কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থাপক যখন আপনাকে সাক্ষাৎকারের প্রশ্ন জিজ্ঞাসা করা শেষ করে তখন তাকে কী প্রশ্ন জিজ্ঞাসা করবেন?

সাক্ষাত্কারকারীকে জিজ্ঞাসা করার জন্য সেরা 5টি প্রশ্ন কী কী?

এই পদে দলের সদস্যদের কাছে আপনার কি কোনো প্রত্যাশা আছে?... আগামী কয়েক বছরে সম্ভাব্য ফলাফল কী হতে পারে?... [কোম্পানীর নাম] অফিসে একটি সাধারণ দিন হল... কোম্পানির ভবিষ্যৎ:কোথায় আপনি কি এটি পাঁচ বছরে দেখতে পাচ্ছেন... চাকরির প্রক্রিয়ার ধাপগুলি বাকি আছে?

নিরাপত্তা সাক্ষাৎকারে আমার কী প্রশ্ন করা উচিত?

আমি আপনার সম্পর্কে আরো জানতে চাই. আপনার আগের নিয়োগকর্তাকে আপনার নিজের ভাষায় বর্ণনা করুন। আপনি কি একজন মনোযোগী ব্যক্তি? কাজের বাইরে কোন উপায়ে আপনি শিথিল করতে বা মজার আগ্রহ এবং শখ করতে পছন্দ করেন? আপনি এই চাকরিতে আগ্রহী সম্পর্কে আপনার আগ্রহ কী? নিরাপত্তারক্ষীরা প্রায়ই নিজেদেরকে প্রশ্ন করে, "একজন নিরাপত্তা প্রহরী হিসেবে আমার ক্যারিয়ারের লক্ষ্য কী?"।

আমি কীভাবে সাইবার নিরাপত্তা সাক্ষাৎকারের জন্য প্রস্তুত হব?

ব্যবসায়িক বিষয়ের বিস্তৃত পরিসরের জ্ঞান। নিশ্চিত করুন যে আপনি ক্ষেত্র সম্পর্কে উত্সাহী.... আপনার বিশেষজ্ঞের দাবি সমর্থন করার প্রমাণ প্রদান করুন. আপনার অজ্ঞতা স্বীকার করতে ভয় পাবেন না... আপনার প্রতিক্রিয়াগুলি অনুশীলন করা আপনাকে এতে আরও ভাল হতে সাহায্য করবে... আপনার প্রশ্নগুলির সাথে আপনার প্রস্তুত থাকা উচিত। সহজ বাক্যাংশ হাতের কাছে রাখা উচিত।

সাক্ষাত্কারকারীকে জিজ্ঞাসা করার জন্য সেরা 5টি প্রশ্ন এবং উত্তরগুলি কী কী?

আপনি কি দুর্বল এমন কিছু আছে?... আমরা আপনাকে নিয়োগ দিলে আপনি কি আরও ভালো কাজ করবেন?... আপনি কি এখানে বিভিন্ন কারণে কাজ করতে আগ্রহী?... আপনি কীভাবে আপনার লক্ষ্য অর্জনের পরিকল্পনা করবেন? .. আপনি কখন আপনার চাকরি ছেড়েছেন (বা কেন আপনি চলে যাচ্ছেন)? ?

আপনি কিভাবে নিরাপত্তা প্রশ্ন জিজ্ঞাসা করবেন?

সাক্ষাত্কারের শুরুতে COVID-19 এবং মন্দা সম্পর্কে প্রশ্ন করার পরিবর্তে আপনি অবস্থানের চাহিদাগুলি কতটা ভালভাবে মেটাতে পারেন সেদিকে মনোনিবেশ করুন। যেগুলি ওপেন-এন্ডেড সেগুলি আপনাকে একটি সহজ হ্যাঁ/না উত্তরের চেয়ে আরও বেশি তথ্য দেবে৷ কি, কখন, কিভাবে, কে, কোথায়, এবং কিভাবে জিজ্ঞাসা করে খোলামেলা প্রশ্নগুলি শুরু হয়৷

সাক্ষাত্কারকারীকে জিজ্ঞাসা করার জন্য সেরা 3টি প্রশ্ন কী কী?

প্রথম প্রশ্নটি হল:এই ভূমিকার সাথে প্রতিদিনের দায়িত্বগুলি কী কী?... কোম্পানির মূল্যবোধগুলি তার ক্রিয়াকলাপকে কোন উপায়ে নির্দেশ করে?... #3 প্রশ্ন হল আপনি কোম্পানিতে কাজ করতে কী পছন্দ করেন ?... সাফল্য কি এই অবস্থানকে সংজ্ঞায়িত করে, এবং আপনি কীভাবে এটি পরিমাপ করবেন?

একজন সম্ভাব্য কর্মচারীকে জিজ্ঞাসা করার জন্য সেরা 5টি প্রশ্ন কী কী?

