কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির জন্য gi বিল কীভাবে ব্যবহার করবেন?

জিআই বিল কি সাইবার নিরাপত্তাকে কভার করে?

আমাদের 12 বা 14 সপ্তাহের কোডিং কোর্সের একটিতে নথিভুক্ত করে আমাদের GI Bill® সুবিধাগুলির সাথে কীভাবে কোড করতে হয় বা একজন সাইবার নিরাপত্তা পেশাদার হতে হয় তা শিখুন। জিআই বিলের অধিকারী প্রবীণ বা সামরিক স্বামীরা এটিকে বুটক্যাম্প কোডিং করার জন্য টিউশনের সম্পূর্ণ অর্থ প্রদান করতে এবং আবাসন এবং বইয়ের জন্য একটি ভাতা পেতে এটি ব্যবহার করতে পারেন৷

আমি কীভাবে সার্টিফিকেশনের জন্য আমার GI বিল ব্যবহার করব?

VA ফর্ম 22-0803 (লাইসেন্সিং এবং সার্টিফিকেশন টেস্টের প্রতিদানের জন্য আবেদন) আপনি GI বিল সুবিধার জন্য আবেদন করার পরে বা VA দ্বারা যোগ্য নির্ধারণ করার পরে পূরণ করা উচিত এবং জমা দেওয়া উচিত। GI বিল ওয়েবসাইটে, আপনি অনুমোদিত পরীক্ষার একটি তালিকা পেতে পারেন।

আমার GI বিলের সাথে আমার কোন ডিগ্রি পাওয়া উচিত?

আপনি আপনার জিআই বিল শিক্ষা সুবিধাগুলি দ্বিতীয় ডিগ্রির জন্য ব্যবহার করতে পারেন, তা স্নাতক অধ্যয়ন, আইন স্কুল, মেডিকেল স্কুল বা আপনার স্নাতক ডিগ্রি শেষ করার পরে দ্বিতীয় ডিগ্রির জন্যই হোক না কেন, যতক্ষণ না আপনার অব্যবহৃত এনটাইটেলমেন্ট সুবিধা রয়েছে৷

আমি কি শংসাপত্র প্রোগ্রামের জন্য পোস্ট 911 জিআই বিল ব্যবহার করতে পারি?

একটি শংসাপত্র একটি গুরুত্বপূর্ণ নথি, এবং আপনি একটি কেনার জন্য আপনার VA সুবিধাগুলি ব্যবহার করতে পারেন। পোস্ট-9/11 জিআই বিলের ফলস্বরূপ, সার্টিফিকেট প্রোগ্রাম, ওরফে নন-কলেজ ডিগ্রি প্রোগ্রাম, কভার করা হয়েছে। আপনি যদি একটি নন-ডিগ্রি প্রোগ্রাম অনুসরণ করেন, তাহলে VA টিউশন এবং ফিগুলির জন্য জাতীয় সর্বোচ্চ পর্যন্ত কভার করবে৷

আমি কি সার্টিফিকেশনের জন্য আমার GI বিল ব্যবহার করতে পারি?

প্রোগ্রামের জন্য বিশেষভাবে অনুমোদিত লাইসেন্সিং এবং সার্টিফিকেশন পরীক্ষার জন্য ফি কভার করার জন্য GI বিল ব্যবহার করা সম্ভব। পরীক্ষার খরচ ছাড়াও, পরীক্ষার জন্য অনুমোদিত যেকোন প্রস্তুতিমূলক কোর্সের জন্য VA প্রদান করবে।

জিআই বিল কি কম্পিউটারের জন্য পরিশোধ করবে?

জিআই বিল ব্যবহার করার অনেক উপায় আছে। উদাহরণস্বরূপ, আপনি একই ক্ষেত্রে AA, BA, এবং MA পেতে পারেন যদি আপনার ব্যবসায় একটি AA ডিগ্রী থাকে, অথবা একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রী সহ BA-MA থাকে। একটি ডিগ্রী শুধুমাত্র একটি নির্দিষ্ট সময়ের জন্য ভাল, যতক্ষণ না GI বিলের অবশিষ্ট সুবিধা থাকে।

জিআই বিল কোন প্রোগ্রাম কভার করে?

