কম্পিউটার

ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট ম্যালওয়ারের কারণে সাসপেন্ড করা হয়েছে৷ হোস্ট দ্বারা অ্যাকাউন্ট সাসপেনশন কিভাবে ঠিক করবেন?

ক্লাউড কম্পিউটিংয়ের যুগে একাধিক সাইট হোস্ট করা সহজ হয়ে উঠেছে। ক্লাউড হোস্টিং মূল্যবান হার্ডওয়্যার এবং রক্ষণাবেক্ষণ সংস্থান সংরক্ষণ করে। যখন এটি সফ্টওয়্যারের ক্ষেত্রে আসে, ওয়ার্ডপ্রেসের মতো ওপেন সোর্স সিএমএস একটি ওয়েবসাইট বজায় রাখার জন্য এটিকে ঝামেলামুক্ত করেছে। ওয়ার্ডপ্রেস এবং ক্লাউড হোস্টিং উভয়ের শক্তি ব্যবহার করা দীর্ঘমেয়াদে ব্যবহারকারীদের উপকার করতে পারে। ব্যবসাগুলি শুধুমাত্র একটি একক ডেস্কটপ থেকে সম্পূর্ণ অপারেশন চালাতে পারে। যাইহোক, একজন শেষ ব্যবহারকারী হিসাবে, ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেন্ড করার চেয়ে হতাশার আর কিছুই নেই।

ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীরা বিধ্বস্ত বোধ করতে পারে। হোস্টিং প্রদানকারীরা ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেন্ড করার একাধিক কারণ দিতে পারে। যদিও বাস্তবে, এটি প্রায়ই এমন কিছু যা স্বয়ংক্রিয় সিস্টেমগুলিকে ট্রিগার করে। এই সিস্টেমগুলি তারপর অ্যাকাউন্ট সাসপেনশন এবং সিস্টেম জেনারেটেড মেলের মাধ্যমে প্রতিক্রিয়া জানায়। শেষ ব্যবহারকারীরা তাদের পরিষেবা স্থগিত করার সময় প্রতারিত বোধ করতে পারে। এই নিবন্ধটি একটি ওয়ার্ডপ্রেস সাইট সাসপেন্ড হওয়ার কারণ এবং সেগুলি এড়াতে বা ঠিক করার উপায়গুলির রূপরেখা দেয়৷

একটি ওয়ার্ডপ্রেস সাইট সাসপেনশন দেখতে কেমন?

ওয়ার্ডপ্রেস সাইট সাসপেন্ডেড মেসেজ এক হোস্টিং সার্ভিস থেকে অন্যের মধ্যে পরিবর্তিত হয়। যাইহোক, কিছু সাধারণ হোস্টিং পরিষেবার কয়েকটি বার্তা নীচে দেওয়া হল:

  • GoDaddy:এই অ্যাকাউন্টটি সাসপেন্ড করা হয়েছে।
  • সাইট গ্রাউন্ড:ম্যালওয়ারের জন্য হোস্টিং অ্যাকাউন্ট এবং ওয়েবসাইট সাসপেন্ড।
  • Bluehost:yourdomain.com-এর জন্য আপনার ওয়েব হোস্টিং অ্যাকাউন্টটি এখন পর্যন্ত নিষ্ক্রিয় করা হয়েছে। (কারণ:পরিষেবা লঙ্ঘনের শর্তাবলী – ম্যালওয়্যার/ভাইরাস)।
  • HostGator: Your example.com ম্যালওয়ারের কারণে হোস্টগেটর অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।
  • ড্রিমহোস্ট:অ্যাকাউন্ট দেখায় ‘সাসপেন্ডড ' অথবা 'অক্ষম৷ ' প্যানেলে। অথবা মাঝে মাঝে এরকম একটি চিত্র:
ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট ম্যালওয়ারের কারণে সাসপেন্ড করা হয়েছে৷ হোস্ট দ্বারা অ্যাকাউন্ট সাসপেনশন কিভাবে ঠিক করবেন? ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট ম্যালওয়ারের কারণে সাসপেন্ড করা হয়েছে৷ হোস্ট দ্বারা অ্যাকাউন্ট সাসপেনশন কিভাবে ঠিক করবেন?
  • ইনমোশন হোস্টিং:‘ব্যবহারকারী পাওয়া যায়নি '।
ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট ম্যালওয়ারের কারণে সাসপেন্ড করা হয়েছে৷ হোস্ট দ্বারা অ্যাকাউন্ট সাসপেনশন কিভাবে ঠিক করবেন?

কী কারণে একটি ওয়ার্ডপ্রেস সাইট সাসপেন্ড হয়ে যায়?

পেমেন্টের অভাবে ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়েছে

হোস্ট থেকে হোস্টে বিলিং চক্র পরিবর্তিত হয়। কেউ কেউ বার্ষিক বিলিং পছন্দ করেন আবার কেউ কেউ সাপ্তাহিক বা মাসিক পছন্দ করতে পারেন। পেমেন্ট এড়িয়ে যাওয়া আপনার হোস্টদের শাস্তিমূলক ব্যবস্থা নিতে বাধ্য করতে পারে। যাইহোক, অনেক সময়, অপ্রত্যাশিত কারণে পেমেন্ট বিলম্বিত হতে পারে। যেমন:

  • হোস্ট ইমেলের মাধ্যমে বিলিং বিজ্ঞপ্তি পাঠাতে পারে কিন্তু আপনি ইমেল পেতে অক্ষম৷
  • এটি SMTP এর একটি ত্রুটি হতে পারে৷ সার্ভার বা আপনি ইমেল ঠিকানা পরিবর্তন করতে পারেন।
  • কখনও কখনও, ইমেলগুলি স্প্যাম ফোল্ডারে শেষ হতে পারে৷
  • ক্রেডিট কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে।
  • অথবা কিছু ক্ষেত্রে, কিছু সমস্যার জন্য ক্রেডিট কার্ডটি ব্যাঙ্ক ব্লক করে থাকতে পারে।

তাই এই সব কারণ অপ্রত্যাশিত। যাইহোক, তারা ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেন্ড করার জন্য যথেষ্ট গুরুতর।

সার্ভার কর্মক্ষমতা প্রভাবিত করার জন্য ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে

একটি শেয়ার্ড হোস্টিং পরিষেবা ব্যবহার করার সময়, প্রতিটি অ্যাকাউন্টের জন্য সংস্থান সীমিত। যাইহোক, নির্দিষ্ট কিছু কারণে, আপনার ইনস্টলেশনে বরাদ্দের চেয়ে বেশি সম্পদ ব্যবহার করা হতে পারে। এটি সার্ভার কর্মক্ষমতা ডাউনগ্রেড. যখন সার্ভার রক্ষণাবেক্ষণ দল এটি লক্ষ্য করে, এটি অবিলম্বে ওয়ার্ডপ্রেস সাইটটিকে সাসপেন্ড করে দেয়। ফলস্বরূপ “এই ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্টটি সাসপেন্ড করা হয়েছে” এর মতো বার্তা প্রদর্শিত হতে পারে। এছাড়াও, একই সম্পর্কিত ইমেলগুলি ব্যবহারকারীর কাছে প্রেরণ করা হয়। নিম্নলিখিত কারণে অ্যাকাউন্টটি অতিরিক্ত সম্পদ ব্যবহার করতে পারে:

  • প্ল্যাটফর্মে একটি নতুন অ্যাপ্লিকেশানের বাস্তবায়ন যা সম্পদ ব্যবহার করতে পারে৷
  • একটি নতুন ওয়ার্ডপ্রেস প্লাগইন যোগ করলে সার্ভারে লোড বেড়ে যেতে পারে।
  • PHP-এর পুরানো সংস্করণগুলি ভারী এবং সম্পদ ভারী হতে পারে৷
  • কিছু ​​পরিস্থিতিতে, এটি একটি ক্রিপ্টো মাইনিং ম্যালওয়্যার বা বট সরাসরি সার্ভারে আঘাত করতে পারে৷
ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট ম্যালওয়ারের কারণে সাসপেন্ড করা হয়েছে৷ হোস্ট দ্বারা অ্যাকাউন্ট সাসপেনশন কিভাবে ঠিক করবেন?

