কম্পিউটার

নিম্নলিখিত কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার পরিপ্রেক্ষিতে সামাজিক প্রকৌশলকে সর্বোত্তম বর্ণনা করে?

নিম্নলিখিত কোনটি সামাজিক প্রকৌশলকে সবচেয়ে ভালোভাবে সংজ্ঞায়িত করে?

মানুষের মিথস্ক্রিয়া সামাজিক প্রকৌশল নামে পরিচিত দূষিত কার্যকলাপের একটি বিস্তৃত পরিসর সম্পন্ন করতে ব্যবহৃত হয়। এই ধরনের আক্রমণ ব্যবহারকারীদের নিরাপত্তা ভুল করতে বা সংবেদনশীল তথ্য প্রকাশ করতে সাহায্য করার জন্য মনস্তাত্ত্বিক ম্যানিপুলেশন ব্যবহার করে। সোশ্যাল ইঞ্জিনিয়ারিং ব্যবহার করে একটি আক্রমণ বিভিন্ন পর্যায়ে সংঘটিত হয়।

নিরাপত্তার ক্ষেত্রে সামাজিক প্রকৌশল বলতে কী বোঝায়?

লোকেদের ম্যানিপুলেট করে, সোশ্যাল ইঞ্জিনিয়াররা তাদের কাছ থেকে গোপন তথ্য পান। সোশ্যাল ইঞ্জিনিয়ারিং-এ, অপরাধীরা আপনার কম্পিউটারে প্রবেশের উপায় খুঁজে বের করার চেয়ে বেশি সহজে বিশ্বাস করার আপনার স্বাভাবিক প্রবণতাকে কাজে লাগায়।

সাইবার নিরাপত্তা উদাহরণে সামাজিক প্রকৌশল কী?

সোশ্যাল ইঞ্জিনিয়ারিংয়ের অসংখ্য উদাহরণ রয়েছে, যেমন ফিশিং অ্যাটাক, যেখানে হ্যাকাররা তাদের টার্গেটকে গোপনীয় তথ্য পাঠানোর জন্য প্রতারণা করে, আক্রমণ করে, যেখানে একটি জরুরী টোন সহ একটি ভয়েস মেল ভিকটিমকে দ্রুত কাজ করতে রাজি করায়, বা বিশ্বাসকে কাজে লাগাতে পারে এমন শারীরিক টেলগেটিং হুমকি৷

4 ধরনের সোশ্যাল ইঞ্জিনিয়ারিং কী কী?

একটি সামাজিক প্রকৌশল আক্রমণকে ফিশিং বলা হয়, যেটি সবচেয়ে সাধারণ প্রকার... স্পিয়ার ফিশিংয়ের সময়, একটি বেঈমান অভ্যাস, ফিশিংয়ের একটি উপসেট নিযুক্ত করা হয়। এটি ভিশিংয়ের একটি উদাহরণ। এটি অজুহাত হিসাবে পরিচিত। মাছকে টোপ দেওয়া হচ্ছে.. লেজ কাটার অভ্যাস... বেশ সহজ, এতে আপনার জন্য কী আছে।

সামাজিক প্রকৌশল কি সাইবার নিরাপত্তা?

মানবিক ত্রুটিকে কাজে লাগিয়ে, সামাজিক প্রকৌশলীরা তথ্য, মূল্যবান জিনিসপত্র এবং ব্যক্তিগত তথ্যে অ্যাক্সেস লাভ করে। তারা একটি সিস্টেমে সরাসরি অ্যাক্সেস পেতে, একটি দূষিত সংক্রমণ ছড়াতে বা সাইবার অপরাধীদের কাছে সংবেদনশীল ডেটা প্রকাশ করার জন্য "মানব হ্যাকিং" স্ক্যাম পরিচালনা করে৷

পরিচয় চুরিতে সামাজিক প্রকৌশল কী?

সোশ্যাল ইঞ্জিনিয়ারিং আক্রমণে একজন ব্যক্তিকে মানুষের মিথস্ক্রিয়ার মাধ্যমে তথ্য ছেড়ে দেওয়ার জন্য ম্যানিপুলেট করার চেষ্টা করা হয়। সোশ্যাল ইঞ্জিনিয়ারিং আক্রমণে, আপনার কাছ থেকে তথ্য চুরি করার জন্য এই প্রবণতাকে কাজে লাগানোর চেষ্টা করা হয়৷

সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এর কিছু উদাহরণ কি কি?

... বাইটিং হল আক্রমণের একটি ধরন যা প্রতিপক্ষের কৌতূহল জাগানোর জন্য মিথ্যা প্রতিশ্রুতি ব্যবহার করে.... এক ধরনের ম্যালওয়্যার রয়েছে যা স্কয়ারওয়্যার নামে পরিচিত, যা মিথ্যা অ্যালার্ম এবং জাল হুমকি দিয়ে শিকারদের বোমা মেরে ফেলে। এটি অজুহাত হিসাবে পরিচিত। আমি ফিশিং এর শিকার... এটা একটা বর্শা ফিশিং কেলেঙ্কারী।

কোনটি সামাজিক প্রকৌশল সিসকোর একটি উদাহরণ?

সাইবার সামাজিক প্রকৌশল কৌশল যেমন ফিশিং এবং ফার্মিং প্রযুক্তি অন্তর্ভুক্ত করে।

সোশ্যাল ইঞ্জিনিয়ারিং কি সাইবার নিরাপত্তার অংশ?

সাইবার হ্যাকাররা স্ট্যান্ডার্ড সিকিউরিটি প্রোটোকলের বিরুদ্ধে যাওয়ার জন্য প্রতারণা করার চেষ্টা করে লোকেদের শোষণ করতে ব্যবহার করে। আজকের বিশ্বে, সোশ্যাল ইঞ্জিনিয়ারিং ব্যাপকভাবে একটি প্রধান নিরাপত্তা হুমকি হিসেবে স্বীকৃত।

নিম্নলিখিত কোনটি সামাজিক প্রকৌশল আক্রমণের উদাহরণ?

গুগল এবং ফেসবুক ব্যবহার করে ফিশিং কেলেঙ্কারির মাধ্যমে কয়েকশ মিলিয়ন ডলার চুরি হয়েছে। যতদূর আমরা জানি, লিথুয়ানিয়ান নাগরিক ইভালদাস রিমাসাউসকাস Google এবং Facebook-এর বিরুদ্ধে সর্বকালের বৃহত্তম সামাজিক প্রকৌশল আক্রমণ করেছিলেন৷

3 ধরনের সামাজিক প্রকৌশল কি?

একটি ফিশিং স্ক্যাম এবং একটি স্মিশিং স্ক্যাম (জাল এসএমএস/টেক্সট বার্তা) ব্যবহারকারীদের কাছ থেকে অনলাইন এবং ফোনের মাধ্যমে সংবেদনশীল তথ্য এবং অর্থ পেতে ব্যবহার করা হয়... মানুষের মধ্যে মিথস্ক্রিয়া... প্যাসিভ অ্যাটাক হল আক্রমণ যা শুধুমাত্র প্যাসিভকে লক্ষ্য করে৷ একটি ভাল প্রতিরক্ষা আপনার সেরা অস্ত্র।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  2. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. নিচের কোনটি বর্ণনা করে কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করতে acls ব্যবহার করা যেতে পারে?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?