কম্পিউটার

আমি আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করে বছরে $2000 উপার্জন করি, আপনিও করতে পারেন

আপনি যদি ইন্টারনেট ব্যবহার করেন, আপনি যা করেন তা ট্র্যাক করা এবং বিক্রি করা হচ্ছে এবং আপনি এটি থেকে একটি পয়সাও উপার্জন করছেন না। আমি এখানে আপনাকে কিছু প্লাগইন ইনস্টল করতে উত্সাহিত করতে আসিনি যাতে এটি সমস্ত কিছু ব্লক করা যায় - এটি থেকে অনেক দূরে। আমি চাই আপনি আমি যেমনটি করেছি তেমনটি করুন এবং আপনার ব্যক্তিগত তথ্য এবং প্রতিক্রিয়া বিক্রি করার ধারণাটি গ্রহণ করুন, কিন্তু আসলে বিনিময়ে কিছু পান। তাদের তথ্য বিনা মূল্যে বিক্রি করে এমন চুষকদের একজন হবেন না!

আমি কি পাগল? হতে পারে, কিন্তু এই সমস্ত কৌশল ব্যবহার করে আমি প্রতি বছর যে $2000 মূল্যের নগদ, কুপন এবং বিনামূল্যের পণ্য পাই তা অন্যথায় পরামর্শ দেয়৷

বিনামূল্যের জিনিসের কথা বলতে - ভুলে যাবেন না আমরা পর্যালোচনা করি এবং প্রতি সপ্তাহে প্রচুর গ্যাজেট প্রদান করি৷

আপনার কেনাকাটার অভ্যাস বিক্রি করুন

প্রতি সপ্তাহে যখন আমার স্ত্রী এবং আমি আমাদের কেনাকাটা খুলে ফেলি, আমরা একটি দ্রুত এবং সহজ ছোট ডিভাইস ব্যবহার করে বারকোড স্ক্যান করি; তারপরে আমরা একটি ওয়েবসাইটে যাই, প্রাপ্তির একটি ছবি আপলোড করি এবং স্ক্যানারে প্লাগ করি। এই সাধারণ কাজটির জন্য যা সপ্তাহে 10 মিনিটের বেশি সময় নেয় না, আমরা প্রায় $3 মূল্যের পয়েন্ট পাই (যা তখন Amazon বা iTunes ভাউচারের মতো জিনিসগুলির জন্য অদলবদল করা যেতে পারে)।

আমি আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করে বছরে $2000 উপার্জন করি, আপনিও করতে পারেন

এটি খুব বেশি শোনাতে পারে না, তবে এটি বছরে একটি পরিপাটি $150 যোগ করে। আপনি ShopAndScan.com-এ সাইন আপ করতে পারেন, তবে সচেতন থাকুন যে আপনি প্রোগ্রামে গৃহীত নাও হতে পারেন। ShopAndScan শুধুমাত্র UK, কিন্তু নিলসেন প্যানেল একই রকম এবং বিশ্বব্যাপী কাজ করে (ইউকে ব্যবহারকারীরা, এখানে নিবন্ধন করুন), এবং যদিও তারা নিয়মিত পয়েন্টের পরিবর্তে প্রতিযোগিতার আকারে অর্থ প্রদান করে, আপনার প্রচেষ্টার জন্য গড় রিটার্ন অনেকটা একই হবে।

খরচ :সপ্তাহে 10-20 মিনিট

পুরস্কার :প্রায় $150/বছর, বা পুরস্কার।

আপনি যে সুপারমার্কেট থেকে কিনেছেন সেই সুপারমার্কেটের কাছেও আপনি আপনার কেনাকাটার তথ্য বিক্রি করতে পারেন, যা আমাকে পরবর্তী পয়েন্টে নিয়ে আসে...

লয়্যালটি কার্ড এবং স্টোর ক্রেডিট কার্ড

আপনাকে এখানে আপনার নিজস্ব গবেষণা করতে হবে, তবে বুদ্ধিমান ক্রেতারা স্টোরের আনুগত্য এবং ক্রেডিট কার্ড থেকে উল্লেখযোগ্যভাবে ভাল পুরস্কার পেতে পারেন। আমার কথা শুনুন!

