কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কনফিগারেশনের কিছু উদাহরণ কি?

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু উদাহরণ কী?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কনফিগারেশন কি?

নেটওয়ার্ক সিকিউরিটি কনফিগারেশন বৈশিষ্ট্যের মাধ্যমে, অ্যাপের কোড পরিবর্তন না করেই একটি বর্ণনামূলক ফাইলে অ্যাপগুলি তাদের নেটওয়ার্ক নিরাপত্তা সেটিংস সংজ্ঞায়িত করতে পারে। নির্দিষ্ট ডোমেন এবং নির্দিষ্ট অ্যাপের জন্য এই সেটিংস সংজ্ঞায়িত করা সম্ভব।

নেটওয়ার্ক সিকিউরিটি কি উদাহরণ সহ ব্যাখ্যা করুন?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নিরাপদ কনফিগারেশন কি?

নিরাপত্তা ব্যবস্থা যা কম্পিউটার এবং নেটওয়ার্ক ডিভাইসের নির্মাণ এবং ইনস্টলেশনে প্রয়োগ করা হয় যাতে অপ্রয়োজনীয় সাইবার-আক্রমণের ঝুঁকি হ্রাস পায়। অপরাধী হ্যাকাররা ব্যবহার করার চেষ্টা করে এমন একটি সাধারণ নিরাপত্তা দুর্বলতা হল নিরাপত্তার ভুল কনফিগারেশন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নিরাপত্তার 2টি উদাহরণ কী?

শেয়ার হল এক ধরনের ইক্যুইটি সিকিউরিটিজ। একটি বন্ড বা নোট একটি ঋণ নিরাপত্তা. ফিউচার চুক্তিগুলিকে ডেরিভেটিভও বলা হয় কারণ সেগুলি অন্তর্নিহিত সম্পদের উপর ভিত্তি করে। বিকল্পগুলিও এক প্রকার ডেরিভেটিভ।

নেটওয়ার্ক নিরাপত্তার সবচেয়ে মৌলিক রূপ কী?

অ্যাক্সেস কন্ট্রোল নীতিগুলি নিয়ন্ত্রণ করে কার কী ডেটাতে অ্যাক্সেস রয়েছে এবং কার নেই৷ এটি নেটওয়ার্ক নিরাপত্তার একটি খুব মৌলিক রূপ। সাধারণ পরিস্থিতিতে, নিয়ন্ত্রণ অ্যাক্সেস প্রশাসকের দ্বারা তৈরি করা সাধারণ নিয়মের মধ্যে সীমাবদ্ধ।

কোথায় নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করা হয়?

ব্যবসা এবং ভোক্তারা বাহ্যিক হুমকি থেকে সম্পদ রক্ষা এবং ডেটা অখণ্ডতা বজায় রাখার মাধ্যমে নেটওয়ার্ক নিরাপত্তা থেকে উপকৃত হতে পারে। একটি নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা কোম্পানিগুলিকে তাদের ট্র্যাফিক আরও দক্ষতার সাথে পরিচালনা করতে, নেটওয়ার্কের কর্মক্ষমতা বাড়াতে এবং কর্মচারী এবং ডেটা উত্সগুলি নিরাপদে তথ্য ভাগ করতে পারে তা নিশ্চিত করতে দেয়৷

নিরাপদ কনফিগারেশন ব্যবস্থাপনা কি?

একটি তথ্য সিস্টেমের কনফিগারেশনের জন্য একটি ব্যবস্থাপনা এবং নিয়ন্ত্রণ কৌশল যা নিরাপদ ক্রিয়াকলাপকে সক্ষম করে এবং ঝুঁকি ব্যবস্থাপনার সুবিধা দেয়৷

নিরাপদ কনফিগারেশন পর্যালোচনা কি?

একটি IT সুরক্ষা কনফিগারেশন পর্যালোচনা সিস্টেম, নেটওয়ার্ক ডিভাইস এবং অ্যাপ্লিকেশনগুলির মতো অবকাঠামো উপাদানগুলির জন্য কনফিগারেশন সেটিংস পরীক্ষা করে বা যাচাই করে একটি IT পরিবেশের সুরক্ষা কার্যকারিতা পরিমাপ করে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি বিস্তারিতভাবে ব্যাখ্যা করে?

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবহার করে, একটি কোম্পানি তার নেটওয়ার্কের মধ্যে প্রবেশ করা বা ছড়িয়ে পড়া থেকে বিপুল সংখ্যক সম্ভাব্য ক্ষতিকারক হুমকি প্রতিরোধ করে তার অবকাঠামো এবং তার ব্যবহারকারীদের সুরক্ষা রক্ষা করতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি এর ধরন ব্যাখ্যা করে?

নেটওয়ার্কের নিরাপত্তা অনিচ্ছাকৃতভাবে আবিষ্কৃত বা চুরি হওয়া থেকে নেটওয়ার্ক এবং এতে থাকা ডেটা রোধ করার জন্য যে ব্যবস্থা নেওয়া হয়েছে তার দ্বারা নির্ধারিত হয়। হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং ক্লাউড পরিষেবাগুলি সবই নেটওয়ার্ক নিরাপত্তায় অবদান রাখে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি এবং মডেলের সাথে ব্যাখ্যা করুন?

এই মডেল অনুসারে, একটি নিরাপত্তা পরিষেবা নিম্নরূপ ডিজাইন করা হয়েছে:সুরক্ষা-সম্পর্কিত ক্রিয়াকলাপগুলি সম্পাদনের জন্য একটি রূপান্তর অ্যালগরিদম ডিজাইন করুন৷ গোপন তথ্য তৈরি করা হয় যাতে অ্যালগরিদম ব্যবহার করা যায়। যথাযথ পদ্ধতি ব্যবহার করে গোপন তথ্য বিতরণ ও শেয়ার করুন।

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

নেটওয়ার্কের নিরাপত্তার মধ্যে থাকতে পারে নেটওয়ার্ক অ্যাক্সেস কন্ট্রোল, আইটি নিরাপত্তা নীতি, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, দুর্বলতা প্যাচ ম্যানেজমেন্ট, ডেটা লস প্রিভেনশন, অ্যান্টিভাইরাস সফটওয়্যার, এন্ডপয়েন্ট ডিটেকশন অ্যান্ড রেসপন্স (EDR), ইমেল সিকিউরিটি, ওয়্যারলেস সিকিউরিটি, IDS/IPS, নেটওয়ার্ক সেগমেন্টেশন ইত্যাদি।

4 ধরনের হুমকি কী কী?

প্রত্যক্ষ হুমকি, পরোক্ষ হুমকি, আবৃত হুমকি এবং শর্তসাপেক্ষ হুমকি চারটি বিভাগে বিভক্ত। নির্দিষ্টভাবে একটি লক্ষ্য শনাক্ত করার জন্য, সরাসরি হুমকিগুলি তাদের বিতরণে সহজবোধ্য, স্পষ্ট এবং স্পষ্ট বলে মনে হয়৷


  1. নেটওয়ার্ক নিরাপত্তা নিয়ন্ত্রণ উদাহরণ কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. নেটওয়ার্ক সিকিউরিটিতে হানিপট কি কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?