কম্পিউটার

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

অ্যান্ড্রয়েড একটি ওপেন সোর্স অপারেটিং সিস্টেম, তবে বেশিরভাগ অ্যাপ এবং পরিষেবা উপলব্ধ নেই৷ একজন ফ্রি এবং ওপেন সোর্স সফ্টওয়্যার-প্রেমী ব্যক্তিকে কী করতে হবে?

ঠিক আছে, দেখা যাচ্ছে যে সেখানে আপনার জন্য উপলব্ধ অনেকগুলি অ্যাপ রয়েছে। আপনি প্লে স্টোরের মাধ্যমে যা করতে পারেন তা করতে পারবেন না, তবে আপনি এখনও আপনার ফোন থেকে প্রচুর পরিমাণে ব্যবহার করতে পারেন এবং এমন সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন যা উপাদান ডিজাইনকে আলিঙ্গন করে।

এখানে বেছে নেওয়ার জন্য এক ডজন সেরা ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশান রয়েছে, কোনও নির্দিষ্ট ক্রমেই৷ সবগুলোই F-Droid-এ উপলব্ধ, এবং বেশিরভাগই প্লে স্টোরে আছে যদি আপনি Google-মুক্ত আপনার ডিভাইস ব্যবহার করার বিষয়ে উদ্বিগ্ন না হন। (এছাড়াও F-Droid-এ প্রচুর এক্সক্লুসিভ অ্যান্ড্রয়েড অ্যাপ পাওয়া যায়।)

1) DuckDuckGo

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

বিজ্ঞাপনদাতাদের কাছে আপনার আগ্রহ হস্তান্তর না করে অনলাইনে কিছু খুঁজতে চান? আপনার Google প্রতিস্থাপনের সাথে দেখা করুন। DuckDuckGo হল একটি সার্চ ইঞ্জিন যা আপনার গোপনীয়তার বিষয়ে যত্নশীল। অ্যান্ড্রয়েড অ্যাপটি শুধু সুন্দর দেখায় না, এটি আপনাকে তার নিজস্ব অভ্যন্তরীণ ব্রাউজারে নিবন্ধ পড়তে দেয় এবং হোম পেজটি আপনাকে ওয়েব জুড়ে ঘটছে বর্তমান ইভেন্টগুলির একটি নজর দেয়৷

আমি ডিফল্ট গুগল সার্চ অ্যাপের চেয়ে এই অ্যাপটি অনেক বেশি উপভোগ করি।

2) অ্যান্টেনাপড

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

পডকাস্ট শোনা আমার ফোনের সাথে আমি যা করি তার একটি শক্ত অংশ এবং সৌভাগ্যবশত, সেখানে একটি দুর্দান্ত ওপেন সোর্স বিকল্প রয়েছে। অ্যান্টেনাপড BeyondPod (আমার প্রিয় Play Store বিকল্প) এর মতো বৈশিষ্ট্য সমৃদ্ধ নয়, তবে এটির একটি আধুনিক চেহারা রয়েছে এবং ফিডগুলি মোবাইল ডেটার মাধ্যমে স্বয়ংক্রিয়-আপডেট না হয় তা নিশ্চিত করার জন্য আমাকে যথেষ্ট নিয়ন্ত্রণ দেয়। এটা আমার জন্য যথেষ্ট ভালো।

3) OsmAnd~

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

একটি স্মার্টফোন কেনার অংশ মানে আপনাকে আর একটি ডেডিকেটেড জিপিএস ইউনিটের কাছাকাছি যেতে হবে না। জিনিসটি হল, বেশিরভাগ সুপরিচিত বিকল্পগুলি সমস্ত মালিকানাধীন। ওপেন সোর্সে যাওয়া মানে Google Maps, Nokia Here, Sygic এবং অন্য যেকোন বিকল্প যা আপনি ভাবতে পারেন তার অ্যাক্সেস ছেড়ে দেওয়া।

