কম্পিউটার

নিম্নলিখিত কোনটি একটি নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস ফায়ারওয়াল হাব ক্লায়েন্ট/সার্ভার ইন্টারফেস ইঞ্জিন?

নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস কি?

একটি ফায়ারওয়াল একটি হার্ডওয়্যার ফায়ারওয়াল বা একটি সফ্টওয়্যার ফায়ারওয়াল হতে পারে। একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম। কন্টেন্ট ফিল্টারিং ডিভাইস বিভিন্ন ধরনের আছে. একটি সিস্টেম যা অনুপ্রবেশ সনাক্ত করে৷

নেটওয়ার্ক নিরাপত্তা উদাহরণ কি?

মূলত, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্কে থাকা কম্পিউটার, ফাইল এবং ডিরেক্টরিকে হ্যাকিং, অপব্যবহার এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে রক্ষা করা বোঝায়। একটি অ্যান্টি-ভাইরাস ইনস্টল করে নেটওয়ার্কে নিরাপত্তা অর্জন করা যেতে পারে।

4 ধরনের নেটওয়ার্ক কি?

লোকাল এরিয়া নেটওয়ার্কে, প্রতিটি কম্পিউটার একটি নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকে। PAN হল একটি ব্যক্তিগত এলাকা নেটওয়ার্ক। এটি মেট্রোপলিটন এরিয়া নেটওয়ার্ক (MAN) এর অংশ। WAN-এর একটি উদাহরণ হল ইন্টারনেট)

নেটওয়ার্ক নিরাপত্তার ধরন কি কি?

একটি অ্যাক্সেস কন্ট্রোল সিস্টেম আছে কি?... অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকা গুরুত্বপূর্ণ... অ্যাপ্লিকেশনটির একটি নিরাপত্তা মূল্যায়ন... আচরণগত বিশ্লেষণের ব্যবহার... ডেটা ক্ষতি রোধ করার উপায়.. পরিষেবার বিতরণ অস্বীকারের ভিত্তিতে পরিষেবা প্রতিরোধের অস্বীকৃতি... ইমেলের জন্য একটি নিরাপত্তা ব্যবস্থা... ফায়ারওয়াল রয়েছে৷

ফায়ারওয়াল নিরাপত্তা কি?

নিরাপত্তা ডিভাইস:একটি ফায়ারওয়াল, যা শারীরিক বা সফ্টওয়্যার হতে পারে, যা বহিরাগতদের ট্র্যাফিক ফিল্টার করে আপনার কম্পিউটারে ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করা থেকে বিরত রাখতে পারে৷

নেটওয়ার্ক নিরাপত্তা ডিভাইস কি?

NAC হল নেটওয়ার্ক নিরাপত্তা নিয়ন্ত্রণ ডিভাইস যা আপনার প্রতিষ্ঠানের নিরাপত্তা নীতিগুলিকে এন্ডপয়েন্ট ডিভাইসের অপারেশনে একীভূত করে। বেশ কিছু NAC সমাধান স্বয়ংক্রিয়ভাবে অ-সঙ্গত ডিভাইসগুলিকে সামঞ্জস্য করতে পারে যাতে তারা কোনও সমস্যা ছাড়াই নেটওয়ার্ক অ্যাক্সেস করতে পারে৷

চার ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা কী কী?

অ্যাক্সেস কন্ট্রোল, ভাইরাস এবং অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন নিরাপত্তা, নেটওয়ার্ক বিশ্লেষণ, নেটওয়ার্ক নিরাপত্তার ধরন (এন্ডপয়েন্ট, ওয়েব, ওয়্যারলেস), ফায়ারওয়াল এবং ভিপিএন এনক্রিপশন ছাড়াও, নেটওয়ার্ক নিরাপত্তার মধ্যে রয়েছে নিরাপত্তা সংক্রান্ত উদ্যোগের বিস্তৃত পরিসর।

নেটওয়ার্ক নিরাপত্তা কি?

