কম্পিউটার

কিভাবে কমিউনিটি কলেজে শুধুমাত্র নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেটের উপর ডিগ্রী নেই?

আপনি কি ডিগ্রী ছাড়া সাইবার সিকিউরিটিতে যেতে পারেন?

আপনি যদি ডিগ্রী না থাকার কারণে বন্ধ হয়ে থাকেন তবে মনে রাখবেন যে বেশিরভাগ তথ্য প্রযুক্তি পদে আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য সার্টিফিকেশন এবং পূর্বের অভিজ্ঞতা সাধারণত যথেষ্ট। ডিগ্রী ছাড়া, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া সম্ভব।

ডিগ্রীর পরিবর্তে কেন সার্টিফিকেট পাবেন?

আপনি আপনার পছন্দসই ক্ষেত্রে একটি চাকরি পেতে পারেন বা একটি শংসাপত্র উপার্জন করে আপনার কর্মজীবনে অগ্রসর হতে পারেন। একটি সার্টিফিকেট আপনাকে সহযোগী বা স্নাতক ডিগ্রীর জন্য প্রস্তুত করতে বা আপনার বর্তমান ডিগ্রী বাড়ানোর জন্যও কাজ করতে পারে যদি আপনার কাছে ইতিমধ্যেই থাকে। কিছু রাজ্যে এবং নির্দিষ্ট কিছু চাকরিতে চাকরির জন্য একটি নির্দিষ্ট শংসাপত্রের প্রয়োজন হতে পারে।

সাইবার নিরাপত্তায় থাকতে আপনার কি কোনো ডিগ্রির প্রয়োজন?

বেশিরভাগ কোম্পানিতে এখন সাইবার সিকিউরিটি পেশাদারদের স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন, যদিও কিছু নিয়োগকারী ব্যবস্থাপক সার্টিফিকেশন সহ প্রার্থীদের পছন্দ করেন। আপনার যদি প্রযুক্তিগত অভিজ্ঞতা বা নিরাপত্তার অভিজ্ঞতা থাকে তাহলে আপনি সঠিক সার্টিফিকেশন সহ একটি এন্ট্রি-লেভেল চাকরি পেতে সক্ষম হতে পারেন৷

আপনি কি ডিগ্রী ছাড়াই সার্টিফিকেশন পেতে পারেন?

ডিগ্রির বিপরীতে, শংসাপত্র প্রোগ্রামগুলি ছোট প্রোগ্রাম অফার করে। সাধারণত, শংসাপত্র প্রোগ্রামগুলি হল স্বল্পমেয়াদী প্রশিক্ষণ প্রোগ্রাম যা সম্পূর্ণ করার জন্য ডিগ্রির প্রয়োজন হয় না।

আপনি কি ডিগ্রী ছাড়াই সার্টিফিকেট পেতে পারেন?

স্নাতক শংসাপত্র অর্জনের জন্য শিক্ষার্থীকে, সাধারণত, একটি স্নাতক প্রোগ্রামে নথিভুক্ত হতে হবে এবং/অথবা একটি স্নাতক ডিগ্রি সম্পন্ন করতে হবে। কিছু প্রতিষ্ঠানে, শিক্ষার্থীরা স্নাতক ডিগ্রী থাকুক না কেন তারা স্নাতক সার্টিফিকেট অর্জন করতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

একজন CISSP হল একজন সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল। একটি CISA শংসাপত্র তথ্য সিস্টেমগুলিকে নিয়ন্ত্রণ করে এমন নিয়ন্ত্রণগুলির জ্ঞান নিশ্চিত করে... CISM হল তথ্য নিরাপত্তা ব্যবস্থাপকদের জন্য একটি স্বীকৃত শংসাপত্র... আমি নিরাপত্তা+... আমি নৈতিক হ্যাকিং (CEH).... নিরাপত্তায় প্রত্যয়িত জিআইএসি থেকে এসেনসিয়াল সার্টিফিকেশন (জিএসইসি)... সার্টিফাইড সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (এসএসসিপি)

শংসাপত্র কি একটি ডিগ্রি প্রতিস্থাপন করতে পারে?

সার্টিফিকেশন কোর্স এবং প্রোগ্রামগুলি প্রায়ই একটি ডিগ্রির তুলনায় সম্পূর্ণ করতে অনেক কম সময় প্রয়োজন কারণ সেগুলি খুব নির্দিষ্ট। যত তাড়াতাড়ি আপনি আপনার সার্টিফিকেশন পাবেন, তত দ্রুত আপনি কাজ শুরু করতে সক্ষম হবেন। একটি প্রোগ্রাম এক বছর থেকে দুই বছর স্থায়ী হতে পারে৷

একটি শংসাপত্র কি ডিগ্রির মতোই ভালো?

