কম্পিউটার

প্রসারণের সময় নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা?

নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করে এমন তিনটি উদ্বেগ কী কী?

আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... একটি বটনেট হল লিঙ্ক করা কম্পিউটারের একটি সিরিজ। কম্পিউটার ভাইরাস এবং কৃমি পাওয়া অস্বাভাবিক নয়। ফিশিং জড়িত এমন একটি আক্রমণ৷ ডিডিওএস হল বিতরণকৃত উপায়ে পরিষেবা অস্বীকার করার একটি উপায়। একটি ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ৷

একটি নেটওয়ার্কে সম্ভাব্য নিরাপত্তা সমস্যাগুলি কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নতুন সিস্টেম বাস্তবায়নের ক্ষেত্রে শীর্ষ তিনটি নিরাপত্তা সমস্যা কী কী বিবেচনা করা দরকার?

ফিশিং জড়িত এমন একটি আক্রমণ৷ এটি "ক্লাউড জ্যাকিং" নামে পরিচিত। একটি নেটওয়ার্কের পরিধি এবং এন্ডপয়েন্টের জন্য নিরাপত্তা ব্যবস্থা... মোবাইল ম্যালওয়ারের হুমকি বাড়ছে... G-to-Wi-Fi নিরাপত্তা দুর্বলতাগুলি নিম্নরূপ... IoT ডিভাইসগুলি ইন্টারনেটের সাথে সংযুক্ত, যা মানে তারা দূর থেকে অ্যাক্সেস করা যেতে পারে। এগুলি গভীর নকল। র‍্যানসমওয়্যার আক্রমণের একটি অত্যন্ত উন্নত রূপ।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

গত কয়েক বছরে, কর্মীরা উল্লেখযোগ্যভাবে সামাজিক আক্রমণ দ্বারা প্রভাবিত হয়েছে। র‍্যানসমওয়্যারের বিভিন্ন প্রকার রয়েছে। সাইবার নিরাপত্তা কার্যক্রমের নিরীক্ষণ নিষ্ক্রিয় হওয়া উচিত নয়। লঙ্ঘন যা প্যাচ করা হয়নি সেইসাথে আপডেটের অভাব। তারপর DDoS (ডিস্ট্রিবিউটেড ডিনায়াল অফ সার্ভিস) আক্রমণ আছে।

নেটওয়ার্কের নিরাপত্তা সমস্যাগুলি কী কী?

প্রতি 14 সেকেন্ডে, একটি ব্যবসা ম্যালওয়্যার বা র্যানসমওয়্যার আক্রমণ দ্বারা আক্রান্ত হয়। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারের একটি সিরিজ। কম্পিউটার ভাইরাস এবং কৃমি পাওয়া অস্বাভাবিক নয়। ফিশিং জড়িত এমন একটি আক্রমণ৷ ডিডিওএস হল বিতরণকৃত উপায়ে পরিষেবা অস্বীকার করার একটি উপায়। এই ক্ষেত্রে, এটি ক্রিপ্টোজ্যাকিং। এপিটি (অ্যাডভান্সড পারসিস্টেন্ট থ্রেটস) এর অনেক রূপ আছে... ট্রোজানের ঘোড়া।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।

সাইবার নিরাপত্তা হামলা কি বাড়ছে?

বিশ্বজুড়ে, 2019 থেকে 2020 সালের মধ্যে র‍্যানসমওয়্যার আক্রমণ 62 শতাংশ বেড়েছে এবং উত্তর আমেরিকায় 158 শতাংশ বেড়েছে, 2021 সালের শুরুর দিকে SonicWall-এর একটি রিপোর্ট প্রকাশ করেছে৷ মরগানের মতে, আক্রমণ বৃদ্ধির তৃতীয় কারণকে দায়ী করা যেতে পারে৷ অনলাইন ব্যবহারকারীদের মধ্যে।

3টি প্রধান ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত।

একটি কম্পিউটার নেটওয়ার্কে নিরাপত্তা হুমকির 3টি বিভাগ কী কী?

