কম্পিউটার

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কি করতে পারি?

আমি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র দিয়ে কী করতে পারি?

একজন পরামর্শদাতার ভূমিকা প্রায়শই এন্ট্রি লেভেলে থাকে। বিশ্লেষকদের ভূমিকা শুধুমাত্র একটি এজেন্সির অংশ হিসাবে অন্যান্য কোম্পানির সাথে পরামর্শ করার থেকে আলাদা, তারা সেই সংস্থার অংশ যা ভিতরে নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখে। নেতৃত্বের বিভিন্ন ভূমিকা আছে।

নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কি?

একটি তথ্য নিরাপত্তা শংসাপত্র থাকা একজন নিয়োগকর্তার কাছে প্রমাণ করে যে আপনি সাইবার নিরাপত্তা বা তথ্য প্রযুক্তিতে চাকরি সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার শিল্পের মান পূরণ করেন।

সাইবার নিরাপত্তায় একটি শংসাপত্র কি মূল্যবান?

অন্যান্য দক্ষতার পাশাপাশি সাইবারসিকিউরিটি সার্টিফিকেশন অর্জন করা আপনার সময়ের মূল্য। অতিরিক্তভাবে, সার্টিফিকেশনের জন্য আপনার সাইবারসিকিউরিটি ক্যারিয়ার গড়ার সময় আপনাকে সময় এবং শ্রম দিতে হবে, তবে শুধুমাত্র এটিই প্রয়োজন হবে না।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। আমি একজন সার্টিফাইড ইনফরমেশন সিকিউরিটি ম্যানেজার (সিআইএসএম).... সিকিউরিটি+ হল কম্পটিআইএর সার্টিফিকেশন প্রোগ্রাম... সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল) সার্টিফিকেশন... জিআইএসি সিকিউরিটি এসেনশিয়ালস নামে একটি অনলাইন কোর্স আছে... AECSA এর অর্থ EC-কাউন্সিল সার্টিফাইড নিরাপত্তা বিশ্লেষক... GIAC পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত।

আপনি কি শুধু সাইবার নিরাপত্তা শংসাপত্র দিয়ে চাকরি পেতে পারেন?

আপনি যদি ডিগ্রী না থাকার কারণে বন্ধ হয়ে থাকেন তবে মনে রাখবেন যে বেশিরভাগ তথ্য প্রযুক্তি পদে আপনার যোগ্যতা প্রমাণ করার জন্য সার্টিফিকেশন এবং পূর্বের অভিজ্ঞতা সাধারণত যথেষ্ট। ডিগ্রী ছাড়া, এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া সম্ভব।

কোন নিরাপত্তা সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

CompTIA দ্বারা সিকিউরিটি+ সার্টিফিকেশন + PenTest+ সার্টিফাইড সাইবার সিকিউরিটি কিউরিটি অ্যানালিস্ট (CySA+) একটি CompTIA অ্যাডভান্সড সিকিউরিটি প্র্যাকটিশনার কোর্স সম্পন্ন করার মাধ্যমে একটি CASP+ সার্টিফিকেশন পাওয়া যায়। একটি CISM হল একটি প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক। একজন সিআইএসএসপি একজন প্রত্যয়িত তথ্য সিস্টেম নিরাপত্তা পেশাদার। জিআইএসি জিআইএসি সিকিউরিটি এসেনসিয়ালস (জিএসইসি)

এর জন্য নিরাপত্তা অপরিহার্য

সাইবার নিরাপত্তার জন্য আমার কী সার্টিফিকেশন পাওয়া উচিত?

আইটি প্রফেশনাল (সিআইএসএসপি) আমরা একটি AWS সার্টিফাইড সিকিউরিটি - স্পেশালিটি কোম্পানি। সিকিউরিটি সার্টিফিকেশন:ক্লাউড সার্টিফাইড কিউরিটি প্রফেশনাল (সিসিএসপি) সিআইএসএ, সিআইএসএম এবং সিআরআইএসসি- সব ছয়টি আইএসওসিএ সার্টিফিকেশন। OT নিরাপত্তা সার্টিফিকেশন প্রোগ্রাম। Palo Alto Networks এবং Palo Alto Software Engineering এর মধ্যে একটি অংশীদারিত্ব।

কম্পটিআইএ সিকিউরিটি+ কি মূল্যবান?