যদি "ক্রেডিট কার্ড" শব্দটি আপনাকে দৌড়াতে বাধ্য করে, তাহলে আপনি সেগুলি সম্পর্কে ভুল ভাবছেন এবং সম্ভবত আত্মনিয়ন্ত্রণের অভাব থেকে ভুগছেন। ক্রেডিট কার্ড কোম্পানিগুলি যে গোপনীয়তা ঘৃণা করে তা এখানে রয়েছে:সরাসরি ডেবিট করে প্রতি মাসের শেষে আপনার বিল সম্পূর্ণ পরিশোধ করবেন না, কখনই নগদ অর্থ উত্তোলন করবেন না (এটি একটি তাত্ক্ষণিক সুদ আদায় করে, নিয়মিত ব্যয়ের বিপরীতে যা আপনি পরিশোধ না করলে শুধুমাত্র সুদ জমা হয় বন্ধ), এবং অবিলম্বে পরিশোধ করতে আপনি সহজে সামর্থ্যের চেয়ে বেশি খরচ করবেন না। এটি সত্যিই কঠিন নয়:ক্রেডিটের জন্য আপনার ক্রেডিট কার্ড ব্যবহার করবেন না . অত্যধিক এপিআর কোন ব্যাপার না, কারণ আপনি কখনই তাদের কাছে টাকা দিতে যাবেন না। তাদের সমস্ত লাভ তাদের উপর করা হয় যারা তাদের সাধ্যের বাইরে ব্যয় করে এবং আপনি এতটা বোকা নন।

আমি আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করে বছরে $2000 উপার্জন করি, আপনিও করতে পারেন

আমি ব্যক্তিগতভাবে একটি Tesco সম্মিলিত লয়্যালটি এবং ক্রেডিট কার্ড ব্যবহার করি কোন ফি ছাড়াই – পরিবারের বিল সহ আক্ষরিক অর্থে সবকিছু কিনতে এবং পরিশোধ করতে। যেকোন দোকানে কেনাকাটার জন্য আমাকে লয়্যালটি পয়েন্ট দিয়ে পুরস্কৃত করার পাশাপাশি (শুধু Tesco নয়), এর অর্থ হল তারা জানে কিভাবে আমাকে তাদের সুপারমার্কেটে কেনাকাটা করে রাখতে হয় আমি আসলে ব্যবহার করতে পারি এমন কুপন পাঠিয়ে। রিটার্নের সঠিক হার হল Tesco কেনাকাটার ক্ষেত্রে 0.5% এবং অন্য সব জায়গায় 0.25%। আবার - এটি খুব বেশি মনে নাও হতে পারে, তবে আমি যা কিনি তার উপর এটি একটি ছোট ট্রিকল পয়েন্ট (এবং রিটার্ন রেট কিছু দেশে এর চেয়ে অনেক বেশি উদার হতে পারে)।

খরচ :জিরো, কারণ আপনি অতিরিক্ত খরচ করবেন না।

সুবিধা :ক্যাশব্যাক, বা পুরস্কার পয়েন্ট - 0.5% থেকে 5% পর্যন্ত।

সেখানে অবশ্যই আরও ভাল "পুরস্কার" হার রয়েছে, তবে বেশিরভাগেরই একটি মাসিক ফি বা ন্যূনতম ব্যয় রয়েছে যার জন্য আপনাকে গণিত করতে হবে।

ব্রডব্যান্ড গতি পরীক্ষা

একটি সাম্প্রতিক ইউকে সমীক্ষা দেখিয়েছে যে কেবল ইন্টারনেটের গতি (যার দ্বারা তারা একমাত্র জাতীয় কেবল পরিষেবা প্রদানকারীকে বোঝায়, ভার্জিন মিডিয়া ) গড়ে জাতীয় প্রদানকারী, বিটি থেকে অনুরূপ ফাইবার পরিষেবাগুলিকে ছাড়িয়ে গেছে৷ তাদের এটা জানার কারণ হল আপনার বা আমার মত শত শত মানুষ তাদের রাউটারে একটি বক্স প্লাগ করার জন্য স্বেচ্ছায় কাজ করেছে যা ক্রমাগত সংযোগের আপটাইম এবং গুণমান পর্যবেক্ষণ করে। কোনও সময়েই আপনার ইন্টারনেট ট্র্যাফিক "ক্যাপচার" বা ধীরগতির অভিজ্ঞতা হয় না, তবে আপনার অবদান নিশ্চিত করবে যে সঠিক গতি পরিমাপ করা যায় এবং প্রদানকারীরা সৎ থাকে।