ডিগ্রির তুলনায় সার্টিফিকেশনের খরচ-কার্যকারিতা সুস্পষ্ট। একটি ডিগ্রী বা একটি শংসাপত্র পাওয়া আইটি-সম্পর্কিত ক্ষেত্রগুলিতে আপনার জ্ঞানকে আরও এগিয়ে নেওয়ার একটি দুর্দান্ত উপায়। কোন পথই নিখুঁত নয়, তবে উভয়েরই সুবিধা আছে।

সাইবার নিরাপত্তার জন্য ডিগ্রি কি প্রয়োজনীয়?

সাইবার সিকিউরিটিতে ক্যারিয়ারের জন্য ডিগ্রি আবশ্যক নয়, তবে প্রাসঙ্গিক সার্টিফিকেশন, যেমন CompTIA সিকিউরিটি+ এবং সার্টিফাইড এথিক্যাল হ্যাকার, সহায়ক হতে পারে। সময় এবং অর্থের বিনিয়োগ দেখায় যে সাইবার নিরাপত্তার প্রতি আপনার প্রকৃত আগ্রহ রয়েছে এবং এটি সম্পর্কে আপনার কিছু প্রাথমিক ধারণা রয়েছে।

আপনি কি ডিগ্রি ছাড়া সাইবার নিরাপত্তায় সফল হতে পারেন?

সাইবার সিকিউরিটিতে অনেক এন্ট্রি-লেভেল চাকরির জন্য স্নাতক ডিগ্রি পূর্বশর্ত নয়। তা সত্ত্বেও, এটা লক্ষ করা গুরুত্বপূর্ণ যে কিছু নিয়োগকর্তা অতিরিক্ত প্রশিক্ষণের জন্য অনুরোধ করেন যাতে প্রমাণিত হয় যে আবেদনকারীর পদের জন্য প্রয়োজনীয় ক্ষমতা রয়েছে।

সাইবার সিকিউরিটি হতে আপনার কি কি যোগ্যতা থাকতে হবে?

আইটি শিল্প। ইন্টারনেটের সাইবার নিরাপত্তা। কম্পিউটার অধ্যয়ন. কম্পিউটার বিজ্ঞানের ফরেনসিক। নেটওয়ার্ক অধ্যয়ন. নেটওয়ার্কের নিরাপত্তা। STEM বিষয় যেমন গণিত, পদার্থবিদ্যা, এবং প্রকৌশল।

কোন সার্টিফিকেশন ডিগ্রী ছাড়া সবচেয়ে বেশি অর্থ প্রদান করে?

জরুরী ওষুধের ক্ষেত্রে প্রযুক্তিবিদ। রেলপথ শিল্পে চাকরি। আমি একজন মেডিকেল কোডার। তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ প্রযুক্তিবিদ। পুলিশের জন্য একজন তদন্তকারী। আমরা ইট মিস্ত্রি। মার্কিন যুক্তরাষ্ট্রের ডাক পরিষেবার কর্মচারী। ফার্মেসিতে একজন আইটি বিশেষজ্ঞ।

শংসাপত্রগুলি কি ডিগ্রী হিসাবে গণনা করা হয়?

একটি শংসাপত্র বা ডিগ্রী নির্বাচন করার সময় আপনার কর্মজীবনের লক্ষ্য এবং শিক্ষার লক্ষ্যগুলি বিবেচনা করা গুরুত্বপূর্ণ হতে পারে। আপনার যদি কলেজের ডিগ্রি থাকে তবে আপনার ক্যারিয়ারের আরও সুযোগ এবং উচ্চ বেতন থাকতে পারে। সার্টিফিকেট আপনাকে ভিত্তি এবং পূর্বশর্ত প্রদান করে একটি ডিগ্রির জন্য প্রস্তুত করতে সাহায্য করতে পারে।

আইটি একটি শংসাপত্র বা একটি ডিগ্রি পেতে ভাল?

কিভাবে তারা ভিন্ন? ? শংসাপত্র প্রোগ্রামগুলি সাধারণত 'কামড়ের আকারের' শিক্ষার অংশগুলি প্রদান করে যা সুবিধাজনক এবং অল্প সময়ের মধ্যে ব্যবহারিক দক্ষতা প্রদান করে। যাইহোক, কলেজ ডিগ্রীগুলির জন্য প্রায়শই বেশি সময় লাগে এবং একটি বিস্তৃত শিক্ষাকে সমর্থন করে৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কিভাবে আসবে?

  2. আপনার কি নেটওয়ার্ক নিরাপত্তা আছে কিভাবে চেক করবেন?

  3. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা .p12 ক্রোম ইনস্টল করবেন?

  4. আপনার যদি কম্পিউটার সায়েন্সে স্নাতক থাকে তবে কীভাবে নেটওয়ার্ক সুরক্ষায় স্নাতকোত্তর ডিগ্রি পাবেন?