যখনই আপনি একটি নিরাপত্তা কার্যকলাপে অংশ নেন, আপনি সামগ্রিক ব্যবহারযোগ্যতা এবং অখণ্ডতার জন্য আপনার নেটওয়ার্ক এবং ডেটা সুরক্ষিত করেন৷ হার্ডওয়্যার ছাড়াও, এটি সফ্টওয়্যার প্রযুক্তিকেও বোঝায়। এর মাধ্যমে অনেক হুমকি দেওয়া হয়। আপনার নেটওয়ার্ক তাদের বিরুদ্ধে সুরক্ষিত আছে যাতে তারা প্রবেশ করতে বা ছড়িয়ে দিতে না পারে। নিরাপদ নেটওয়ার্ক অ্যাক্সেস কার্যকর নেটওয়ার্ক নিরাপত্তার ফলাফল।

নিরাপত্তার 2টি উদাহরণ কী?

শেয়ার হল এক ধরনের ইক্যুইটি সিকিউরিটিজ। একটি বন্ড বা নোট একটি ঋণ নিরাপত্তা. ফিউচার চুক্তিগুলিকে ডেরিভেটিভও বলা হয় কারণ সেগুলি অন্তর্নিহিত সম্পদের উপর ভিত্তি করে। বিকল্পগুলিও এক প্রকার ডেরিভেটিভ।

নেটওয়ার্ক নিরাপত্তা কোথায় ব্যবহার করা হয়?

নেটওয়ার্ক নিরাপত্তা শব্দটি ব্যক্তিগত এবং ব্যবসায়িক নেটওয়ার্কগুলির নিরাপত্তাকে বোঝায় যা দৈনন্দিন কার্যকলাপে ব্যবহৃত হয়, যেমন আর্থিক লেনদেন এবং সরকারী সংস্থা এবং ব্যবসার মধ্যে যোগাযোগ। একটি কোম্পানির মধ্যে ব্যক্তিগত, অভ্যন্তরীণ নেটওয়ার্ক থেকে শুরু করে জনসাধারণের জন্য উন্মুক্ত সর্বজনীন নেটওয়ার্ক পর্যন্ত বিভিন্ন ধরনের নেটওয়ার্ক বিদ্যমান।

উদাহরণ সহ 4 ধরনের নেটওয়ার্ক কি?

পৃথক কম্পিউটারের নেটওয়ার্ক (PAN)... একটি লোকাল এরিয়া নেটওয়ার্ক (LAN) (বা লোকাল এরিয়া নেটওয়ার্ক)... WLAN এর অর্থ হল ওয়্যারলেস লোকাল এরিয়া নেটওয়ার্ক এবং বোঝায়... এটিকে CAN (ক্যাম্পাস এরিয়া নেটওয়ার্ক) বলা হয়। .. মেট্রোপলিটন এরিয়া নেটওয়ার্ক (MAN) তৈরি করা হয়েছিল... এই বিভাগে আমরা ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (WAN) নিয়ে আলোচনা করি। স্টোরেজ-এরিয়া নেটওয়ার্কে (SANs), ডেটা সংরক্ষণ করা হয়... SAN (যাকে LANও বলা হয়) হল এমন সিস্টেম যা একটি বর্ধিত এলাকা জুড়ে ডেটা ভাগ করে।

4 ধরনের নেটওয়ার্ক PDF কি কি?

নেটওয়ার্কের মাধ্যমে কম্পিউটারের মধ্যে সংযোগ এবং যোগাযোগ সম্ভব। আমাদের বিশ্বে অনেক ধরণের নেটওয়ার্ক রয়েছে, অথবা আমাদের কাছে অনেক ধরণের নেটওয়ার্ক রয়েছে যেমন:ব্যক্তিগত কম্পিউটারের নেটওয়ার্কিং অনাল এরিয়া নেটওয়ার্ক (PAN) লোকাল এরিয়া নেটওয়ার্ক (LAN)। একটি WAN হল একটি ওয়াইড এরিয়া নেটওয়ার্ক (WAN)। মেট্রোপলিটন নেটওয়ার্ক (MAN) একটি ওয়্যারলেস লোকাল এরিয়া নেটওয়ার্ক (WLAN) হল এক প্রকার ওয়্যারলেস নেটওয়ার্ক।

টপোলজি অনুসারে 4 ধরনের কম্পিউটার নেটওয়ার্ক কী কী?

