কম্পিউটার

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা ডিগ্রী দিয়ে কি করতে পারি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

নেটওয়ার্ক নিরাপত্তা ডিগ্রি কি?

সফ্টওয়্যার ইনস্টল করে এবং সিস্টেম আপডেট করে, তারা কম্পিউটার নেটওয়ার্কগুলির নিরাপত্তা জোরদার করে। এছাড়াও, নেটওয়ার্ক পর্যাপ্তভাবে ডেটা রক্ষা করছে কিনা তা নির্ধারণ করতে তারা ডেটা যোগাযোগের সমস্যাগুলি বিশ্লেষণ করে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি প্রধান?

একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী বা একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রী সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনা করতে প্রয়োজন হয়. প্রবেশ-স্তরের কর্মসংস্থানের জন্য, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নেটওয়ার্ক নিরাপত্তায় একটি সহযোগী ডিগ্রী যথেষ্ট, তবে শিক্ষার স্তরও একটি নির্ধারক ফ্যাক্টর।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রি এখন উচ্চ চাহিদার মধ্যে রয়েছে, কারণ এই দক্ষতা সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

নেটওয়ার্ক নিরাপত্তা কাজের ফলে, ফার্মের কম্পিউটার নেটওয়ার্ক এবং সিস্টেম সুরক্ষিত হয়। সাইবার আক্রমণ, হ্যাকার, অনুপ্রবেশ এবং প্রাকৃতিক বিপর্যয়ের বিরুদ্ধে সিস্টেমকে রক্ষা করার পাশাপাশি, তারা নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা ও বাস্তবায়ন করে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা একটি এটা ডিগ্রী কি?

  2. আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার সাথে আমি কোন ব্যাচেলর ডিগ্রি অর্জন করতে পারি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি দিয়ে শুরু করবেন?