একটি প্রতিষ্ঠান হিসেবে আমরা কারা এবং কেন আপনি এখানে কাজ করতে আগ্রহী?... আপনি কি দক্ষতা এবং শক্তির ভিত্তিতে এই অবস্থানটি অফার করতে পারেন?... আপনার বর্তমান চাকরির পরিস্থিতি কেমন?... আপনি কি আপনার বর্তমান কাজটি চান? কোম্পানি এনটি কোম্পানি আরো সফল হতে কি কি?

আমি কীভাবে একটি নিরাপত্তা সাক্ষাৎকারের জন্য প্রস্তুতি নেব?

আপনার সাক্ষাত্কারের আগে আপনি গবেষণা করছেন তা নিশ্চিত করুন যাতে আপনি প্রস্তুত হন। আপনার জীবনবৃত্তান্ত প্রস্তুত করার জন্য এখানে কয়েকটি টিপস... আপনাকে আপনার রেফারেন্স প্রস্তুত করতে হবে। অংশটি দেখার গুরুত্বকে অবমূল্যায়ন করবেন না... নিশ্চিত করুন যে আপনি সময়মতো পৌঁছেছেন। আপনার বন্ধুদের শরীরের ভাষা. .. আপনার ব্যক্তিত্বকে টেবিলে আনুন... একে অপরকে জানুন।

একজন নিরাপত্তা প্রহরীর সাক্ষাৎকারে আপনি কী বলেন?

আপনি যদি নিরাপত্তায় নিযুক্ত হন এবং একটি দল পরিচালনা করেন, এমন একটি সময় বর্ণনা করুন যখন আপনি একসাথে কাজ করার সুবিধাগুলি অনুভব করেছিলেন.... একটি আক্রমণ ছিল সবচেয়ে কঠিন জিনিস যা আপনাকে সহ্য করতে হয়েছে... আমি এমন একটি পরিস্থিতি সম্পর্কে শুনতে চাই যা আপনি রাগান্বিত কারো সাথে সফলভাবে সমাধান করতে পেরেছেন।

আমি কীভাবে নিরাপত্তা সাক্ষাৎকারের জন্য প্রস্তুতি নেব?

প্রতিষ্ঠান সম্পর্কে জানার জন্য সময় নিন... দেখুন অন্য কোন চাকরির সুযোগ পাওয়া যায়.... ...দিন শুরু করার জন্য একটি স্বাস্থ্যকর উপায় হিসাবে একটি ভাল ব্রেকফাস্ট খান... সফল হওয়ার জন্য সঠিক পোশাক পরুন। আপনি তাড়াতাড়ি পৌঁছে নিশ্চিত করুন. আপনার জীবনবৃত্তান্ত এবং কভার লেটার সাক্ষাৎকারে আনতে হবে। আপনার ফোন বন্ধ করা প্রয়োজন. প্রশ্ন জিজ্ঞাসা করুন এবং নোট নিন।

আমি সাইবার নিরাপত্তার জন্য কীভাবে প্রস্তুতি নেব?

নিশ্চিত করুন যে আপনার নিরাপত্তা শিক্ষা নেটওয়ার্কিং, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন, ডাটাবেস ম্যানেজমেন্ট বা ওয়েব অ্যাপ্লিকেশনের শক্তিশালী ভিত্তির উপর ভিত্তি করে। আইন প্রয়োগকারী বা সামরিক প্রশিক্ষণ সম্পর্কে একটি বোঝা সরকারী চাকরির জন্য বিশেষভাবে সহায়ক, তবে এটি প্রয়োজনীয় নয়। নিশ্চিত করুন যে আপনি আইটি নিরাপত্তা সম্পর্কে জানেন৷

সাইবার নিরাপত্তা সাক্ষাৎকারে আমার কী পরা উচিত?

পুরুষদের জন্য স্যুট, ব্লেজার এবং টাই বা শুধু একটি জ্যাকেট সহ ব্যবসায়িক পোশাক পরুন এবং মহিলাদের জন্য একটি পোশাক, স্কার্ট বা প্যান্টস্যুট উপযুক্ত। আপনি যে জামাকাপড় পরছেন তা ভালভাবে মানানসই এবং সঠিকভাবে লাগানো হয়েছে তা নিশ্চিত করুন। একটি বড় আকারের জ্যাকেট বা স্যুট একজন ব্যক্তিকে শিশুর মতো বা খুব অল্পবয়সী দেখাতে পারে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা বলতে কি বোঝ?

  2. একটি নেটওয়ার্ক নিরাপত্তা আপনার কি জানা উচিত?

  3. একজন নেটওয়ার্ক সিকিউরিটি ম্যাহাজার যখন আপনাকে সাক্ষাৎকারের প্রশ্ন জিজ্ঞাসা করা শেষ করে তখন তাকে কী প্রশ্ন জিজ্ঞাসা করবেন?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার চাকরিতে আপনি কী করেন?