সার্ভারের কর্মক্ষমতা প্রভাবিত হলে এই ছবির মতো ইমেলগুলি সংশ্লিষ্ট হোস্টিং কোম্পানিগুলি পাঠাতে পারে৷

সাসপেন্ড করা ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে পেশাদার সাহায্যের প্রয়োজন? আমাদের একটি বার্তা ড্রপ. চ্যাট উইজেটে। এবং আমরা আপনাকে সাহায্য করতে পেরে খুশি হব। এখন আমার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট সাসপেন্ড করুন।

নীতি লঙ্ঘনের কারণে ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে

হোস্টিং প্রদানকারীদের পরিষেবার শর্তাবলী ব্যাপকভাবে পরিবর্তিত হয়। যদিও কারো কারো কপিরাইট কড়া শর্ত আছে, অন্যরা নম্র হতে পারে। তাই হোস্টের নীতি মেনে না চলার ফলে একটি ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেন্ড হয়ে যেতে পারে। কপিরাইট ছাড়াও, এটি হোস্টের খ্যাতি প্রভাবিত করে স্প্যামের কারণে হতে পারে। তাই নীতি লঙ্ঘনের দিকে পরিচালিত কিছু মূল কারণ নিম্নরূপ হতে পারে:

স্প্যাম

ইমেল সার্ভারে স্প্যাম করার কিছু গুরুতর পরিণতি হতে পারে। স্প্যাম সামগ্রী হোস্টিং পরিষেবার মেল সার্ভারকে ধীর করে দিতে পারে। এছাড়াও, জাল মন্তব্যগুলিকে উত্সাহিত করতে ব্যবহৃত স্প্যাম ইমেলগুলি হোস্টদের কঠোর পরিধিতে রয়েছে৷ তাছাড়া, স্প্যাম সহজেই সনাক্ত করা যায়। স্প্যাম বিষয়বস্তু হোস্ট সার্ভারের খ্যাতিও ক্ষতিগ্রস্ত করতে পারে এবং কখনও কখনও সার্চ ইঞ্জিন দ্বারা কালো তালিকাভুক্ত হতে পারে। অতএব, হোস্টিং প্রদানকারীরা পর্যাপ্ত পদক্ষেপ নেয় যার ফলে ওয়ার্ডপ্রেস সাইট সাসপেন্ড হয়ে যায়। যদিও এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে সাইটটি ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হয়েছে এবং তাই প্রচুর পরিমাণে স্প্যাম পাঠানো হচ্ছে৷

প্লাজিয়ারিজম

হোস্টিং প্রদানকারীদের আলাদা TOS আছে যখন চুরি করা বিষয়বস্তুর কথা আসে। যদিও কিছু চুরি করা বিষয়বস্তু নেতিবাচক SEO, যোগ করে বলে আরও কঠোর অন্যদের একটি নম্র নীতি আছে। চুরি করা বিষয়বস্তু সাইটের র‌্যাঙ্কিংকেও প্রভাবিত করতে পারে যখন এটি মূলত বৌদ্ধিক সামগ্রী চুরি করে। তাই হোস্টিং প্রদানকারীরা এটিকে খারাপ বলে মনে করে এবং ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট স্থগিত হতে পারে।

