কম্পিউটার

এন্ট্রি লেভেল নেটওয়ার্ক সিকিউরিটি চাকরির জন্য কী যোগ্যতা অর্জন করে?

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে আইটি নিরাপত্তায় চাকরি পেতে পারি?

আপনি বর্তমানে যে পটভূমি এবং ভূমিকা রাখেন। কোন পূর্ব অভিজ্ঞতা ছাড়াই কিভাবে একজন আইটি পেশাদার হতে হয় তা শিখুন। LinkedIn নেটওয়ার্ক করার একটি দুর্দান্ত উপায়। আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তি আপনার মনোযোগ প্রয়োজন. এন্ট্রি লেভেল পজিশনে, আপনি নিম্নলিখিত বেতন আশা করতে পারেন।

সর্বোত্তম এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি কাজ কি?

সাইবার নিরাপত্তার ক্ষেত্রে প্রযুক্তিবিদ ড. একজন বিশ্লেষক যিনি সাইবার অপরাধে বিশেষজ্ঞ... একজন বিশ্লেষক যিনি ঘটনা তদন্ত করেন। আমি একজন আইটি অডিটর। F... একজন ইন্টার্ন হিসেবে, আমি একজন পেনিট্রেশন টেস্টার ছিলাম। কম্পিউটার সিস্টেমের প্রশাসক।

কোন অভিজ্ঞতা ছাড়া সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

এমনকি আপনার কোনো প্রযুক্তিগত অভিজ্ঞতা না থাকলেও সাইবার নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করতে আপনার অনেক সময় লাগবে। যেহেতু আপনার যে দক্ষতার প্রয়োজন হবে তা হল এমন যে কেউ আগে থেকেই প্রযুক্তিতে কাজ করেছে, তাই আপনাকে সেগুলি শিখতে হবে৷

এন্ট্রি লেভেল পজিশনের জন্য প্রয়োজনীয়তা কী?

আপনি যখন কলেজ থেকে স্নাতক হন, তখন এন্ট্রি-লেভেল চাকরিগুলি সাধারণত সেগুলি হয় যা আপনি পরে পেতে সক্ষম হবেন। এই পদগুলির জন্য যোগ্যতা অর্জনের জন্য, আবেদনকারীদের অবশ্যই একটি ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে এবং একটি ইন্টার্নশিপ সম্পন্ন করতে হবে। বিপণনকারী, স্বাস্থ্যসেবা কর্মী, আইনজীবী এবং অর্থ পেশাজীবীরা অনেক সুযোগ সহ এন্ট্রি-লেভেল চাকরির উদাহরণ৷

সর্বোত্তম এন্ট্রি লেভেল সাইবার সিকিউরিটি কাজ কি?

আমি একজন নিরাপত্তা বিশ্লেষক/ব্যবস্থাপক... আমি একজন নিরাপত্তা বিশেষজ্ঞ হিসেবে কাজ করি। আমি একজন ঘটনার উত্তরদাতা। আমি একজন ক্রিপ্টোগ্রাফার। তথ্য নিরাপত্তার দায়িত্বে থাকা স্থপতি। এটি একটি নিরাপত্তা নিরীক্ষক। একজন ফরেনসিক বিশেষজ্ঞ হিসাবে, আমি... এটি একটি অনুপ্রবেশ পরীক্ষার সরঞ্জাম।

নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করার জন্য আপনার কি অভিজ্ঞতার প্রয়োজন আছে?

একটি উচ্চ বিদ্যালয় ডিপ্লোমা বা জিইডি প্লাস প্রশিক্ষণ নেওয়ার ইচ্ছা কোন অভিজ্ঞতা ছাড়াই নিরাপত্তা প্রহরী হওয়ার পূর্বশর্ত যোগ্যতা। যদিও লাইসেন্সের প্রয়োজনীয়তা রাজ্য থেকে রাজ্যে পরিবর্তিত হয়, সাধারণত সশস্ত্র নিরাপত্তা অফিসারদের তাদের লাইসেন্স ইস্যু করার আগে এক সপ্তাহ বা তার বেশি অতিরিক্ত দক্ষতা প্রশিক্ষণের মধ্য দিয়ে যেতে হবে।

আমি কীভাবে নিরাপত্তার অভিজ্ঞতা পেতে পারি?

আপনি যদি চাকরির বাজারে নিজেকে প্রতিযোগিতামূলক করতে চান, তাহলে ফৌজদারি বিচার বা আইন প্রয়োগের বিষয়ে অধ্যয়ন করার কথা বিবেচনা করুন। আপনি কলেজে থাকাকালীন একটি ইন্টার্নশিপ খোঁজা উচিত বা আপনি যখন স্কুলে আছেন তখন একজন ছাত্র নিরাপত্তা অফিসার হিসাবে কাজ করা উচিত।

আপনি কীভাবে নিরাপত্তার চাকরিতে যাবেন?

বর্তমানে উপলব্ধ নিরাপত্তা প্রহরী পদের জন্য আবেদন করুন. ব্যাকগ্রাউন্ড চেক পাস করতে হবে। আইন কর্মকর্তা হিসেবে নিয়োজিত। যখন নিয়োগ করা হবে, তখন আপনাকে চাকরিতে প্রশিক্ষণ দেওয়া হবে।

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে চাকরি খুঁজে পাব?