আমি আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করে বছরে $2000 উপার্জন করি, আপনিও করতে পারেন

Sam Knows যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে এই ধরনের সবচেয়ে বড় মনিটরিং গ্রুপ, সমস্ত প্রধান প্রদানকারীকে কভার করে। তারা সম্প্রতি ঘোষণা করেছে যে ত্রৈমাসিক ড্রয়ের পরিবর্তে, সমস্ত অংশগ্রহণকারীরা পরের বছর থেকে Netflix-এ 6 মাসের সাবস্ক্রিপশন পাবেন। এটা ঠিক - অন্য রাউটারে প্লাগ ইন করুন, এবং বিনামূল্যে Netflix পান৷ (দ্রষ্টব্য:আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে পুরষ্কার সম্পর্কে কোনও তথ্য খুঁজে পাইনি, মনে হচ্ছে সেখানে কেউ নেই)৷

মার্কিন যুক্তরাষ্ট্র বা যুক্তরাজ্য এবং ইউরোপের জন্য অপেক্ষা তালিকায় যোগ দিতে সাইন আপ করুন। একবার গৃহীত হলে অন্য কোন প্রচেষ্টার প্রয়োজন নেই:শুধুমাত্র একটি আউটলেট এবং আপনার মডেমের সাথে ইউনিটটি প্লাগ করুন এবং এটি চলতে দিন। এটি একটি অনলাইন ড্যাশবোর্ড বা মোবাইল অ্যাপের মাধ্যমে সংগ্রহ করা গতির ডেটাতে আপনার সম্পূর্ণ অ্যাক্সেস থাকবে৷

খরচ :শূন্য।

সুবিধা :বিনামূল্যে Netflix (যুক্তরাজ্যে)

পণ্য পরীক্ষা

আপনি যদি আমাকে টুইটারে অনুসরণ করেন (আপনার সত্যিই উচিত নয়), আপনি জানতে পারবেন যে আমি বিনামূল্যের জিনিসের জন্য একজন চোষা। এই প্রোগ্রামগুলি কীভাবে কাজ করে তা এখানে:"আমাকে গণনা করুন!" বলতে আমি একটি বোতামে ক্লিক করি৷ , এবং কয়েক সপ্তাহ পরে একটি নির্দিষ্ট পণ্য সম্পূর্ণ বিনামূল্যে পেতে মেইলে $10-20 মূল্যের কুপন আসে। পণ্যটি চেষ্টা করার পরে, আমি অনলাইনে ঝাঁপিয়ে পড়ি এবং টুইটার বা Facebook-এ কিছু প্রকাশ করার জন্য সুপারমার্কেট লয়ালটি পয়েন্ট বোনাস সহ আমার চিন্তাভাবনা পোস্ট করি। কোনো ন্যূনতম ফলোয়ার সংখ্যার প্রয়োজন নেই, তাই আপনি আপেক্ষিক সোশ্যাল মিডিয়া হলেও কেউ অংশ নিতে পারবেন না।

এই প্রোগ্রামগুলি প্রস্তুতকারকের কাছে প্রতিক্রিয়া প্রদান করে এবং একটি নতুন পণ্য লঞ্চের ভাইরাল পৌঁছাতে সহায়তা করে। যুক্তরাজ্যে, BzzAgent এবং Tesco Orchard হল বৃহত্তম প্যানেল। মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দাদের জন্য, Dealicious Mom-এর কাছে আপনি যে প্রোগ্রামগুলিতে যোগ দিতে পারেন তার একটি দীর্ঘ তালিকা রয়েছে, যদিও আমি ব্যক্তিগতভাবে সেগুলির কোনোটির প্রতি সমর্থন দিতে পারি না।

খরচ :আপনার টুইটার অনুসরণকারীরা আপনাকে ঘৃণা করতে শুরু করতে পারে। আপনি কি যত্ন? আমি না!

সুবিধা :বিনামূল্যে স্টাফ.

