কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কি?

নেটওয়ার্ক নিরাপত্তা নীতির ধরন কি কি?

পূর্ব-নির্ধারিত নিরাপত্তা বিধি সহ সমস্ত নেটওয়ার্ক ট্র্যাফিক নিয়ন্ত্রণ করা হয় ফায়ারওয়ালের মাধ্যমে। একটি নেটওয়ার্ককে ভাগ করা অপরিহার্য... দূরবর্তী অ্যাক্সেসের মাধ্যমে একটি VPN এর সাথে সংযোগ করুন... ইমেলের নিরাপত্তা। ডেটা লস প্রিভেনশন (DLP) প্রক্রিয়া... নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা (IPS)... স্যান্ডবক্সিংয়ের ধারণা... হাইপারস্কেল যুগে নেটওয়ার্ক নিরাপত্তা।

নেটওয়ার্ক নীতিগুলি কী কী?

নীতিটি সেই শর্ত এবং সীমাবদ্ধতাগুলিকে সংজ্ঞায়িত করে যেগুলির অধীনে ব্যবহারকারী বা ডিভাইসগুলিকে নেটওয়ার্কের সাথে সংযোগ করার অনুমতি দেওয়া হয় এবং কোন পরিস্থিতিতে তারা তা করতে সক্ষম হবে৷ NPS নির্ধারণ করে কখন কোন ব্যবহারকারী বা কম্পিউটার অনুমোদন প্রক্রিয়ার মাধ্যমে নেটওয়ার্কের সাথে সংযোগ করার জন্য অনুমোদিত।

নেটওয়ার্ক নিরাপত্তা নীতি কী এবং কেন এটি গুরুত্বপূর্ণ?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা নীতিতে, নেটওয়ার্ক সম্পদগুলিকে কীভাবে সুরক্ষিত করা উচিত তা নিয়ন্ত্রণ করে এমন নীতি এবং নির্দেশিকাগুলি বর্ণনা করা হয়েছে যাতে এই সম্পদগুলির নিরাপত্তা ঝুঁকি তৈরি না হয়৷

3 ধরনের নিরাপত্তা নীতি কী কী?

নীতিগুলিকে তিনটি ভাগে ভাগ করা যায়:সাংগঠনিক (মাস্টার) নীতি, মাধ্যমিক নীতি এবং প্রযুক্তিগত। নীতি যা সিস্টেমের জন্য নির্দিষ্ট। নীতি যা একটি নির্দিষ্ট সমস্যায় প্রযোজ্য।

5 ধরনের নিরাপত্তা কী কী?

সমালোচনামূলক অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশল ব্যবহার করে, গুরুত্বপূর্ণ অবকাঠামোর উপর নির্ভর করে এমন সিস্টেম এবং পরিষেবাগুলিতে নিরাপত্তা প্রদান করা হচ্ছে.... আমি নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জানতে চাই। আমি মনে করি ক্লাউড নিরাপত্তা গুরুত্বপূর্ণ... ইন্টারনেট অফ থিংস নেটওয়ার্কের সাথে সম্পর্কিত একটি নিরাপত্তা ঝুঁকি। অ্যাপ্লিকেশনের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা।

একটি নেটওয়ার্ক নীতি কীভাবে কাজ করে?

Kubernetes নীতিগুলি পড এবং/অথবা নেটওয়ার্কগুলির মধ্যে ট্র্যাফিকের প্রবাহকে নিয়ন্ত্রণ করে৷ লেবেলগুলি পড সনাক্ত করতে ব্যবহার করা হয়, এবং নিয়মগুলি এই পডগুলিতে নির্দেশিত ট্রাফিক নির্দিষ্ট করতে ব্যবহৃত হয়৷

নেটওয়ার্ক নীতিগুলি কতটা গুরুত্বপূর্ণ?

ব্যবসায়িক সংস্থাগুলি আইটি সুরক্ষা তথ্যকে তাদের সবচেয়ে মূল্যবান সম্পদ হিসাবে বিবেচনা করে। নিরাপত্তার উন্নতির জন্য ব্যবস্থা গ্রহণের মাধ্যমে, কোম্পানিগুলি মূল্যবান ডেটা সম্পদের সুরক্ষা এবং কোম্পানির কর্মীদের সচেতনতা বাড়াতে তাদের প্রতিশ্রুতি সম্পর্কে যোগাযোগ করে৷

নেটওয়ার্ক নীতি এবং পরিষেবাগুলি কী?

নেটওয়ার্ক পলিসি অ্যান্ড অ্যাক্সেস সার্ভিসেস (NPAS) হল Windows Server 2008-এর একটি বৈশিষ্ট্য যা নেটওয়ার্ক অ্যাক্সেস নীতিগুলি নিয়ন্ত্রণ করে। Microsoft Internet Authentication Service (IAS) Windows Server 2003-এ এই কম্পোনেন্ট দ্বারা প্রতিস্থাপিত হয়েছে। NAPAS তাদের স্বাস্থ্য এবং নিরাপত্তা উন্নত করে নেটওয়ার্কের ঝুঁকি কমায়। উইন্ডোজ সার্ভার 2003 এর পরেও উইন্ডোজ সার্ভার অপারেটিং সিস্টেমে NPS-এর নাম পরিবর্তন করে IAS করা হয়েছিল।

একটি নেটওয়ার্ক নীতিতে কী অন্তর্ভুক্ত করা উচিত?

আদর্শভাবে, একটি নেটওয়ার্ক নিরাপত্তা নীতিতে সমস্ত নেটওয়ার্ক ডিভাইসের পাশাপাশি ট্রান্সমিশন মিডিয়াকে সম্বোধন করা উচিত।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য কি?

  2. 3. নেটওয়ার্ক নিরাপত্তার চালক কি?

  3. বাহ্যিক নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?