ফিশিং

কখনও কখনও আক্রমণকারীরা একাধিক ডোমেন থেকে আক্রমণ পরিচালনা করতে ওয়েব স্পেস ভাড়া নেয়। সেই পরিস্থিতিতে, আসলগুলির মতো নকল ওয়েব পৃষ্ঠাগুলি সেট আপ করা হয়৷ এই ওয়েব পৃষ্ঠাগুলি ইমেল, ক্রেডিট কার্ডের তথ্য ইত্যাদি ব্যবহারকারীদের সংবেদনশীল শংসাপত্রগুলি চুরি করার জন্য ডিজাইন করা হয়েছে৷ বেশিরভাগ ওয়েব হোস্টিং সংস্থাগুলির এই ধরনের জাল পৃষ্ঠাগুলি সনাক্ত করার জন্য তাদের সনাক্তকরণ ব্যবস্থা রয়েছে৷ যে অ্যাকাউন্টটি ফিশিংয়ের জন্য ব্যবহৃত হয়েছিল তা স্বয়ংক্রিয়ভাবে ব্লক হয়ে গেছে। তবে, কখনও কখনও, আপনি সাইবার আক্রমণের শিকার হতে পারেন। এই পরিস্থিতিতে, আক্রমণকারীরা সংবেদনশীল তথ্য চুরি করার জন্য এই জাতীয় পৃষ্ঠাগুলি তৈরি করবে। এটি ফিশিং ক্রিয়াকলাপ সম্পর্কিত অ্যালার্ম উত্থাপন করবে, যা অবশেষে ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেনশনের দিকে নিয়ে যাবে৷

কপিরাইট উপাদান

অন্য কারো মালিকানাধীন সামগ্রী পোস্ট করা সাধারণত মালিকের অনুমতি না থাকলে এড়ানো উচিত। তাছাড়া পাইরেটেড কন্টেন্ট সার্ভারের নিরাপত্তাকেও প্রভাবিত করতে পারে। যেহেতু বেশিরভাগ পাইরেটেড সফ্টওয়্যার ম্যালওয়্যার দিয়ে ভরা। এই ম্যালওয়্যারটি সার্ভারে ব্যাকডোর ইনস্টল করবে যার ফলে আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ হবে। যদি ম্যালওয়্যার না হয়, তাহলে DMCA কপিরাইট নোটিশের উচ্চ সম্ভাবনা রয়েছে৷ এই সমস্যাটি একটি গুরুতর এবং সার্ভারে ISPs দ্বারা নিষেধাজ্ঞার কারণ হতে পারে৷ এই ধরনের পরিস্থিতিতে, সার্ভার পরিচালকরা পাইরেটেড সাইট ব্লক করা বুদ্ধিমানের কাজ বলে মনে করেন। একবার নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার সাথে সাথে, সার্ভারের সম্পূর্ণ ট্র্যাফিক ISPs দ্বারা ড্রপ করা হয়, তা বিভিন্ন সাইট থেকে আসা নির্বিশেষে৷

Malware (wp-vcd এবং অন্যান্য) এবং ভাইরাসের কারণে ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়েছে

আক্রমণকারীরা ক্রমাগত ওয়ার্ডপ্রেস সাইটগুলিকে সংক্রামিত করার চেষ্টা করছে। তারা প্রায়ই জাপানি এসইও হ্যাক বা ফার্মা কেলেঙ্কারির মতো আক্রমণের লক্ষ্যবস্তু হয়। এই আক্রমণগুলি সাইটের খ্যাতি এবং এসইও র‌্যাঙ্কিংয়ের উপর দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে পারে। স্প্যাম পাঠানো এবং SEO বিষক্রিয়া ছাড়াও, পিছনের দরজা মোটামুটি সাধারণ। ওয়ার্ডপ্রেস সাইটগুলিতে ব্যাকডোর ইনস্টল করা হয় যখন তারা পরিচিত দুর্বলতা ব্যবহার করে আপস করে। এই পিছনের দরজাগুলি সাইটটিতে আরও আক্রমণের জন্য পথ তৈরি করে। হোস্টের নিরাপত্তা ব্যবস্থা যখন আপনার সাইট থেকে খারাপ ট্র্যাফিক লক্ষ্য করে, তখন এটি ম্যালওয়্যার এবং ভাইরাসের কারণে স্থগিত ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্টটিকে লেবেল করে। এই আপস করা অ্যাকাউন্টটি যেভাবে সার্ভারের ক্ষতি করতে পারে তা হল:

  • সার্ভারের প্রক্রিয়াকরণ শক্তি ব্যবহার করে ক্রিপ্টোকারেন্সি মাইনিং করা।
  • অনেক ব্যবহারকারীকে আপস করা অ্যাকাউন্ট ব্যবহার করে স্প্যাম পাঠানো। এটি সার্ভারটিকে কালো তালিকাভুক্তও করতে পারে৷
  • ওয়ার্ডপ্রেস সাইটের মূল ফাইল এবং ডাটাবেস ধ্বংস করা।
  • আপস করা WordPress অ্যাকাউন্ট ব্যবহার করে ফিশিং আক্রমণ পরিচালনা করা।
  • একই ওয়েব স্পেস ভাগ করে অন্য সাইটগুলিকে সংক্রমিত করা।
  • সার্ভারে ransomware ইনস্টল করুন।
  • DDOS আক্রমণ পরিচালনা করতে সার্ভার ব্যবহার করুন।
  • এবং আরও অনেক কিছু!

এই আক্রমণগুলি বেশ ক্ষতিকারক এবং কোম্পানির বড় ক্ষতি করার ক্ষমতা রাখে। তাই, ওয়েব স্পেস ভাগ করে নেওয়া অন্যান্য ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য, ম্যালওয়্যার এবং ভাইরাসের কারণে ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্টটি সাসপেন্ড হয়ে যায়!

ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট স্থগিত:সংশোধন করা হয়েছে

পেমেন্ট ম্যানেজ করা

অর্থপ্রদানের অভাবে ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেন্ড হওয়ার পর প্রাথমিক পদক্ষেপ হবে বকেয়া পরিশোধ করা। বৈধতার জন্য আপনার অর্থপ্রদানের বিকল্পগুলি পরীক্ষা করুন৷ যত তাড়াতাড়ি সম্ভব বকেয়া পরিশোধ করুন। বিল পরিশোধ করার পরে, ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে হোস্টিং প্রদানকারীর সাথে যোগাযোগ করুন। ক্ষতি নিয়ন্ত্রণ করা ছাড়াও, কিছু পরামর্শ রয়েছে যা এই ঝামেলা এড়াতে পারে,

  • আপনার অ্যাকাউন্টের জন্য একটি পেমেন্ট রিমাইন্ডার সেট করুন।
  • ইমেল ছাড়াও হোস্টিং কোম্পানির ফোন কলের মতো অন্যান্য দ্রুত অনুস্মারক সেট আপ করুন।
  • স্প্যাম ফোল্ডার চেক করুন। হোস্টিং প্রদানকারীর ইমেল ট্র্যাশে শেষ হলে, সেগুলি সরানোর জন্য পদক্ষেপ নিন এবং আপনার বিশ্বস্ত পরিচিতিগুলিতে ইমেল যোগ করুন৷
  • অটোমেটিক পেমেন্ট করুন। প্রচুর আর্থিক প্ল্যাটফর্ম রয়েছে যেগুলি এই পরিষেবাগুলি প্রদান করে একজনের সাথে যোগাযোগ করুন৷

