কম্পিউটার

নিচের কোনটি নেটওয়ার্ক সিকিউরিটি কুইজলেটের জন্য সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের একক সবচেয়ে বড় কারণ নিচের কোনটি?

নিরাপত্তা লঙ্ঘনের ক্ষেত্রে, মানব ত্রুটি হল এক নম্বর কারণ৷

সবচেয়ে নিরাপদ প্রতিষ্ঠানে ডেটা চুরির সবচেয়ে বড় হুমকি কী?

পোর্টেবল ডিভাইস (যেমন ইউএসবি ড্রাইভ) দ্বারা সৃষ্ট ডেটা গোপনীয়তার হুমকির সম্মুখীন প্রায় সব নিরাপদ প্রতিষ্ঠান। ফাইল সংরক্ষণ করতে পারে এমন ডিভাইসের বৃদ্ধির ফলে, ডেটা চুরির ঘটনা ব্যাপক আকার ধারণ করেছে, এবং তাদের প্রতিরোধ করা একটি চ্যালেঞ্জ।

নিচের কোনটি একটি নিরাপত্তা পদ্ধতি যা একাধিক নিরাপত্তাকে একত্রিত করে?

গভীরভাবে প্রতিরক্ষা করা হয় যখন সুরক্ষা নিয়ন্ত্রণগুলিকে একটি প্রতিরক্ষা-ইন-ডেপথ সিস্টেম তৈরি করতে একত্রে স্তরে স্তরে রাখা হয়।

কোন নিরাপত্তা স্তরে ক্রিপ্টোগ্রাফি এবং নিরাপদ ট্রান্সমিশন অন্তর্ভুক্ত?

ট্রান্সপোর্ট লেয়ার সিকিউরিটি প্রোটোকলের লেয়ার দুই ও তিন। SSL হল আসল সিকিউর সকেট লেয়ার প্রোটোকল, যা নেটওয়ার্কে তথ্য শেয়ার করার সময় গোপনীয়তা এবং নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করে। একটি ওয়েব ব্রাউজার এবং একটি ওয়েব সার্ভারের মতো যোগাযোগের শেষ পয়েন্টগুলির মধ্যে আদান-প্রদান করা ডেটা উভয় প্রযুক্তির সাথে এনক্রিপ্ট করা হয়৷

নিম্নলিখিত কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কে নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের উদ্বেগের বিষয়। প্রশিক্ষণ ব্যবহারকারীদের গুরুত্ব বাড়াবাড়ি করা যাবে না.

নেটওয়ার্ক নিরাপত্তা লঙ্ঘনের সবচেয়ে বড় কারণ কোনটি?

শংসাপত্রগুলি যেগুলি দুর্বল বা চুরি হয়, বা, আরও সাধারণভাবে, পাসওয়ার্ড৷ একটি পিছনের দরজা খুলতে পারে এবং অ্যাপ্লিকেশন দুর্বলতা থাকতে পারে। কম্পিউটারে ম্যালওয়্যার আছে। সামাজিক জগতের প্রকৌশলী। ব্যবহারকারীকে অনেক বেশি অনুমতি দেওয়া হয়েছে... সাইবার হুমকি, ভিতরের হুমকি সহ। শারীরিক শরীরের উপর আক্রমণ. একটি ভুল কনফিগারেশন করা হয়েছে, বা ব্যবহারকারীর দ্বারা একটি ত্রুটি তৈরি করা হয়েছে৷

কিভাবে নিরাপত্তা লঙ্ঘন ঘটে?

যখনই কম্পিউটার ডেটা, অ্যাপ্লিকেশন, নেটওয়ার্ক বা ডিভাইসগুলি অননুমোদিত ব্যক্তিদের দ্বারা অ্যাক্সেস করা হয়, তখন এটি একটি নিরাপত্তা লঙ্ঘন হিসাবে বিবেচিত হয়৷ ফলস্বরূপ, তথ্যের অননুমোদিত অ্যাক্সেস ঘটে। অনুপ্রবেশকারী নিরাপত্তা ব্যবস্থাকে বাইপাস করে যখন সে এটি অ্যাক্সেস করতে পারে।

নিরাপত্তা ঘটনার সবচেয়ে সাধারণ কারণ কী?

বেশিরভাগ ক্ষেত্রে, নিরাপত্তা ব্যর্থতা মানুষের আচরণের কারণে ঘটে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য নিচের কোনটি সবচেয়ে বড় হুমকি?

নেটওয়ার্ক নিরাপত্তা কি? একটি নেটওয়ার্কে নিরাপত্তা প্রাথমিকভাবে কর্মীদের উদ্বেগের বিষয়। প্রশিক্ষণ ব্যবহারকারীদের গুরুত্ব overstated করা যাবে না. কর্মক্ষেত্রের মধ্যে একটি স্পষ্ট সচেতনতা থাকা উচিত যে কর্মচারীরাই প্রধান লক্ষ্য।

ডেটা নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কি?

2020 সালে লঙ্ঘনের প্রায় এক তৃতীয়াংশ সামাজিক প্রকৌশলের কিছু রূপকে অন্তর্ভুক্ত করেছে এবং এর মধ্যে 90% ফিশিং আক্রমণ ছিল। র্যানসমওয়্যারের সমস্যা... DDoS আক্রমণের হুমকি বাস্তব। একটি তৃতীয় পক্ষ দ্বারা উন্নত সফ্টওয়্যার. ক্লাউড সাইবার আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ।

কোন প্রতিষ্ঠানের জন্য সবচেয়ে বড় নিরাপত্তা হুমকি কি?

