কম্পিউটার

কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন পেতে?

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করব?

কম্পিউটার বিজ্ঞান, তথ্য প্রযুক্তি, সাইবার নিরাপত্তা, বা এই ক্ষেত্রগুলির সাথে সম্পর্কিত একটি ক্ষেত্র শিখুন। এছাড়াও আপনি শিল্পে প্রাসঙ্গিক সার্টিফিকেশন অর্জন করতে পারেন। একটি এন্ট্রি-লেভেল পজিশনে আইটি বা নিরাপত্তায় আপনার ক্যারিয়ার শুরু করুন। মধ্য-স্তরের ভূমিকায় একজন বিশ্লেষক, প্রকৌশলী, নিরাপত্তা প্রশাসক, উপদেষ্টা বা নিরীক্ষক হন।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

ক্রমবর্ধমান সংখ্যক নেটওয়ার্ক মোবাইল প্রযুক্তিতে চলে যাচ্ছে, যার অর্থ নেটওয়ার্ক নিরাপত্তা বিশেষজ্ঞদের উচ্চ চাহিদা রয়েছে। সাধারণভাবে, নেটওয়ার্ক নিরাপত্তায় কর্মসংস্থানের সম্ভাবনা ভালো; 2016 থেকে 2026 সালে, BLS প্রকল্প করে যে তথ্য নিরাপত্তা বিশ্লেষকের চাকরি 28 শতাংশ বৃদ্ধি পাবে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনার কোন ডিগ্রি প্রয়োজন?

একটি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী বা একটি কম্পিউটার বিজ্ঞান ডিগ্রী সাধারণত নেটওয়ার্ক নিরাপত্তা পরিচালনার জন্য প্রয়োজন হয়. প্রবেশ-স্তরের কর্মসংস্থানের জন্য, একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নেটওয়ার্ক নিরাপত্তায় একটি সহযোগী ডিগ্রী যথেষ্ট, তবে শিক্ষার স্তরও একটি নির্ধারক ফ্যাক্টর।

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে আইটি নিরাপত্তায় চাকরি পেতে পারি?

কর্মক্ষেত্রে আপনার পটভূমি এবং ভূমিকা পরীক্ষা করুন। যাদের অভিজ্ঞতা নেই তাদের জন্য তথ্য প্রযুক্তিতে কোর্স এবং সার্টিফিকেশন। LinkedIn নেটওয়ার্কিং জন্য একটি মহান টুল. আপনার আরাম জোন খুঁজে পান। এই প্রযুক্তিগুলিকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করতে হবে। একটি এন্ট্রি লেভেলের চাকরিতে, আপনার নিম্নলিখিত বেতন উপার্জনের আশা করা উচিত।

নেটওয়ার্ক নিরাপত্তা কি একটি ভালো পেশা?

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রির এখন উচ্চ চাহিদা রয়েছে, কারণ এই দক্ষতার সেট সহ পেশাদারদের উচ্চ চাহিদা রয়েছে। শ্রম পরিসংখ্যান ব্যুরো অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে তথ্য সুরক্ষা বিশ্লেষকরা 2029 সালের মধ্যে তাদের আজকের তুলনায় 31 শতাংশ বেশি নিযুক্ত হবেন। সাইবার নিরাপত্তার ক্ষেত্রে অনেক বৈচিত্র্য রয়েছে।

আমি কীভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা হব?

কোন অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... সফটওয়্যার যা ম্যালওয়্যার থেকে রক্ষা করে। ডেটাতে অসঙ্গতি সনাক্ত করা। অ্যাপ্লিকেশনের একটি নিরাপত্তা মূল্যায়ন... (DLP) ডেটা ক্ষতি এবং অননুমোদিত অ্যাক্সেস প্রতিরোধ করে। ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... এন্ডপয়েন্টের নিরাপত্তা নিশ্চিত করা... ফায়ারওয়াল আছে।

সাইবার নিরাপত্তা ক্ষেত্রে প্রবেশ করা কি কঠিন?

সাইবার সিকিউরিটি কাজের জন্য চাকরির বাজার প্রতিযোগিতামূলক নয়। পরবর্তী 10 বছরে ক্ষেত্রটিতে 30% এরও বেশি প্রত্যাশিত বৃদ্ধির সাথে, শ্রম পরিসংখ্যান ব্যুরো 30 শতাংশের বেশি কর্মসংস্থান বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে, এন্ট্রি-লেভেল নিয়োগকারী ম্যানেজাররা সফট দক্ষতার উপর জোর দেন যখন নিয়োগের পরে আরও প্রযুক্তিগত দক্ষতার প্রয়োজন হয়।

নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষেত্র কি?