পোস্ট-9/11 জিআই বিলের অধীনে প্রদত্ত সুবিধাগুলির মধ্যে রয়েছে টিউশন এবং ফি, একটি মাসিক আবাসন ভাতা এবং পাঠ্যপুস্তক এবং সরবরাহ উপবৃত্তি। পাবলিক কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে পড়া শিক্ষার্থীরা জিআই বিলের অধীনে রাজ্যের হারে সমস্ত শিক্ষাদান এবং ফি পাবে, তবে বেসরকারি এবং লাভজনক কলেজগুলি একইভাবে কভার করা হবে না৷

জিআই বিল কোন সার্টিফিকেটের জন্য পেমেন্ট করবে?

অনেক ধরনের লাইসেন্স বা সার্টিফিকেশন আছে যা আপনি আপনার GI বিল সুবিধার সাথে পেতে পারেন। প্রকল্প ব্যবস্থাপনা শংসাপত্র তাদের মধ্যে একটি। ফার্মাসি টেকনিশিয়ানদের জন্য একটি সার্টিফিকেশন প্রোগ্রাম। এটি একটি রিয়েল এস্টেট লাইসেন্স প্রাপ্ত করা আবশ্যক.

জিআই বিল কোন ৩টি জিনিস প্রদান করেছে?

এটি সাধারণত জিআই বিল নামে পরিচিত ছিল এবং প্রবীণদের চাকরি থেকে ফিরে আসার পরে বেকারত্বের ক্ষতিপূরণের প্রস্তাব দিয়েছিল; তাদের বাড়ি, ব্যবসা এবং খামার কিনতে সাহায্য করার জন্য ঋণ গ্যারান্টি; এবং কলেজ বা ভোকেশনাল স্কুলে পড়ার সময় টিউশন এবং জীবনযাত্রার খরচের জন্য তহবিল।

আমি কি ব্যক্তিগত প্রশিক্ষণ শংসাপত্রের জন্য আমার GI বিল ব্যবহার করতে পারি?

এটা সত্য যে GI বিল আপনাকে একজন প্রত্যয়িত ব্যক্তিগত প্রশিক্ষক হওয়ার সুযোগ প্রদান করে। ডিপার্টমেন্ট অফ ভেটেরান্স অ্যাফেয়ার্স (VA) কে আপনি GI বিলের মাধ্যমে সুবিধার জন্য আবেদন করার আগে যোগ্যতার শংসাপত্রের (COE) জন্য আপনার আবেদন অনুমোদন করতে হবে৷

ভিএ কি আমার সার্টিফিকেশনের জন্য অর্থ প্রদান করবে?

VA-এর মাধ্যমে উপলভ্য সুবিধা রয়েছে, যার মধ্যে রয়েছে পরীক্ষার ফি প্রদান, যা প্রতি পরীক্ষায় $2,000 পর্যন্ত হতে পারে। লাইসেন্স, সার্টিফিকেশন, এবং একাডেমিক বৃত্তির জন্য ফি ফেরতযোগ্য নয়।

আপনি কি কোনো কিছুর জন্য আপনার GI বিল ব্যবহার করতে পারেন?

GI বিল সুবিধাগুলি বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণ অর্জনের জন্য ব্যবহার করা যেতে পারে, যার মধ্যে রয়েছে:কলেজ ডিগ্রি প্রোগ্রাম, সহযোগী, স্নাতক এবং উন্নত ডিগ্রি সহ। যে প্রোগ্রামগুলি বৃত্তিমূলক এবং প্রযুক্তিগত প্রশিক্ষণ প্রদান করে কিন্তু কলেজের ডিগ্রি নয়। একটি শিক্ষানবিশ বা কাজের প্রশিক্ষণের সময়।

জিআই বিলের জন্য আপনাকে কি ডিগ্রি পেতে হবে?

একটি নন-কলেজ ডিগ্রী অর্জন করতে আপনার কষ্টার্জিত GI বিল সুবিধাগুলি ব্যবহার করতে কোনও সমস্যা নেই। VA-অনুমোদিত স্কুলগুলিতে নন-কলেজ ডিগ্রি প্রোগ্রামগুলি চালিয়ে যাওয়ার জন্য পরিষেবা সদস্য, অভিজ্ঞ এবং তাদের নির্ভরশীলদের GI বিল ব্যবহার করার সুযোগ রয়েছে৷

আমি কীভাবে আমার GI বিলের সুবিধাগুলি সর্বাধিক করতে পারি?