এটা স্পাইওয়্যার. সাইবার হুমকি যা উন্নত এবং স্থায়ী। একটি আক্রমণ যা একটি নেটওয়ার্কের পরিষেবাগুলিকে ব্যাহত করে৷

নেটওয়ার্ক কি এবং এর নিরাপত্তার হুমকি কি?

একটি কোম্পানির নেটওয়ার্ক এবং ডেটা নিরাপত্তার জন্য হুমকির উদ্দেশ্য হল কোম্পানির মূল্যবান তথ্য বা ডেটাকে আপস করা, ক্ষতি করা বা নাশকতা করা। একজন দূষিত অভিনেতা অননুমোদিত অ্যাক্সেস পাওয়ার জন্য নেটওয়ার্কগুলিতে আক্রমণ করতে পারে এবং উপযুক্ত মনে করে ডেটা ম্যানিপুলেট করতে পারে৷

নিরাপত্তা সমস্যা কি?

যে কোনও পরিস্থিতি, হুমকি, দুর্বলতা, কাজ বা বাদ যা নিরাপত্তার ঘটনা ঘটার ঝুঁকি উপস্থাপন করে, অথবা এই চুক্তিতে এবং/অথবা ইউটিসি তথ্য সুরক্ষিত রাখার বিষয়ে সরবরাহকারীর প্রতিনিধিত্ব এবং চুক্তির লঙ্ঘনকে নিরাপত্তা ইস্যু হিসাবে সংজ্ঞায়িত করা হয়। এখানে প্রথম উদাহরণ।

নেটওয়ার্কের জন্য তিনটি প্রধান হুমকি কী কী?

বিটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সিগুলি নেটওয়ার্ক জুড়ে ছড়িয়ে পড়ার জন্য র্যানসমওয়্যারের মতো নেটওয়ার্ক নিরাপত্তা হুমকিকে সক্ষম করে। একটি বটনেট লিঙ্কযুক্ত কম্পিউটারের একটি সিরিজ। DDoS (পরিষেবার বিতরণ অস্বীকার) আক্রমণ... এই ক্ষেত্রে, এটি ক্রিপ্টোজ্যাকিং। এটা প্রতারণা একটি কাজ. নেটওয়ার্ক নিরাপত্তা কর্মীদের পক্ষ থেকে প্রস্তুতির অভাব।

3টি প্রধান তথ্য নিরাপত্তা উদ্বেগ কী কী?

নজিরবিহীন সংখ্যক হামলা। একটি একক কম্পিউটারের প্রথম দিন থেকে আজ পর্যন্ত যখন আমাদের একাধিক ডেটা উত্স থাকে তখন সবকিছুই একাধিক ডেটা উত্সে থাকে৷ গুপ্তচরবৃত্তির জন্য সাইবারস্পেস ব্যবহার। এটি ডেটা চুরি৷

3 ধরনের নিরাপত্তা কী কী?

একটি সাধারণ নিয়ম হিসাবে, নিরাপত্তা নিয়ন্ত্রণ তিনটি বিভাগে শ্রেণীবদ্ধ করা যেতে পারে। ম্যানেজমেন্ট সিকিউরিটি কন্ট্রোল হল এমন একটি যা সাংগঠনিক এবং অপারেশনাল উভয় নিরাপত্তাকে সম্বোধন করে।

তিনটি সাধারণ নিরাপত্তা হুমকি কি?

দূষিত সফ্টওয়্যার শব্দটি বিভিন্ন ধরণের সফ্টওয়্যার প্রোগ্রামকে বোঝায় যা কম্পিউটার এবং নেটওয়ার্কের ক্ষতি করতে পারে। কম্পিউটার ওয়ার্মের একটি উদাহরণ হল... স্প্যাম হিসাবে পাঠানো মেলগুলি... এটি প্রতারণার একটি কাজ৷ বটনেট::


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. ফোন টিথার করার সময় আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি?