কম্পিউটার

এই বিবৃতিগুলির মধ্যে কোনটি কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তাকে সর্বোত্তম বর্ণনা করে?

কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

এটি একটি নেটওয়ার্ক জুড়ে বিস্তৃত ডিভাইস, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলির সুরক্ষা অন্তর্ভুক্ত করে। একটি তথ্য নিরাপত্তা নীতি কম্পিউটার সিস্টেমের মধ্যে থাকা তথ্যের নিরাপত্তা, গোপনীয়তা এবং অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করার জন্য নিয়ম এবং কনফিগারেশনের একটি সেট নিয়ে গঠিত।

নেটওয়ার্ক নিরাপত্তা ক্যুইজলেট কোনটি সবচেয়ে ভালো বর্ণনা করে?

নিম্নলিখিত বিবৃতি etwork নিরাপত্তা? তথ্য নিরাপত্তা বলতে ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষা করা, নেটওয়ার্ক রক্ষা করা এবং শুধুমাত্র অনুমোদিত ব্যবহারকারীদের অ্যাক্সেস দেওয়া বোঝায়।

আপনি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা বর্ণনা করবেন?

নেটওয়ার্কগুলির জন্য নিরাপত্তা বলতে বোঝায় যে নেটওয়ার্কিং অবকাঠামোর অননুমোদিত অ্যাক্সেস, অপব্যবহার, ত্রুটি, পরিবর্তন, ধ্বংস বা অনুপযুক্ত প্রকাশ রোধ করার জন্য শারীরিক এবং সফ্টওয়্যার ব্যবস্থা গ্রহণ করা, এইভাবে কম্পিউটার, ব্যবহারকারী এবং প্রোগ্রামগুলিকে রক্ষা করা৷

কোনটি কম্পিউটার নেটওয়ার্ককে সবচেয়ে ভালোভাবে বর্ণনা করে?

এখনও পর্যন্ত পুনর্লিখনের সাথে কয়েকটি ছোটখাট ত্রুটি রয়েছে। এই ডিভাইসগুলি আন্তঃসংযুক্ত যাতে তারা একে অপরের সাথে যোগাযোগ করতে এবং সংস্থানগুলি ভাগ করতে সক্ষম হয় (যেমন, প্রিন্টার, ফাইল সার্ভার)। বেশিরভাগ নেটওয়ার্কে, রাউটারগুলি তাদের মধ্যে লিঙ্ক হিসাবে কাজ করে।

কম্পিউটার নেটওয়ার্ক নিরাপত্তার ব্যবহার কী?

লঙ্ঘন, অনুপ্রবেশ এবং অন্যান্য হুমকি থেকে আপনার নেটওয়ার্ক এবং ডেটা রক্ষা করা নেটওয়ার্ক নিরাপত্তার অন্যতম প্রধান দায়িত্ব। একটি উদ্ভাবনী এবং সর্ব-অন্তর্ভুক্ত শব্দ যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সমাধানগুলির পাশাপাশি প্রক্রিয়া এবং কনফিগারেশনগুলিকে অন্তর্ভুক্ত করে যেগুলি কীভাবে নেটওয়ার্কগুলিকে ব্যবহার করা যায়, অ্যাক্সেসযোগ্য এবং আক্রমণের হুমকিতে সুরক্ষিত করা যায়৷

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের উপর ভিত্তি করে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

কেন কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা গুরুত্বপূর্ণ?

একটি নেটওয়ার্কের পক্ষে আক্রমণ থেকে প্রতিরোধী হওয়া সম্ভব নয়, তাই একটি নির্ভরযোগ্য এবং কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ একটি ভাল নেটওয়ার্ক নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে ব্যবসার ডেটা চুরি এবং হ্যাকিংয়ের শিকার হওয়ার ঝুঁকি কমানো সম্ভব। স্পাইওয়্যারের বিরুদ্ধে আপনার ওয়ার্কস্টেশনগুলিকে সুরক্ষিত করা নেটওয়ার্ক নিরাপত্তার মাধ্যমে সহজতর করা হয়েছে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কেন গুরুত্বপূর্ণ যে সমস্ত বাক্সে চেক করুন নেটওয়ার্ক নিরাপত্তা প্রযোজ্য সংস্থাগুলিকে কাজ চালিয়ে যেতে দেয়?

একটি প্রতিষ্ঠানের নেটওয়ার্কের স্থিতিশীলতা বজায় রাখা অপরিহার্য। অনুপ্রবেশকারীদের নেটওয়ার্ক নিরাপত্তা দ্বারা নেটওয়ার্কের বাইরে রাখা হয়। নেটওয়ার্ক নিরাপত্তা বাস্তবায়নের মাধ্যমে, ব্যক্তিগত তথ্য অপব্যবহার থেকে সুরক্ষিত হয়।

নিম্নলিখিত বিবৃতিগুলির মধ্যে কোনটি একটি ফায়ারওয়ালকে সর্বোত্তম বর্ণনা করে?

