কম্পিউটার

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

আপনার টুইটার পোস্টগুলি আমাকে বলতে পারে আপনি কোথায় থাকেন৷

আপনি যদি এখনও মনে করেন যে ইন্টারনেট গোপনীয়তার চারপাশে গুঞ্জন একটি রসিকতা, হয়ত এটি আপনার ইন্দ্রিয় ধাক্কা দেবে। আমরা ইতিমধ্যেই প্রতিষ্ঠিত করেছি যে আপনি ইন্টারনেটে বেনামী হতে পারবেন না, তবুও কেউ কেউ অন্যথায় বিশ্বাস করতে থাকেন। হ্যাঁ, আপনি যা শেয়ার করেন সে সম্পর্কে সতর্ক থাকা সত্ত্বেও আপনি এখনও দুর্বল, বিশেষ করে আপনি যদি টুইটারে থাকেন।

Tinfoleak নামে একটি বিনামূল্যের স্ক্রিপ্ট আছে যা যেকোন টুইটার ব্যবহারকারীর সম্পর্কে উদ্বেগজনক পরিমাণ তথ্য টেনে আনতে পারে শুধুমাত্র তাদের প্রোফাইল এবং তাদের টুইটের উপর ভিত্তি করে। এটি কিভাবে কাজ করে তা আমাকে দেখান৷

Tinfoleak সেট আপ করা হচ্ছে

টিনফোলেক একটি একাকী পাইথন স্ক্রিপ্ট ছাড়া আর কিছুই নয়, এটিকে যেকোনো সিস্টেমে উপলব্ধ করে। এটি ব্যবহার করার জন্য আপনাকে পাইথন প্রোগ্রামিং শিখতে হবে না তবে আপনি যদি কোনোভাবে স্ক্রিপ্ট পরিবর্তন করতে চান তবে ভাষা জানা সাহায্য করতে পারে৷

দ্রষ্টব্য:আমি যতদূর বলতে পারি, Tinfoleak স্পষ্টভাবে কোনো নির্দিষ্ট ওপেন সোর্স লাইসেন্সের অধীনে লাইসেন্সপ্রাপ্ত নয়। আপনি যদি জানেন যে এটি কোন লাইসেন্স ব্যবহার করে, দয়া করে আমাদের জানান৷

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

প্রথমে, আপনাকে পাইথন ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। আপনি পাইথন সাইটে নিজেই প্ল্যাটফর্ম-নির্দিষ্ট নির্দেশাবলী খুঁজে পেতে পারেন।

পাইথন 2.7 ইনস্টল করতে ভুলবেন না কারণ Python 3.x এখনও Tweepy দ্বারা সমর্থিত নয়, একটি পাইথন লাইব্রেরি যা আমাদের প্রয়োজন।

এর পরে, আপনাকে টুইপি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে, যা পাইথন স্ক্রিপ্টগুলিকে টুইটারের API এর সাথে ইন্টারফেস করার একটি সহজ উপায়কে অনুমতি দেয়। Tweepy কীভাবে ব্যবহার করবেন তা আপনার জানার দরকার নেই; চালিয়ে যাওয়ার আগে এটি ইনস্টল করুন।

এর জন্য নির্দেশাবলী Tweepy প্রকল্প পৃষ্ঠায় পাওয়া যাবে।

সবশেষে, আপনি টিনফোলেক নিজেই ধরতে চাইবেন। এটিকে এখানে ডাউনলোড করুন, 7-জিপ-এর মতো একটি প্রোগ্রাম ব্যবহার করে এটিকে আনপ্যাক করুন এবং আপনি যে কোনো জায়গায় এটিকে রাখুন - এমনকি সরাসরি ডেস্কটপে। tinfoleak.py সম্পাদনা করুন আপনার পছন্দের পাঠ্য সম্পাদক ব্যবহার করে ফাইল করুন এবং আপনার Twitter Dev OAuth শংসাপত্রগুলি পূরণ করুন৷

আমি টিনফোলেক ব্যবহার করে যা পেয়েছি

এখন যে টিনফোলেক সেট আপ করা হয়েছে এবং যাওয়ার জন্য প্রস্তুত, আসুন দেখি এই খারাপ ছেলেটি কী করতে পারে। কমান্ড প্রম্পট দিয়ে, আমি শুধু স্ক্রিপ্টে নেভিগেট করি এবং রান করি:

python ./tinfoleak.py

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

আমাদের কাছে অনেকগুলি প্যারামিটার বিকল্প রয়েছে যা আমরা টিনফোলেককে আমরা যা চাই তা করতে ব্যবহার করতে পারি। এটি প্রথমে কিছুটা বিভ্রান্তিকর তাই আমার নিজের অ্যাকাউন্ট, @carbonduck-এ কয়েকটি দ্রুত উদাহরণ দিয়ে এটির মাধ্যমে চলুন।

python ./tinfoleak.py -n carbonduck -b

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

-n প্যারামিটার বোঝায় যে আমরা কোন Twitter অ্যাকাউন্টটি অন্বেষণ করতে চাই, যেটি হল carbonduck এক্ষেত্রে. নিম্নলিখিত -b প্যারামিটার মানে আমরা শুধুমাত্র মৌলিক-এ আগ্রহী অ্যাকাউন্টের বিবরণ।

