কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নেটওয়ার্ক নিরাপত্তা উদাহরণ কি?

মূলত, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্কে থাকা কম্পিউটার, ফাইল এবং ডিরেক্টরিকে হ্যাকিং, অপব্যবহার এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করা বোঝায়। একটি অ্যান্টি-ভাইরাস ইনস্টল করে নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা যেতে পারে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কতটা গুরুত্বপূর্ণ?

  2. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পরীক্ষা করবেন?

  3. কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা প্রদান করবেন?

  4. নেটওয়ার্ক নিরাপত্তায় ক্রিপ্টোগ্রাফি কীভাবে করবেন?