কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি টেকনিশিয়ান .org কি?

একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তিবিদ কী করেন?

নেটওয়ার্ক নিরাপত্তায় বিশেষজ্ঞ একজন প্রকৌশলী রাউটার, সুইচ, ফায়ারওয়াল, ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) এবং নেটওয়ার্ক পর্যবেক্ষণের জন্য অন্যান্য সরঞ্জাম কনফিগার করার জন্য দায়ী। নেটওয়ার্ক নিরাপত্তা কার্য সম্পাদন করার জন্য, আপনাকে অবশ্যই প্রযুক্তিগত, বিশ্লেষণাত্মক এবং সমস্যা সমাধানের দক্ষতা থাকতে হবে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তিবিদ হব?

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি ব্যাচেলর ডিগ্রি অর্জন। বেশিরভাগ নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য স্নাতক ডিগ্রী প্রয়োজন, বিশেষত কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিংয়ে। দ্বিতীয় ধাপ হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

নেটওয়ার্ক সিকিউরিটি টেকনিশিয়ান কি?

সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারের কাজ হল নিরাপত্তার জন্য কম্পিউটার এবং নেটওয়ার্ক সিস্টেমের পরিকল্পনা, পরীক্ষা, নিরীক্ষণ এবং আপগ্রেড করা। সাইবার নিরাপত্তায় বিশেষজ্ঞ ইঞ্জিনিয়াররা সাম্প্রতিক প্রযুক্তির সাথে আপ টু ডেট রেখে কম্পিউটার সিস্টেমগুলিকে ডেটা চুরি থেকে রক্ষা করে।

একজন আইটি নিরাপত্তা প্রযুক্তিবিদ কী করেন?

সফ্টওয়্যার ডেভেলপমেন্ট, নেটওয়ার্ক আর্কিটেকচার এবং ডেটা স্টোরেজ এনভায়রনমেন্টে নিরাপত্তা নিশ্চিত করা অন্তর্ভুক্ত। দুর্বলতা এবং ঝুঁকি সনাক্ত করতে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার অন্বেষণ। একটি সংস্থার পক্ষে তার আইটি অবকাঠামোকে সর্বোত্তম উপায়ে সুরক্ষিত করা গুরুত্বপূর্ণ৷

নেটওয়ার্ক নিরাপত্তার কাজ কী?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের অংশ হিসাবে, আপনাকে হুমকি এবং বাগগুলি থেকে নেটওয়ার্ককে রক্ষা করতে হবে যা আক্রমণ করতে পারে। এটি প্রধান হওয়ার আগে ধরার সমস্যাগুলি অন্তর্ভুক্ত করে। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ যে নেটওয়ার্কিং সিস্টেমগুলি প্রাকৃতিক দুর্যোগ এবং হ্যাকারদের আক্রমণ থেকে বাঁচতে পারে।

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে একজন সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা প্রযুক্তিবিদ .edu কি?