আপনি আপনার টিউশনের জন্য যত কম অর্থ প্রদান করবেন, আপনার সুবিধা তত বেশি হবে। আপনাকে এখনই আপনার সুবিধাগুলি ব্যবহার করতে হবে না। প্রতি সেমিস্টারে, আপনার ব্যক্তিগতভাবে একটি ক্লাস নেওয়া উচিত... প্রতি সেমিস্টারে সর্বাধিক ক্রেডিট অর্জন করা নিশ্চিত করুন... স্কুলগুলি যাতে বিভ্রান্ত না হয় সেদিকে খেয়াল রাখুন... আপনার FAFSA প্রস্তুত করুন এবং জমা দিন৷

GI বিল কি কলেজের জন্য যথেষ্ট?

অভিজ্ঞ যারা কমপক্ষে 36 মাস সক্রিয় দায়িত্ব পালন করেছেন তারা পোস্ট-9/11 জিআই বিল অনুসারে 36 মাস পর্যন্ত কলেজ বা ক্যারিয়ার প্রশিক্ষণের জন্য কভারেজ পেতে পারেন। একটি চার বছরের কোর্সের জন্য প্রতি বছর নয় মাসের শিক্ষার প্রয়োজন হবে। একজন ব্যক্তি একটি নির্দিষ্ট সময়সূচী অনুসরণ না করে 36 মাসের কলেজ প্রশিক্ষণ বা কর্মজীবনের প্রশিক্ষণ সম্পূর্ণ করতে পারে।

অ্যাসোসিয়েট ডিগ্রির জন্য কি GI বিল পরিশোধ করবে?

GI বিল সুবিধাগুলি বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণ অর্জনের জন্য ব্যবহার করা যেতে পারে, যার মধ্যে রয়েছে:কলেজ ডিগ্রি প্রোগ্রাম, সহযোগী, স্নাতক এবং উন্নত ডিগ্রি সহ। প্রোগ্রাম যা বৃত্তিমূলক এবং প্রযুক্তিগত প্রশিক্ষণ প্রদান করে কিন্তু কলেজের ডিগ্রি নয়।

জিআই বিল কি শংসাপত্র প্রোগ্রামগুলি কভার করে?

একটি দ্বিতীয় জিআই বিল। $25,162 পর্যন্ত স্কলারশিপ পাবলিক ভোকেশনাল, ট্রেড এবং ঐতিহ্যবাহী স্কুলে সমস্ত ইন-স্টেট টিউশন এবং ফি কভার করবে। একটি প্রাইভেট বা বিদেশী প্রতিষ্ঠান আপনাকে প্রতি বছর $14 চার্জ করবে।

আমি কি আমার পোস্ট 9/11 জিআই বিল মেডিকেল স্কুলের জন্য ব্যবহার করতে পারি?

পূর্ণ সদস্যদের সদস্য। পোস্ট 9/11 জিআই বিলে একটি বিধান রয়েছে যা মেডিকেল স্কুলকে কভার করে। আপনার শতাংশ পরিষেবাতে আপনার সময়ের উপর নির্ভর করে। সিস্টেমটি যেভাবে সেটআপ করা হয়েছে তার কারণে, আপনি একটি পাবলিক মেডিকেল স্কুলে গিয়ে কভারেজ পাওয়ার সম্ভাবনা বেশি, যেহেতু এটি সাধারণত 100% কভার করে (যদি আপনার স্বাস্থ্যসেবা পরিকল্পনা 100% কভার করে)।


  1. কিভাবে রাউটারের জন্য নেটওয়ার্ক নিরাপত্তা সেটআপ করবেন?

  2. কিভাবে wifi এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কী পাবেন?

  3. আমার হটস্পট ব্যবহার করার জন্য আমি কীভাবে ভেরিজনের জন্য আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাব?

  4. আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কীকোড খুঁজে পাব?