আপনার কাছে স্থানান্তরযোগ্য দক্ষতার উপর জোর দিন। আপনার নরম দক্ষতার উপর জোর দিন... অন্যদের সাথে যোগাযোগ করুন। কম বেতনের বা অবৈতনিক অবস্থান নেওয়ার সুযোগ থেকে দূরে সরে যাবেন না। আপনি কেন এটা করছেন তা নিশ্চিত করুন। আপনাকে নিজেরাই এটি করতে হবে... আপনাকে অবশ্যই আপনার ক্যারিয়ার শুরু করতে হবে আপনার জন্য সঠিক। স্কুল একটি ভাল ধারণা।

সাইবার নিরাপত্তা নতুনদের জন্য কোন সার্টিফিকেশন সবচেয়ে ভালো?

মাইক্রোসফট টেকনোলজি অ্যাসোসিয়েট (MTA) এর সাথে বেসিক সিকিউরিটি ফান্ডামেন্টালস। ISACA CSX অনুযায়ী সাইবার সিকিউরিটি ফান্ডামেন্টালের একটি সার্টিফিকেট... এটি CompTIA থেকে একটি সার্টিফিকেশন। একটি GIAC ইনফরমেশন সিকিউরিটি ফান্ডামেন্টালস (GISF) কোর্স শেখায়... সিস্টেম সিকিউরিটি সার্টিফাইড প্র্যাকটিশনার (SSCP) হল (ISC)2 থেকে একটি সার্টিফিকেশন।

সাইবার নিরাপত্তায় চাকরি পাওয়া কি কঠিন?

সাইবার সিকিউরিটি চাকরি পাওয়া তুলনামূলকভাবে সহজ। বর্তমানে ক্ষেত্রটিতে 80% এরও বেশি অপূর্ণ পদ রয়েছে এবং শ্রম পরিসংখ্যান ব্যুরো ভবিষ্যদ্বাণী করেছে যে পরবর্তী দশকে সংখ্যা দ্বিগুণ হবে। নিয়োগকর্তারা যারা এন্ট্রি-লেভেল প্রার্থীদের সন্ধান করেন তারা প্রযুক্তিগত দক্ষতার পরিবর্তে নরম দক্ষতার উপর জোর দেন।

সাইবার নিরাপত্তা কি নতুনদের জন্য কঠিন?

সাইবার সিকিউরিটি ডিগ্রির জন্য কোর্সগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় কঠিন হতে পারে, কিন্তু সাধারণত কোন উচ্চ স্তরের গণিত ক্লাস বা নিবিড় ল্যাব বা ব্যবহারিক ক্লাস নেই। এটি শিক্ষার্থীদের জন্য কোর্স পরিচালনা করা সহজ করে তোলে।

একটি সাধারণ এন্ট্রি লেভেল পজিশন কী?

এন্ট্রি-লেভেল চাকরি সাধারণত একটি নির্দিষ্ট ক্ষেত্রের সাম্প্রতিক স্নাতকদের জন্য সংরক্ষিত থাকে এবং তাদের প্রায়ই উক্ত ক্ষেত্রে পূর্বের অভিজ্ঞতার প্রয়োজন হয় না। এই ভূমিকাগুলির জন্য একটি নির্দিষ্ট পরিমাণ অন-সাইট প্রশিক্ষণের প্রয়োজন হতে পারে। এন্ট্রি-লেভেলের বেশিরভাগ পদ সাম্প্রতিক হাই স্কুল স্নাতক বা কলেজ স্নাতকদের দ্বারা পূরণ করা হয়।

কি আপনাকে এন্ট্রি লেভেলে পরিণত করে?

এন্ট্রি-লেভেল চাকরী হল সেইগুলি যেখানে একজন ব্যক্তি অল্প বা কোন অভিজ্ঞতা বা বিশেষ প্রশিক্ষণ ছাড়াই কর্মীবাহিনীতে প্রবেশ করতে পারে। সাধারণত, এই অবস্থানগুলি এমন ছাত্রদের দ্বারা চাওয়া হয় যারা সবেমাত্র স্কুল থেকে স্নাতক হয়েছে এবং বয়স্ক কর্মীরা গতি পরিবর্তনের জন্য খুঁজছেন৷

পজিশনের জন্য প্রয়োজনীয়তা কী?

আপনার কত বছরের কাজের অভিজ্ঞতা আছে এবং আপনি কি ধরনের চাকরি করেছেন। (সফট নিকেল দক্ষতা) ক্ষেত্রের জন্য নির্দিষ্ট জ্ঞান। শিক্ষার ধরন এবং শিক্ষার স্তর। পেশার সাথে সম্পর্কিত সার্টিফিকেশন, স্বীকৃতি এবং লাইসেন্স। গুণাবলী এবং বৈশিষ্ট্য যা একজন ব্যক্তিকে তৈরি করে। আমরা ভাষায় কথা বলি।


  1. কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তা কাজ কি?

  2. at&t এর জন্য নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  3. এন্ট্রি লেভেলের নেটওয়ার্ক সিকিউরিটি কাজ কেমন?

  4. কোন এন্ট্রি লেভেল নেটওয়ার্ক নিরাপত্তা কাজ আছে?