ওয়েল, একটি ছাড়া. OsmAnd~ আপনাকে OpenStreetMaps.org থেকে মানচিত্র ডাউনলোড করতে এবং সেগুলিকে আপনার ডিভাইসে সংরক্ষণ করতে দেয়। আপনি যে কোনো নম্বর সংরক্ষণ করতে পারেন... সমগ্র বিশ্ব থেকে... বিনামূল্যে। ঠিকানা অনুসন্ধান করা একটি চ্যালেঞ্জ হতে পারে, কিন্তু আপনি যদি অ্যাড্রেসের সাথে জিপিএস-এর সাথে অ্যাপ যুক্ত করেন, তাহলে আপনার যেতে হবে।

4) Muzei

Muzei চারপাশে সেরা লাইভ ওয়ালপেপার এক. অ্যাপটি ব্যাকগ্রাউন্ড ব্লার করে, যখন আপনি স্ক্রিনে চেপে ধরেন তখনই ছবিটি ফোকাসে নিয়ে আসে। সেটিংস আপনাকে অস্পষ্টতার পরিমাণ সামঞ্জস্য করতে দেয় এবং শেষ ফলাফলটি কীভাবে আপনার অ্যাপ আইকনগুলিকে সত্যিই হাইলাইট করে সে সম্পর্কে সন্তোষজনক কিছু রয়েছে৷

ডিফল্টরূপে মুজেই প্রতিদিন আপনার ওয়ালপেপারের জন্য একটি ভিন্ন পেইন্টিং বেছে নেয়, তবে অন্যান্য অনেক উত্স উপলব্ধ রয়েছে এবং আপনাকে আপনার নিজের ফটো ব্যবহার করতে স্বাগত জানাই৷

5) ড্যাশক্লক

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

ড্যাশক্লক হল একটি নিস্তেজ হোম বা লক স্ক্রিনের সমাধান। ইমেল পড়তে, আবহাওয়া পরীক্ষা করতে এবং বাক্সের বাইরে অ্যালার্ম ট্র্যাক করতে এটি ব্যবহার করুন। যখন এটি আর যথেষ্ট না হয়, তখন আপনার লক করা ফোনের সামনে Hangouts এর মত তৃতীয় পক্ষের অ্যাপ থেকে সামগ্রী দেখতে যেকোন সংখ্যক প্লাগ-ইন ইনস্টল করুন৷

আপনার ওয়াইফাই নেটওয়ার্ক চেক করুন, ব্যাটারি লাইফ নিরীক্ষণ করুন এবং নিজেকে ছিটকে দিন।

6) ক্লিপ স্ট্যাক

কপি। পেস্ট করুন। কাটা. পেস্ট করুন। কপি। না, কাট। তারপর পেস্ট করুন। আবার পেস্ট করুন। দাঁড়াও, না, তার আগে আমি কিছু চেয়েছিলাম। ওহ, আমি কেন কাটলাম? আমি এটা কোথা থেকে পেলাম?

ভুলে যান. ক্লিপ স্ট্যাক খুলুন, ক্লিপবোর্ড আইটেমগুলির ইতিহাস ব্রাউজ করুন এবং সেখান থেকে অনুলিপি করুন। সম্পন্ন।

7) QKSMS

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

QKSMS হল অনেকগুলি বিকল্প SMS অ্যাপের মধ্যে একটি যারা তাদের ডিফল্ট টেক্সট মেসেজিং অ্যাপকে খুব মৌলিক বলে মনে করেন। জিনিস হল, এটি একটি ওপেন সোর্স হতে পারে। অ্যাপটি ম্যাটেরিয়াল ডিজাইনের প্রাথমিক গ্রহণকারীদের মধ্যে একটি ছিল এবং এটি অত্যন্ত থিম-সক্ষম।

এখানে একটি নাইট মোড, প্রচুর কাস্টমাইজেশন বিকল্প এবং QK উত্তরের মতো আপনার টেক্সট পাঠানোর গতি বাড়ানোর জন্য বৈশিষ্ট্য রয়েছে -- আপনি যে অ্যাপে আছেন সেটি ছাড়াই আপনাকে প্রতিক্রিয়া জানাতে দেয়।

8) সুইফটনোট

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

Swiftnotes হল অনলাইন উপাদান ছাড়াই Google Keep-এর মতো একটি সরল নোট নেওয়ার অ্যাপ। আপনি নোটকে একটি নাম, বডি টেক্সট এবং একটি রঙ দেন, যেন আপনি স্টিকি নোট তৈরি করছেন। এটাই।

