কম্পিউটার

কোম্পানি নেটওয়ার্ক নিরাপত্তা অবহেলার কিছু কারণ কী?

কেন কোম্পানিগুলো নিরাপত্তা নিয়ন্ত্রণ বাস্তবায়নে ব্যর্থ হয়?

অপর্যাপ্ত সংস্থানগুলি তাদের সাইবারস্পেস সুরক্ষিত করতে কোম্পানিগুলির ব্যর্থতায় ভূমিকা পালন করে। সময় ছিল অপর্যাপ্ত। জ্ঞানের অভাব ছিল। সমাধানের সাথে যুক্ত একটি খুব বেশি খরচ আছে৷

নিরাপত্তা লঙ্ঘনের তিনটি প্রধান কারণ কী?

প্রধান কারণগুলির মধ্যে একটি হল একটি পুরানো দুর্বলতা যা প্যাচ করা দরকার। মানুষের ত্রুটির কারণে ত্রুটিগুলি হল # 2 কারণ। আপনার কম্পিউটারে ম্যালওয়্যার আছে। চতুর্থ কারণ হল অভ্যন্তরীণ তথ্যের অপব্যবহার। পাঁচ নম্বর কারণ হিসেবে একটি ডেটা বহনকারী ডিভাইস শারীরিকভাবে চুরি হয়ে গেছে।

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি কী?

গত কয়েক বছরে, কর্মীরা উল্লেখযোগ্যভাবে সামাজিক আক্রমণ দ্বারা প্রভাবিত হয়েছে। র‍্যানসমওয়্যারের বিভিন্ন প্রকার রয়েছে। সাইবার নিরাপত্তা কার্যক্রমের নিরীক্ষণ নিষ্ক্রিয় হওয়া উচিত নয়। লঙ্ঘন যা প্যাচ করা হয়নি সেইসাথে আপডেটের অভাব। তারপর DDoS (ডিস্ট্রিবিউটেড ডিনায়াল অফ সার্ভিস) আক্রমণ আছে।

নিরাপত্তা লঙ্ঘনের সবচেয়ে সাধারণ কারণ কী?

নিশ্চিতভাবেই ডেটা লঙ্ঘনের সবচেয়ে সাধারণ কারণ, কিন্তু সুবিধাবাদী হ্যাকাররা প্রায়ই দুর্বল বা হারিয়ে যাওয়া পাসওয়ার্ড ব্যবহার করে ডেটা আপোস করতে পারে।

নেটওয়ার্ক নিরাপত্তার অধীনে প্রধান সমস্যাগুলি কী কী?

প্রথম সমস্যা হল যে নেটওয়ার্কে অজানা সম্পদ রয়েছে। দ্বিতীয় সমস্যা হল ব্যবহারকারীর অ্যাকাউন্টের সুবিধার অপব্যবহার। দুর্বলতা যা সাইবার নিরাপত্তায় প্যাচ করা হয়নি। সমস্যা #4 এর গভীরতায় প্রতিরক্ষার অভাব রয়েছে... পাঁচ নম্বর সমস্যাটি হল অপর্যাপ্ত আইটি নিরাপত্তা ব্যবস্থাপনা।

নেটওয়ার্ক নিরাপত্তা দুর্বলতা কি?

নেটওয়ার্ক দুর্বলতা শব্দটি সফ্টওয়্যার, হার্ডওয়্যার এবং/অথবা সাংগঠনিক প্রক্রিয়াগুলির দুর্বলতা বা ত্রুটিকে বোঝায় যা আক্রমণ করা হলে একটি নিরাপত্তা আপস হতে পারে। নেটওয়ার্কগুলিতে সবচেয়ে সাধারণ অ-ভৌতিক দুর্বলতাগুলির মধ্যে ডেটা বা সফ্টওয়্যার জড়িত৷

কোম্পানিগুলো সাইবার নিরাপত্তায় বিনিয়োগ করে না কেন?

বাধা যুক্ত করে এবং ডেটা এনক্রিপ্ট করার মাধ্যমে, ডিন বলেছেন যে এটি নেটওয়ার্কের কর্মীদের ব্যবহারকে জটিল করে তুলতে পারে, অপারেটিং খরচ বাড়াতে পারে। এটা স্পষ্ট যে কিছু কোম্পানি কিছু মৌলিক সতর্কতা অবলম্বন না করা বেছে নেয় কারণ তারা তাদের সময় এবং প্রচেষ্টার মূল্য বলে মনে হয় না।

কেন নিরাপত্তা নিয়ন্ত্রণ ব্যর্থ হয়?

নিরাপত্তা নিয়ন্ত্রণ সত্ত্বেও, এখনও কিছু দুর্বলতা আছে। হতে পারে একটি ডেটা সেটে ব্যবহারকারীর অ্যাক্সেসের অধিকারগুলি যথেষ্ট বিস্তৃত নয় যাতে তাকে বা তাকে দুর্নীতি করা, ফাঁস করা বা তৃতীয় পক্ষের কাছে প্রকাশ করা থেকে সীমাবদ্ধ করা যায়। যখনই এটির মতো অনিবার্য কিছু ঘটে, ডেটা এবং সিস্টেমের সাথে আপস করা যেতে পারে৷

নিরাপত্তা প্রোগ্রামের ব্যর্থতার তিনটি কারণ কী?

