কম্পিউটার

স্পাইডার-ম্যান:নো ওয়ে হোম টরেন্টে মনোরো ক্রিপ্টোকারেন্সি মাইনার রয়েছে

কিছু মার্ভেল ভক্ত যারা নতুন স্পাইডার-ম্যান ফিল্মটি টরেন্ট করেছে তারা পরিবর্তে ক্রিপ্টোকারেন্সি মাইনিং ম্যালওয়্যার ডাউনলোড করেছে যা তাদের মেশিনের ব্যাপক ক্ষতি করতে পারে। যদিও কপিরাইটযুক্ত সামগ্রী ডাউনলোড করার ফলে বিশ্বের বেশিরভাগ ক্ষেত্রে গুরুতর জরিমানা হতে পারে, তবুও লোকেরা বিভিন্ন কারণে এটি করে থাকে—এবং সাইবার অপরাধীরা এই সত্যটি সম্পর্কে ভালভাবে সচেতন৷

তাই এই Monero খনি কি করতে পারেন? এটা কিভাবে কাজ করে? এবং আপনি যদি স্পাইডার-ম্যান:নো ওয়ে হোমকে টরেন্ট করে থাকেন, তাহলে আপনি কীভাবে বলবেন যে আপনি ম্যালওয়ারের শিকার হয়েছেন?

নো ওয়ে হোমে পাওয়া মনরো মাইনার কি?

অনলাইনে ফাইল শেয়ার করার অগণিত উপায় রয়েছে, তবে প্রচুর পরিমাণে ডেটা ডাউনলোড এবং আপলোড করার জন্য টরেন্টিং সবচেয়ে জনপ্রিয় এবং দক্ষ প্রক্রিয়াগুলির মধ্যে একটি। সহজ ভাষায়, টরেন্টিং হল একটি বিকেন্দ্রীকৃত নেটওয়ার্কের মাধ্যমে ফাইল শেয়ার করার একটি পদ্ধতি।

জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, টরেন্টিং সহজাতভাবে অবৈধ নয়। যাইহোক, সর্বাধিক জনপ্রিয় টরেন্ট সাইটগুলি কপিরাইটযুক্ত সামগ্রী যেমন বই, চলচ্চিত্র এবং ভিডিও গেমগুলি হোস্ট করে৷

স্পাইডার-ম্যান:নো ওয়ে হোমের সাথে, মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স (MCU) ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ কিস্তি, বক্স অফিসের রেকর্ড ভেঙে, সারা বিশ্বের ভক্তরা এটি বিনামূল্যে অনলাইনে দেখার উপায় খুঁজছেন৷ আর তাই কেউ কেউ টরেন্টিংয়ের দিকে ঝুঁকছে।

সাইবার অপরাধীরা এটি দখল করেছে এবং এটি স্থাপন করছে যা ফিল্মটির একটি টরেন্ট ফাইল বলে মনে হচ্ছে—কিন্তু ফাইলটিতে আসলে একটি মনোরো মাইনার রয়েছে, আমেরিকান সাইবার সিকিউরিটি ফার্ম রিজনল্যাবস অনুসারে৷

Monero বিটকয়েন এবং Ethereum এর পরে বিশ্বের তৃতীয় সর্বাধিক জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি বলে মনে করা হয়। বেশিরভাগ ক্রিপ্টোকারেন্সির মতো, Monero খনন করা হয়, যার মানে হল এটি কম্পিউটার ব্যবহার করে ক্রিপ্টোগ্রাফিক সমীকরণ সমাধান করে তৈরি করা হয়।

সম্পর্কিত:ক্রিপ্টো মাইনিং কি এবং এটি কি বিপজ্জনক?

তাহলে কি হবে যদি আপনি ভুলবশত একটি ক্রিপ্টো মাইনার ডাউনলোড করেন?

আপনার সিপিইউ (সেন্ট্রাল প্রসেসিং ইউনিট) এবং জিপিইউ (গ্রাফিক্স প্রসেসিং ইউনিট) একটি ডিজিটাল মুদ্রার জন্য খনির সম্পদ হিসাবে ব্যবহার করা শুরু করে। এটি আপনার পিসিকে ধীর করে দিতে পারে এবং গুরুতর হার্ডওয়্যার ক্ষতি সহ অসংখ্য সমস্যার সৃষ্টি করতে পারে।

কিভাবে স্পাইডার-ম্যান:নো ওয়ে হোম মনরো মাইনার কাজ করে

ReasonLabs-এর মতে, স্পাইডার-ম্যান:নো ওয়ে হোম টরেন্ট ফাইল নিজেকে "স্পাইডারম্যান_নেট_পুটিডোমোই.টরেন্ট.এক্সে" হিসেবে চিহ্নিত করে। অথবা, রাশিয়ান থেকে অনুবাদ করা হয়েছে, "spiderman_no_wayhome.torrent.exe।"

এটি প্রস্তাব করে যে ফাইলটি সম্ভবত রাশিয়ান টরেন্ট সাইট থেকে উদ্ভূত হয়েছে, অন্যত্র ছড়িয়ে পড়েছে এবং এখন অন্যান্য জনপ্রিয় ওয়েবসাইটে স্থাপন করা হচ্ছে৷

