কম্পিউটার

Spotify প্রিমিয়াম স্ক্যাম:বিনামূল্যে প্রিমিয়াম অ্যাকাউন্ট এবং অ্যাপ স্ক্যাম এড়াতে

Spotify বর্তমানে বিশ্বের বৃহত্তম অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। আপনি এটি বিনামূল্যে ব্যবহার করতে পারেন, তবে এর কিছু সীমাবদ্ধতা রয়েছে। এবং এই পরিষেবার সম্পূর্ণ ক্ষমতাগুলি আনলক করতে, আপনাকে এর প্রিমিয়াম সদস্যতা পেতে হবে৷

Spotify-এর এত ক্রমবর্ধমান জনপ্রিয়তার সাথে, অনেক স্ক্যাম ইন্টারনেটের চারপাশে ঘোরাফেরা করছে যা বিনামূল্যে এর প্রিমিয়াম পরিষেবাগুলি অফার করার দাবি করে৷ এখানে আমরা Spotify প্রিমিয়াম সম্পর্কিত কিছু সাধারণ স্ক্যাম নিয়ে আলোচনা করব যা আপনার এড়ানো উচিত।

বিনামূল্যের Spotify প্রিমিয়াম অ্যাকাউন্ট স্ক্যাম

আপনি যদি "Spotify প্রিমিয়াম" অনুসন্ধান করেন, তাহলে আপনি বিনামূল্যে একটি প্রিমিয়াম অ্যাকাউন্ট অফার করে এমন বেশ কয়েকটি ওয়েবসাইট দেখতে পাবেন। এমনও কেউ থাকবেন যারা সস্তায় এটি সরবরাহ করার দাবি করবেন। অধিকন্তু, একটি ছোট সংখ্যালঘু এমনকি আপনার বিদ্যমান অ্যাকাউন্টকে বিনামূল্যে একটি প্রিমিয়াম অ্যাকাউন্টে রূপান্তর করার দাবি করবে৷

সম্পর্কিত:কোন Spotify সাবস্ক্রিপশন আপনার জন্য সেরা?

তত্ত্বগতভাবে, এই ধরনের ওয়েবসাইটগুলি আপনাকে একটি প্রিমিয়াম অ্যাকাউন্টের লগইন বিশদ দেবে যা আপনি Spotify প্রিমিয়াম উপভোগ করতে ব্যবহার করতে পারেন। যাইহোক, বাস্তবে, আপনি এতদূর পাবেন না।

Spotify প্রিমিয়াম হল একটি জনপ্রিয়, প্রবণতাপূর্ণ অনুসন্ধান শব্দ যা স্প্যামাররা আপনাকে ক্লিক করার জন্য ব্যবহার করে। তাদের পোস্টে এই ধরনের কীওয়ার্ড ঢোকানোর মাধ্যমে, এই স্প্যামাররা আপনাকে তাদের ওয়েবসাইট পরিদর্শন করার এবং বিজ্ঞাপনগুলিতে ক্লিক করার জন্য প্রলুব্ধ করে যা শেষ পর্যন্ত তাদের লাভের জন্য পাঠায়।

এখানে এরকম একটি ওয়েবসাইটের উদাহরণ দেওয়া হল৷

Spotify প্রিমিয়াম স্ক্যাম:বিনামূল্যে প্রিমিয়াম অ্যাকাউন্ট এবং অ্যাপ স্ক্যাম এড়াতে

কীভাবে প্রিমিয়াম অ্যাকাউন্ট স্ক্যাম বিপজ্জনক হতে পারে

এই ধরনের একটি ছদ্মবেশী ওয়েবসাইট আপনার দর্শনের প্রতিটি ধাপে আপনাকে আটকানোর এবং হ্যাক করার চেষ্টা করবে। প্রথমত, এটি আপনাকে বিজ্ঞাপন এবং পপ-আপগুলির সাথে বোমাবর্ষণ করবে যা আপনাকে এমনকি ডজিয়ার সাইটগুলিতে নিয়ে যাবে৷

পথে, এটি আপনাকে গোপনীয় ব্যক্তিগত এবং আর্থিক তথ্যের জন্য জিজ্ঞাসা করবে যে এটি অবশ্যই অপব্যবহার করবে। এই ওয়েবসাইটগুলি এমনকি আপনার ডিভাইসে হ্যাকিং কোড বা সফ্টওয়্যার ডাউনলোড করার চেষ্টা করে যখন আপনি একটি স্পটিফাই প্রিমিয়াম অ্যাকাউন্ট পেতে ব্যস্ত থাকেন৷

সম্পর্কিত:Spotify প্রিমিয়াম পরিবার কি অর্থের জন্য ভাল মূল্য?