একটি নেটওয়ার্কের টপোলজিকে চার প্রকারে ভাগ করা যায়। তালিকাভুক্ত টপোলজিগুলো হল:স্টার টপোলজি, রিং টপোলজি, মেশ টপোলজি, এবং হাইব্রিড টপোলজি। মেশ টপোলজি, হাব টপোলজি, স্টার টপোলজি, বাস টপোলজি, রিং টপোলজি, এবং ট্রি টপোলজি সব উদাহরণ।

কত ধরনের নেটওয়ার্ক আছে?

নেটওয়ার্কিংয়ের জগতে দুই ধরনের নেটওয়ার্ক রয়েছে যা সম্মিলিতভাবে LAN (লোকাল এরিয়া নেটওয়ার্ক) এবং WAN (ওয়াইড এরিয়া নেটওয়ার্ক) নামে পরিচিত।

5 ধরনের নিরাপত্তা কী কী?

জটিল অবকাঠামোর সাইবার নিরাপত্তা। জটিল অবকাঠামো সাইবার নিরাপত্তা কৌশলগুলি গুরুত্বপূর্ণ সিস্টেমগুলিকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়, যেমন পাম্প এবং এয়ার কন্ডিশনার সিস্টেম... একটি নেটওয়ার্কের নিরাপত্তা... ক্লাউড একটি নিরাপদ পরিবেশ... ইন্টারনেট অফ থিংসের সাথে একটি নিরাপত্তা সমস্যা৷ অ্যাপ্লিকেশন নিরাপত্তার জন্য একটি সিস্টেম।

নেটওয়ার্ক নিরাপত্তা এর ধরন এবং ব্যবস্থাপনা কি?

একটি নেটওয়ার্ক নিরাপত্তা নীতি হল একটি সাংগঠনিক নীতি যা একটি কম্পিউটার নেটওয়ার্ক দ্বারা তার সংস্থান, সফ্টওয়্যার এবং হার্ডওয়্যারের নিরাপত্তা এবং নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাস্তবায়িত হয়। অধিকন্তু, নেটওয়ার্ক নিরাপত্তা বলতে একটি নেটওয়ার্ক সিস্টেমে অননুমোদিত অ্যাক্সেস পর্যবেক্ষণ এবং নিয়ন্ত্রণের পাশাপাশি দুর্ব্যবহার এবং অননুমোদিত পরিবর্তনগুলিকে বোঝায়।

তিন ধরনের নিরাপত্তা কি কি?

একটি সাধারণ নিয়ম হিসাবে, নিরাপত্তা নিয়ন্ত্রণ তিনটি বিভাগে শ্রেণীবদ্ধ করা যেতে পারে। ম্যানেজমেন্ট সিকিউরিটি কন্ট্রোল হল এমন একটি যা সাংগঠনিক এবং অপারেশনাল উভয় নিরাপত্তাকে সম্বোধন করে।

নেটওয়ার্ক নিরাপত্তা হুমকির ধরন কি কি?

মূলত, ম্যালওয়্যার হল বিভিন্ন ধরণের ক্ষতিকারক সফ্টওয়্যার, যেমন স্পাইওয়্যার, র‍্যানসমওয়্যার, ভাইরাস, ওয়ার্ম ইত্যাদি... এটি একটি ইমোটিকন। সেবাকে অস্বীকার করার চেষ্টা.... আমি মাঝখানে আছি। এটা প্রতারণা একটি কাজ. আমার একটি এসকিউএল ইনজেকশন সমস্যা আছে। পাসওয়ার্ড আক্রমণের ব্যবহার।


  1. নেটওয়ার্ক নিরাপত্তার চূড়ান্ত লক্ষ্য নিচের কোনটি রক্ষা করা?

  2. নিচের কোনটি এক ধরনের নেটওয়ার্ক নিরাপত্তা?

  3. নিচের কোনটি নেটওয়ার্ক নিরাপত্তার জন্য ফায়ারওয়াল প্রযুক্তি নয়?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার লক্ষ্য নিচের কোনটি?