এখনই, আমরা কিছু নিফটি জিনিস দেখতে পাচ্ছি - যেমন আমার অ্যাকাউন্ট তৈরির তারিখ এবং আমার মোট টুইট এবং অনুসরণকারীদের সংখ্যা - তবে এখনও খুব বেশি আকর্ষণীয় কিছুই নেই৷

python ./tinfoleak.py -n carbonduck -s

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

-s অ্যাকাউন্ট দ্বারা ব্যবহৃত টুইটার অ্যাপগুলি দেখার জন্য প্যারামিটার ব্যবহার করা হয়। আমি একজন বড় অ্যাপ ব্যবহারকারী নই তাই ফলাফলগুলি বিরক্তিকর, কিন্তু আমি নিশ্চিত যে কিছু পরিস্থিতিতে আছে যেখানে কারো টুইটার অ্যাপে উঁকি দেওয়া মজাদার বা উপযোগী হতে পারে।

আমরা আর কি করতে পারি?

python ./tinfoleak.py -n carbonduck -h

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

এখানে আমার ব্যবহৃত সমস্ত হ্যাশট্যাগগুলির একটি রানডাউন রয়েছে, যা -h দিয়ে পাওয়া যেতে পারে প্যারামিটার এর উপর ভিত্তি করে, আপনি আমাকে প্রতি টুইটে অনেক বেশি হ্যাশট্যাগ ক্র্যাম করার শটগান কৌশল ব্যবহার করার জন্য অভিযুক্ত করতে পারেন এবং আপনি সঠিক হবেন। তুমি আমাকে পেয়েছ।

এমন একটি দৃশ্যের কথা ভাবা কঠিন যেখানে কারো হ্যাশট্যাগ পছন্দ করা জেনে তাদের বিরুদ্ধে ক্ষতিকারক উপায়ে ব্যবহার করা যেতে পারে, কিন্তু এটি আপনাকে তাদের মানসিকতা এবং তাদের আগ্রহের বিষয়গুলির একটি দ্রুত আভাস পেতে দেয়৷

python ./tinfoleak.py -n carbonduck -m

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

-m প্যারামিটার আপনাকে ব্যবহারকারীর দ্বারা করা প্রতিটি একক উল্লেখ টানতে দেয়। তারা কার সাথে কথা বলছে এবং কতবার তাদের সাথে কথা বলছে? এভাবেই আপনি জানতে পারবেন।

আবার, এর কোনটিই এখন পর্যন্ত খুব খারাপ নয়, বিশেষ করে যখন আপনি বিবেচনা করেন যে এই সমস্ত তথ্য ইতিমধ্যেই কেবল টুইটার ব্রাউজ করার মাধ্যমে সর্বজনীনভাবে উপলব্ধ, তবে এটি কিছুটা অস্বস্তিকর যে এটি সমস্ত কিছু মাত্র সেকেন্ডের মধ্যে উপলব্ধ করা যেতে পারে, তাই না?

python ./tinfoleak.py -n carbonduck -g

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

অবশেষে, আমরা টিনফোলেকের সবচেয়ে আকর্ষণীয় দিকটিতে পৌঁছে যাই:-g প্যারামিটার যা টুইট পোস্ট করার সময় টুইটার উইথ লোকেশন ফিচারের উপর ভিত্তি করে জিওলোকেশন ডাটা গ্রহন করে।

আপনি যদি না জানেন, Twitter আপনাকে আপনার টুইটগুলিতে আপনার অবস্থান যোগ করতে দেয়। আপনার অ্যাকাউন্ট সেটিংস এবং আপনি যে টুইটার ক্লায়েন্ট ব্যবহার করছেন তার উপর নির্ভর করে, আপনার টুইটগুলি শহর ও রাজ্যের তথ্য থেকে সঠিক অক্ষাংশ-এবং-দ্রাঘিমাংশ স্থানাঙ্ক (যা আপনি উপরের স্ক্রিনশটটিতে দেখতে পাচ্ছেন) পর্যন্ত যেকোনো কিছু অন্তর্ভুক্ত করতে পারে।

আপনি যদি বাড়িতে থাকেন এবং সহজে আপনার টুইটের মাধ্যমে আপনার অবস্থান পোস্ট করেন, কেউ আপনার স্থানাঙ্কে খুব ভালোভাবে উঁকি দিতে পারে এবং আপনি কোথায় থাকেন তা খুঁজে বের করতে পারে। ভীতু।

python ./tinfoleak.py -n carbonduck -p 1

Tinfoleak এর মাধ্যমে Twitter এর মাধ্যমে যে কেউ কীভাবে আপনার ব্যক্তিগত বিবরণ খুঁজে পেতে পারে

এখানে অন্যান্য আকর্ষণীয় বৈশিষ্ট্য যা কিছু ভীতিকর প্রভাব নিয়ে আসে। -p প্যারামিটার আপনাকে ব্যবহারকারীর টুইট ইতিহাসে প্রদর্শিত প্রতিটি ছবি পদ্ধতিগতভাবে ডাউনলোড করতে দেয়৷