যে এটি বৈধ যোগাযোগ মাধ্যমে পাস করার অনুমতি দেয় না. ফায়ারওয়াল ইনকামিং এবং আউটগোয়িং নেটওয়ার্ক ট্র্যাফিক নিরীক্ষণ করে এবং ডেটা প্যাকেটগুলিকে অনুমতি বা ব্লক করার নিয়মের ভিত্তিতে ব্যবস্থা নেয়।

নেটওয়ার্কের সর্বোত্তম সংজ্ঞা কোনটি?

নেটওয়ার্ক:সংযোগের একটি সেট। দুই বা ততোধিক কম্পিউটার বা ইলেকট্রনিক ডিভাইস একটি নেটওয়ার্ক গঠনের জন্য সংযুক্ত হতে পারে, যা ডেটা বিনিময় এবং সম্পদ ভাগাভাগি করতে দেয়।

নেটওয়ার্ক নিরাপত্তা কি এর ধরন ব্যাখ্যা করে?

নেটওয়ার্কের নিরাপত্তা অনিচ্ছাকৃতভাবে আবিষ্কৃত বা চুরি হওয়া থেকে নেটওয়ার্ক এবং এতে থাকা ডেটা রোধ করার জন্য যে ব্যবস্থা নেওয়া হয়েছে তার দ্বারা নির্ধারিত হয়। হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং ক্লাউড পরিষেবাগুলি সবই নেটওয়ার্ক নিরাপত্তায় অবদান রাখে৷

নেটওয়ার্ক নিরাপত্তার কিছু উদাহরণ কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং VPN এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নেটওয়ার্ক নিরাপত্তার প্রধান কাজ কী?

হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সরঞ্জাম নেটওয়ার্ক নিরাপত্তা প্রয়োগ করা হয়. একটি নেটওয়ার্কে, নেটওয়ার্ক সুরক্ষা প্রাথমিকভাবে নেটওয়ার্ক উপাদানগুলিতে বা তার মধ্যে অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধের সাথে সম্পর্কিত। এই লক্ষ্য অর্জনের জন্য একটি সাধারণ পদ্ধতি হল নেটওয়ার্ক বিভাজন।

নেটওয়ার্ক নিরাপত্তা কী এবং এটি কীভাবে কাজ করে?

এটি বিভিন্ন নিরাপত্তা হুমকি থেকে একটি বোঝায়. অননুমোদিত নেটওয়ার্ক অ্যাক্সেস প্রতিরোধ করার লক্ষ্যে নীতি এবং অনুশীলনগুলি সাধারণত এই ব্যবস্থাগুলির একটি অংশ। ফলস্বরূপ, তারা নেটওয়ার্কের সম্পদের অপব্যবহার রোধ করে।

কম্পিউটার নেটওয়ার্কের সাধারণ সংজ্ঞা কী?

কম্পিউটারের নেটওয়ার্ক নিজেদের মধ্যে ইলেকট্রনিক ডেটা আদান-প্রদানের জন্য ব্যবহৃত হয়। একটি LAN হল একটি স্থানীয় নেটওয়ার্ক, এবং একটি WAN হল একটি ব্যাপক-এরিয়া নেটওয়ার্ক৷

কম্পিউটার নেটওয়ার্কে কী থাকে?

একটি নেটওয়ার্কে বেশ কয়েকটি কম্পিউটার সংযুক্ত রয়েছে যেগুলি সংস্থানগুলি (যেমন প্রিন্টার বা সিডি), ফাইল আদান-প্রদান, বা ইলেকট্রনিক যোগাযোগ সহজতর করার উপায় হিসাবে কাজ করে। নেটওয়ার্কগুলি কেবল, টেলিফোন লাইন, রেডিও তরঙ্গ, স্যাটেলাইট বা ইনফ্রারেড বিমের সমন্বয়ে গঠিত হতে পারে যা বিভিন্ন কম্পিউটারকে সংযুক্ত করে। নেটওয়ার্কিং এরিয়া নেটওয়ার্ক (WAN)

কম্পিউটার নেটওয়ার্ক কি এবং এর ব্যবহার কি?

কম্পিউটার নেটওয়ার্কে, বিভিন্ন কম্পিউটার এমনভাবে সংযুক্ত থাকে যা তাদের সফ্টওয়্যার, হার্ডওয়্যার, সম্পদ এবং ডেটা ভাগ করতে দেয়। কম্পিউটার নেটওয়ার্কিং-এ, এমন স্বায়ত্তশাসিত কম্পিউটার রয়েছে যা সংস্থানগুলিকে আরও সহজে যোগাযোগ করার অনুমতি দেয় এবং এটি ডেটা এবং তথ্য বিতরণ এবং প্রক্রিয়া করতে পারে।


  1. কম্পিউটার এবং নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. কোন তিনটি বিবৃতি নেটওয়ার্ক নিরাপত্তা নৈতিকতা বর্ণনা করে?

  3. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কোন ওএস সেরা?

  4. কিভাবে টেলিযোগাযোগ এবং নেটওয়ার্ক নিরাপত্তা কম্পিউটার বিজ্ঞান দরকারী?