কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তায় ইন্টারভিউ প্রশ্ন কি?

সাইবার নিরাপত্তার জন্য ইন্টারভিউ প্রশ্ন কি?

কোন উপায়ে OSI মডেল একে অপরের থেকে আলাদা?... VPN মানে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক... ঝুঁকি, দুর্বলতা এবং হুমকি সবই একটি নেটওয়ার্কের অংশ। আপনি কিভাবে তাদের সংজ্ঞায়িত করবেন?... পরিচয় চুরি রোধ করা কি সম্ভব?... আপনি কি জানেন ব্ল্যাক হ্যাট হ্যাকার, হোয়াইট হ্যাট হ্যাকার এবং গ্রে হ্যাট হ্যাকার কি?... প্যাচ ম্যানেজমেন্ট নিয়মিতভাবে করা উচিত .

নিরাপত্তার জন্য ইন্টারভিউ প্রশ্ন কি?

আমি আপনার সম্পর্কে একটু জানতে চাই. প্রাক্তন নিয়োগকর্তা আপনাকে বর্ণনা করেন? আপনি কি একজন মনোযোগী ব্যক্তি? কাজের বাইরে আপনার আগ্রহ এবং শখের সময় কাটাতে আপনি কোথায় উপভোগ করেন? আপনি কি এই চাকরিতে আগ্রহী হতে চান? আপনার কি কোনো নিরাপত্তা প্রহরী আছে?

নেটওয়ার্ক নিরাপত্তা উত্তর কি?

ডেটা এবং নেটওয়ার্ক নিরাপত্তা বলতে এমন ক্রিয়াকলাপগুলিকে বোঝায় যা নেটওয়ার্কের কার্যকারিতা এবং অখণ্ডতা রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে৷ হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার প্রযুক্তি ব্যবহার করে বিস্তৃত হুমকির লক্ষ্যবস্তু করা হয়। একটি নেটওয়ার্ক পদ্ধতি যা নিরাপত্তার একাধিক স্তর নিয়ে গঠিত।

নেটওয়ার্ক ইন্টারভিউ কি?

নেটওয়ার্কিং কৌশল ব্যবহার করে ব্যক্তিদের সংযোগ সম্পর্কে জানতে এবং সুবিধা নিতে সাহায্য করতে পারে। আপনি এই সংযোগগুলি একটি অনানুষ্ঠানিক পদ্ধতিতে পরিবার এবং বন্ধুদের সাথে কথা বলার মাধ্যমে বা একটি ক্যারিয়ার মেলায় যোগ দিয়ে আরও আনুষ্ঠানিকভাবে তৈরি করতে পারেন৷

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে সহজে অ্যাক্সেস দেবেন না। আপনার নেটওয়ার্কে কার অ্যাক্সেস আছে তা সীমিত করার লক্ষ্য রাখুন। পাসওয়ার্ডের ক্ষেত্রে আপনি সর্বোত্তম অনুশীলনগুলি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন... একটি সুরক্ষিত পরিবেশে ডিভাইস এবং সার্ভার। নিশ্চিত করুন যে আপনার নিরাপত্তা আপ টু ডেট আছে... কিভাবে একটি নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের সমস্যা সমাধান করবেন। হার্ডওয়্যারের সাথে কাজ করার জন্য টুল।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নিরাপত্তা হল ডেটা চুরি, অননুমোদিত অ্যাক্সেস এবং আপনার নেটওয়ার্কে অনুপ্রবেশ রোধ করার প্রক্রিয়া। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক সুরক্ষিত থাকবে যদি তাদের প্রবেশ বা ছড়িয়ে দেওয়ার অনুমতি না দেওয়া হয়। কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

সাক্ষাত্কারে আপনি কীভাবে একটি নিরাপত্তা প্রশ্নের উত্তর দেবেন?

আপনি কি আমাকে বলতে আপত্তি করবেন কেন আপনি এই পদে থাকতে চান... একজন নিরাপত্তা প্রহরীর ভূমিকা মূলত সম্পত্তি, নথিপত্র ইত্যাদি সুরক্ষার সাথে জড়িত... আপনার অভিজ্ঞতা এই কাজের সাথে কীভাবে সম্পর্কিত?... যখন এটি আসে দীর্ঘ সময় কাজ করার জন্য, আপনি কীভাবে মোকাবেলা করবেন?... যদি আপনি উপলব্ধ হন, আমরা কখন দেখা করতে পারি?... অস্ত্র বহনে আপনার কতটা অভিজ্ঞতা আছে?

সাইবার নিরাপত্তা সাক্ষাৎকারের জন্য আমি কীভাবে প্রস্তুতি নেব?

ব্যবসায়িক সমস্যা সম্পর্কে জ্ঞান এবং ব্যবসায়িক সমস্যা সমাধানের জন্য একটি প্রদর্শিত ক্ষমতা। আপনি যে পেশাটি বিবেচনা করছেন সে সম্পর্কে আপনি উত্সাহী... আপনার দক্ষতার দাবির ব্যাক আপ করা উচিত। ...আপনি যা জানেন না তা স্বীকার করা উচিত। আপনার উত্তরগুলি অনুশীলন করে স্বাচ্ছন্দ্য বোধ করুন। আপনি আপনার প্রশ্ন প্রস্তুত করতে হবে. আপনার যখন এটি প্রয়োজন তখন এটি হাতে রাখুন৷

কিছু ​​সাইবার নিরাপত্তা প্রশ্ন কি?

তথ্য নিরাপত্তার বিষয়ে আমার উদ্বিগ্ন হওয়ার কারণ কী?... এই সময়ে কি কোনো জরুরি সাইবার নিরাপত্তা হুমকি আছে?... আমরা কীভাবে সংবেদনশীল ডেটা মেনে চলব?