আপনারা যারা টুইটারে প্রচুর ছবি আপলোড করেন তাদের জন্য এটি একটি লাল পতাকা হওয়া উচিত। আপনার অজান্তেই যদি কেউ অনায়াসে তাদের প্রত্যেকটি ডাউনলোড করতে পারে তবে আপনি কেমন অনুভব করবেন? আবার, এটা আগে অসম্ভব ছিল না, তবে "অনায়াসে" এখানে মূল শব্দ।

python ./tinfoleak.py -n carbonduck -tpython ./tinfoleak.py -n carbonduck -c 1000python ./tinfoleak.py -n carbonduck -f শব্দ python ./tinfoleak.py -n carbonduck --sdate YYYY/MM/DDpython ./tinfoleak.py -n carbonduck --edate YYYY/MM/DDpython ./tinfoleak.py -n carbonduck --stime HH:MM:SSpython । /tinfoleak.py -n carbonduck --etime HH:MM:SS

এগুলি হল কিছু অতিরিক্ত বিকল্প এবং ফিল্টার যা আপনি Tinfoleak দ্বারা অন্বেষণ করা টুইটগুলিকে সংকুচিত করতে ব্যবহার করতে পারেন:

  • -t ফলাফল আউটপুটে টাইমস্ট্যাম্প সক্ষম করে।
  • -c আপনি কতগুলি টুইট অনুসন্ধান করতে চান তা নির্দেশ করে। ডিফল্ট হল 100।
  • -f শুধুমাত্র শব্দ অন্তর্ভুক্ত টুইটগুলির মাধ্যমে অনুসন্ধান করে৷ .
  • --sdate টুইটের মাধ্যমে অনুসন্ধানের শুরুর তারিখ নির্দেশ করে।
  • --edate টুইটের মাধ্যমে অনুসন্ধানের শেষ তারিখ নির্দেশ করে।
  • --stime টুইটের মাধ্যমে অনুসন্ধানের জন্য শুরুর সময় নির্দেশ করে।
  • --etime টুইটের মাধ্যমে অনুসন্ধানের শেষ সময় নির্দেশ করে।

টিনফোলেকের বিরুদ্ধে নিজেকে রক্ষা করা

টিনফোলেকের সাথে "সমস্যা" হল এটি একটি পুরোপুরি বৈধ হাতিয়ার। এটি যা করে তা হল টুইটার API ব্যবহার করে দ্রুত ডেটা পুনরুদ্ধার করা যা ইতিমধ্যেই জনসাধারণের কাছে উপলব্ধ। একমাত্র আসল প্রতিরক্ষা হল আপনার টুইটার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা, যদিও আপনার ডেটা নিজেই 30 দিন পর্যন্ত উপলব্ধ থাকবে।

অন্যথায়, আপনার সুরক্ষা বিকল্পগুলি কিছুটা সীমিত৷

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল অবস্থান-ভিত্তিক টুইটগুলি অপ্ট আউট করা:

  • আপনার টুইটার সেটিংসে যান।
  • নিরাপত্তা এবং গোপনীয়তায় ক্লিক করুন।
  • "আমার টুইটগুলিতে একটি অবস্থান যোগ করুন" বিকল্পটি টিক চিহ্ন মুক্ত করুন৷
  • "সব অবস্থানের তথ্য মুছুন" এ ক্লিক করুন।

ছবিগুলি মুছে ফেলার জন্য, আপনাকে সেই ছবিগুলি থাকা টুইটগুলি মুছতে হবে৷ এটি করার জন্য, আপনি সম্ভবত এমন একটি পরিষেবা ব্যবহার করতে চান যা পদ্ধতিগতভাবে টুইটগুলিকে হাতে না দিয়ে মুছে দেয়৷

অথবা আপনি যদি চরমে যেতে চান তবে আপনি পরিবর্তে আপনার অনলাইন ব্যক্তিত্বকে ধ্বংস করতে পারেন।

আপনি কি মনে করেন? আপনার অতীতের টুইটগুলিতে এই ধরনের গভীর অ্যাক্সেস কি আপনাকে উদ্বিগ্ন করে বা আপনি কি মনে করেন এটি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই? নীচে একটি মন্তব্য পোস্ট করে আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করুন৷


  1. কিভাবে একটি পিসিতে একটি আইপি ঠিকানা ট্রেস করবেন এবং কীভাবে আপনার নিজের খুঁজে পাবেন

  2. কিভাবে Bokeh লাইব্রেরিতে গ্রিড প্লট পাইথন দিয়ে তৈরি করা যায়?

  3. সিরি দিয়ে কীভাবে আপনার আইফোন বা আইপ্যাড খুঁজে পাবেন

  4. ওয়েবসাইটগুলি কীভাবে আপনাকে ট্র্যাক করছে এবং আপনি কীভাবে আপনার তথ্য লুকাতে পারেন তা খুঁজে বের করুন৷