রহস্যের দোকানদার হয়ে উঠুন

অবশেষে, রহস্যময় কেনাকাটার অধরা জগত রয়েছে, যেখানে আপনি একটি খুচরা অবস্থানে যাবেন এবং পরিষেবার গুণমান এবং সারির দৈর্ঘ্যের মতো বিষয়গুলি সম্পর্কে কিছু পর্যবেক্ষণ করবেন। আপনার একটি ভাল স্মৃতিশক্তি, একটি তীক্ষ্ণ চোখ এবং ক্লোক-এব-ড্যাগার পদ্ধতির জন্য একটি দক্ষতার প্রয়োজন হবে!

অ্যাসাইনমেন্টের উপর নির্ভর করে, আপনাকে পুরস্কৃত করা হবে কোল্ড হার্ড ক্যাশ, একটি বিনামূল্যের খাবার, বা দোকানে আপনার পছন্দ মতো কিছু খরচ করার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ। এটি খুব কমই ধনী-দ্রুত স্কিম (যদিও কিছু লোক এটির একটি কাজ করেছে) - সেইসাথে আপনার সময় ব্যয় করে প্রকৃতপক্ষে দোকানে গিয়ে, আপনাকে পরে একটি সংক্ষিপ্ত সমীক্ষা পূরণ করতে হবে এবং একটি রসিদ আপলোড করতে হবে - কিন্তু যদি আপনি অ্যাসাইনমেন্টগুলি গ্রহণ করেন যা আপনি অন্যথায় করতে পারেন (যেমন একটি স্থানীয় স্টেশন থেকে পেট্রল কেনা বা KFC পরিদর্শন করা), আপনি সত্যিই ভুল করতে পারেন না৷

গ্যাপবাস্টার বিশ্বব্যাপী সবার জন্য উন্মুক্ত - যদিও শুরু করার আগে আপনাকে অ্যাসাইনমেন্ট নির্দিষ্ট প্রশিক্ষণের উপরে কিছু প্রাথমিক প্রশিক্ষণ সম্পূর্ণ করতে হবে। মার্কেটফোর্স বেশি অর্থ প্রদান করে, তবে অ্যাসাইনমেন্টগুলি আরও জটিল। ইউকে পাঠক: শুরু করার আগে এই বিস্তারিত MoneySavingExpert থ্রেডটি পড়তে ভুলবেন না।

খরচ :পরিবর্তিত হয় - সাধারণত 20 মিনিটের অনলাইন প্রশ্নাবলীর উপরে যেকোন সময় অ্যাসাইনমেন্ট করার সময় ব্যয় করা হয়।

সুবিধা :পরিবর্তিত হয় - সাধারণত প্রতি অ্যাসাইনমেন্টে প্রায় $25 পর্যন্ত, নগদ বা বিনামূল্যের পণ্যে।

আপনার মতামত গণনা করা হয়, তাই এটি বিনামূল্যে দেওয়া বন্ধ করুন

আপনি সত্যিই আপনার দিনের কাজটি ছেড়ে দিতে পারবেন না, তবে জেনে রাখুন যে আপনার মতামত, জরিপ ইনপুট, প্রতিক্রিয়া এবং কেনাকাটার অভ্যাসগুলি কোম্পানির কাছে অর্থের মূল্য - এবং আপনি যদি বিনিময়ে কিছু না পান তবে এটি আপনার শুরু করার সময়। পি>

আপনি কি আপনার ব্যক্তিগত তথ্য এবং মতামতের বিনিময়ে কিছু পাচ্ছেন? আপনি কি অনলাইনে অর্থ উপার্জন করছেন? মন্তব্যে এটি করার অন্য কোন উপায় সম্পর্কে আমাদের জানান!

[চিত্র ক্রেডিট:শাটারস্টক - বারকোড স্ক্যানিং]


  1. শুধু র‍্যানসমওয়্যার নয়, বিটকয়েন ওয়ালেটগুলি আপনাকে অর্থও হারাতে পারে!

  2. কিভাবে ব্যক্তিগত তথ্য অনলাইনে রক্ষা করবেন

  3. কিভাবে আপনি স্ল্যাকে নিজের কাছে ব্যক্তিগত নোট পাঠাতে পারেন

  4. ব্যক্তিগত ডেটা নিয়ে চিন্তিত? আপনি কীভাবে এটিকে রক্ষা করতে পারেন তা এখানে