইলের সাথে মেলে তবে এটি ব্যবহার করা নিরাপদ।

যাইহোক, আপনি যদি সন্দেহজনক কিছু খুঁজে পান তবে সেরা অ্যান্টিভাইরাস সরঞ্জামগুলি চালান। এটি সংক্রামিত মুছে ফেলতে সাহায্য করবে৷

ApMsgFwd.exe ফাইল। যাইহোক, যদি এটি সাহায্য না করে, নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোডে সিস্টেমটি পুনরায় বুট করার চেষ্টা করুন এবং তারপরে সম্পূর্ণ বিশ্লেষণের জন্য সুরক্ষা প্রোগ্রামটি চালান।

ApMsgFwd.exe মুছে ফেলা কি সম্ভব?

একটি বৈধ কারণ ছাড়া একটি নিরাপদ এক্সিকিউটেবল ফাইল মুছে ফেলার সুপারিশ করা হয় না কারণ এটি লিঙ্ক করা প্রোগ্রামের কর্মক্ষমতা প্রভাবিত করতে পারে। অতএব, যদি আপনি ApMsgFwd.exe-এর সাথে কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে প্রথমে এটি আপডেট করার চেষ্টা করুন। এটি যেকোন সমস্যা সমাধান করতে এবং দুর্নীতিগ্রস্ত ApMsgFwd.exe ফাইলের কারণে ভবিষ্যতের সমস্যাগুলি এড়াতে সাহায্য করবে। সেরা এবং বিশ্বস্ত টুল যা এই সমস্যার সমাধান করতে সাহায্য করবে তা হল অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার। এই টুলটি সংক্রমণ পরিষ্কার করতে, ড্রাইভার আপডেট করতে, জাঙ্ক ফাইল পরিষ্কার করতে এবং আরও অনেক কিছু করতে ব্যবহার করা যেতে পারে।

যাইহোক, যদি ApMsgFwd.exe সংক্রমিত না হয়, আপনি আপনার পিসি থেকে ALPS টাচপ্যাড ড্রাইভার সরাতে একটি আনইনস্টলার ব্যবহার করতে পারেন। আনইনস্টলার .exe C:\Program Files\Apoint2K\Uninstap.exe এ সংরক্ষিত হয়। সুতরাং, সহজভাবে এটি চালান, এবং আপনি এটি সরাতে সক্ষম হবেন।

বিকল্পভাবে, আপনি অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার দ্বারা অফার করা আনইনস্টল ম্যানেজার মডিউল ব্যবহার করতে পারেন। এটি ব্যবহার করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ডাউনলোড এবং ইনস্টল করুন

2. Windows 10 

-এ সেরা PC অপ্টিমাইজার চালু করুন৷

3. বাম ফলক থেকে নিয়মিত রক্ষণাবেক্ষণ ক্লিক করুন

4. ম্যানেজার আনইনস্টল করুন নির্বাচন করুন এবং ক্লিক করুন। সিস্টেম স্ক্যান করতে সফ্টওয়্যার তালিকা ক্লিক করুন৷

5. ApMsgFwd.exe এবং ALPS টাচপ্যাড ড্রাইভার খুঁজুন . ফাইলটি নির্বাচন করুন এবং আনইনস্টল বোতামে ক্লিক করুন

6. ক্রিয়াটি নিশ্চিত করুন এবং Windows 10 পিসি থেকে ApMsgFwd.exe সরান৷

কিভাবে ApMsgFwd.exe ঠিক করবেন

একটি অপ্টিমাইজড পিসি সর্বদা ALPS টাচপ্যাড ড্রাইভার সম্পর্কিত সমস্যাগুলি সহ সিস্টেমের ত্রুটিগুলি এড়াতে সহায়তা করে৷

একটি পিসি পরিষ্কার করতে, আপনি হয় শীর্ষ পিসি ক্লিনার ব্যবহার করতে পারেন বা অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার নামে সেরা উইন্ডোজ 10 সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করতে পারেন। এই টুলটি জানে কিভাবে স্বয়ংক্রিয়ভাবে ত্রুটির জন্য ডিস্ক চেক করতে হয়, হার্ড ডিস্ক পরিষ্কার করতে হয়, SFC/scannow চালাতে হয়, ইত্যাদি। 

আপনি যদি কখনও কোনো Windows 10 সমস্যায় আটকে থাকেন, তাহলে আপনি জানেন কোন টুলটি ব্যবহার করতে হবে এবং সেটি হচ্ছে Advanced System Optimizer। তবুও, এই দুর্দান্ত সিস্টেম ক্লিনার এবং অপ্টিমাইজেশন টুল ব্যবহার করে, আপনি একটি সিস্টেমে চলমান বিভিন্ন প্রক্রিয়া বিশ্লেষণ করতে পারেন।

আমরা এই টুলটি ব্যবহার করার চেষ্টা করার এবং পিসি সম্পর্কিত বিভিন্ন সমস্যার সমাধান করার পরামর্শ দিই। এটি ব্যবহার করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার 

ডাউনলোড এবং ইনস্টল করুন

2. এটি চালান 

3. স্ক্যান টাইপ নির্বাচন করুন। আপনি যদি আপনার পিসি পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্যান করতে চান তবে আমরা ডিপ স্ক্যান করার পরামর্শ দিই। এই স্ক্যান মোডটি একটু সময়সাপেক্ষ, তবে এটি ফাইল তৈরির জন্য প্রতিটি সাবফোল্ডার এবং প্রতিটি কোণ স্ক্যান করে।

4. এর পরে, স্মার্ট পিসি কেয়ার শুরু করুন ক্লিক করুন। স্ক্যান শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।

5. অপ্টিমাইজ ক্লিক করুন এবং সনাক্ত করা সমস্ত ত্রুটিগুলি ঠিক করুন৷

এটি অধিকাংশ সিস্টেম ত্রুটি ঠিক করা উচিত. এগুলি ছাড়াও, ডিস্ক অপ্টিমাইজ করতে ডিস্ক ক্লিনার এবং অপ্টিমাইজার মডিউল ব্যবহার করুন, অবৈধ রেজিস্ট্রি এন্ট্রিগুলি ঠিক করতে, রেজিস্ট্রি অপ্টিমাইজার ব্যবহার করুন এবং আরও অনেক কিছু।

সুতরাং, ApMsgFwd.exe কী এবং কীভাবে ApMsgFwd.exe-এর সাথে সম্পর্কিত যে কোনও ত্রুটি বার্তা ঠিক করা যায় সে সম্পর্কে আমাদের পক্ষ থেকে এই সমস্ত কিছু। আমরা আশা করি আপনি একটি সমাধান চেষ্টা করবেন এবং সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। মন্তব্য বিভাগের জন্য কোন পদ্ধতি কাজ করে তা আমাদের জানান। আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসতাম.


  1. IAstorIcon.exe কি এবং IAStorIcon.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 PC এ AccelerometerSt.exe ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. Wuauclt.Exe কি এবং কিভাবে Wuauclt.Exe উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?

  4. QtWebEngineProcess.Exe কি এবং এর সাথে সম্পর্কিত সমস্যাগুলি কীভাবে ঠিক করা যায়