কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস কি?

নেটওয়ার্ক নিরাপত্তা উদাহরণ কি?

একটি নেটওয়ার্কের নিরাপত্তা তার কম্পিউটার নেটওয়ার্কের মধ্যে থেকে ফাইল এবং ডিরেক্টরিতে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে, এর ফাইল এবং ডিরেক্টরিগুলিকে হ্যাকিং এবং অপব্যবহার থেকে রক্ষা করে। ভাইরাস সুরক্ষা সিস্টেম হল নেটওয়ার্ক নিরাপত্তার একটি রূপ।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কি কি?

সিস্টেম অ্যাক্সেস করার অধিকার. অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিস্পাইওয়্যারের মতো ম্যালওয়্যার সনাক্ত এবং প্রতিরোধ করতে ব্যবহৃত সফ্টওয়্যার৷ অ্যাপ্লিকেশন কোডের নিরাপত্তা... একটি আচরণগত বিশ্লেষণ পদ্ধতি। ... প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ডেটা ক্ষতি প্রতিরোধ করুন। পরিষেবা আক্রমণের বিতরণ অস্বীকার প্রতিরোধ করার একটি পদ্ধতি। ইমেল নিরাপত্তা সম্পর্কে কয়েকটি শব্দ... ফায়ারওয়াল আছে।

নেটওয়ার্ক নিরাপত্তায় সক্রিয় ডিভাইস কী?

অবাঞ্ছিত ট্রাফিক ব্লক করা সক্রিয় ডিভাইসের একটি বৈশিষ্ট্য। ফায়ারওয়াল, অ্যান্টি-ভাইরাস স্ক্যানার এবং সামগ্রী ফিল্টারিংয়ের মতো ডিভাইসগুলি ব্যবহার করা যেতে পারে। অনুপ্রবেশ সনাক্তকরণ যন্ত্রপাতি, উদাহরণস্বরূপ, অবাঞ্ছিত ট্র্যাফিক নিরীক্ষণ করুন এবং প্যাসিভ ডিভাইসগুলিতে রিপোর্ট করুন৷

নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস কি?

NAC হল নেটওয়ার্কগুলির নিরাপত্তা নিয়ন্ত্রণ যা নিরাপত্তা নীতি অনুসারে নেটওয়ার্ক সংস্থানগুলিকে এন্ডপয়েন্ট ডিভাইসগুলিতে সীমাবদ্ধ করে। কিছু NAC সমাধানে, অ-সম্মতিশীল ডিভাইসগুলি স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করা হবে যাতে তারা সংশোধন করার পরে নেটওয়ার্ক অ্যাক্সেস করতে পারে।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল এবং ভাইরাস স্ক্যানিং সফ্টওয়্যার ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তা অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, এবং অন্যান্য ধরনের নেটওয়ার্ক-সম্পর্কিত নিরাপত্তা (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল, এবং VPN এনক্রিপশন জড়িত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, আপনার নেটওয়ার্ক, ডেটা এবং অন্যান্য ডিভাইসগুলিকে অপব্যবহার থেকে রক্ষা করার জন্য ডিজাইন করা যেকোন কার্যকলাপ। হার্ডওয়্যার ছাড়াও সফটওয়্যারও একটি অবিচ্ছেদ্য অংশ। এটি লক্ষ্যবস্তুতে অসংখ্য হুমকি রয়েছে। আপনার নেটওয়ার্ক লঙ্ঘন বা এই ক্ষতিকারক ফাইল দ্বারা অনুপ্রবেশ করা যাবে না. কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে নেটওয়ার্কে অ্যাক্সেস নিয়ন্ত্রণ করা যায়।

নিরাপত্তার 2টি উদাহরণ কী?

একটি স্টক হল এক ধরনের ইক্যুইটি নিরাপত্তা। ঋণ দ্বারা সমর্থিত বন্ড এবং ব্যাঙ্কনোটের মতো সিকিউরিটিজ। একটি ডেরিভেটিভ হল এমন যেকোন সম্পদ যা আয় তৈরি করার ক্ষমতা রাখে এবং একটি অন্তর্নিহিত সম্পদ থেকে উদ্ভূত হয়। এর মধ্যে রয়েছে বিকল্প এবং ভবিষ্যৎ।

নেটওয়ার্ক নিরাপত্তা কোথায় ব্যবহার করা হয়?

নেটওয়ার্ক নিরাপত্তা শব্দটি কম্পিউটার নেটওয়ার্কগুলির সুরক্ষাকে বর্ণনা করে, যার মধ্যে বাণিজ্যিক এবং ব্যক্তিগত উভয় নেটওয়ার্ক রয়েছে যা দৈনন্দিন জীবনে ব্যবসায়িক লেনদেন এবং ব্যক্তি, সরকার এবং সংস্থাগুলির মধ্যে যোগাযোগের জন্য ব্যবহৃত হয়। প্রাইভেট নেটওয়ার্ক ছাড়াও, পাবলিক নেটওয়ার্কগুলিও রয়েছে যা জনসাধারণের জন্য উন্মুক্ত৷

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে সাধারণত নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, নেটওয়ার্ক পেনিট্রেশন টেস্টিং, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন অন্তর্ভুক্ত থাকে। .

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ, পরোক্ষ, আবৃত এবং শর্তসাপেক্ষ হুমকি সব ধরনের হুমকি। একটি সরাসরি হুমকি হিসাবে বিবেচিত হওয়ার জন্য, লক্ষ্যটি অবশ্যই স্পষ্টভাবে চিহ্নিত করতে হবে এবং হুমকিটি স্পষ্টভাবে এবং স্পষ্টভাবে প্রদান করতে হবে৷


  1. আমার নেটওয়ার্ক নিরাপত্তা শংসাপত্র কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা সরঞ্জাম কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক সিকিউরিটিতে হানিপট কি কি?