কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা সম্পর্কে জিজ্ঞাসা করা যেতে পারে এমন কিছু প্রশ্ন কি?

নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যার 5টি কারণ কী?

প্রথম সমস্যা হল নেটওয়ার্কে অজানা সংস্থান আছে। দ্বিতীয় সমস্যা হল অ্যাকাউন্ট সুবিধার অপব্যবহার। নিরাপত্তা দুর্বলতাগুলি প্যাচ করা হয় না, যার ফলে সিস্টেমের অখণ্ডতার ঝুঁকি থাকে... গভীরতার অপর্যাপ্ত প্রতিরক্ষার ফলে পরিস্থিতির অবনতি ঘটছে... পর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনার অভাব হল পাঁচ নম্বর সমস্যা৷

নেটওয়ার্ক নিরাপত্তাকে প্রভাবিত করে এমন তিনটি উদ্বেগ কী কী?

এই ধরনের অনলাইন জালিয়াতির একটি উদাহরণ হল ফিশিং। এই ধরনের প্রতারণার লক্ষ্য ক্রেডিট কার্ড নম্বর এবং পাসওয়ার্ডের মতো সংবেদনশীল তথ্য প্রাপ্ত করা। কম্পিউটার ভাইরাসের হুমকি... ম্যালওয়্যার বা র‍্যানসমওয়্যারের সংক্রমণ... আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য দূষিতভাবে ডিজাইন করা সফটওয়্যার। নিম্নলিখিত নির্দেশিকা ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তা উত্তর কি?

ডেটা এবং নেটওয়ার্ক নিরাপত্তা বলতে এমন ক্রিয়াকলাপগুলিকে বোঝায় যা নেটওয়ার্কের কার্যকারিতা এবং অখণ্ডতা রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে৷ হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার প্রযুক্তি ব্যবহার করে বিস্তৃত হুমকির লক্ষ্যবস্তু করা হয়। একটি নেটওয়ার্ক পদ্ধতি যা নিরাপত্তার একাধিক স্তর নিয়ে গঠিত।

নেটওয়ার্ক প্রশ্ন কি?

আপনি যা করেন তা কেন করেন? আপনি কখন শুরু করেছেন আপনি এটি করছেন? আপনি কি এটা পছন্দ করে খুশি? আপনি কি এই মুহূর্তে কাজ করছেন? আপনি আপনার কাজ একটি আছে? কাজের বাইরে কাজ করতে পছন্দ করেন? আমি আপনার বর্তমান চাকরি থেকে আপনি এখন যেখানে আছেন সেখানে আপনার ক্যারিয়ারের পথ সম্পর্কে আরও জানতে চাই।

নেটওয়ার্ক সিকিউরিটি নিয়ে আলোচনার প্রয়োজন কি?

বাড়ি এবং ব্যবসার জন্য তাদের নেটওয়ার্ক রক্ষা করা সমানভাবে গুরুত্বপূর্ণ। উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ সহ বাড়িতে কয়েক মিলিয়ন ওয়্যারলেস রাউটার রয়েছে। সঠিকভাবে সুরক্ষিত না হলে তারা শোষিত হতে পারে। ডেটা হারানো, চোর এবং নাশকতা প্রতিরোধ করার জন্য একটি শক্ত নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা ইনস্টল করা গুরুত্বপূর্ণ৷

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের প্রায় এক তৃতীয়াংশ সামাজিক প্রকৌশলের কিছু রূপকে অন্তর্ভুক্ত করেছে এবং এর মধ্যে 90% ফিশিং আক্রমণ ছিল। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

নেটওয়ার্ক নিরাপত্তার সমস্যাগুলো কী কী?

ডোডোর দিন থেকে "ভাইরাস" শব্দটি ব্যান্ড করা হয়েছে, এবং আমরা সবাই এই বাজে ছোট প্রোগ্রামগুলি সম্পর্কে শুনেছি... অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার ঘটেছে। প্রতিরক্ষার গভীরতা অপর্যাপ্ত.... আইটি নিরাপত্তা পরিচালনার জন্য অপর্যাপ্ত পদক্ষেপ গ্রহণ করা... একটি র‍্যানসমওয়্যার আক্রমণ।

নেটওয়ার্ক পরিষেবা নিরাপত্তার পাঁচটি অপরিহার্য বৈশিষ্ট্য কী কী?

ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলিকে অবশ্যই সঠিকভাবে চিহ্নিত করতে এবং ইতিবাচকভাবে চিহ্নিত করতে সক্ষম হতে হবে। একটি বিল্ডিং এর পরিধি নিরাপত্তা... আপনার তথ্য সুরক্ষা. তথ্য রক্ষা করার জন্য মনিটরিং. একটি নীতি ব্যবস্থাপনা সিস্টেম।

একটি কম্পিউটার নেটওয়ার্কে নিরাপত্তা হুমকির 3টি বিভাগ কী কী?

একটি ম্যালওয়্যার সংক্রমণ। সাইবার আক্রমণ যা উন্নত এবং অবিরাম। একটি আক্রমণ যা প্রচুর সংখ্যক সার্ভার ক্র্যাশ করে।

তিনটি প্রধান নিরাপত্তা হুমকি কি?

