কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা কি দিয়ে শুরু করবেন?

নেটওয়ার্ক নিরাপত্তার জন্য আপনাকে কী শিখতে হবে?

আপনার তথ্য সুরক্ষিত রাখা অপরিহার্য. একটি ক্রিপ্টোগ্রাফিক সিস্টেম। কম্পিউটার নেটওয়ার্কের নিরাপত্তা। একটি অ্যাপ্লিকেশন নিরাপত্তা. তথ্য এবং শেষ পয়েন্ট নিরাপত্তা. পরিচয় এবং অ্যাক্সেসের জন্য একটি ব্যবস্থাপনা সিস্টেম। মেঘের নিরাপত্তা। এই পর্যায়গুলিকে বলা হয় সাইবার সংযুক্তি৷

সাইবার নিরাপত্তার জন্য আমার কোথায় যাওয়া শুরু করা উচিত?

আপনি যদি সাধারণ আইটিতে প্রশিক্ষণ নিতে চান তবে আইটিতে চাকরি, ইন্টার্নশিপ বা শিক্ষানবিশ দিয়ে শুরু করার কথা বিবেচনা করতে পারেন.... আপনার আগ্রহের উপর ফোকাস করার জন্য সময় নিন... একটি ব্যবহারিক উপায়ে বিশ্বের অভিজ্ঞতা নিন...। আমার একটি কলেজ ডিগ্রী আছে... একটি প্রাসঙ্গিক ক্ষেত্রে ব্যাপক কাজের অভিজ্ঞতা... আমার একটি হার্ড-কোর আইটি ব্যাকগ্রাউন্ড আছে... আইটি সার্টিফিকেশন যা পেশাদার। আইটি ক্ষেত্রে সাফল্য।

নেটওয়ার্ক নিরাপত্তার মূল বিষয়গুলো কী?

আপনার নেটওয়ার্ক এবং সার্ভারে সহজে অ্যাক্সেস দেবেন না। আপনার নেটওয়ার্কে কার অ্যাক্সেস আছে তা সীমিত করার লক্ষ্য রাখুন। পাসওয়ার্ডের ক্ষেত্রে আপনি সর্বোত্তম অনুশীলন অনুসরণ করছেন তা নিশ্চিত করুন... একটি সুরক্ষিত পরিবেশে ডিভাইস এবং সার্ভার। নিশ্চিত করুন যে আপনার নিরাপত্তা আপ টু ডেট আছে... কিভাবে একটি নেটওয়ার্কে অ্যাপ্লিকেশনের সমস্যা সমাধান করবেন। হার্ডওয়্যারের সাথে কাজ করার জন্য টুল।


  1. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা আইডি কি?

  3. নেটওয়ার্ক নিরাপত্তা কি?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা প্রতিরক্ষা সঙ্গে জড়িত কি?