মাইনার নিজেই উইন্ডোজ ডিফেন্ডারে বর্জন যোগ করে এবং এখনও পর্যন্ত ভাইরাসটোটাল দ্বারা ম্যালওয়্যার হিসাবে স্বীকৃত নয়, যার মানে সম্ভবত এটি একটি সংক্রামিত ডিভাইসে বেশিরভাগ অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার দ্বারা সনাক্ত করা যাবে না।

স্পাইডার-ম্যান:নো ওয়ে হোম টরেন্টে মনোরো ক্রিপ্টোকারেন্সি মাইনার রয়েছে

এটি যে একটি এক্সিকিউটেবল এবং ভিডিও ফাইল নয় তা নিজেই একটি সতর্কতা চিহ্নের জন্য যথেষ্ট হওয়া উচিত, তবে একজন ভিকটিম কীভাবে ফাইলটি চালাতে পারে তা দেখা সহজ, এটিকে দূষিত কোড ইনজেকশন করতে এবং মনরো মাইনিং প্রক্রিয়া শুরু করার অনুমতি দেয়৷

এর গোপনীয়তা বৈশিষ্ট্যের জন্য পরিচিত, Monero সব স্ট্রাইপের অপরাধীদের দ্বারা আলিঙ্গন করা হয়েছে। এটি প্রায়শই অন্ধকার ওয়েব মার্কেটপ্লেসগুলিতে এবং অন্যান্য অবৈধ কার্যকলাপে ব্যবহৃত হয়, তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে সাইবার অপরাধীরা পপ সংস্কৃতির প্রবণতার উপর নজর রাখছে এবং মনরো মাইনারদের মুভি টরেন্টে সংযুক্ত করছে৷

কিভাবে বলবেন যে আপনার সিপিইউ মাইন মনরোতে ব্যবহৃত হচ্ছে কিনা

তাহলে আপনি কীভাবে বলতে পারেন যে আপনার ডিভাইসটি ক্রিপ্টোজ্যাকিং ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত এবং Monero বা অনুরূপ ডিজিটাল মুদ্রার খনিতে ব্যবহৃত হচ্ছে?

শুরুতে, যদি আপনার কম্পিউটারটি ক্রিপ্টো মাইন করতে ব্যবহার করা হয়, তবে এটি সম্ভবত উল্লেখযোগ্যভাবে ধীর হবে এবং কর্মক্ষমতাতে একটি লক্ষণীয় প্রভাব পড়বে৷

নিশ্চিত হওয়ার জন্য, আপনাকে টাস্ক ম্যানেজার-এর মাধ্যমে কিছু ভুল আছে কিনা তা পরীক্ষা করা উচিত . শুধু টাস্কবারে ডান-ক্লিক করুন এবং টাস্ক ম্যানেজার নির্বাচন করুন, অথবা Ctrl + Shift + Esc টিপে এটি চালু করুন . টাস্ক ম্যানেজারে, প্রসেসে অস্বাভাবিক কার্যকলাপের জন্য স্ক্যান করুন , পারফরম্যান্স , এবং অ্যাপ ইতিহাস ট্যাব।

এছাড়াও আপনার ডেস্কটপ অ্যাপ্লিকেশনগুলিতে নেটওয়ার্ক ব্যবহার পরিদর্শন করা উচিত, যা আপনি সেটিংস> নেটওয়ার্ক এবং ইন্টারনেট> ডেটা ব্যবহার এ নেভিগেট করে করতে পারেন , এবং তারপর অ্যাপ প্রতি ব্যবহার দেখুন-এ ক্লিক করুন .

এটা বলার অপেক্ষা রাখে না যে আপনার নিজেকে এবং আপনার কম্পিউটারকে ক্রিপ্টোজ্যাকিং এবং অন্যান্য ধরনের সাইবার অপরাধ থেকে রক্ষা করার জন্য নির্ভরযোগ্য অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যারে বিনিয়োগ করার কথা বিবেচনা করা উচিত।

পাইরেটেড সামগ্রী পরিস্কার করুন এবং নিরাপদ থাকুন

MUO অবৈধভাবে সামগ্রী পেতে টরেন্ট ব্যবহার করে ক্ষমা করে না। এটি আপনাকে আইনের সাথে গুরুতর সমস্যায় ফেলতে পারে না, আপনার কম্পিউটারের ক্ষতিও করতে পারে৷

আপনি স্পাইডার-ম্যান:নো ওয়ে হোম দেখতে চান বা একটি ভিডিও গেম খেলতে চান, নিশ্চিত করুন যে আপনি তা আইনিভাবে করছেন। এবং আপনি যদি টরেন্ট কন্টেন্ট করতে চান, তাহলে আইনি সাইটগুলিতে লেগে থাকুন—এখান থেকে বেছে নেওয়ার জন্য প্রচুর আছে।


  1. স্পাইডার-ম্যান নো ওয়ে হোম ক্রিসমাসের ঠিক সময়ে ফোর্টনিটে আসে

  2. 4টি দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ Google হোম সমস্যা

  3. Google হোম – বাড়ির কাজ এবং কেনাকাটা করার উপায় পরিবর্তন করা

  4. সর্বোচ্চ উচ্চ-প্রযুক্তি হ্যাক যা এ পর্যন্ত ঘটেছে!