কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনাকে কত বছর কলেজ নিতে হবে?

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন কম্পিউটার সায়েন্স ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপ হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হতে আপনার কোন ডিগ্রির প্রয়োজন?

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের জন্য ন্যূনতম শিক্ষার প্রয়োজনীয়তা হল প্রোগ্রামিং, ইনফরমেশন সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্স সম্পর্কিত স্নাতক ডিগ্রী। স্নাতকোত্তর ডিগ্রিগুলি আরও সাধারণ হয়ে উঠছে এবং নিয়োগকর্তারা ক্রমবর্ধমানভাবে MBA ডিগ্রিধারীদের খুঁজছেন৷

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হতে কতক্ষণ সময় লাগে?

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হওয়ার জন্য আপনাকে কমপক্ষে চার বছর পড়াশোনা করতে হবে। একটি স্নাতক ডিগ্রী প্রয়োজন. একটি স্নাতকোত্তর ডিগ্রী বা শংসাপত্র একটি কার্যকর কর্মজীবন পথের চাবিকাঠি হবে। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ে আপনার ক্যারিয়ার এগিয়ে নেওয়ার জন্য আপনার জন্য প্রচুর সুযোগ রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তায় ডিগ্রি পেতে কতক্ষণ সময় লাগে?

একটি অনলাইন নেটওয়ার্ক নিরাপত্তা ব্যাচেলর ডিগ্রী প্রায় তিন বছরের মধ্যে অর্জন করা যেতে পারে। একটি ব্যাচেলর ইন নেটওয়ার্ক সিকিউরিটি অনলাইন ডিগ্রি প্রোগ্রামের জন্য সাধারণত 120 থেকে 123 ক্রেডিট ঘন্টা কোর্সওয়ার্কের প্রয়োজন হয়। বেশিরভাগ শিক্ষার্থী নেটওয়ার্ক সিকিউরিটি ডিগ্রী পাওয়ার আগে চার বছরের জন্য ফুলটাইম অধ্যয়ন করে।

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ারদের কি চাহিদা আছে?

2008 সালের তুলনায় বর্তমানে সাইবার নিরাপত্তা ক্ষেত্রে 43% কম নিরাপত্তা পেশাদার রয়েছে। অ্যাপ্লিকেশন উন্নয়ন নিরাপত্তা, ক্লাউড নিরাপত্তা ঝুঁকি ব্যবস্থাপনা, হুমকি বুদ্ধিমত্তা, ডেটা গোপনীয়তা এবং নিরাপত্তার মতো দক্ষতার চাহিদা সবচেয়ে বেশি।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়াররা কত উপার্জন করে?

বার্ষিক বেতন মাসিক পেটপ উপার্জনকারী $156,000$13,00075তম পারসেন্টাইল$135,000$11,250গড় $115,949$9,66225তম পারসেন্টাইল$94,500$7,875

নিরাপত্তা হওয়ার জন্য আপনার কি ডিগ্রি দরকার?

বেশিরভাগ ক্ষেত্রে, একটি হাই স্কুল ডিপ্লোমা সাধারণত নিরাপত্তা প্রহরী হওয়ার জন্য প্রয়োজন হয়। আপনি যদি নিয়োগের ক্ষেত্রে একটি প্রতিযোগিতামূলক প্রান্ত খুঁজছেন, তাহলে ফৌজদারি বিচারে একটি সহযোগী ডিগ্রী অর্জনের কথা বিবেচনা করুন। নিরাপত্তারক্ষীদেরও অবশ্যই:. নিরাপত্তা আইন, প্রবিধান এবং অনুশীলন সম্পর্কে একটি কার্যকর জ্ঞান থাকা।

একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হতে কতক্ষণ সময় লাগে?

নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার নেটওয়ার্কিং, কম্পিউটার সায়েন্স, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি কোর্স সম্পন্ন করার পাশাপাশি, আপনাকে অবশ্যই স্নাতকোত্তর স্নাতকোত্তর ডিগ্রি কোর্স সম্পূর্ণ করতে হবে। পরবর্তী ধাপ হল নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ে বিভিন্ন সার্টিফিকেশন অর্জন করা। নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিংয়ে একটি সার্টিফিকেশন অর্জন করতে ছয় মাস থেকে তিন বছর সময় লাগবে।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হব?