যদি সাইটটি কম দামে প্রিমিয়াম অ্যাকাউন্ট অফার করার দাবি করে, তাহলে এটি আপনাকে সেই ধাপে নিয়ে যাবে যেখানে আপনাকে অর্থপ্রদান করতে হবে। সেখানেই এটি আপনার অর্থ নিয়ে যাবে এবং আপনার ক্রেডিট কার্ডের বিবরণ হ্যাক করবে।

এই সাইটগুলি আপনাকে কেলেঙ্কারী এবং হ্যাক করার কিছু উপায়। স্ক্যামাররা বেশ সৃজনশীল, এবং আপনি যদি সেই পথে যেতে চান তবে তারা আপনাকে হ্যাক করার নতুন এবং উদ্ভাবনী উপায় নিয়ে এসে আপনাকে অবাক করে দেবে।

ধরুন আপনি কোনো না কোনোভাবে এমন একটি অ্যাকাউন্ট ধরে রাখতে পারেন। শুধুমাত্র আপনিই এটি ব্যবহার করবেন না, এবং আপনি আপনার IP ঠিকানার মাধ্যমে আইনি পদক্ষেপের প্রবণতা পাবেন। আপনি যদি এটি আপনার বিদ্যমান অ্যাকাউন্টে পান, তাহলে আপনি নিষিদ্ধ হওয়ার ঝুঁকিতে থাকবেন এবং এটি ঝুঁকির কোনো মূল্য নেই।

রেকর্ডের জন্য, আমরা দৃঢ়ভাবে সুপারিশ করছি যে এই ওয়েবসাইটগুলি না দেখার জন্য, এমনকি শিক্ষাগত উদ্দেশ্যেও নয়৷ আপনি সবকিছু ঝুঁকির মধ্যে ফেলবেন:আপনার তথ্য, আপনার টাকা, এমনকি আপনার পরিচয়।

বিনামূল্যের Spotify প্রিমিয়াম অ্যাপ স্ক্যাম

আপনি বেশিরভাগই Spotify অ্যাপ ব্যবহার করে আপনার স্মার্টফোনে গান শোনেন। সুতরাং, দ্বিতীয় সর্বাধিক সাধারণ কেলেঙ্কারীতে প্রিমিয়াম পরিষেবাগুলি আনলক করা সহ ক্র্যাক করা অ্যাপগুলি জড়িত৷

ইন্টারনেট ক্র্যাক এবং modded অ্যাপ্লিকেশন দিয়ে লোড করা হয়. যে ওয়েবসাইটগুলি এই ধরনের অ্যাপগুলি অফার করে সেগুলি উপরে আলোচনা করাগুলির মতোই - প্রতিটি ধাপে আপনাকে লুট করার চেষ্টা করছে৷

Spotify প্রিমিয়াম স্ক্যাম:বিনামূল্যে প্রিমিয়াম অ্যাকাউন্ট এবং অ্যাপ স্ক্যাম এড়াতে

কীভাবে প্রিমিয়াম অ্যাপ স্ক্যাম বিপজ্জনক হতে পারে

যেমনটি আমরা আগেই বলেছি, কোনো হ্যাকার যদি কোনো অফিসিয়াল অ্যাপ হ্যাক করে এর একটি ক্র্যাকড ভার্সন তৈরি করতে পারে, তাহলে সে অবশ্যই সেই ক্র্যাক অ্যাপটি আপনাকে হ্যাক করতে ব্যবহার করতে পারে।

এই ধরনের অ্যাপগুলি ডাউনলোড এবং সাইডলোড করে, আপনি আপনার ফোনে দুর্বৃত্ত কোডের অনুমতি দেন। এবং যেহেতু আপনার ফোনে সমস্ত ধরণের ব্যক্তিগত তথ্য রয়েছে, তাই আপনি নিজেকে প্রচুর ঝুঁকির সম্মুখীন করছেন৷

আপনি যদি কোনওভাবে একটি ক্র্যাক অ্যাপ কাজ করার জন্য পরিচালনা করেন, তাহলে আপনি এই অ্যাপে লগ ইন করার সাথে সাথে আপনার Spotify অ্যাকাউন্টটি নিষিদ্ধ হওয়ার ঝুঁকিতে পড়বেন। আপনি হ্যাকারের সাথে আপনার অ্যাকাউন্টের বিশদ বিবরণ এবং ক্রিয়াকলাপও ভাগ করে নিতে পারেন। আবার, এটি প্রচেষ্টার মূল্য নয়।

এইসব স্ক্যামের জন্য পড়া এড়িয়ে চলুন

উপরে উল্লিখিত স্ক্যামগুলি সম্ভাব্যভাবে আপনার অর্থ কেড়ে নিতে পারে এবং আপনার গোপনীয় তথ্য হ্যাক করতে পারে। এই স্ক্যামগুলির শুধুমাত্র একজন বিজয়ী আছে, এবং তা হল স্ক্যামার। আপনি কোন পরিস্থিতিতেই শীর্ষে আসবেন না।

আপনি যদি Spotify উপভোগ করেন এবং এর প্রিমিয়াম সংস্করণে আপগ্রেড করতে চান, তাহলে সেখানে বৈধ উপায় রয়েছে যা অর্থ সাশ্রয়ের জন্য ডিসকাউন্ট, ক্যাশব্যাক এবং অন্যান্য অনুরূপ আইনি উপায় অফার করে। সামান্য অনুসন্ধান আপনাকে নিরাপদ থাকতে এবং অযথা ঝুঁকি না নিয়ে Spotify প্রিমিয়াম উপভোগ করতে সাহায্য করবে।


  1. স্পটিফাই অ্যাপ আইফোন এবং আইপ্যাডে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  2. Talkatone:বিনামূল্যে কল এবং বার্তাগুলির জন্য সেরা Android অ্যাপ

  3. Xbox এবং Windows Spotify অ্যাপগুলি বিনামূল্যে এবং প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য গানের লিরিক্স যোগ করে

  4. 6 সাধারণ প্রকারের স্ক্যাম এবং কীভাবে সেগুলি এড়ানো যায়