এমন অনেকগুলি কারণ রয়েছে যা নিরাপত্তা প্রোগ্রামগুলিকে ভুল নির্দেশিত করে। ভুল উপায়ে কাঠামোর প্রয়োগ। আইন না মানলে ঝামেলা হয়। একটি কার্যকর সুরক্ষা প্রোগ্রাম ডিজাইন করা চারটি নীতির উপর ভিত্তি করে। কিভাবে নিরাপত্তা কার্যকারিতা অর্থনৈতিক কারণ দ্বারা প্রভাবিত হয়।

কোম্পানিরা তাদের নেটওয়ার্ক শক্ত করার চেষ্টা করার সময় সবচেয়ে বড় ভুল কী করে?

ডেটা সুরক্ষিত করার ক্ষেত্রে, কোম্পানিগুলি একই ভুল করতে থাকে। তথ্য হারানোর সম্ভাব্য প্রভাব বিবেচনা করতে ব্যর্থতা প্রতিষ্ঠানের উপর পড়বে। সাইবার-নিরাপত্তা ঝুঁকি মূল্যায়ন এইভাবে পরিচালিত হয়।

নিরাপত্তা লঙ্ঘনের প্রধান কারণ কী?

যে শংসাপত্রগুলি দুর্বল বা চুরি হয়, সাধারণত পাসওয়ার্ড হিসাবে পরিচিত। একটি পিছনের দরজা বা অ্যাপ্লিকেশন দুর্বলতা শোষণ করা যেতে পারে... কম্পিউটারে ম্যালওয়্যার আছে... আমি সোশ্যাল ইঞ্জিনিয়ারিংয়ে কাজ করি... এটি অনেক বেশি অনুমতি দেওয়া হয়েছে... অভ্যন্তরীণ হুমকির বিপদ... উপর আক্রমণ ফিজিক্যাল বডি.... একটি কনফিগারেশন ত্রুটি ঘটেছে, অথবা একটি ব্যবহারকারীর ত্রুটি ঘটেছে।

3 ধরনের ডেটা লঙ্ঘন কী কী?

শারীরিক ডেটা লঙ্ঘন, ইলেকট্রনিক ডেটা লঙ্ঘন এবং স্কিমিং ডেটা লঙ্ঘন সব ধরনের ডেটা লঙ্ঘন।

ডেটা লঙ্ঘনের সবচেয়ে সাধারণ কারণ কী?

প্রকৃতপক্ষে, এটি আশ্চর্যজনক হওয়া উচিত নয় যে হ্যাকিং অপরাধ সমস্ত ডেটা লঙ্ঘনের 45% জন্য দায়ী, যেহেতু এই অপরাধগুলি করার জন্য প্রায়শই বিশেষ আক্রমণের প্রয়োজন হয়। অপরাধীরা শুধুমাত্র একটি প্রতিষ্ঠানের সিস্টেম হ্যাক করতে পারে যদি তারা ম্যালওয়্যার বা SQL ইনজেকশন ইনস্টল করতে সক্ষম হয়।

নিরাপত্তা লঙ্ঘনের ধরন কি কি?

মাঝখানে একজন মানুষ দ্বারা প্রচেষ্টা. অস্বীকৃত পরিষেবাগুলিকে ফিরিয়ে আনার প্রচেষ্টা৷ ডিস্ট্রিবিউটেড ডিনাইড সার্ভিসেস.... আমি বিশ্বাস করি যে স্পেয়ার ফিশিং হল সবচেয়ে খারাপ ধরনের ফিশিং। একটি পাসওয়ার্ড আক্রমণ ঘটেছে... একটি গোপন আক্রমণ ঘটেছে... দুটি সাইটে স্ক্রিপ্টিং আক্রমণ৷ একটি ম্যালওয়্যার আক্রমণ সনাক্ত করা হয়েছে৷

ডেটা লঙ্ঘনের সবচেয়ে সাধারণ কারণ কী এবং কীভাবে বেশিরভাগ নিরাপত্তা লঙ্ঘন ঘটে?

দুর্বল শংসাপত্রগুলি দূষিত অপরাধীদের দ্বারা লক্ষ্য করা একটি সাধারণ দুর্বলতা। বেশিরভাগ ক্ষেত্রে, শংসাপত্র চুরি বা দুর্বল, যা ডেটা লঙ্ঘনের দিকে পরিচালিত করে। আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সমন্বয় হল আপনার নেটওয়ার্কের চাবিকাঠি, তাই দূষিত ব্যক্তিরা অ্যাক্সেস পেতে পারে৷

দুটি সাধারণ নিরাপত্তা লঙ্ঘন কি?

এই নিবন্ধে আমরা ম্যান-ইন-দ্য-মিডল আক্রমণের সম্ভাবনা নিয়ে আলোচনা করব। ডিস্ট্রিবিউটেড ডিনায়াল-অফ-সার্ভিস অ্যাটাক এবং ডিনায়াল-অফ-সার্ভিস অ্যাটাক হল ডিনায়াল-অফ-সার্ভিস আক্রমণের উভয় প্রকার। ... একটি ড্রাইভ দ্বারা আক্রমণ ফলাফল. ফিশিংয়ের সর্বশেষ রূপগুলি হল স্পিয়ার ফিশিং এবং . SQLInjections সহ একটি ডাটাবেস ব্যবহার করা নিরাপদ নয়... একটি পাসওয়ার্ড আক্রমণ করা হয়েছে৷ আমি ছিনতাইকারী হামলার শিকার হয়েছিলাম। এটি ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS) আক্রমণ নামে পরিচিত।


  1. এই মুহূর্তে নেটওয়ার্ক নিরাপত্তা মধ্যে সেরা কোম্পানি কিছু কি কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা কনফিগারেশনের কিছু উদাহরণ কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তার জন্য কিছু হুমকি কি?