কোন ট্যাগ বা বিজ্ঞপ্তি বা অতিরিক্ত জটিলতা অন্যান্য ফর্ম আছে. আপনি যদি শুধু পরে কিছু লিখতে চান, এই অ্যাপটি নোট করার জন্য একটি।

9) মিরাকেল

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

অ্যান্ড্রয়েডের অনেকগুলি করণীয় তালিকার অ্যাপ রয়েছে, তবে বেশিরভাগই ওপেন সোর্স নয়। সৌভাগ্যক্রমে, মিরাকেল একটি সক্ষম এবং সুন্দর বিকল্প। অ্যাপটি ফিল্টার এবং ট্যাগ প্রদান, অনুস্মারক সেট এবং প্রতিটি কাজের অগ্রাধিকার প্রদান করার জন্য যথেষ্ট বৈশিষ্ট্য সমৃদ্ধ৷

আপনার লকস্ক্রিনে আপনার করণীয়গুলি রাখার জন্য একটি ড্যাশক্লক এক্সটেনশনও রয়েছে৷

10) KISS লঞ্চার

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

KISS লঞ্চার আপনার হোম স্ক্রীন থেকে সমস্ত বিভ্রান্তি দূর করে এবং সেগুলিকে একটি একক অনুসন্ধান বার দিয়ে প্রতিস্থাপন করে যা সবকিছু করে। এটি অ্যাপ চালু করে। এটি নম্বর ডায়াল করে। এটি সেটিংস অ্যাক্সেস করে। মেমরির প্রয়োজনীয়তা কম, এবং এটি সহজ রাখার জন্য এটি একটি ভাল কাজ করে।

11) ম্যাটেরিয়াল অডিওবুক প্লেয়ার

12 সেরা ফ্রি এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড অ্যাপস

মেটেরিয়াল অডিওবুক প্লেয়ার একটি আধুনিক অ্যান্ড্রয়েড ডিভাইসে অডিওবুকগুলি দেখার জন্য বিশেষভাবে সুন্দর উপায় প্রদান করে। এটি সবচেয়ে সম্পূর্ণ অভিজ্ঞতা নয়, কিন্তু অনেক অডিওবুক প্লেয়ার কতটা দৃষ্টিকটু অপ্রীতিকর তা বিবেচনা করে, এটি একটি তাজা বাতাসের শ্বাসের মতো অনুভব করে। শুধু নিশ্চিত করুন যে আপনার ই-বুকগুলির সংগ্রহ DRM-মুক্ত।

12) Amaze ফাইল ম্যানেজার

একটি ফাইল ম্যানেজার খুঁজছেন? বিস্মিত শুধু আপনাকে বিস্মিত হতে পারে. এটির মৌলিক বিষয়গুলি কভার করা আছে এবং এটি সাম্বা সমর্থন এবং রুট ব্রাউজিংয়ের মতো কয়েকটি উন্নত বৈশিষ্ট্য সহ আসে৷ এছাড়াও, এটি বেশ নজরকাড়া।

আপনার প্রিয় কি?

পৃষ্ঠের নীচে, অ্যান্ড্রয়েড একটি ওপেন সোর্স অপারেটিং সিস্টেম হিসাবে রয়ে গেছে। মালিকানাধীন সফ্টওয়্যার ইকোসিস্টেমকে বিশৃঙ্খল করতে পারে, কিন্তু যারা ভালো ফ্রি এবং ওপেন সোর্স অ্যাপ খুঁজছেন তাদের জন্য সেখানে অনেক ভালো বিকল্প রয়েছে।

আপনি যদি আরও অ্যাপে আগ্রহী হন, তাহলে Android এর জন্য সেরা ইমেল অ্যাপগুলি দেখুন৷


  1. Android এবং iPhone 2022 এর জন্য 10 সেরা ডেটিং অ্যাপ

  2. 2022 সালে Android এর জন্য 10টি সেরা বিনামূল্যের পোস্টার তৈরির অ্যাপ

  3. 2022 সালে Android এর জন্য 6টি সেরা ফ্রি ফ্ল্যাশলাইট অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফ্রি মিউজিক ডাউনলোডিং অ্যাপ