কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হওয়ার সবচেয়ে ছোট উপায় কি?

আইটি নিরাপত্তা বিশেষজ্ঞ হতে কতক্ষণ সময় লাগে?

যদি একজন ব্যক্তি প্রশিক্ষণ, অভিজ্ঞতা, সার্টিফিকেশন এবং একটি নিরাপত্তা ছাড়পত্রের উপর ফোকাস করেন, তাহলে তিনি দুই থেকে চার বছরের মধ্যে একটি এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি পজিশন পেতে পারেন।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হব?

ডিগ্রি অবশ্যই কম্পিউটার বিজ্ঞান, তথ্য প্রযুক্তি বা এর সাথে সম্পর্কিত অন্য কোনও ক্ষেত্রের মতো হতে হবে। অতিরিক্ত সার্টিফিকেশন যেমন CEH এবং CISSP থাকলে সুবিধা হবে। ডাটাবেস, কম্পিউটার নীতিশাস্ত্র এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন ছাড়াও, একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের ডেটাবেস নিরাপত্তা সম্পর্কে গভীর জ্ঞান থাকতে হবে বলে আশা করা হচ্ছে।

নেটওয়ার্ক নিরাপত্তায় ডিগ্রি পেতে কতক্ষণ সময় লাগে?

আরকে সিকিউরিটি ব্যাচেলর ডিগ্রির জন্য কত সময় প্রয়োজন? গড়ে, শিক্ষার্থীদের একটি অনলাইন ব্যাচেলর ইন নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির জন্য 120 থেকে 123 ক্রেডিট অর্জন করতে হবে। একটি নেটওয়ার্ক নিরাপত্তা ডিগ্রী সাধারণত পূর্ণ-সময়ের শিক্ষার্থীদের জন্য চার বছরে সম্পন্ন হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থাপক হতে কতক্ষণ সময় লাগে?

এই পেশাদারদের একজন ম্যানেজার হওয়ার জন্য তথ্য নিরাপত্তা ক্ষেত্রে সাধারণত কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা প্রয়োজন। তথ্য নিরাপত্তা বিশ্লেষক, নেটওয়ার্ক প্রশাসক এবং নিরাপত্তা প্রশাসকরা তাদের ব্যবস্থাপনা পর্যন্ত কাজ করতে পারে।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হতে কতক্ষণ সময় লাগে?

সাইবার শিল্পে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আপনার প্রয়োজনীয় দক্ষতা পেতে, আপনাকে সাধারণত আপনার ডিপ্লোমা পেতে প্রায় দুই থেকে চার বছর ব্যয় করতে হবে। আপনি কল্পনা করতে পারেন, কলেজ টিউশন বেশ কিছুটা পরিবর্তিত হয়। আপনি বুট ক্যাম্পের মাধ্যমে আরও ব্যবহারিক, হাতে-কলমে শিখতে পারবেন। উপরন্তু, তারা কলেজের চার বছরের তুলনায় অনেক ছোট - সাইবার বুটক্যাম্প 12 থেকে 15 মাস ধরে চলে।

নিরাপত্তা শিখতে কতক্ষণ লাগে?

আপনি যদি 30 থেকে 45 দিনের মধ্যে পরীক্ষা দেওয়ার পরিকল্পনা করেন তবে পরীক্ষার উপাদান সম্পর্কে জ্ঞান থাকা একটি সুবিধা। কারো যদি কোনো আইটি অভিজ্ঞতা না থাকে তাহলে মেয়াদ ৬০ দিন বাড়ানো ভালো। এই পরীক্ষায় বেশ কয়েকটি ডোমেন রয়েছে৷

নিরাপত্তা বিশেষজ্ঞ হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

সাধারণভাবে, নিয়োগকর্তারা কম্পিউটার বিজ্ঞান বা তথ্য নিরাপত্তা-সম্পর্কিত ক্ষেত্রে স্নাতক ডিগ্রি অর্জনের জন্য তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞদের পছন্দ করেন। শিক্ষা ছাড়াও, পেশাদারদের প্রযুক্তি, প্রোগ্রামিং এবং তথ্য নিরাপত্তার মতো নির্দিষ্ট ক্ষেত্রে সার্টিফিকেশনের প্রয়োজন হতে পারে।

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে কতক্ষণ সময় লাগে?

আমি কখন একটি তথ্য সুরক্ষা ব্যাচেলর ডিগ্রি অর্জন করতে পারি এবং চাকরি খুঁজতে শুরু করতে পারি? এটি একটি তথ্য নিরাপত্তা ব্যাচেলর ডিগ্রি এবং গড়ে প্রায় চার বছর লাগে। একটি স্নাতকোত্তর ডিগ্রী বা কাজের সাথে সম্পর্কিত অভিজ্ঞতা কখনও কখনও প্রয়োজন হয়.

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ হব?

নেটওয়ার্ক সিকিউরিটি স্পেশালিস্ট পদের জন্য যোগ্যতা অর্জনের জন্য কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, টেলিকমিউনিকেশনস, ইলেকট্রনিক্স ও ইলেকট্রিকস বা অন্য কোনো সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। এই কোর্সটি পেশাদারদের শেখাবে কীভাবে প্রযুক্তিগত নিরাপত্তা সমস্যা সমাধান করতে হয় এবং কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করে এমন নীতি তৈরি করতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কত উপার্জন করেন?

ZipRecruiter-এ বিস্তৃত নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বেতন পাওয়া যায়। বর্তমানে, শীর্ষ উপার্জনকারীদের বেতন $143,500 (90 তম পার্সেন্টাইল) থেকে $153,500 (30 তম পার্সেন্টাইল) এবং কেউ কেউ $78,500 (25 তম পার্সেন্টাইল) এর নিচে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষা প্রয়োজন?

কম্পিউটার সায়েন্স বা প্রোগ্রামিং-এ একটি স্নাতক ডিগ্রি সাধারণত নেটওয়ার্ক সিকিউরিটি পদের জন্য প্রয়োজন।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থাপক কত আয় করে?

মার্কিন যুক্তরাষ্ট্রে, নেটওয়ার্ক সিকিউরিটি ম্যানেজাররা গড়ে $140,000 থেকে $210,000 উপার্জন করে এবং তাদের গড় বেতন হল $175,000। নেটওয়ার্ক সিকিউরিটি ম্যানেজাররা গড় বেতন $175,000 করে, যার শীর্ষ 67% $200,000 এর বেশি উপার্জন করে।

সাইবার সিকিউরিটি ম্যানেজার হতে আপনার কি কি যোগ্যতা থাকতে হবে?

সিআইএসএমপিকে ব্যাপকভাবে যুক্তরাজ্যের আইটি নিরাপত্তা পেশাদারদের মধ্যে 'পছন্দের যোগ্যতা' হিসেবে বিবেচনা করা হয় এবং এটি আইটি-তে একটি সফল কর্মজীবনের ধাপ হিসেবে স্বীকৃত।


  1. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞ কি করেন?

  3. একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞের বার্ষিক মজুরি কত?

  4. আমাদের নেটওয়ার্ক নিরাপত্তা কী?