আপনার ব্যাচেলর ডিগ্রী কিভাবে পেতে শিখুন. প্রাসঙ্গিক অভিজ্ঞতা অর্জনের জন্য প্রাসঙ্গিক IT পরিবেশে কাজ করুন... আপনি যে নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ারিং পথটি অনুসরণ করতে চান তা চিহ্নিত করা উচিত। আপনি আপনার নেটওয়ার্কিং ভূমিকা বিশেষজ্ঞ করা উচিত. আপনার দক্ষতা বাড়ানোর জন্য নেটওয়ার্কিং প্রশিক্ষণ এবং কোর্স সম্পর্কে জানুন।

নেটওয়ার্ক অ্যাডমিন হতে কতক্ষণ লাগে?

একজন নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরের প্রশিক্ষণের সময় হল কোর্সটি সম্পূর্ণ করতে প্রায় কত সময় লাগে। আপনি যে প্রোগ্রামটি নিচ্ছেন সেই অনুযায়ী নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর হয়ে উঠতে আলাদা পরিমাণ সময় লাগে। অ্যাসোসিয়েট ডিগ্রির জন্য দুই থেকে পাঁচ বছরের মধ্যে এবং স্নাতক ডিগ্রির জন্য তিন থেকে পাঁচ বছরের মধ্যে ডিগ্রি অর্জন করা হয়।

নেটওয়ার্কিং পড়তে কতক্ষণ সময় লাগে?

সম্ভবত আপনি প্রস্তুত আছেন এবং আপনি খুব বেশি সময় নিচ্ছেন বলে এটি সম্পর্কে অবগত ছিলেন না। শত শত পরীক্ষার্থীদের উপর তাদের গবেষণায়, তারা দেখেছে যে প্রতিদিন 30 মিনিট অধ্যয়ন করা 12 সপ্তাহ বা তিন মাস পরে সবচেয়ে কার্যকর। সেই ক্ষেত্রে, নেটওয়ার্ক+ হল আরেকটি এন্ট্রি-লেভেল সার্টিফিকেট।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কি ধরনের শিক্ষা প্রয়োজন?

কমপক্ষে একটি স্নাতক ডিগ্রী, বিশেষত একটি আইটি-সম্পর্কিত ক্ষেত্রে, যেমন কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিং, সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা অবস্থানের জন্য প্রয়োজন৷

একজন নিরাপত্তা প্রকৌশলী হতে কতক্ষণ সময় লাগে?

ভবিষ্যতের সিকিউরিটি ইঞ্জিনিয়ারের জন্য 1-5 বছরের সম্পর্কিত কাজের অভিজ্ঞতার সাথে সিকিউরিটির একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি আবশ্যক৷

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন সার্টিফিকেশন সেরা?

"CEH" শব্দটি একটি প্রত্যয়িত নীতিগত হ্যাকারকে বোঝায়। একটি CISM (প্রত্যয়িত তথ্য নিরাপত্তা ব্যবস্থাপক) হল সর্বোত্তম বিকল্প... এটি CompTIA থেকে একটি শংসাপত্র। সার্টিফিকেশন ইন ইনফরমেশন সিস্টেম সিকিউরিটি প্রফেশনাল (সিআইএসএসপি)... জিএসইসি নামে একটি নিরাপত্তা উপাদান রয়েছে, যার অর্থ হল জিআইএসি সিকিউরিটি এসেনশিয়াল... ইসি-কাউন্সিল সার্টিফাইড সিকিউরিটি অ্যানালিস্ট ইসিএসএ শিরোনামের জন্য যোগ্যতা অর্জন করে... একটি জিআইএসি পেনিট্রেশন টেস্টার GPEN নামেও পরিচিত৷


  1. কত ঘন্টা নেটওয়ার্ক নিরাপত্তা অডিট?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কীতে কয়টি অক্ষর আছে?

  3. কিভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হতে হয়?

  4. কোরা কিভাবে নেটওয়ার্ক সিকিউরিটি ইঞ্জিনিয়ার হবেন?