কম্পিউটার

একটি নেটওয়ার্ক নিরাপত্তা দলের জন্য আপনার কতজন লোকের প্রয়োজন?

আপনার নিরাপত্তা দল কত বড় হওয়া উচিত?

একটি অঙ্গুষ্ঠের নিয়ম যা শিল্প অনুসারে পরিবর্তিত হতে পারে তা হল আপনার নিরাপত্তা দল আপনার আইটি টিমের 5-10% অন্তর্ভুক্ত হওয়া উচিত। কত নিরাপত্তা কর্মী নিয়োগ করা হয়েছে তার উপর নির্ভর করে এটি পরিবর্তিত হবে। IT টিমে যোগ করলে আপনার ROI 5% বৃদ্ধি পাবে এবং নিরাপত্তায় বিনিয়োগ করলে 10% ROI হতে পারে৷

আমার কতজন IT নিরাপত্তা কর্মী দরকার?

তথ্য সুরক্ষায় প্রতি 100 জন আইটি কর্মীর জন্য 3 থেকে 6 জন কর্মী সদস্য থাকা উচিত৷

আপনি কীভাবে একটি নিরাপত্তা দল শুরু করবেন?

একটি ব্যবসা শুরু করার ধাপ 1:পরিকল্পনা। দ্বিতীয় ধাপ হল একটি আইনি সত্তা গঠন করা... তৃতীয় ধাপ হল করের জন্য নিবন্ধন করা। একটি ব্যবসায়িক ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ক্রেডিট কার্ড খোলার ধাপ 4.... পঞ্চম ধাপ হল আপনার ব্যবসার অ্যাকাউন্টিং সিস্টেম সেট আপ করা। আপনার প্রকল্পের জন্য আপনাকে অনুমতি এবং লাইসেন্স পেতে হবে। আপনার সাত ধাপে ব্যবসায়িক বীমা পাওয়া উচিত।

কী একটি ভালো নিরাপত্তা দল তৈরি করে?

এর মধ্যে রয়েছে সততা, সততা এবং পর্যবেক্ষণ করার ক্ষমতা। নিরাপত্তা প্রহরী হিসাবে, আপনার ভাল যোগাযোগ দক্ষতা, সহানুভূতি এবং একটি সমঝোতামূলক মনোভাব থাকতে হবে যাতে আপনি হুমকি প্রতিরোধ করতে এবং সমস্যার সমাধান করতে পারেন। কঠোর পরিশ্রমী এবং অনুপ্রাণিত কর্মচারীদের পাশাপাশি যারা নমনীয় এবং একটি দলে কাজ করতে পারে, অ্যাঙ্গেলসাইড সেই ব্যক্তিদেরও মূল্য দেয় যারা যোগাযোগে ভাল।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কী প্রয়োজন?

ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (NSA) অনুসারে সাইবার সিকিউরিটিতে একটি সাধারণ এন্ট্রি-লেভেল পজিশনের জন্য স্নাতক ডিগ্রী এবং 3 বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা প্রয়োজন। একটি উপযুক্ত ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রি এবং 1 বছরের অভিজ্ঞতা অর্জন করুন। কোনো অভিজ্ঞতা এবং ডক্টরেট ডিগ্রি নেই।

একটি নেটওয়ার্ক নিরাপত্তা দল কী করে?

নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থাপনার মাধ্যমে, আপনি নেটওয়ার্ক ঝুঁকি কমাতে পারেন, ডেটা সুরক্ষিত করতে পারেন এবং হুমকি, নেটওয়ার্ক দুর্বলতা সম্পর্কে জানতে পারেন, সম্ভাব্য পাল্টা ব্যবস্থা মূল্যায়ন করতে পারেন এবং আপনার সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করার জন্য বুদ্ধিমত্তা প্রদান করতে পারেন৷

কাদের সাইবার নিরাপত্তা দরকার?

এখন যেহেতু সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে অনলাইন ব্যাঙ্কিং এবং ডিজিটাল হসপিটাল রেকর্ড সবই অনলাইন, আমরা প্রতিনিয়ত ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবের সাথে সংযুক্ত। তথ্যটি হ্যাকার এবং অন্যান্য ঘৃণ্য চরিত্র দ্বারা অ্যাক্সেস এবং ব্যবহার করা যেতে পারে যারা এটি অ্যাক্সেস পেতে লড়াই করে। শেষ পর্যন্ত, সাইবার নিরাপত্তা প্রত্যেকের জন্য প্রয়োজনীয়।

আপনার নিরাপত্তা টিমের কী কী দক্ষতা থাকা দরকার?

সাম্প্রতিক বছরগুলিতে ডেটা বিশ্লেষণ ক্ষেত্রটি প্রচুর অগ্রগতি করেছে, যা মূলত ডিজিটাল সেক্টরে প্রযুক্তিগত অগ্রগতির কারণে। আমি একই প্রকল্পে একাধিক দলের সাথে কাজ করেছি। কোনো ঘটনা ঘটলে, ঘটনার প্রতিক্রিয়া। একটি ব্যবসায়িক দক্ষতা এখন চাহিদা আছে. নরম দক্ষতার বিকাশ।

নিরাপত্তা দলের উদ্দেশ্য কী?

একটি ঘটনার ক্ষেত্রে, তাদের কাজ এটি সনাক্ত করা, এটি তদন্ত করা এবং এর প্রতিক্রিয়া জানানো। একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থার পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য এবং দুর্যোগ পুনরুদ্ধারের জন্য পরিকল্পনা তৈরির জন্য দায়ী হতে পারেন।

একটি নিরাপত্তা কোম্পানি শুরু করতে কত খরচ হয়?

SecurityOfficerHQ.com-এর একটি নিবন্ধে, তারা অনুমান করে যে একটি নিরাপত্তা কোম্পানি শুরু করতে বীমা, ছয় মাসের জন্য অফিস স্পেস, লাইসেন্সিং এবং আইনি নিবন্ধন, সরঞ্জাম, বিপণন এবং ওয়েবসাইট বিকাশের জন্য $7,500 খরচ হয়। BPlans অনুযায়ী স্টার্টআপ খরচ প্রায় $77,000 হতে পারে।


  1. আপনি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য বাক্সে কিভাবে দেখছেন?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা দলের জন্য কতজন লোক?

  3. আপনি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তার জন্য একটি সৃজনশীল জীবনবৃত্তান্ত তৈরি করবেন?

  4. আপনি কিভাবে উইন্ডোজ 7 এর জন্য আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী খুঁজে পাবেন?