এগুলি ক্ষতিকারক সফ্টওয়্যার প্রোগ্রাম (ম্যালওয়্যার) যা ক্ষতি করার জন্য একটি সংস্থার সিস্টেম, ডেটা বা নেটওয়ার্ক আক্রমণ করে৷ একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক.... আক্রমণের জন্য ড্রাইভ-বাই ডাউনলোড প্রয়োজন। আক্রমণটি একটি ফিশিং আক্রমণ। একটি DDoS আক্রমণ হল ইন্টারনেট জুড়ে একটি অস্বীকৃত-অফ-সার্ভিস আক্রমণের বিস্তার। র‍্যানসমওয়্যারের সমস্যা... নিরাপত্তা ত্রুটিগুলিকে কাজে লাগানোর জন্য কিটস৷ APT আক্রমণগুলি উন্নত ক্রমাগত হুমকি৷

নেটওয়ার্ক নিরাপত্তার বিভিন্ন সমস্যা কী?

Ransomware. প্রতি 14 সেকেন্ডে, ব্যবসাগুলি র্যানসমওয়্যার আক্রমণের শিকার হয়। একটি বটনেট হল কম্পিউটারের একটি নেটওয়ার্ক.... এটি একটি ভাইরাস বা কীট যা একটি কম্পিউটারকে আক্রমণ করে... প্রতারণামূলক আক্রমণ, বা ফিশিং আক্রমণ... একটি বিতরণ অস্বীকার করা পরিষেবা (DDoS) আক্রমণ... এই ক্ষেত্রে, ক্রিপ্টোজ্যাকিং হচ্ছে... উন্নত ক্রমাগত হুমকি বা এপিটি (অ্যাডভান্সড পারসিস্টেন্ট থ্রেটস) আছে.... ট্রোজানের ঘোড়া।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

নেটওয়ার্কের সেরা উত্তর কি?

নেটওয়ার্ক থাকার অর্থ সম্পদ ভাগ করা (যেমন প্রিন্টার এবং সিডি), ফাইল স্থানান্তর করা এবং কম্পিউটারের মধ্যে ইলেকট্রনিক যোগাযোগের অনুমতি দেওয়া। কেবল, টেলিফোন লাইন, রেডিও তরঙ্গ, স্যাটেলাইট, বা একটি নেটওয়ার্কে ইনফ্রারেড অম্পিউটারগুলিকে কেবল, টেলিফোন লাইন, রেডিও তরঙ্গ, উপগ্রহ, বা ইনফ্রারেড আলোর রশ্মির মাধ্যমে সংযুক্ত করা যেতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার সমাধান কি?

আইটি অ্যাপ্লিকেশনে স্বাস্থ্যবিধি) এনজিএফডাব্লু সম্পর্কে চিন্তা করা প্রথম বিক্রেতা। এটি Palo Alto নেটওয়ার্কের NGFW প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি। এটি FortiGate এর নেক্সট জেনারেশন ফায়ারওয়াল (NGFW) নেটওয়ার্কগুলিতে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করে rk অ্যাক্সেস কন্ট্রোল (NAC) ওয়্যারলেস নেটওয়ার্কগুলির নিরাপত্তা। ওয়াই-ফাই সলিউশনের জায়গায় কীভাবে পাবেন তার কিছু টিপস:

প্রাথমিক নেটওয়ার্ক প্রশ্ন কি?

আমি কোথায় নেটওয়ার্কের প্রকারের একটি তালিকা পেতে পারি?... বিভিন্ন ধরনের নেটওয়ার্কের তুলনা করুন এবং বৈসাদৃশ্য করুন... ল্যান (লোকাল এরিয়া নেটওয়ার্ক) হল একটি নেটওয়ার্ক যা কম্পিউটারকে একে অপরের সাথে সংযুক্ত করে... আসুন ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কগুলি সম্পর্কে কথা বলি ( ভিপিএন) সবই সম্বন্ধে... আপনার কেন একটি ভিপিএন ব্যবহার করতে হবে?... বিভিন্ন ধরনের ভিপিএন রয়েছে, তাই... নোড এবং লিঙ্কগুলির ধারণা নীচে ব্যাখ্যা করা হয়েছে৷

নেটওয়ার্ক প্রশ্ন উত্তর কি?

নেটওয়ার্ক কি? ? উত্তর হল:একটি নেটওয়ার্ক হল ডিভাইসের একটি সংগ্রহ যা একটি শারীরিক সংযোগের মাধ্যমে একে অপরের সাথে সংযুক্ত থাকে। একটি কম্পিউটার নেটওয়ার্ক, উদাহরণস্বরূপ, কম্পিউটারের একটি গ্রুপ যা একসাথে যোগাযোগ করতে পারে এবং ডেটা এবং হার্ডওয়্যারের মতো তথ্য/সম্পদ ভাগ করে নিতে পারে।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক ইন্টারভিউয়ের জন্য প্রস্তুতি নেব?

আপনি কি একটি নেটওয়ার্ক টপোলজি আঁকতে পারেন যা আপনি আগে কাজ করেছেন এবং আপনার নকশা ব্যাখ্যা করতে পারেন?... আপনি কনফিগারেশন ব্যবস্থাপনা কতটা ভালোভাবে বোঝেন?... ডেটা ক্ষয় কমানোর জন্য আপনি নেটওয়ার্ক ডিজাইনে কী সুরক্ষাগুলি তৈরি করেন?


  1. একটি নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য কি প্রশ্ন করা হবে?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কনফিগারেশনের কিছু উদাহরণ কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?