সাক্ষাৎকারের সবচেয়ে সাধারণ 10টি প্রশ্ন ও উত্তর কী?

আপনার কোন দুর্বলতা নিয়ে আপনি সবচেয়ে বেশি চিন্তিত?... আমাদের কোম্পানির জন্য আপনাকে সঠিক প্রার্থী কী করে?... আমি জানতে চাই আপনি কেন এখানে কাজ করতে আগ্রহী... আপনি কীভাবে আপনার লক্ষ্য অর্জনের পরিকল্পনা করেন? ... আপনি কি কোনো বিশেষ কারণে আপনার চাকরি ছেড়েছেন (বা আপনি আপনার চাকরি ছেড়ে দেবেন)?... বছরের কোন সময়টি আপনার চাকরিতে আপনার সবচেয়ে সন্তুষ্ট সময় ছিল?... আপনি কি আমাদের জন্য করতে পারেন যা অন্য প্রার্থীরা পারে না? ? ?

আমি কীভাবে নিরাপত্তা সাক্ষাৎকারের জন্য প্রস্তুতি নেব?

আপনার সাক্ষাত্কারের আগে গবেষণা করা গুরুত্বপূর্ণ। নিশ্চিত করুন যে আপনি প্রচুর গবেষণা করে সেই সময়টি ব্যয় করেছেন... আপনার জীবনবৃত্তান্ত প্রস্তুত করার জন্য এখানে কয়েকটি টিপস রয়েছে... আপনার রেফারেন্স প্রস্তুত করতে ভুলবেন না। অংশ সাজিয়ে আপনার উপস্থিতি জানান... নিশ্চিত করুন যে আপনি সময়মতো উপস্থিত হয়েছেন। পুরোটাই বডি ল্যাঙ্গুয়েজে। নিজে হোন, এবং আপনার ব্যক্তিত্বকে উজ্জ্বল হতে দিন। আপনার প্রশিক্ষকের সাথে পরিচিত হন৷

আপনি কেন নিরাপত্তায় কাজ করতে চান?

মানুষ প্রাথমিকভাবে নিরাপত্তারক্ষীদের দ্বারা সুরক্ষিত যারা নিরাপত্তা নিশ্চিত করে এবং শৃঙ্খলা বজায় রাখে। অনেক ক্ষেত্রে, একজন নিরাপত্তা প্রহরীর উপস্থিতি অপরাধমূলক কার্যকলাপ রোধ করতে এবং আইন লঙ্ঘন প্রতিরোধ করতে যথেষ্ট। একজন নিরাপত্তা প্রহরী মানুষকে নিরাপদ এবং স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে এবং তাদের সেভাবে অনুভব করতে সাহায্য করা পুরস্কৃত হতে পারে।

নেটওয়ার্কের সেরা উত্তর কি?

নেটওয়ার্ক থাকার অর্থ সম্পদ ভাগ করা (যেমন প্রিন্টার এবং সিডি), ফাইল স্থানান্তর করা এবং কম্পিউটারের মধ্যে ইলেকট্রনিক যোগাযোগের অনুমতি দেওয়া। কেবল, টেলিফোন লাইন, রেডিও তরঙ্গ, স্যাটেলাইট, বা একটি নেটওয়ার্কে ইনফ্রারেড অম্পিউটারগুলিকে কেবল, টেলিফোন লাইন, রেডিও তরঙ্গ, উপগ্রহ, বা ইনফ্রারেড আলোর রশ্মির মাধ্যমে সংযুক্ত করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার সমাধান কি?

আইটি অ্যাপ্লিকেশনে স্বাস্থ্যবিধি) এনজিএফডাব্লু সম্পর্কে চিন্তা করা প্রথম বিক্রেতা। এটি Palo Alto নেটওয়ার্কের NGFW প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি। এটি FortiGate এর নেক্সট জেনারেশন ফায়ারওয়াল (NGFW) নেটওয়ার্কগুলিতে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে rk অ্যাক্সেস কন্ট্রোল (NAC) ওয়্যারলেস নেটওয়ার্কগুলির নিরাপত্তা। ওয়াই-ফাই সলিউশনের জায়গায় কীভাবে পাবেন তার কিছু টিপস:

আমি কীভাবে একটি নেটওয়ার্কিং ইন্টারভিউয়ের জন্য প্রস্তুতি নেব?

আপনি কি একটি নেটওয়ার্ক টপোলজি আঁকতে পারেন যা আপনি আগে কাজ করেছেন এবং আপনার নকশা ব্যাখ্যা করতে পারেন?... আপনি কনফিগারেশন ব্যবস্থাপনা কতটা ভালোভাবে বোঝেন?... ডেটা ক্ষয় কমানোর জন্য আপনি নেটওয়ার্ক ডিজাইনে কী সুরক্ষাগুলি তৈরি করেন?

নেটওয়ার্কিং ইন্টারভিউতে কী প্রশ্ন করা হয়?

আমি কোথায় নেটওয়ার্কের প্রকারের একটি তালিকা পেতে পারি?... বিভিন্ন ধরনের নেটওয়ার্কের তুলনা করুন এবং বৈসাদৃশ্য করুন... ল্যান (লোকাল এরিয়া নেটওয়ার্ক) হল একটি নেটওয়ার্ক যা কম্পিউটারকে একে অপরের সাথে সংযুক্ত করে... আসুন ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কগুলি সম্পর্কে কথা বলি ( ভিপিএন) সবই সম্বন্ধে... আপনার কেন একটি ভিপিএন ব্যবহার করতে হবে?... বিভিন্ন ধরনের ভিপিএন রয়েছে, তাই... নোড এবং লিঙ্কগুলির ধারণা নীচে ব্যাখ্যা করা হয়েছে৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি বিএ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?