সার্ভার সংস্থান ঠিক করা

সাসপেনশন বিজ্ঞপ্তির জন্য ইমেল চেক করুন. এই ইমেলগুলিতে সাধারণত সমস্যা সমাধানের জন্য বিস্তারিত পদক্ষেপ থাকে। তাদের সাবধানে অনুসরণ করুন এবং আপনি যেতে ভাল. সাইটের আয় প্রভাবিত হলে, উচ্চতর পরিকল্পনার জন্য যান। হোস্টিং প্রদানকারী প্রায়ই নমনীয় হোস্টিং পরিকল্পনা অফার করে যখন সাইটের আরও সংস্থান প্রয়োজন হয়। এটি ভবিষ্যতে "ওয়ার্ডপ্রেস সাইট সাসপেন্ড হয়েছে" বার্তাগুলিকে দূরে রাখতে পারে!

TOS মেনে চলা

  • ওয়ার্ডপ্রেস সাইট হোস্টিং পরিষেবার জন্য সাইন আপ করার আগে, শর্তাবলী সাবধানে পড়ুন। কপিরাইট নীতি এবং কোম্পানির অপব্যবহারের নীতির মত কিছু মূল পয়েন্ট নোট করুন।
  • কোন মেয়াদে অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে সে সম্পর্কে ইমেলটি মনোযোগ সহকারে পড়ুন। যদি এটি একটি DMCA বিজ্ঞপ্তি হয়, তাহলে অবিলম্বে কপিরাইটযুক্ত বিষয়বস্তু সরিয়ে দিন এবং হোস্টিং কোম্পানির সাথে যোগাযোগ করুন।
  • কপিরাইটযুক্ত সামগ্রীর জন্য একাধিক সমাধান উপলব্ধ রয়েছে৷ ফ্রিওয়্যার বা ওপেন লাইসেন্সযুক্ত সামগ্রী ব্যবহার করার চেষ্টা করুন৷
  • যদি হোস্টিং প্রদানকারী চুরির ঘটনা শনাক্ত করে তাহলে বিষয়বস্তু আপলোড করার আগে চুরির জন্য অনলাইন টুল ব্যবহার করার চেষ্টা করুন। বিষয়বস্তু লেখার জন্য দক্ষ পেশাদার নিয়োগ করুন। বিষয়বস্তু প্রাসঙ্গিক এবং অনন্য তা নিশ্চিত করুন৷
  • ফিশিংয়ের জন্য সাইটটি স্থগিত করা হলে, সম্পূর্ণ নিরাপত্তা অডিট এবং পেন্টেস্টিং-এর জন্য যান। সঠিক পেশাদার নিয়োগ করুন এবং চাকরি চলে যান!

অ্যাকাউন্ট সুরক্ষিত করা

ম্যালওয়্যার এবং ভাইরাসের কারণে স্থগিত ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট পরিষ্কার করা দীর্ঘ হতে পারে। প্রথম ধাপ হবে সনাক্তকরণ. পরে অপসারণ এবং পরিশেষে ভবিষ্যত আক্রমণের বিরুদ্ধে সুরক্ষিত। নিম্নলিখিত মূল পয়েন্টগুলি ম্যালওয়্যার এবং ভাইরাস অপসারণে সাহায্য করবে:

  • SSH এর মাধ্যমে সার্ভারে লগ ইন করুন এবং নিচের কমান্ডটি চালানfind /path-of-www -type f -printf '%TY-%Tm-%Td %TT %pn' | sort -r . এটি তারিখ অনুসারে সংশোধিত সমস্ত ফাইলের তালিকা করবে। সংক্রামিত ফাইলগুলি সনাক্ত করুন এবং সরান৷
  • নিশ্চিত করুন যে শংসাপত্রগুলি সুরক্ষিত। যদি পরিষেবা প্রদানকারী সমর্থন করে তাহলে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন৷
  • এছাড়াও, PhpMyAdmin-এর মতো টুলগুলি পরিষ্কার করার সময় কাজে আসতে পারে। ম্যালওয়্যার এবং ভাইরাসের কারণে স্থগিত অ্যাকাউন্টটি পরিষ্কার করার জন্য এটি ব্যবহার করার পদক্ষেপগুলি অনুসরণ করুন৷
  • যদি সংক্রমণ সরানো না হয়, ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করুন। সহজভাবে CPanel থেকে সমস্ত ফাইল সরান৷ . তারপরে ব্যাকআপ থেকে আপলোড করুন এবং আপনি যেতে পারেন। যদি কোনও ব্যাকআপ উপলব্ধ না থাকে তবে তাজা ইনস্টলেশন শেষ অবলম্বন হিসাবে ব্যবহার করা যেতে পারে।
  • অবশেষে, একবার ম্যালওয়্যার সরানো হলে হোস্টিং প্রদানকারীর সাথে যোগাযোগ করুন। তাদের আপনার অ্যাকাউন্ট পর্যালোচনা এবং পুনরুদ্ধার করতে বলুন।