CompTIA Security+ এর মতো সার্টিফিকেশন সাইবার নিরাপত্তায় জনপ্রিয়। আইটি পেশাদাররা এটি 600,000 এর বেশি আয় করেছে৷ CompTIA Security+ ছাড়াও, আপনি একটি বিক্রেতা-নিরপেক্ষ সাইবার নিরাপত্তা শংসাপত্র বা একটি DoD-অনুমোদিত শংসাপত্রও চাইতে পারেন। আপনি যদি এই ক্যারিয়ারের যে কোনো পথের প্রতি আগ্রহী হন, CompTIA Security+ সাহায্য করতে পারে।

আমি কি একটি শংসাপত্র সহ সাইবার নিরাপত্তার চাকরি পেতে পারি?

অনেকের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে একটি হল একটি শংসাপত্র পাওয়া, এবং সাইবার নিরাপত্তা প্রবেশের জন্য সবচেয়ে উপযুক্ত শিল্পগুলির মধ্যে একটি। যারা আইটি ক্ষেত্রে কাজ করেন তারাও এই ধরণের সার্টিফিকেশন থেকে উপকৃত হবেন, কারণ এটি তাদের কর্মজীবনের লক্ষ্যগুলিকে প্রসারিত করতে এবং এমনকি অগ্রসর হতে দেয়৷

সাইবার নিরাপত্তার জন্য সার্টিফিকেশন কি ডিগ্রির চেয়ে ভালো?

যদিও একটি শংসাপত্র হল জ্ঞান এবং অভিজ্ঞতা অর্জনের দ্রুততম উপায়, আপনি যদি আইটি বা সাইবার নিরাপত্তায় নতুন হয়ে থাকেন, তাহলে এখনই একটি শংসাপত্র পরীক্ষা দেওয়ার আগে শিখে নেওয়া এবং অনুশীলন করা ভাল৷ একটি শংসাপত্র বা ডিগ্রি সম্ভাব্য নিয়োগকর্তাদের কাছে একটি শংসাপত্রের চেয়ে বেশি মূল্যবান৷

সেরা নেটওয়ার্ক নিরাপত্তা সার্টিফিকেশন কোনটি?

একজন নৈতিক হ্যাকার হল একজন ব্যক্তি যিনি প্রত্যয়িত হয়েছেন। CISSP পদবী একজন পেশাদারকে নির্দেশ করে যিনি সফলভাবে এক বা একাধিক সার্টিফিকেশন পরীক্ষা সম্পন্ন করেছেন... CISM-এর লক্ষ্য হল একটি প্রতিষ্ঠানের তথ্য নিরাপত্তা পর্যাপ্ত কিনা তা নির্ধারণ করা। একজন সার্টিফাইড ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল হল ক্লাউডের জন্য একজন প্রত্যয়িত নিরাপত্তা পেশাদার। একটি তথ্য সিস্টেম অডিটর একটি প্রত্যয়িত তথ্য সিস্টেম অডিটর. শিখুন কিভাবে একজন COBIT 5 সার্টিফাইড প্রফেশনাল হতে হয়।

কোন নিরাপত্তা শংসাপত্র নতুনদের জন্য সবচেয়ে ভালো?

APTIE SECURITY+ নিরাপত্তার জন্য আমাদের পদক্ষেপ। SSCP সার্টিফিকেশন আপনাকে সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার হিসেবে যোগ্য করে তোলে। আমি একজন সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (CEH)। OSP (অফেন্সিভ সিকিউরিটি সার্টিফাইড প্রফেশনাল) হল অফেন্সিভ সিকিউরিটির একটি সার্টিফিকেশন। ক্লাউড সিকিউরিটি প্রফেশনালদের সার্টিফিকেশন IED ক্লাউড সিকিউরিটি প্রফেশনাল (CCSP)


  1. নেটওয়ার্ক নিরাপত্তার সাথে আমি কোন ব্যাচেলর ডিগ্রি অর্জন করতে পারি?

  2. আপনি একটি নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র সঙ্গে কি কাজ পেতে পারেন?

  3. একটি কমপটিয়া নেটওয়ার্ক নিরাপত্তা + সার্টিফিকেশন কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কি দিয়ে শুরু করবেন?