(1) ফিশিং আক্রমণগুলি ছোট ব্যবসাগুলির মুখোমুখি প্রধান হুমকি হয়ে উঠেছে, কারণ সেগুলি সবচেয়ে ক্ষতিকারক এবং ব্যাপক৷ 12 বিলিয়ন ডলারেরও বেশি ক্ষতি ফিশিংয়ের জন্য দায়ী করা যেতে পারে, যা সংস্থাগুলির সমস্ত লঙ্ঘনের 90% জন্য দায়ী৷ তারা প্রতি বছর 65% বৃদ্ধি পেয়েছে, এবং সংস্থাগুলির সম্মুখীন হওয়া সমস্ত লঙ্ঘনের 90% জন্য ফিশিং অ্যাকাউন্ট৷

কোন প্রতিষ্ঠানের তথ্য পরিকাঠামোতে সবচেয়ে বড় হুমকি কী?

গুরুত্বপূর্ণ তথ্য সিস্টেমে অ্যাক্সেস পাওয়ার বা তাদের ক্ষতি করার ক্ষেত্রে একজন কর্মী কর্মচারী সবচেয়ে বড় ঝুঁকির একটি প্রদান করে।

ডেটা নিরাপত্তার হুমকি কি?

সাইবার নিরাপত্তাকে সাধারণভাবে ডেটার ক্ষতি বা চুরির হুমকি হিসেবে সংজ্ঞায়িত করে, সাইবার হুমকি ইন্টারনেট জগতের মধ্যে গুরুতর হুমকি লুকিয়ে রাখে। সাইবার-আক্রমণের একটি উদাহরণ হল কম্পিউটার ভাইরাস, ডেটা লঙ্ঘন বা পরিষেবা আক্রমণ অস্বীকার করার মতো হুমকি৷

নিম্নলিখিত কোনটি একটি নিরাপত্তা পদ্ধতি যা একাধিক নিরাপত্তা নিয়ন্ত্রণ এবং প্রতিরক্ষাকে একত্রিত করে এবং কখনও কখনও গভীরভাবে প্রতিরক্ষা বলা হয়?

স্তরযুক্ত নিরাপত্তার ধারণা, যা ডিফেন্স-ইন-ডেপথ নামেও পরিচিত, নিরাপত্তার ক্রমবর্ধমান প্রভাব প্রদান করতে একাধিক নিরাপত্তা নিয়ন্ত্রণ এবং প্রতিরক্ষাকে একত্রিত করে।

নিরাপত্তা নীতি ও অনুশীলনের একাধিক স্তর থাকার ধারণা নিচের কোনটি?

তথ্য নিরাপত্তার ক্ষেত্রে, ডিফেন্স-ইন-ডেপ্থ বলতে তথ্য প্রযুক্তি (IT) সিস্টেমগুলিকে আক্রমণ থেকে নিরাপদ রাখার জন্য নিরাপত্তা নিয়ন্ত্রণের একাধিক স্তরের ব্যবহারকে বোঝায়।

নিরাপত্তার জন্য স্তরযুক্ত পদ্ধতি কী?

সুরক্ষা স্তরগুলি এমন সিস্টেমগুলিকে বোঝায় যেগুলি একসাথে একাধিক স্তর বা স্তরগুলিতে অপারেশনগুলির সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন উপাদান ব্যবহার করে। স্তরযুক্ত নিরাপত্তা ব্যবহার করে, আপনি নিশ্চিত করেন যে সিস্টেমের একটি নিরাপত্তা উপাদানের মধ্যে কোনো ত্রুটি বা ফাঁক অন্যটি দ্বারা আচ্ছাদিত হয়।

স্তরযুক্ত নিরাপত্তা কুইজলেটে সাতটি স্তর কী কী?

এই সেটের শর্তগুলির একটি তালিকা (7) ব্যবহারকারী শিক্ষা, পরিচালনাযোগ্য নেটওয়ার্ক পরিকল্পনা, এবং কর্মচারী অনবোর্ডিং এবং অফবোর্ডিং এর নীতিগুলি অন্তর্ভুক্ত করে। বেড়া, দরজার তালা, মন্ত্র, টার্নস্টাইল, ডিভাইস লক, সার্ভারের খাঁচা, ক্যামেরা, মোশন ডিটেক্টর এবং পরিবেশগত নিয়ন্ত্রণ সবই এর অংশ৷

কোন নিরাপত্তা স্তরে প্রমাণীকরণ অন্তর্ভুক্ত?

হোস্ট লেয়ারের উপাদানগুলির মধ্যে রয়েছে লগ ম্যানেজমেন্ট, ওএস হার্ডনিং, প্যাচ ম্যানেজমেন্ট, অডিটিং, ম্যালওয়্যার এবং পাসওয়ার্ড অ্যাটাক প্রতিরোধ। ব্যবহারকারীদের প্রমাণীকরণ, ব্যবহারকারীদের পরিচালনা, নীতি নির্ধারণ এবং ওয়েব অ্যাপ্লিকেশন অনুমোদনের মাধ্যমে অ্যাক্সেস করা হয়েছে।

কোন নিরাপত্তা স্তরে ACL ব্যবহার করে ফায়ারওয়াল এবং ওয়্যারলেস নেটওয়ার্ক সুরক্ষিত করা অন্তর্ভুক্ত?

পরিধি নিরাপত্তা ছাড়াও, ACL-সক্ষম ফায়ারওয়াল এবং বেতার নিরাপত্তা হল ঘের নিরাপত্তার গুরুত্বপূর্ণ উপাদান।


  1. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যম নয়?

  2. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার স্তর নয়?

  3. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?