কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা একটি কর্মজীবন শুরু?

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কোন অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... সফটওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

তথ্য সুরক্ষায় আমি কীভাবে ক্যারিয়ার শুরু করব?

আপনার কম্পিউটার বিজ্ঞানে স্নাতক ডিগ্রি বা অনুরূপ কিছু থাকতে হবে। ফায়ারওয়ালের সাথে পরিচিতি এবং শেষ পয়েন্টগুলির জন্য বিভিন্ন সুরক্ষা সমাধান। প্রোগ্রামিং ভাষা এবং C++, জাভা, নোড, পাইথন, রুবি, গো বা পাওয়ার শেল-এর মতো টুলগুলির সাথে কাজ করার ক্ষমতা একটি অতিরিক্ত সুবিধা।

আমি কীভাবে একটি নেটওয়ার্কিং ক্যারিয়ার শুরু করব?

আপনি যে বিষয়ে বিশেষায়িত হতে চান সেই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি এই বিশেষত্বটি করতে হবে। অন্য ক্ষেত্রে, আপনি CCNA বা CCNP-এর মতো ভেন্ডর সার্টিফিকেশন নিতে পারবেন।

লোকেরা নেটওয়ার্ক নিরাপত্তা কতটা করে?

রাজ্যের বার্ষিক বেতন মাসিক পেক্যালিফোর্নিয়া$120,520$10,043Vermont$115,042$9,587Idaho$113,540$9,462ম্যাসাচুসেটস$112,804$9,400

নেটওয়ার্ক নিরাপত্তার কি চাহিদা আছে?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, সিস্টেম ইঞ্জিনিয়ারিং বা অধ্যয়নের একটি সম্পর্কিত ক্ষেত্রে বিএস, এমএ, বা পিএইচডি ডিগ্রি। ঘটনা সনাক্তকরণ, প্রতিক্রিয়া এবং ফরেনসিক তদন্তের মতো সাইবার নিরাপত্তা-সম্পর্কিত ভূমিকাগুলির একটি পটভূমি৷

আমি কীভাবে একজন নেটওয়ার্ক নিরাপত্তা প্রকৌশলী হব?

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি ব্যাচেলর ডিগ্রি অর্জন। বেশিরভাগ নেটওয়ার্ক নিরাপত্তা কাজের জন্য স্নাতক ডিগ্রী প্রয়োজন, বিশেষত কম্পিউটার বিজ্ঞান বা প্রোগ্রামিংয়ে। দ্বিতীয় ধাপ হল স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করা। তৃতীয় ধাপ হল কাজের অভিজ্ঞতা অর্জন করা।

নেটওয়ার্ক সিকিউরিটি হতে আপনার কোন দক্ষতার প্রয়োজন?

একটি সুরক্ষিত নেটওয়ার্কের আর্কিটেকচার। নিরাপত্তা দুর্বলতা সনাক্ত করতে পরীক্ষা. হুমকি মডেলিং প্রক্রিয়া. ভার্চুয়ালাইজেশনের জন্য ব্যবহৃত প্রযুক্তি। মেঘের নিরাপত্তা। ফায়ারওয়াল আছে। ডেটা এনক্রিপ্ট করার অনেক উপায় আছে। একটি নিরাপদ উপায়ে কোড।

তথ্য নিরাপত্তা কি একটি ভাল ক্যারিয়ার পছন্দ?

তথ্য সুরক্ষা বিশ্লেষক এমন একটি চাকরি যা প্রত্যেকে প্রবেশ স্তরে পেতে পারে এবং কার্যত কর্মসংস্থানের নিশ্চয়তা দেবে। ইউএস সেন্সাস ব্যুরোর তথ্যে দেখা গেছে যে বেতন, কর্মসংস্থানের হার এবং কাজের বৃদ্ধির কারণে 2018 সালে ইনফোসেক বিশ্লেষক দ্বিতীয়-সেরা প্রযুক্তির চাকরিতে ছিলেন। নিউজ অ্যান্ড ওয়ার্ল্ড রিপোর্ট দ্বারা পরিচালিত একটি সমীক্ষার ফলাফল।

আমি কি সাইবার নিরাপত্তা পেশা শুরু করতে পারি?

একটি Sec+ সার্টিফিকেশন প্রথমে অর্জন করা উচিত, তারপর আপনি Sec+ অর্জন করার পরে কোন অতিরিক্ত সার্টিফিকেশন অনুসরণ করবেন তা আপনি সিদ্ধান্ত নিতে পারেন। তিনটি পদ্ধতির যেকোনো একটি আপনাকে সাইবার নিরাপত্তার ক্ষেত্রে প্রত্যয়িত হতে সাহায্য করতে পারে। এর মধ্যে রয়েছে বুটক্যাম্প, কলেজ এবং স্ব-শিক্ষার ব্যবস্থা।

তথ্য সুরক্ষায় ক্যারিয়ার কেন?

সাইবার পেশাদাররা সাইবার নিরাপত্তার উত্তেজনাপূর্ণ, চ্যালেঞ্জিং এবং অর্থপূর্ণ ক্যারিয়ারের দ্বারা অনুপ্রাণিত হওয়ার সম্ভাবনা বেশি থাকে যা তারা উপার্জন করতে পারে। উচ্চ বেতন এবং সুবিধাগুলি আকর্ষণীয় হতে পারে, কিন্তু সাইবার নিরাপত্তা ক্যারিয়ারের সবচেয়ে আকর্ষণীয় গুণ হল প্রযুক্তির প্রতি তাদের ভালবাসা৷

কম্পিউটার নেটওয়ার্কিং কি একটি ভালো পেশা?

আইটি ক্যারিয়ার ফাইন্ডার অনুসারে কম্পিউটার নেটওয়ার্কিং পেশাদারদের চাহিদা বাড়ছে। নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর পদটি শীর্ষ 10টি কাজের মধ্যে স্থান পেয়েছে। পরবর্তী দশ বছরে, 10 শতাংশ বৃদ্ধির হার একটি দেশের গড় থেকে দ্বিগুণ দ্রুত হবে, এবং মোবাইল এবং ক্লাউড কম্পিউটিং গ্রহণের ফলে আরও চাকরির সৃষ্টি হবে৷

আমি কি কোনো অভিজ্ঞতা ছাড়াই নেটওয়ার্কিং কাজ পেতে পারি?

নেটওয়ার্কিংয়ের ক্যারিয়ার পরিচিতি:হ্যাঁ, কলেজ ডিগ্রি এবং ক্ষেত্রের অভিজ্ঞতা ছাড়াই নেটওয়ার্কিং অনেক বেশি অর্জন করা যেতে পারে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারের কাজ আপনার জন্য উপলব্ধ। মাঠের একটি আশ্চর্যজনক কৃতিত্বের অনুপ্রেরণাদাতা হতে যা লাগে সে সম্পর্কে আপনাকে অবিরাম গল্প বলার লোক থাকতে হবে। এটি একটি স্পষ্ট মিথ্যা বিবৃতি।


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন শুরু?

  3. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন পেতে?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা পর্যবেক্ষণ শুরু হয়?