কম্পিউটার

নেটওয়ার্ক সিকিউরিটি ক্যারিয়ার কত বছরের?

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

নেটওয়ার্কের একটি ক্রমবর্ধমান সংখ্যা মোবাইল যাচ্ছে, যা নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের জন্য বৃহত্তর চাহিদা অনুবাদ করে. 2016-2026 সময়কালে, BLS ডেটা অনুসারে, 28% তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের পদ বৃদ্ধির আশা করা হচ্ছে৷

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

আপনার কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বা সিস্টেম ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। ঘটনা সনাক্তকরণ এবং প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্ত সহ সাইবার-সম্পর্কিত দায়িত্ব পালনের আমার দুই বছরের অভিজ্ঞতা রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তার চাহিদা আছে?

ইউএস ব্যুরো অফ লেবার স্ট্যাটিস্টিকস' ইনফরমেশন সিকিউরিটি অ্যানালিস্টের আউটলুক অনুসারে, তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরিগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে দ্রুততম ক্রমবর্ধমান ক্যারিয়ারগুলির মধ্যে একটি। 2029 সাল পর্যন্ত চাকরির বৃদ্ধি হবে 31 শতাংশ, যা জাতীয় গড় বৃদ্ধির হার 4 শতাংশের চেয়ে সাত গুণ বেশি।

সাইবার নিরাপত্তা ডিগ্রি কত বছরের?

চার বছর এবং 120 ক্রেডিটগুলিতে অনলাইনে সাইবারসিকিউরিটি স্নাতক ডিগ্রি অর্জন করা সাধারণত সম্ভব। আপনার ট্রান্সক্রিপ্টে পূর্ববর্তী প্রতিষ্ঠান থেকে কলেজের ক্রেডিট বা অ্যাডভান্সড প্লেসমেন্ট স্কোর রাখলে আপনার যদি প্রয়োজনীয় পূর্বশর্ত কোর্স থাকে তবে আপনি তাড়াতাড়ি স্নাতক হতে পারবেন।

সাইবার নিরাপত্তা কি একটি মৃত পেশা?

মার্কিন যুক্তরাষ্ট্রে বর্তমানে 6 মিলিয়নেরও বেশি সাইবার নিরাপত্তা চাকরির শূন্যপদ রয়েছে, এটি স্পষ্ট করে যে এই মুহূর্তে পেশাদারদের অভাব রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো (BLS) এর একটি সমীক্ষা অনুসারে, নিরাপত্তা পেশাদারদের আগামী বছরগুলিতে কর্মসংস্থানের হার বেশি হবে৷

সাইবার সিকিউরিটিতে কাজ করার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

অ্যাসোসিয়েট ডিগ্রী সহ একটি এন্ট্রি-লেভেল সাইবার সিকিউরিটি পজিশন পাওয়া সম্ভব হতে পারে, তবে বেশিরভাগ ভূমিকার জন্য সাইবার সিকিউরিটি বা কম্পিউটার সায়েন্স বা তথ্য প্রযুক্তির মতো সংশ্লিষ্ট ক্ষেত্রে স্নাতক ডিগ্রি প্রয়োজন৷

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

যেহেতু সাইবার সিকিউরিটি দক্ষতা সম্পন্ন পেশাদারদের চাহিদা বেশি, তাই এখন এই ক্ষেত্রে প্রবেশের উপযুক্ত সময়। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি অনুমান করা হয়েছে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকদের কর্মসংস্থান এখন থেকে 2029 সালের মধ্যে 31 শতাংশ বৃদ্ধি পাবে। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

প্রায় $55,600 হল সাইবার নিরাপত্তা পেশাদারদের গড় বেতন, CIO এর মতে। একজন কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞ প্রতি ঘন্টায় $77 পর্যন্ত উপার্জন করতে পারেন, উদাহরণস্বরূপ, যখন PayScale অনুমান করে যে তাদের গড় বেতন প্রায় $74,000, যেখানে অবস্থান মজুরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

বর্তমানে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিদেশে নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের চাহিদা রয়েছে। অল্প সংখ্যক যোগ্য পেশাদার রয়েছে, যার অর্থ এই ক্ষেত্রে কাজের দৃষ্টিভঙ্গি এবং সুযোগগুলি খুব ভাল। আপনি যদি আপনার ক্যারিয়ারের পথে প্রতিশ্রুতিবদ্ধ হন তবে আপনি নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

নেটওয়ার্ক সিকিউরিটি পেশাদার হওয়ার জন্য আপনার সাধারণত একটি স্নাতক ডিগ্রির প্রয়োজন হবে, বিশেষত কম্পিউটার-সম্পর্কিত, যেমন কম্পিউটার সায়েন্স ডিগ্রি বা প্রোগ্রামিং ডিগ্রি।... দ্বিতীয় ধাপ হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. একটি হুমকি সিমুলেশন. এই প্রযুক্তিটি ভার্চুয়ালাইজেশন নামে পরিচিত। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার সমাধান। নিরাপত্তার কথা মাথায় রেখে কোড।

সাইবার নিরাপত্তা কি একটি চাকরির চাহিদা?

সাইবার নিরাপত্তা পেশাদারদের জন্য একটি উচ্চ চাহিদা রয়েছে, এবং এই প্রবণতা শীঘ্রই যে কোনো সময় পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই বলে মনে হচ্ছে। সাম্প্রতিক বছরগুলিতে, কম্পিউটার বিজ্ঞান ভূমিকা ইতিমধ্যে উচ্চ চাহিদা হয়েছে. নিরাপত্তার উপাদান যোগ করার সময়, তারা আরও বেশি সমালোচনামূলক এবং পছন্দসই হয়ে ওঠে।

2020 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ সফ্টওয়্যার অ্যান্ড সার্ভিসেস কোম্পানিজ (NASSCOM) দ্বারা অনুমান করা হয়েছে মাত্র 1.2 বিলিয়ন জনসংখ্যার দেশ ভারত 2020 সালের মধ্যে তার অর্থনীতিতে 13 বিলিয়ন ডলারের বেশি যোগ করবে। 2020 এর দ্রুত বর্ধনশীল অর্থনীতির চাহিদা মেটাতে - 34 বিলিয়ন জনসংখ্যা।

2021 সালে কি সাইবার নিরাপত্তার চাহিদা রয়েছে?

নিউইয়র্ক টাইমসের প্রায় 3.5% পাঠক বলেছেন যে। 2021 সালের সাইবার নিরাপত্তা কর্মসংস্থানের দৃষ্টিভঙ্গি হল বিশ্বব্যাপী 5 মিলিয়ন শূন্যপদ। 2011 সাল থেকে এই খাতটি 0% বেকারত্বে রয়েছে এবং হার একই রয়েছে৷


  1. কত ঘন্টা নেটওয়ার্ক নিরাপত্তা অডিট?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কীতে কয়টি অক্ষর আছে?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন পেতে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা দলের জন্য কতজন লোক?