কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি অপশনে বেসিক হিসেবে ডিগ্রি নিয়ে আমি কোন কম্পিউটার নেটওয়ার্ক কাজ পেতে পারি?

নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রির সাথে আপনি কি ধরনের চাকরি পেতে পারেন?

নিরাপত্তার জন্য দায়ী একজন স্থপতি। পেন্টেস্টার (বা নৈতিক হ্যাকার) একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। তথ্য নিরাপত্তা বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নিরাপত্তা বিশেষজ্ঞ একজন প্রকৌশলী। নিরাপত্তা ফরেনসিক বিশেষজ্ঞের অডিটর) একটি ঘটনার প্রতিক্রিয়া হয়। দুর্বলতার মূল্যায়নকারী।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী বা একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রী সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনার জন্য প্রয়োজন হয়. প্রবেশ-স্তরের কর্মসংস্থানের জন্য, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নেটওয়ার্ক নিরাপত্তায় একটি সহযোগী ডিগ্রী যথেষ্ট, তবে শিক্ষার স্তরও একটি নির্ধারক ফ্যাক্টর।

সাইবার নিরাপত্তার জন্য কোন ডিগ্রি সবচেয়ে ভালো?

কম্পিউটার বিজ্ঞান অধ্যয়ন. কম্পিউটার প্রোগ্রামিং অধ্যয়ন. একটি ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম। ইঞ্জিনিয়ার যারা কম্পিউটার হার্ডওয়্যারে বিশেষজ্ঞ। নেটওয়ার্ক সম্পর্কিত প্রশাসনিক কাজ। একে ক্লাউড কম্পিউটিং বলে। এটি তথ্য প্রযুক্তির ব্যবস্থাপনা। সাইবার সিকিউরিটি হল তথ্য নিশ্চিত করার একটি বিশেষ ক্ষেত্র।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

একটি ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে৷ সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

আপনি কি শুধু সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

আপনি যদি ডিগ্রী না থাকার কারণে বন্ধ হয়ে থাকেন তবে মনে রাখবেন যে বেশিরভাগ তথ্য প্রযুক্তি পদে আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য সার্টিফিকেশন এবং পূর্বের অভিজ্ঞতা সাধারণত যথেষ্ট। ডিগ্রী ছাড়া, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া সম্ভব।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা ডিগ্রি কি?

সফ্টওয়্যার ইনস্টল করে এবং সিস্টেম আপডেট করে, তারা কম্পিউটার নেটওয়ার্কগুলির নিরাপত্তা জোরদার করে। এছাড়াও, নেটওয়ার্ক পর্যাপ্তভাবে ডেটা রক্ষা করছে কিনা তা নির্ধারণ করতে তারা ডেটা যোগাযোগের সমস্যাগুলি বিশ্লেষণ করে৷

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা অধ্যয়নের একটি সম্পর্কিত ক্ষেত্রে বিএস, এমএ, বা পিএইচডি ডিগ্রি। ঘটনা সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্তের মতো সাইবার নিরাপত্তা-সম্পর্কিত ভূমিকাগুলির একটি পটভূমি৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিরাপত্তা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।


  1. নেটওয়ার্ক সিকিউরিটি টেকনিশিয়ান হিসেবে আমি কী ধরনের চাকরি পেতে পারি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার সাথে আমি কোন ব্যাচেলর ডিগ্রি অর্জন করতে পারি?

  3. আপনি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র সঙ্গে কি কাজ পেতে পারেন?

  4. কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা কি?