কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি টেকনিশিয়ান হিসেবে আমি কী ধরনের চাকরি পেতে পারি?

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রি এখন উচ্চ চাহিদার মধ্যে রয়েছে, কারণ এই দক্ষতা সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তিবিদ কী করেন?

নেটওয়ার্ক নিরাপত্তায় বিশেষজ্ঞ একজন প্রকৌশলী রাউটার, সুইচ, ফায়ারওয়াল, ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) এবং নেটওয়ার্ক পর্যবেক্ষণের জন্য অন্যান্য সরঞ্জাম কনফিগার করার জন্য দায়ী। নেটওয়ার্ক নিরাপত্তা কার্য সম্পাদন করার জন্য, আপনাকে অবশ্যই প্রযুক্তিগত, বিশ্লেষণাত্মক এবং সমস্যা সমাধানের দক্ষতা থাকতে হবে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

চাকরি পাওয়ার জন্য নিরাপত্তা+ কি যথেষ্ট?

আপনি CompTIA সিকিউরিটি+ সার্টিফিকেশনের জন্য আবেদন করলে, আপনি আরও সহজে এই শিল্পে প্রবেশ করতে শুরু করবেন, তবে এটি বেশিরভাগের জন্য প্রথম পদক্ষেপ। আপনার কাছে এই সার্টিফিকেশন থাকলে আপনি কোম্পানিতে নিয়োগ পাবেন, কিন্তু আপনার জীবনবৃত্তান্তে যোগ করার জন্য অতিরিক্ত দক্ষতা এবং কাজের অভিজ্ঞতা না পাওয়া পর্যন্ত উচ্চ বেতনের চাকরি পাওয়া যাবে না।

একজন সাইবার নিরাপত্তা প্রযুক্তিবিদ কী করেন?

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারের কাজ হল নিরাপত্তার জন্য কম্পিউটার এবং নেটওয়ার্ক সিস্টেমের পরিকল্পনা, পরীক্ষা, নিরীক্ষণ এবং আপগ্রেড করা। ব্যবহারকারীরা তাদের কম্পিউটারের সাথে যে সমস্যার সম্মুখীন হচ্ছে সে বিষয়ে ব্যবহারকারীদের দ্বারা শুরু করা টিকিটের প্রতিক্রিয়া দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খ।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের ফলে, ফার্মের কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেম সুরক্ষিত হয়। সাইবার আক্রমণ, হ্যাকার, অনুপ্রবেশ এবং প্রাকৃতিক বিপর্যয়ের বিরুদ্ধে সিস্টেমকে রক্ষা করার পাশাপাশি, তারা নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা ও বাস্তবায়ন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

সাইবার নিরাপত্তা কি উচ্চ অর্থপ্রদান করে?

বিপরীতে, গড় CISO $100,000-এর কিছু বেশি আয় করে, ইনফোসেক ইনস্টিটিউট অনুসারে, যা $140,000-এর বেশি গড় বেতন তালিকাভুক্ত করে৷ CSOonline.com-এ, তারা $158,939 এর গড় বেতন এবং $140,000 থেকে $300,000 পর্যন্ত রিপোর্ট করে৷

সাইবার সিকিউরিটি চাকরির জন্য কত টাকা দেওয়া হয়?

এটি একটি সাইবারসিকিউরিটি বিশেষজ্ঞের জন্য একটি এন্ট্রি-লেভেল পজিশন হিসেবে বিবেচিত হয়। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ বা একজন তথ্য নিরাপত্তা বিশেষজ্ঞ এই চাকরির শিরোনাম ধরে রাখতে পারেন। মার্কিন যুক্তরাষ্ট্রে এই কাজের জন্য বার্ষিক বেতন $76,336 থেকে $69,123 পর্যন্ত পরিবর্তিত হয়৷

সিকিউরিটি+ সার্টিফিকেশন দিয়ে আপনি কতটা উপার্জন করতে পারেন?

সার্টিফিকেশনস্যালারি এক্সপেরিয়েন্স লেভেল কমপিটিআইএ সিকিউরিটি+$84,000EntryCISSP$110,000ExpertCISM$106,000Expert


  1. আমি নেটওয়ার্ক নিরাপত্তা একটি ডিগ্রী সঙ্গে কি করতে পারি?

  2. আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার চাকরিতে আপনি কী করেন?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তিবিদ .edu কি?