কম্পিউটার

কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হতে?

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হব?

জাভা বা C++ এর মতো প্রোগ্রামিং ভাষায় কম্পিউটার প্রোগ্রাম লেখার ক্ষমতা অত্যন্ত কাঙ্খিত। হ্যাকিং প্রক্রিয়া বোঝার জন্য, সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের অবশ্যই হ্যাকারদের মতো ভাবতে হবে.... আমি নেটওয়ার্কিংয়ে আগ্রহী। পরিচালনার জন্য একটি সিস্টেম।

নিরাপত্তা বিশ্লেষক হওয়ার জন্য আমার কী শিখতে হবে?

একজন তথ্য নিরাপত্তা বিশ্লেষক হিসেবে ক্যারিয়ারের জন্য নিরাপত্তা+ সার্টিফিকেশন হল সবচেয়ে মৌলিক প্রয়োজনীয়তা। এটি একটি মৌলিক, বিক্রেতা-নিরপেক্ষ সার্টিফিকেশন যা মৌলিক নেটওয়ার্ক নিরাপত্তা এবং ঝুঁকি ব্যবস্থাপনার দক্ষতা যাচাই করে।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) অনুসারে সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের সাধারণত সাইবার সিকিউরিটিতে স্নাতক ডিগ্রী থাকে (অথবা একটি ঘনিষ্ঠভাবে সম্পর্কিত ক্ষেত্র যেমন গণিত, কম্পিউটার বিজ্ঞান বা ইঞ্জিনিয়ারিং)।

নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকরা কত উপার্জন করে?

2020 সালের মে নাগাদ, তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের গড় বার্ষিক বেতন $103,590 এ পৌঁছাবে। যদি একটি প্রদত্ত পেশার অর্ধেক শ্রমিক সেই পরিমাণের বেশি উপার্জন করে এবং অর্ধেক কম উপার্জন করে, তাহলে মধ্যম মজুরি সেই পরিমাণ। সর্বনিম্ন 10 শতাংশ দ্বারা 60,060 ডলারেরও কম, এবং সর্বোচ্চ 10 শতাংশ দ্বারা $163,300-এর বেশি৷

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক হব?

সাইবার সিকিউরিটি, ইনফরমেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করা প্রথম ধাপ। দ্বিতীয় ধাপের অংশ হিসেবে কম্পিউটার সম্পর্কিত ক্ষেত্রে ইন্টার্নশিপের অভিজ্ঞতা পান। সার্টিফিকেশন বিশেষ শংসাপত্র অর্জনের তৃতীয় ধাপ। আপনার চতুর্থ ধাপ হিসেবে নিরাপত্তা বা সাধারণ আইটিতে চাকরি খোঁজা উচিত।

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে কতক্ষণ সময় লাগে?

আমি কখন একটি তথ্য সুরক্ষা ব্যাচেলর ডিগ্রি অর্জন করতে পারি এবং চাকরি খুঁজতে শুরু করতে পারি? এটি একটি তথ্য নিরাপত্তা ব্যাচেলর ডিগ্রি এবং গড়ে প্রায় চার বছর লাগে। একটি স্নাতকোত্তর ডিগ্রী বা কাজের সাথে সম্পর্কিত অভিজ্ঞতা কখনও কখনও প্রয়োজন হয়.

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক হওয়ার জন্য আমার কী অধ্যয়ন করা উচিত?

জাভা বা C++ এর মতো প্রোগ্রামিং ভাষায় কম্পিউটার প্রোগ্রাম লেখার ক্ষমতা অত্যন্ত কাঙ্খিত। হ্যাকিং প্রক্রিয়া বোঝার জন্য, সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের অবশ্যই হ্যাকারদের মতো ভাবতে হবে.... আমি নেটওয়ার্কিংয়ে আগ্রহী। পরিচালনার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষকরা কত উপার্জন করে?