ফায়ারওয়াল

ম্যালওয়্যার এবং ভাইরাস বন্ধ করার সর্বোত্তম উপায় হল তাদের ব্লক করা। এটি একটি ফায়ারওয়াল সমাধান দিয়ে করা যেতে পারে। সাধারণ ওয়েব ব্যবহারকারীদের মতো, বাজারে পণ্যের তুলনা করা এবং পরে সেগুলি ইনস্টল করা কঠিন হতে পারে। যাইহোক, Astra একটি প্লাগ এন প্লে ফায়ারওয়াল সমাধান অফার করে। ইনস্টলেশন প্রক্রিয়া বেশ মৌলিক. একবার ফায়ারওয়াল কার্যকরী হয়ে গেলে, ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট সাসপেন্ডেড বার্তাগুলিকে বিদায় বলুন৷ Astra ফায়ারওয়াল সমস্ত আগত ট্র্যাফিক নিরীক্ষণ করে এবং রিয়েল টাইমে খারাপ ট্র্যাফিক সরিয়ে দেয়।

তদুপরি, এটি আপনাকে যেকোন লগইন প্রচেষ্টা বা ফাইল পরিবর্তন সম্পর্কিত ইমেলের মাধ্যমে অবহিত করবে। শুধু ওয়ার্ডপ্রেস অ্যাকাউন্ট নিষিদ্ধ নয়, জুমলা, ওপেনকার্ট, প্রেস্টাশপ, ম্যাজেন্টো ইত্যাদির মতো অন্যান্য সিএমএস চালানো ব্যবহারকারীরা অ্যাস্ট্রা ফায়ারওয়াল থেকে ব্যাপকভাবে উপকৃত হতে পারে। প্রেস্টাশপ এবং ওপেনকার্ট ব্যবহারকারীরা অ্যাস্ট্রার বৈধতা সীল পাওয়ার পরে সাইটে ভয়মুক্ত লেনদেন করতে পারেন। Astra জুমলা, Magento এবং আরও অনেক জনপ্রিয় CMS-এর সাথে নির্বিঘ্নে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে।

Astra আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য 80+ সক্রিয় পরীক্ষা, স্বয়ংক্রিয় এবং ম্যানুয়াল পরীক্ষার সঠিক মিশ্রণ সহ একটি ব্যাপক নিরাপত্তা অডিট প্রদান করে।


  1. কিভাবে Magento A2 হোস্টিং অ্যাকাউন্ট সাসপেনশন ঠিক করবেন

  2. কিভাবে ওয়ার্ডপ্রেসে পুশ নোটিফিকেশন এবং রিডাইরেকশন ম্যালওয়্যার ঠিক করবেন

  3. ভিসবট ম্যালওয়্যার – কীভাবে এটি খুঁজে বের করবেন এবং ঠিক করবেন

  4. কিভাবে প্লাগইনগুলিতে ওয়ার্ডপ্রেস পিএইচপি এক্সিকিউশন লুকানো ম্যালওয়্যার ঠিক করবেন