কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু লক্ষ্য কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা প্রোগ্রামের পাঁচটি লক্ষ্য কী কী?

গোপনীয়তা, প্রাপ্যতা, সততা, জবাবদিহিতা এবং নিশ্চয়তা ছাড়াও, পাঁচটি নিরাপত্তা লক্ষ্য রয়েছে৷

নিরাপত্তার ৩টি প্রধান লক্ষ্য কী?

তথ্য সুরক্ষার তিনটি প্রাথমিক লক্ষ্য হল সিস্টেম এবং ডেটা উপলব্ধ রাখা, ডেটা সৎ রাখা এবং তথ্য গোপন রাখা। এইগুলির মধ্যে এক বা একাধিক ক্ষেত্রে, বেশিরভাগ নিরাপত্তা অনুশীলন এবং নিয়ন্ত্রণের লক্ষ্য ক্ষতি প্রতিরোধ করা।

নেটওয়ার্কের লক্ষ্য কী?

নেটওয়ার্কগুলি সম্পদ ভাগ করার জন্য একত্রিত হয়। এটি কম্পিউটার নেটওয়ার্কের প্রধান লক্ষ্য... অর্থ - উৎপাদনশীলতা বৃদ্ধির পাশাপাশি, একটি কম্পিউটার নেটওয়ার্ক আপনার অর্থও বাঁচাতে পারে। নির্ভরযোগ্যতা একটি উচ্চ স্তরের. আমি কর্মক্ষমতা উন্নত করতে চাই... যোগাযোগের জন্য ব্যবহৃত মাধ্যম।

নিরাপত্তার ৩টি প্রধান লক্ষ্য কী কী?

এটি তিনটি নিরাপত্তা লক্ষ্য নিয়ে গঠিত:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা। তথ্য সুরক্ষার জন্য তিনটি প্রাথমিক লক্ষ্য রয়েছে:ডেটা গোপনীয়তা রক্ষা করা, অখণ্ডতা বজায় রাখা এবং প্রাপ্যতা নিশ্চিত করা৷

কম্পিউটার নিরাপত্তার নিরাপত্তা লক্ষ্যগুলি কী কী?

কম্পিউটার নিরাপত্তার প্রধান লক্ষ্য হল গোপনীয়তা, সততা এবং প্রাপ্যতা। গোপনীয়তা:গোপনীয় তথ্য সুরক্ষিত রাখা (গোপন গোপন রাখা) সততা:নিশ্চিত করা যে তথ্য পরিবর্তন করা যাবে না (ডেটা রক্ষা করা)। উপলব্ধতা:নিশ্চিত করা যে লোকেরা কম্পিউটারকে কাজ করা থেকে আটকাতে পারবে না।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান লক্ষ্যগুলি কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য। সিআইএ ত্রিভুজটি সাধারণত এই তিনটি নেটওয়ার্ক নিরাপত্তা স্তম্ভ বর্ণনা করতে ব্যবহৃত হয়। সততা বলতে ডেটার নির্ভরযোগ্যতা এবং অননুমোদিত ব্যবহারকারীদের দ্বারা এটি পরিবর্তন করা হয়নি তা বোঝায়৷

তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনার ৫টি নীতি কী কী?

মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য নিশ্চিতকরণ মডেলের পাঁচটি স্তম্ভের অংশ হিসাবে, প্রতিরক্ষা বিভাগ বাধ্যতামূলক করে যে ব্যবহারকারীর ডেটা অননুমোদিত অ্যাক্সেস, পরিবর্তন, প্রকাশ বা ধ্বংস থেকে সুরক্ষিত থাকবে৷

নিরাপত্তার লক্ষ্যগুলি কী কী?

তথ্য গোপন রাখতে হবে। নিশ্চিত করুন যে ডেটা অক্ষত রাখা হয়েছে। অনুমোদিত ব্যবহারকারীদের ডেটা অ্যাক্সেস প্রদান করুন।

নেটওয়ার্ক এবং কম্পিউটার নিরাপত্তার জন্য ৫টি প্রয়োজনীয় প্রয়োজনীয়তা কী?

ব্যবহারকারী, হোস্ট, অ্যাপ্লিকেশন, পরিষেবা এবং সংস্থানগুলিকে অবশ্যই সঠিকভাবে চিহ্নিত করতে এবং ইতিবাচকভাবে চিহ্নিত করতে সক্ষম হতে হবে। একটি বিল্ডিং এর পরিধি নিরাপত্তা... আপনার তথ্য সুরক্ষা. তথ্য রক্ষা করার জন্য মনিটরিং. একটি পলিসি ম্যানেজমেন্ট সিস্টেম।

নিরাপত্তা হিসেবে ৩টি কী?

মৌলিক তিনটি A ব্যবহার করুন:প্রমাণীকরণ, অনুমোদন এবং অ্যাকাউন্টিং, সম্পদগুলিতে অ্যাক্সেস পরিচালনা করার সময়। একজন ব্যবহারকারীর পরিচয় প্রতিষ্ঠিত হয় এই নীতি বজায় রাখার মাধ্যমে যে প্রতিটি ব্যক্তি অনন্য এবং অনন্য তথ্য প্রদানের মাধ্যমে এটি প্রমাণ করতে পারে।

Brainly নিরাপত্তার তিনটি প্রধান লক্ষ্য কী কী?

এটি তিনটি নিরাপত্তা লক্ষ্য নিয়ে গঠিত:গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা৷

নেটওয়ার্ক স্তরের লক্ষ্য কী?

সামগ্রিকভাবে, নেটওয়ার্ক স্তর একে অপরের সাথে যোগাযোগ করতে বিভিন্ন নেটওয়ার্ক সক্রিয় করার জন্য দায়ী। অ্যালগরিদম ব্যবহার করে, এটি নির্ধারণ করে যে প্যাকেটগুলি নেটওয়ার্ক রাউটারে ফরওয়ার্ড করার মাধ্যমে ডেটা কোন পথ গ্রহণ করা উচিত।

পেশাদার নেটওয়ার্কিংয়ের লক্ষ্য কী?

সাধারণত, পেশাদার নেটওয়ার্কিং আপনার নেটওয়ার্কে তাদের সাহায্য করার বিনিময়ে সুবিধার জন্য জিজ্ঞাসা করে। আপনি যখন একটি নতুন চাকরি খুঁজছেন, তখন হয়ত আপনার পেশাদার নেটওয়ার্কে এমন একজনের সাথে যোগাযোগ করা উচিত যিনি সেই কোম্পানিটিকে ভালোভাবে জানেন এবং আপনাকে পরিচয় করিয়ে দিতে পারেন।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান লক্ষ্যগুলি কী কী?

গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা বজায় রাখা নেটওয়ার্ক নিরাপত্তার প্রাথমিক উদ্দেশ্য। CIA ত্রিভুজটি সাধারণত এই তিনটি নেটওয়ার্ক নিরাপত্তা স্তম্ভ বর্ণনা করতে ব্যবহৃত হয়। বিচক্ষণতা * বিচক্ষণতা মূল্যবান ব্যবসার তথ্যকে অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করে।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তার ডোমেইন কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা স্তর কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?