একজন সাধারণ তথ্য নিরাপত্তা বিশ্লেষকের বেতন $50,000। 2019 সালের হিসাবে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের গড় বেতন ছিল $99730। যেখানে সবচেয়ে বেশি বেতনপ্রাপ্ত ২৫ শতাংশ সেই বছর $128,640 উপার্জন করেছে, সেই বছর, যেখানে সর্বনিম্ন বেতনপ্রাপ্ত 25 শতাংশ $75,450 করেছে৷

একজন নিরাপত্তা বিশ্লেষক হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

তথ্য নিরাপত্তা বিশ্লেষকের জন্য প্রথম এবং প্রধান প্রয়োজন হিসাবে, বিশ্লেষণাত্মক চিন্তাভাবনা এবং সমস্যা সমাধানের দক্ষতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি যোগাযোগ এবং সহযোগিতা নিয়ে আলোচনা করতে চাই। আমি সৃজনশীলতায় বিশ্বাসী। আমরা বিস্তারিত ভিত্তিক. তথ্যের ক্ষেত্রে প্রযুক্তি জ্ঞান।

নিরাপত্তা বিশ্লেষক হওয়া কি কঠিন?

সাইবারসিকিউরিটিতে একটি ক্যারিয়ার মহান সন্তুষ্টি প্রদান করতে পারে, তবে এটি খুব চাপযুক্ত এবং চ্যালেঞ্জিংও হতে পারে। সাইবার সিকিউরিটি পজিশনগুলির মধ্যে কোন কোন কাজগুলি জড়িত, সেইসাথে এই ভূমিকাগুলির বৈশিষ্ট্য এবং ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি খুঁজে বের করা, আপনি সাইবারসিকিউরিটিতে ক্যারিয়ার চান কিনা তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করতে পারে৷

আমি কীভাবে একজন নিরাপত্তা বিশ্লেষক হিসেবে অভিজ্ঞতা পেতে পারি?

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল স্নাতক ডিগ্রি অর্জন। কাজের অভিজ্ঞতা অর্জন পরবর্তী ধাপ। তৃতীয় ধাপ:একটি সার্টিফিকেশন এবং প্রশিক্ষণ পান (ঐচ্ছিক).... চূড়ান্ত পদক্ষেপ হল সাইবার সিকিউরিটি ফর অ্যাডভান্সমেন্টে মাস্টার্স করা (ঐচ্ছিক)।

নিরাপত্তা বিশ্লেষক হওয়ার সুবিধা কী?

একটি ভাল সুবিধা প্যাকেজ প্রায়ই তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের দেওয়া হয় যারা একটি কোম্পানির সাথে পুরো সময় কাজ করে। এই ধরনের সুবিধার উদাহরণগুলির মধ্যে রয়েছে স্বাস্থ্য কভারেজ, অসুস্থ ছুটি, ম্যাচিং অবসর, বোনাস এবং ছুটির বেতন, অন্যদের মধ্যে।

সাইবার নিরাপত্তা বিশ্লেষকদের কি কোনো ডিগ্রি প্রয়োজন?

নিরাপত্তা বিশ্লেষক পদের জন্য কম্পিউটার বিজ্ঞান এবং তথ্য প্রযুক্তি, কম্পিউটার বা সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং, তথ্য নিশ্চয়তা, বা সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে স্নাতক ডিগ্রি প্রয়োজন। সাইবার সিকিউরিটির কিছু পদের জন্য অ্যাসোসিয়েট ডিগ্রি যথেষ্ট হতে পারে, বেশিরভাগ নিয়োগকর্তারা স্নাতক বা উচ্চতর ডিগ্রিধারী প্রার্থীদের খোঁজেন।

আমি কিভাবে সাইবার নিরাপত্তা বিশ্লেষক হব?

সাইবারসিকিউরিটি অ্যানালিস্ট চাকরির জন্য সাধারণত কম্পিউটার সায়েন্স, প্রোগ্রামিং বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন। সাইবার নিরাপত্তার ক্রমবর্ধমান চাহিদা থাকা সত্ত্বেও, অনেক কোম্পানি সঠিক প্রযুক্তিগত দক্ষতার সাথে লোক নিয়োগ করতে চাইছে, যা প্রশিক্ষণ এবং অভিজ্ঞতার মাধ্যমে অর্জন করা যেতে পারে।


  1. কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি আর্কিটেক্ট হবেন?

  2. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা বিশ্লেষক কিভাবে?

  4. কোরা কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হবেন?