নেটওয়ার্ক স্পেসে নিরাপত্তা একটি বিকশিত কর্মজীবনের পথ হতে চলেছে। কম্পিউটার নেটওয়ার্কিংয়ের একজন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ এই ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ। ঝুঁকি মূল্যায়ন এবং নীতি উন্নয়ন নেটওয়ার্ক নিরাপত্তার কাজের অংশ।

নেটওয়ার্ক নিরাপত্তা কি ভাল অর্থ প্রদান করে?

CIO রিপোর্ট করে যে সাইবার নিরাপত্তা পেশাদাররা বছরে গড়ে $116,000 ($55) উপার্জন করে। বিভিন্ন উত্স অনুমান করে যে কম্পিউটার নিরাপত্তা বিশেষজ্ঞরা সাধারণত বছরে প্রায় $74,000 উপার্জন করেন, যেখানে অবস্থান বেতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

2020 সালে নেটওয়ার্কিং কি একটি ভাল ক্যারিয়ার?

উচ্চ বেতন, চমৎকার কাজের দৃষ্টিভঙ্গি এবং নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারদের জন্য অগণিত সুযোগের জন্য বেশ কিছু কারণ অবদান রাখে। একজন নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে, আপনি একটি পুরস্কৃত এবং উত্তেজনাপূর্ণ কর্মজীবনের পথের অপেক্ষায় থাকতে পারেন।

নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করার জন্য আপনার কি অভিজ্ঞতার প্রয়োজন আছে?

একটি হাই স্কুল ডিপ্লোমা বা GED প্রাপ্ত করা এবং প্রশিক্ষণ নিতে ইচ্ছুক হওয়া নিরাপত্তা প্রহরী হওয়ার পূর্বশর্ত। একটি লাইসেন্স সুরক্ষিত করার প্রয়োজনীয়তা রাজ্য থেকে রাজ্যে পরিবর্তিত হয়, তবে বেশিরভাগ সশস্ত্র নিরাপত্তা অফিসারদের আবেদন করার যোগ্য হওয়ার আগে তাদের এক সপ্তাহ বা তার বেশি অতিরিক্ত দক্ষতা প্রশিক্ষণ নিতে হবে।

আমি কীভাবে নিরাপত্তা অভিজ্ঞতা পেতে পারি?

আপনি আইন প্রয়োগ বা ফৌজদারি বিচারে একটি ডিগ্রী প্রাপ্তি বিবেচনা করতে পারেন। একটি কলেজ ডিগ্রি আপনাকে আরও বিপণনযোগ্য করে তোলে। আপনি যদি হাতে-কলমে অভিজ্ঞতা অর্জন করতে চান, ইন্টার্নশিপের জন্য আবেদন করুন বা কলেজ চলাকালীন ছাত্র নিরাপত্তা অফিসার হিসেবে কাজ করুন।

আপনি কীভাবে নিরাপত্তার চাকরিতে যাবেন?

নিরাপত্তা প্রহরী হতে আগ্রহী? আজই আবেদন করুন। পটভূমি চেক পাস করা আবশ্যক. নিরাপত্তারক্ষী নিয়োগ করা যেতে পারে। নিয়োগের পরে, আপনাকে চাকরিতে প্রশিক্ষণ দেওয়া হবে।

কোন অভিজ্ঞতা ছাড়াই আমি কীভাবে চাকরি খুঁজে পাব?

আপনার স্থানান্তরযোগ্য অভিজ্ঞতা হাইলাইট করতে ভুলবেন না... আপনার নরম দক্ষতার উপর অনেক মনোযোগ দিন... অন্যদের সাথে সংযোগ করুন। কম অর্থ প্রদান বা অবৈতনিক সুযোগগুলি গ্রহণ করুন। আপনাকে কী অনুপ্রাণিত করে তা জানতে হবে। অন্য কাউকে আপনাকে কি করতে হবে তা বলতে দেবেন না... উদ্যোগ নিন এবং আপনার ক্যারিয়ারকে নিজের করে নিন... স্কুল আবার সেশন শুরু করেছে।


  1. আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পেতে পারি?

  2. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন শুরু?

  3. কিভাবে একটি নেটওয়ার্ক নিরাপত্তা কর্মজীবন পথ শুরু করবেন?

  4. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা তালিকা পেতে?